আপনি যদি ৩ বার পিন এর জন্য আবেদন করেও আপনার পিন letter হাতে পান নাই তাহলে আজকের আর্টিকেল টি আপনার জন্য। প্রত্যেকটা youtuber এর সপ্ন থাকে তাদের youtube Channel এ monitization on করে যেন কিছু Income করতে পারে। কিন্তু আপনার adsense account যদি Pin verify  না করেন তাহলে আপনার youtube channel এর Monitization হারাতে হবে।

তবে আজকের আর্টিকেলে আমি আপনাদের দেখাব কিভাবে pin ছাড়া আপনার adsense account verify করবেন। সাধারণত 10$ হলেই google adsense আমাদের পোষ্ট অফিসে পিন letter পাঠিয়ে দেই কিন্তু র্বতমানে covid-19 এর কারনে অনেকেরই অনেক সমস্যা হচ্ছে বা অনেক সময় ৩ বার আবেদন করেও কোন লাভ হচ্ছে না। So  চিন্তিত হওয়ার কিছু নেই এমনকি আমি নিজেই এই সমস্যার সম্মকীন হয়েছি এবং কিভাবে পিন ছাড়া verify করেছি সেটাই আজেক আপনাদের মাঝে শেয়ার করবো।

১মে Google Adsense account এ login করুন এবং এখানে Notification গুলো দেখতে পারবেন Account Verify না করার কারিণে পেমেন্ট হোল্ড করে রাখছে। আরএকটু নিচে চলে যান এবং আর একটি নোটিফিকেশন দেখতে পারবেন।

এখন এখানে ৩ ডট অপশনে কিল্ক করে Help এ কিল্ক করুন।

তারপর Pin Troubleshooter এখানে কিল্ক করুন।

 এখানে Yes এ কিল্ক করুন।

এখন No তে কিল্ক করুন।

তারপর Yes এতে কিল্ক করুন।

এখানে Contact Us এ কিল্ক করুন।

তাওপর আপনার নাম,জিমেই,Adsense Pub Id,এবং আপনার জাতীয় পরিচয় পত্র বা ড্রাইবিং লাইসেন্স বা ব্যাংকের স্টেটমেন্ট সাবমিট করতে হবে ।

Adsense Pub Id এর জন্য আপনাকে আবার Adsense এ চলে যেতে হবে এবং এখানে Account থেকে Account Information এ কিল্ক করলেই পেয়ে যাবেন এবং এখানে pub থেকে শুরু করে সবটুকু কপি করতে হবে এবং ফর্মে গিয়ে পেষ্ট করতে হবে।

সবকিছু টিক তাকলে সাবমিটে কিল্ক করে দিবেন।

তারপর আপনার সামনে এইরকম একটি ম্যাসেজ আসবে। যদি সবকিছু টিক থাকে তাহলে ২৪ ঘণ্টার মধ্যে Google Team আপনার Account তি Verify Complete করে দিবে সাধারণত এত সময় লাগে না।

এখন আপনি চলে যাবেন জিমেইলে এবং দেখতেই পারছেন adsense থেকে ২ টা মেইল আসছে আপনেদেরও মেইল আসবে তবে একসাথে ২টা না আসলেও ১টা মেইল আসবে।

এটা হচ্ছে ১ম মেইল।

এবং দেখুন ২য় মেইল টি হচ্ছে  Adsense account Verify হয়ে গেছে সেটিরও মেইল। দেখতেই পাচ্ছেন সাথে সাথেই আমার Adsense account টি ভেরিফাই হয়ে গেছে।

এখন যদি আপনি আবার Adsense Account এ login করেন তাহলে দেখবেন সমস্ত নোটিফিকেশন চলে গেছে এবং এখন আপনি চাইলে Payment Option থেকে ব্যাংক Account Add করে টাকা উত্তোলন করতে পারবেন ।

আশা করছি আপনাদের অনেক উপকার আসবে এই আর্টিকেল থেকে।ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিবেন। তাহলে দেখা হচ্ছে পরের আর্টিকেলে সেই পর্যন্ত সবাই অনেক অনেক ভালো থাকবেন সেই প্রথাশাই আজকের মত বিদাই নিচ্ছি আল্লাহ্‌-হাফেজ।।

3 thoughts on "Google Adsense Account Verification Without Pin || 2020 Verify Adsense Account Without Pin letter ||"

  1. Astar TECH Contributor says:
    Oooooosthis


  2. Zubaer Ahmed Contributor says:
    অসাধারণ কিছু শেখালেন ভাইজান,জাযাকাল্লাহু খায়রান।😍
  3. MD Biplop Hossain Mehedi Islam Ripon Author says:
    PIN লেটার না পাইলে ন্যাশনাল আইডি কার্ড দিয়ে অ্যাপ্রুভ করানো যায় জানতাম কিন্তু কখনো দেখি নি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই পোস্ট টি করার জন্য। আমার একটি প্রশ্ন রয়েছে যদি আইডি কার্ডের এড্রেস আর এডসেন্স দেওয়া এড্রেস এক না হয় সেইক্ষেত্রে কি কোন সমস্যা হতে পারে?

Leave a Reply