আসসালামু আলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে সকলে বেশ ভালো আছেন।

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম খুবই ভালো একটি নিউজ যা শুনে আপনারা সকলেই চমকে উঠবেন। এই আপডেটে শুধু ইউটিউবার রাই নয়। ভিউয়ার ও সাধারণ ইউজার রাও পাবেন খুব ভালো মানের ফেসালিটি। আসলে এই আপডেট টি মূলত যাঁরা অনলাইনে বিজনেস করতেছেন বা বিজনেস করার কথা চিন্তা করছেন তাদের জন্য।

এখন থেকে আর দারাজ বা আজকের ডিল এর মত কোনো অনলাইন বিজনেস সাইট এর সাথে যোগাযোগ রাখতে হবে না।
এই আপডেটের পর যদি আপনার কোনো YouTube channel থাকে অথবা কোনো ইনস্টাগ্রাম আইডি থাকে। তাহলে আপনি খুব সহজেই আপনার ছোট ও বড়ো উভয় ধরনের বিজনেস কেই অনলাইন বিজনেস এ কনভার্ট করতে পারবেন।
জি এমন টাই হবে পুরো পৃথিবীতে। আপনি আপনার ইউটিউব চ্যানেল এর মাধ্যমে করতে পারেন অনলাইন বিজনেস। কোনো third party ওয়েবসাইট এর সাহায্য ছাড়া।
আপনারা হয়তো অনেকেই জানেন যে আজকাল চিন জাপান সহ কয়েকটি দেশে অনলাইন লাইভ বিজনেস হয়ে থাকে। যা আমাদের দেশের লাইভ বিজনেস এর মতো নয়।
তাদের লাইভ বিজনেস কিছুটা এমন হয় যে ক্রেতা লাইভ চলাকালীন বিক্রেতা কে জানিয়ে অর্ডার ও পেমেন্ট করে দেয়। এবং বিক্রেতা ও সেই ক্রেতার জন্য কোন প্রোডাক্ট টি পাঠাচ্ছে সেটা লাইভ চলাকালীন চেক করে প্যাকেজিং করে দেয়। এবং পার্সেল এর জন্য পাঠিয়েও দেয়। এতে ক্রেতা বা বিক্রেতা প্রোডাক্ট এ কোনো সমসসা পেলে লাইভ চলাকালীন সেটা সমাধান করতে পারে।
ঠিক এমন ই একটি বিজনেস প্রক্রিয়া চালু করতে যাচ্ছে ইউটিউব। যেখানে আপনি লাইভ এ থেকেই ইউটিউবেই অনলাইন বিজনেস করতে পারবেন। এমন কী ইউটিউবেই প্রোডাক্ট অর্ডার ও পেমেন্ট  করতে পারবেন। ইহা এশিয়া মহাদেশের মধ্য প্রথমে ইন্ডিয়া তে তারপর বাংলাদেশ সহ অনান্য দেশ গুলোতেও আসবে। কাজ সঠিক ভাবে চলতে থাকলে আমরা কয়েক মাসের মধ্যেই আপডেট নিউজ পাবো।
আর ইনস্টাগ্রাম এ তো অনেকই অলরেডি বিজনেস করতেছে। মেটা কোম্পানি একটি ব্লগে নিশ্চিত করেছে যে ইন্ডিয়া ও তার আসে পাশের দেশ গুলোতে প্রোডাক্ট buy sell এর জন্য ইনস্টাগ্রাম এর ডাইরেক্ট মেসেজে পেমেন্ট সিস্টেম যুক্ত হবে।
তো ইউটিউব instragram থেকে সেল হাওয়া প্রডাক্ট থেকে তাঁরা কিছু কমিশন ও নিতে পারে। এতে তাদের ও লাভ হবে এমন কী সেলার দের ও লাভ হবে।
এবং আমি আগেও বলেছিলাম যে আমাদের সাধারন মানুষের ও লাভ হবে। সেটা কিভাবে হবে অনেকে তো বুঝেই গিয়েছেন। আমরা লাইভে প্রডাক্ট বাছাই করে চেক করে কিনতে পারবো। এবং আমাদের অনলাইন পেমেন্ট ও ঝুঁকিমুক্ত হবে।
আজ তাহলে এই পর্যন্তই থাক। আপনারা সকলেই ভাল থাকুন। সুস্থ থাকুন। আর কোনো সমস্যা হলে আমাকে জানান। আর আমার পরবর্তী পোস্ট টি কিসের উপর চান সেটি আমাকে জনিয়ে দিন কমেন্টে, জিমেইল এ, অথবা টুইটারে।

জিমেইল: [email protected]
Twitter: 1215maruf

2 thoughts on "ইউটিউব, ইনস্টাগ্রাম এর নতুন আপডেট। এবার আর্নিং হবে আগের চেয়ে তিন গুণ।"

    1. marufvai Author Post Creator says:
      ইন্ডিয়ার সবচেয়ে বড় ও ট্রাস্টেড youtuber এর এই ভিডিও টি দেখুন। https://youtu.be/vnPuXLY4Esw

Leave a Reply