Site icon Trickbd.com

Google Chrome দিয়ে যেকোনো ওয়েবপেজ ডাউনলোড করুন পিডিএফ ফরম্যাটে

Unnamed

Website Download

How to download any website in PDF format?

কিভাবে যেকোনো ওয়েবসাইট পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করবেন ?

আসসালামু আলাইকুম । তো কেমন আছেন মুরব্বিরা ? আমি হলাম Shahriar Abid (আমি তেমন কিছু পারিনা ) । তো নিশ্চয় আপনি টাইটেল দেখেই বুঝে গেছেন আজ আমরা কি শিখতে চলেছি (না বুঝলে আপনি…….)[শূন্যস্থান নিজেই পূরণ করে নিয়েন] । তো সামনে আগানো যাক ।

ওয়েবপেজ কেনো ডাউনলোড করবেন : আপনি ওয়েবপেজ ডাউনলোড করতে পারেন আপনার পরবর্তীতে কাজে লাগতে পারে তাই । বা আপনি এখন বেস্ত এখন আর্টিকেল পড়ার সময় নেই তার জন্যও ডাউনলোড করতে পারেন । এবং ওয়েবপেজ প্রিন্ট করার জন্যও ডাউনলোড করতে পারেন ইত্যাদি , ইত্যাদি । এত উদাহরণ দেয়ার পরও যদি আপনি এখন কিছু ঘাড়-ত্যাড়া মানুষের মত প্রশ্ন করেন আমি কেনো ওয়েবপেজ ডাউনলোড করবো ? তাহলে আমি বলব আপনি কেনো ইউটিউব বা অন্য কোনো ওয়েবসাইটের ভিডিও ডাউনলোড করেন ?

এখন আবার অনেকে বলতে পারেন ওয়েবসাইটকে কেনো আমি ওয়েবপেজ বললাম ? সেটার উত্তর হচ্ছে ওয়েবসাইট বলতে সম্পূর্ণ ওয়েবসাইটটিকে বোঝায় । আর ওয়েবপেজ বলতে ওয়েবসাইটের একটি পৃষ্ঠাকে বোঝায় । আশা করি বুঝতে পেরেছেন ।

তো , এখন শুরু করা যাক পিও

প্রথমে আমরা যেই ওয়েবপেজটি ডাউনলোড করতে চাচ্ছি সেই ওয়েবপেজটি ওপেন করবো ।

এবং তারপর উপরের ডানদিকে থাকা 3 Dot এ ক্লিক করবো ।


3 Dot এ ক্লিক করার পর Share এ ক্লিক করবো ।


তারপর Print এ ক্লিক করবো ।


এই অপশন থেকে আপনারা ওয়েবপেজ প্রিন্ট করতে পারবেন । আমরা যেহেতু গরীব Ultra Pro Max তাই আমাদের প্রিন্টার নেই । তাই এই অপশন আমাদের কোনো কাজে লাগবে না । সেজন্য আমরা All Printers লেখায় ক্লিক করবো (আমি Save as pdf ইউজ করায় ডিফল্ট হয়ে গেছে) তারপর Save as pdf লেখায় ক্লিক করবো ।



ডান পাশে পিডিএফ ডাউনলোড করার জন্য একটি বাটন আছে । সেখানে ক্লিক করবো ।

ডাউনলোড বাটনে ক্লিক করার পর আমাদের Download Path সিলেক্ট করতে বলবে । আমরা সেটা করছি না (ডিফল্ট ভাবেই ডাউনলোড ফোল্ডারে ডাউনলোড হবে) । তারপর Save এ ক্লিক করবো ।


দেখতেই পাচ্ছেন আমাদের ওয়েবপেজটি ডাউনলোড হয়ে গেছে ।


এরকম টিপস এন্ড ট্রিক্স কে লিয়ে আমার টেলিগ্রাম চ্যানেলটিতে জয়েন হতে পারেন ।


Join My Telegram Channel : Shahriar Abid