Site icon Trickbd.com

Android Mobile এ ফুল ফ্ল্যাশ দিন পিসি থেকে। [ sp flash tools ]

Unnamed

কেমন আছেন সবাই, আশা করি ভাল আছেন। আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম বর্তমান প্রজন্মের মোবাইল ফোনের (এন্ড্রয়েড মোবাইল) ফ্ল্যাশ করার বিষয়ে। অনেকেই জানেন না কিভাবে পিসি দিয়ে এন্ড্রয়েড সেট কিভাবে ফ্লাশ দিতে হয়, তা নিচের স্কিনসট সহকারে দেওয়া হল। তো, চলুন এখন শুরু করা যাক। পিসিতে অবশ্যই .net Firmware 3.5 ইন্সটল করা থাকতে হবে।

Net Fremwork 3.5 Download Official Site

 

Download এ ক্লিক করুন তাইলেই ডাউনলোড Start হবে ।

প্রথমে খেয়াল রাখতে হবে যে মোবাইলে ফ্লাশ দিবেন ৫০%-৬০% পারসেন্ট চার্জ থাকতে হবে।

প্রথমে এখান থেকে Sp Tool ডাউনলোড করবেন। তারপর যে ফোন্ডারে সফটওয়ারটি ডাউনলোড হয়েছে সেটা ওপেন করে Driver নামের ফোল্ডার এ ঢুকুন। এখান থেকে আপনার পিসির মডেল অনুযায়ী 32bit অথবা 64bit এর ড্রাইভার টা ইন্সটল দিন।  ড্রাইভারটা সাধারণ ভাবেই ইন্সটল দিতে থাকেন। শেষের দিকে ৩/৫ বার ওয়ার্নিং দিবে। প্রতি বার ই Install This Software Driver Anyway দিন। এখন ইন্সটল শেষ করুন। উইনডোস 8 এবং উইনডোস 7 এর ক্ষেত্রে উপরের ছবির মত করে ড্রাইভার সিলেক্ট করে দিন।

মোবাইল অনুযায়ী ফ্লাশ ফাইল ডাউনলোড করতে নিচের ডাউনলোডে ক্লিক করুন।

বিভিন্ন স্টক রোম ফ্লাশ ফাইল ডাউনলোড

 

 

এই সাইট এ All Version পাবেন আমি উপরে ডাউনলোড লিংক দিয়েছি ।

ধাপ ১: মোবাইল অবশ্যই বন্ধ করে দিবেন।

 

ধাপ২: এবার Flash Tool ফোল্ডারে ঢুকুন। এইগুলো দেখতে পাবেন।  এবার এখান থেকে ঠিক চিহ্নে দেখিয়ে দেওয়া Flash tool ওপেন করুন।

ধাপ ৩: তারপর ডাউনলোড ট্যাবে ক্লিক করুন.

Official Page থেকে Screenshort

 

 

 

 

 

 

 

 

 

লোডিং হওয়ার পর স্ক্রিন এর মাঝখানে একটা ছোট সবুজ গোল চিহ্ন আসবে। ব্যাস। কাজ শেষ। এখন ইউএসবি ক্যাবল খুলে, ব্যাটারি লাগিয়ে সেট টি অন করুন। প্রথম বার অন হতে একটু বেশি সময় লাগবে, চিন্তার কিছুই নেই।

 

শেষকথাঃ

এই আর্টিকেল থেকে যদি আপনি সামান্যতম উপকৃত হয়ে থাকেন তবে কমেন্টে ধন্যবাদ জানাতে ভুলবেন না। আর্টিকেলটি শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের সাথে। আর আমার লেখা এরকমের আরো আর্টিকেল পড়ার জন্য এই ব্লগ টি ভিজিট করতে পারেন।

ফেইসবুকে আমি

Exit mobile version