Site icon Trickbd.com

দুটি পদ্ধতিতে অনলাইনের যেকোনো মুভি, গেম কিংবা ফাইল আপনার ড্রাইভে ট্রান্সফার করুন এবং হাই স্পিড এ ডাউনলোড করুন।

Unnamed

আমি Riadrox, এতদিন পর আবার লিখতে বসলাম ট্রিকবিডিতে। কোনো এক কারণে আমাকে টিউনারশীপ থেকে বাদ দেওয়া হয়েছিল। সে অনেক কথা।

আমাকে আবার টিউনার করার জন্য ধন্যবাদ। এতদিন একটা ক্ষোভের কারণে কোনো পোস্ট করিনি তবে আজকে পোস্ট করার পিছনে একটা কারণ আছে। এই পোস্টটা আমার এক ফ্রেন্ড {xalal} এর রিকুয়েস্ট এ লেখা। আর এটা খুব গুরুত্বপূর্ণ একটা পোস্ট।

? আজ আমি দেখাব কিভাবে অনলাইনের যেকোনো ফাইল আপনার ড্রাইভে ট্রান্সফার করবেন এবং ফুল স্পিডে ডাউনলোড দিবেন। আমি বাজি ধরতে পারি এই পোস্টটি একটি Epic পোস্ট হবে।

সবার আগে,


কেন ড্রাইভে ট্রান্সফার করতে হবে?

গুগল ড্রাইভ প্রতিটা গুগল একাউন্টে ১৫জিবি ফ্রি স্পেস দিয়ে থাকে। ? আর এই ড্রাইভ সার্ভার সবচেয়ে দ্রুতগামী স্পিড দিয়ে থাকে।
প্রতি সেকেন্ডে যা ১০-১০০এমবিপিএস। (ডাউনলোড ও আপলোড) উন্নত নেটওয়ার্ক এ ১জিবিপিএস পর্যন্ত।

— এখান থেকে স্পষ্ট যে ড্রাইভ থেকে যে ফাইলই ডাউনলোড করিনা কেন, সবসময় দ্রুত ও ফুল স্পিড পাওয়া যাবে।

? আমরা যারা বাসায় ওয়াইফাই নেই, তারা ২এমবিপিএস+ স্পিড এর লোভে নেই। কিন্তু নেওয়ার পর দেখা যায় স্পিড ৩০০-৪০০ কেবিপিএস এর উপরে উঠেই না। শুধু প্লেস্টোর আর ইউটিউবেই বেশি স্পিড পাওয়া যায়। থার্ড পার্টি সাইট থেকে মুভি ডাউনলোড করতে বেশ সময় লাগে।

তাদের জন্য আজকের এ পোস্টটি অনেক উপকারী হবে কারণ আমরা আজ থেকে ফুল স্পিড এ ডাউনলোড করার জন্য গুগল ড্রাইভ ব্যবহার করব।

নিচের দুটি পদ্ধতিতে আপনি অনলাইনের যেকেনো ফাইল খুব সহজে ড্রাইভে ট্রান্সফার করতে পারবেন।


পদ্ধতিঃ১) বড় বড় ফাইল বা মুভি ডাউনলোড

## প্রথমেই যেই মুভিটা ডাউনলোড করবেন তার ডাইরেক্ট ডাউনলোড লিংকটি আপনাকে কালেক্ট করতে হবে।

? যদি, আপনি BDupload, ClicknUpload, Indishare থেকে মুভি ডাউনলোড করে থাকেন তবে এগুলোর ডাইরেক্ট লিংক বিনা এড এর ঝামেলায় খুব সহজে বের করতে পারবেন।

? এই লিংকে গিয়ে বক্সের ভিতর BDupload, ClicknUpload,Indishare এর লিংক পেস্ট করে Generate Button এ ক্লিক করুন। পরবর্তী পেজে আপনি ডাইরেক্ট লিংকটি পেয়ে যাবেন।

? আর যদি এই সাইটগুলো বাদে অন্য সাইট থেকে ডাইরেক্ট ডাউনলোড লিংক বের করতে চান তবে আপনার প্রয়োজন হবে UC Mini Browser. (Android)

? প্রথমে যে ফাইলটির ডাইরেক্ট লিংক বের করবেন ঐ ফাইল Uc Mini দিয়ে ডাউনলোড দেন। হোক সেটা mediafire, dropbox কিংবা অন্য কোনো সার্ভার। ডাউনলোড শুরু হওয়ার সাথেই Pause করুন। আর সিলেক্ট করে অপশন থেকে details এ যান আর ডাইরেক্ট লিংকটি কপি করুন।

## ডাইরেক্ট লিংক কালেক্ট হওয়ার পরবর্তী কাজই হচ্ছে ড্রাইভে ট্রান্সফার করা। এর জন্য এই সাইটে যান

## ড্রাইভ আইকনে ক্লিক করুন।

## আপনার গুগল একাউন্টে লগইন করুন। আর পারমিশন প্রদান করুন।

## এবার ইউআরএল বক্সে ডাইরেক্ট ফাইলের লিংক(যেটা কালেক্ট করেছেন) সেটা পেস্ট করে দিন। অপশন থেকে গুগল ড্রাইভ সিলেক্ট করুন। ক্যাপচা পুরণ করুন আর আপলোড এ ক্লিক করুন।

## আপলোড শুরু হবে। নিচের মত।


পদ্ধতিঃ২) ১জিবির নিচে যেকোনো ফাইল

## এটি সবচেয়ে সহজ পদ্ধতি আর সময়ও বাঁচায় অনেক। এর জন্য আপনার দরকার হবে পাফিন ব্রাউজার।

## আপনার কাছে যে ফাইলের লিংকই থাকুক না কেন তার ডাইরেক্ট লিংক বের করা শিখিয়েছি এর আগেই। এসব লিংক এ, পাফিন ব্রাউজার দিয়ে ঢুকলে ডাউনলোডের নিচে গুগল ড্রাইভ নামক আরেকটি অপশন আসবে। Google drive এ ক্লিক করুন।

## আপনার গুগল একাউন্টে লগিন করুন তাহলেই ট্রান্সফার শুরু হয়ে যাবে।

## আগের যে দুই নিয়মে যারা ডাইরেক্ট লিংক বের করতে পারেননি তারা এই পদ্ধতিতে স্বাভাবিক ডাউনলোড এর মত করেই ফাইল ডাউনলোড করতে গিয়ে ড্রাইভে ট্রান্সফার করতে পারেন।

ড্রাইভ থেকে ডাউনলোড করার উপায়ঃ

এর আগে Mixplorer দিয়ে ড্রাইভ ফাইল ডাউনলোড দেওয়া দেখিয়েছি এই পোস্টে। এছাড়াও আপনি চাইলে ড্রাইভ এপ দিয়ে ডাউনলোড করতে পারবেন। ইউসি ব্রাউজার বা ক্রোম ব্রাউজার দিয়ে ডাউনলোড করতে চাইলে Drive.Google.Com থেকে ডাউনলোড দিবেন।

তবে আমি ড্রাইভ এপ দিয়ে ডাউনলোড করার পরামর্শ দিব। ডাউনলোড ফেইল্ড হওয়ার ঝুকি কম।

এতে আপনি সর্বোচ্চ স্পিড পাবেন – ওয়াইফাই কিংবা মোবাইল নেটওয়ার্ক দুইটাতেই। তবুও স্লো স্পিড পাইলে ধরে নিবেন আপনার ফেনের ওয়াইফাই এ সমস্যা আছে কিংবা আপনার সিমের কোম্পানি স্পিড কম দিচ্ছে।

ধন্যবাদ।

।। এই পোস্ট শেয়ার ব্যাতীত কেউ কপি পেস্ট করবেন না ।।

## by Riadrox

Email: riadrox@gmail.com

Facebookfb/myself.riadrox

Exit mobile version