Site icon Trickbd.com

ইন্টারনেটে থাকা হাজারো ব্রাউজার এর মধ্যে সর্ব সেরা ব্রাউজার কোনটি জানেন কি?সর্ব সেরা ব্রাউজারটি আপনি ব্যবহার করছেন তো?

Unnamed

আসসালামু অলাইকুম

আশা করি সবাই ভাল আছেন?এবং ট্রিকবিডি এর সাথে আছেন।আজকের পোস্টটিতে সেরা তিনটি ব্রাউজার নিয়ে আলোচনা করা হল।হয়তো আপনার ফোনেই আছে সেরা ব্রাউজিং অ্যাপ।

বর্তমান সময়ে ইন্টারনেট ছাড়া এক মুহূর্ত ভাবাই যায় না।ইন্টারনেট সম্প্রসারণের সাথে সাথে পুরো বিশ্ব জুড়ে প্রতিযোগিতার অন্ত নেই।ইন্টারনেট জুড়ে হাজারো অ্যাপ এবং গেম যেন বিরাট এক গোলোক ধাঁধাঁ।ইন্টারনেট ব্যবহারের জন্য তৈরি হয়েছে অনেক অ্যাপ, এর মধ্যে অনেক অ্যাপ জনপ্রিয় আবার অনেক অ্যাপ ব্যবহার যোগ্য নয়।ইন্টারনেট জুড়ে শত শত অ্যাপের মাঝে সেরা তিনটি অ্যাপের মধ্যে সর্ব সেরা ইন্টারনেট ব্রাউজার নিয়েই আজকের আমার এই টিউন।

Google Chrome অ্যাপটি ২০০৮ সালে গুগোল দ্বারা নির্মিত হয়।অ্যান্ড্রয়েড ফোন গুলোতে AOSP Browser এর পরিবর্তে গুগোল ক্রোম ব্যবহার করা হয়।বর্তমানে প্রায় সেরা ব্রাউজার এর মধ্যে অন্যতম একটি ব্রাউজার এটি।গুগোল প্রদত্ত হওয়ার কারনে এবং কিছু ফিচার এর কারনে এই অ্যাপটি বর্তমানে জনপ্রিয় একটি ব্রাউজারের প্রায় শীর্ষে অবস্থান।এর প্লে স্টোর রেটিং ৪.৩।

Mozilla Firefox বা Firerox ব্রাউজার অ্যাপটি Mozila Foundation এবং Mozila Ccorporation দ্বারা নির্মিত একটি ব্রাউজিং অ্যাপ।২০১৫ সালে ব্রাউজিং জিকো সিস্টেমের কারনে অ্যাপটি জনপ্রিয় হয়ে উঠে।আবার ব্রাউজিং এর কিছু অন্যতম ফিচারের কারনে ওয়েব ব্রাউজিং এক অন্য রকম সুবিধা প্রদান করে থাকে অ্যাপটি।এর প্লেস্টোর রেটিং ৪.৪।

UC Browser হল UC web inc দ্বারা ডেভেলপ করা ফ্রি ওয়েব ব্রাউজিং অ্যাপ।এর মালিকানা হল চীনের আলিবাবা গ্রুপ।ইন্টারনেট ব্রাউজিং স্পিড এবং বিভিন্ন ফিচার এবং কাস্টমাইজেশনের কারনে এটি সবচেয়ে জনপ্রিয় একটি ব্রাউজার হিসেবেব পরিচয় লাভ করে।এর বিভিন্ন ফিচার এবং ইউআই (UI) অন্য অনেক ব্রাউজার ব্যবহার করে থাকে।এর প্লে স্টোর রেটিং ৪.৫।

Google Chrome to UC Browser

ইন্টারনেট জুরে হাজারো ব্রাউজার এবং স্টাইলিশ ইউআই এবং প্রায় সবধরনে ফিচার যুক্ত অ্যাপ থাকা সত্ত্বেও অন্য ব্রাউজার গুলো সেরা দের তালিকায় না থেকে কিছু অ্যাপ গুলোই সবার কাছে সেরা হয়ে থাকে। সর্ব কালের সেরা ব্রাউজারের মধ্যে সাধারণত গুগোল ক্রোম,ফায়ারফক্স এবং ইউসি ধরা হলেও, এদের মধ্যে ইউসি ব্রাউজার কেই সর্ব সেরা ব্রাউজার হিসেবে ধরা হয়।কেননা কোটি ইউজার এবং স্টাইলিশ ইউআই এবং শত ধরনে ইউজার কম্বিনেশন এবং কাস্টমাইজেশন ও সেরা ফিচার গুলির কারনে ইউসি ব্রাউজার কে সর্ব কালের সেরা ব্রাউজার হিসেবে ধরা হয়।তাই আপানার কাছে যদি ইউসি ব্রাউজার থেকে থাকে তা হলে আপনি ব্যবহার করছেন বিশ্বের এক নম্বর অ্যান্ড্রয়েড ব্রাউজার (অ্যান্ড্রোয়েডের জন্য ইউসি ব্রাউজার #১ নম্বর ব্রাউজার এটি গুগোল তথ্য এবং ব্যবহারের বিধি এবং বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে লেখা, তাই কেউ দ্বিমত পোষন করলে যুক্তি সহ লিখবেন)।

পুরো বিশ্বে ইউসি ব্রাউজার এক নম্বর হিসেবে ধরা হলেও ফিচার গত দিক দিয়ে আমার কাছে Via ব্রাউজারটি সর্ব সেরা মনে হয়েছে।আপানারও যদি মনে হয় আপনার ব্যবহার করা কোন ব্রাউজার সত্যি সেরা মানের সব ফিচার রয়েছে তা হলে আপনার ব্রাউজারটির নাম কমেন্ট করে জানান।

পূর্ববর্তী পোস্ট সমুহঃ

মন্তব্যঃ

পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য ধন্যবাদ। পোস্ট সম্পর্কিত কোন তথ্য বা মতামতের জন্য কমেন্ট করে জানান।টেক বিষয়ে যাবতীয় কোন সমস্যার জন্য কমেন্ট করুন।

সম্পূর্ণ ক্রেডিটঃ Shaheen
Message: Shaheen

এই পোস্ট অন্য কোথাও করা হয় নিই।ট্রিকবিডিতেই প্রথম প্রকাশ।তাই আমার পোস্ট কেউ কপি করার চেষ্টা করবেন না(করাতো দূরে থাক)।যদি অন্য কোথাও পোস্ট করতে চান তাহলে আমার অনুমতি নিয়ে করবেন এবং ক্রেডিট সহ দিবেন।ধন্যবাদ।

Exit mobile version