আসসালামু অলাইকুম

আশা করি সবাই ভাল আছেন?এবং ট্রিকবিডি এর সাথে আছেন।আজকের পোস্টটিতে সেরা তিনটি ব্রাউজার নিয়ে আলোচনা করা হল।হয়তো আপনার ফোনেই আছে সেরা ব্রাউজিং অ্যাপ।

বর্তমান সময়ে ইন্টারনেট ছাড়া এক মুহূর্ত ভাবাই যায় না।ইন্টারনেট সম্প্রসারণের সাথে সাথে পুরো বিশ্ব জুড়ে প্রতিযোগিতার অন্ত নেই।ইন্টারনেট জুড়ে হাজারো অ্যাপ এবং গেম যেন বিরাট এক গোলোক ধাঁধাঁ।ইন্টারনেট ব্যবহারের জন্য তৈরি হয়েছে অনেক অ্যাপ, এর মধ্যে অনেক অ্যাপ জনপ্রিয় আবার অনেক অ্যাপ ব্যবহার যোগ্য নয়।ইন্টারনেট জুড়ে শত শত অ্যাপের মাঝে সেরা তিনটি অ্যাপের মধ্যে সর্ব সেরা ইন্টারনেট ব্রাউজার নিয়েই আজকের আমার এই টিউন।

Google Chrome অ্যাপটি ২০০৮ সালে গুগোল দ্বারা নির্মিত হয়।অ্যান্ড্রয়েড ফোন গুলোতে AOSP Browser এর পরিবর্তে গুগোল ক্রোম ব্যবহার করা হয়।বর্তমানে প্রায় সেরা ব্রাউজার এর মধ্যে অন্যতম একটি ব্রাউজার এটি।গুগোল প্রদত্ত হওয়ার কারনে এবং কিছু ফিচার এর কারনে এই অ্যাপটি বর্তমানে জনপ্রিয় একটি ব্রাউজারের প্রায় শীর্ষে অবস্থান।এর প্লে স্টোর রেটিং ৪.৩।

Mozilla Firefox বা Firerox ব্রাউজার অ্যাপটি Mozila Foundation এবং Mozila Ccorporation দ্বারা নির্মিত একটি ব্রাউজিং অ্যাপ।২০১৫ সালে ব্রাউজিং জিকো সিস্টেমের কারনে অ্যাপটি জনপ্রিয় হয়ে উঠে।আবার ব্রাউজিং এর কিছু অন্যতম ফিচারের কারনে ওয়েব ব্রাউজিং এক অন্য রকম সুবিধা প্রদান করে থাকে অ্যাপটি।এর প্লেস্টোর রেটিং ৪.৪।

UC Browser হল UC web inc দ্বারা ডেভেলপ করা ফ্রি ওয়েব ব্রাউজিং অ্যাপ।এর মালিকানা হল চীনের আলিবাবা গ্রুপ।ইন্টারনেট ব্রাউজিং স্পিড এবং বিভিন্ন ফিচার এবং কাস্টমাইজেশনের কারনে এটি সবচেয়ে জনপ্রিয় একটি ব্রাউজার হিসেবেব পরিচয় লাভ করে।এর বিভিন্ন ফিচার এবং ইউআই (UI) অন্য অনেক ব্রাউজার ব্যবহার করে থাকে।এর প্লে স্টোর রেটিং ৪.৫।

Google Chrome to UC Browser

  • Energy Consumption:

    প্রয়োজনের সময় ফোন চার্জ শেষ হলে প্রত্যকের বিরক্তির কারন হয়।ইন্টারনেট ব্যবহার যদি সময় ব্যাপি হয় তা হলে ইন্টারনেট ব্রাউজারের চার্জ ধরে রাখার ক্ষমাতা অনেক গুরুত্বপূর্ণ হয়ে পরে।সেদিক থেকে Chrome এবং UC browser এর তুলনায় Firefox বেশি চার্জ ধরে রাখতে সক্ষম।UC Browser এবং Chrome প্রায় একই চার্জ ধারন ক্ষমতা দিয়ে থাকে।তবে UC Browser third-party app হওয়ার দরুন চার্জ কম ধরে রাখতে সক্ষম।তাই চার্জের দিক দিয়ে Firefox এগিয়ে।

  • Memory Usage:

    Chrome ব্রাউজার সিস্টেম অ্যাপ হয়ার কারনে Memory usage নেই বললেই চলে। কিন্তু অন্য দিকে বিশেষ করে UC সবচেয়ে বেশি মেমোরি দখল করে নেয়।তাছাড়া UC news এর কারনে সব সময় র‍্যাম দখল করে রাখে।Firefox ব্রাউজার প্রায় Chrome এর মত কম র‍্যাম ব্যবহার করে থাকে।তাই মেমোরি ইউজেস এর দিক দিয়ে Chrome অনেকটাই এগিয়ে।

  • Startup times:

    Chrome এবং UC এর ব্রাউজিং স্পিড এর দিক দিয়ে Firefox opening স্পিড সবচেয়ে দ্রুত।অর্থাৎ ব্রাউজিং স্পিড এবং অন্য যেকোন কাজে Firefox দ্রুত কাজ করে থাকে, তাছাড়া অ্যাপটিতে রয়েছে জিকো মোড।Chrome প্রায় 3 সেকেন্ড এবং UC 4.5 সেকেন্ড এবং Firefox 2 সেকেন্ড এই দ্রুতিতে কাজ করে থাকে।

  • Browsing web:

    ইন্টারনেট স্পিড কম হলে ব্রাউজিং এর জন্য UC অন্য ব্রাউজারের তুলনায় উত্তম।বিভিন্ন ব্রাউজারের lite mode এবং ডাটা সেভার মোড অন্য ডাটা ইউজার দের জন্য খুব প্রয়োজনীয়।বিশেষ করে UC Browser এর মত সেটিং এবং কাস্টমাইজেশন Chrome কিংবা Firefox ব্রাউজারে নেই।এজন্য অনেক ব্যবহারকারি ক্রোম ব্যবহার না করে ইউসি কেই প্রাধান্য দেয়।

  • Storage:

    Chrome ব্রাউজারের পেকেজ মেমোরি বেশি হলেও কয়েক দিন ব্যবহারের পর Chrome প্রায় 80+ Mb এবং Firefox 50 Mb স্টোরেজ দখল করে নেয়।কিন্তু UC Browser পেকেজ মাত্র 30 Mb হলেও প্রায় 250+ Mb দখল করে নেয়।তাই স্টোরেজ এর দিক দিয়ে Firefox এগিয়ে।যাদের ফোনে স্টোরেজ অনেক কম তারা ক্রোম ব্যবহার করায় উত্তম মনে করেন।

  • Interface:

    ইন্টারফেস এর দিক দিয়ে প্রায় UC সবচেয়ে ভাল।তবে Chrome এবং Firefox এর ইন্টারফেস ও অনেকটায় সাধারণ।বিশেষ করে UC এর বিভিন্ন কাস্টমাইজেশন ফিচার থাকায় UC অনেকটাই উত্তম।UC Browser এর অনেক ফিচার সমুহ Chrome বা Firefox ব্রাউজারে নেই।যার কারনে অনেকেই Chrome ব্যবহার করতে চান না।আবার UC ব্রাউজারের কিছু ফিচার সমুহ ক্রোম এবং ফায়ারফক্স এর থেকে উন্নত কাজ করে থাকে।একারনে অনেক ফিচার এবং কাস্টমাইজেশন এর দিক দিয়ে UC সবার এগিয়ে।

  • Security:

    UC বা Firefox কোন ভাবেই Chrome ব্রাউজারের মত সিকিউরিটি এবং প্রাইভেসি দিতে পারবে না।কিছু দিন আগেই UC Browser এর ব্যক্তিগত তথ্য অপব্যবহারের কারনে প্লেস্টোর থেকে রিমুভ করা হয়।কিন্তু Firefox এর এমন কোন কিছু এখন পর্যন্ত ঘটে নিই।ব্রাউজিং সিকিউরিটি এবং তথ্য নিরাপদে রাখার জন্য Chrome ব্যবহার করায় উত্তম।যদিও গুগোল এসব তথ্য সংরক্ষন করে তবুও Chrome ব্যবহার করায় উত্তম।

  • Actual things:

    সব গুলো ব্রাউজারের মধ্যে News, AD ইত্যাদি থাকা সত্ত্বেও UC news এবং UC notification সবার বিরক্তির কারন।এই দুটি কারনেই অনেকে UC ব্যবহার থেকে বিরত থাকেন।যদিও হোমপেজ থেকে UC news off করে রাখা সম্ভব হয়।তবুও কিছু নোটিফিকেশন অফ করে রাখা সম্ভব হয় না।আবার ইউসি ব্রাউজারের মত AD Blocker খুব কম ব্রাউজার ব্যবহার করে থাকে।ক্রোম বা ফায়ারফক্স এমন অনেক ফিচার দিতে সক্ষম নয়।আবার অনেক ফিচার গুলো সঠিক ভাবে কাজ করে না এই ব্রাউজার গুলোতে।ইউসি ব্রাউজার এই দিক দিয়ে এগিয়ে আছে।

ইন্টারনেট জুরে হাজারো ব্রাউজার এবং স্টাইলিশ ইউআই এবং প্রায় সবধরনে ফিচার যুক্ত অ্যাপ থাকা সত্ত্বেও অন্য ব্রাউজার গুলো সেরা দের তালিকায় না থেকে কিছু অ্যাপ গুলোই সবার কাছে সেরা হয়ে থাকে। সর্ব কালের সেরা ব্রাউজারের মধ্যে সাধারণত গুগোল ক্রোম,ফায়ারফক্স এবং ইউসি ধরা হলেও, এদের মধ্যে ইউসি ব্রাউজার কেই সর্ব সেরা ব্রাউজার হিসেবে ধরা হয়।কেননা কোটি ইউজার এবং স্টাইলিশ ইউআই এবং শত ধরনে ইউজার কম্বিনেশন এবং কাস্টমাইজেশন ও সেরা ফিচার গুলির কারনে ইউসি ব্রাউজার কে সর্ব কালের সেরা ব্রাউজার হিসেবে ধরা হয়।তাই আপানার কাছে যদি ইউসি ব্রাউজার থেকে থাকে তা হলে আপনি ব্যবহার করছেন বিশ্বের এক নম্বর অ্যান্ড্রয়েড ব্রাউজার (অ্যান্ড্রোয়েডের জন্য ইউসি ব্রাউজার #১ নম্বর ব্রাউজার এটি গুগোল তথ্য এবং ব্যবহারের বিধি এবং বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে লেখা, তাই কেউ দ্বিমত পোষন করলে যুক্তি সহ লিখবেন)।

পুরো বিশ্বে ইউসি ব্রাউজার এক নম্বর হিসেবে ধরা হলেও ফিচার গত দিক দিয়ে আমার কাছে Via ব্রাউজারটি সর্ব সেরা মনে হয়েছে।আপানারও যদি মনে হয় আপনার ব্যবহার করা কোন ব্রাউজার সত্যি সেরা মানের সব ফিচার রয়েছে তা হলে আপনার ব্রাউজারটির নাম কমেন্ট করে জানান।

পূর্ববর্তী পোস্ট সমুহঃ

মন্তব্যঃ

পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য ধন্যবাদ। পোস্ট সম্পর্কিত কোন তথ্য বা মতামতের জন্য কমেন্ট করে জানান।টেক বিষয়ে যাবতীয় কোন সমস্যার জন্য কমেন্ট করুন।

সম্পূর্ণ ক্রেডিটঃ Shaheen
Message: Shaheen

এই পোস্ট অন্য কোথাও করা হয় নিই।ট্রিকবিডিতেই প্রথম প্রকাশ।তাই আমার পোস্ট কেউ কপি করার চেষ্টা করবেন না(করাতো দূরে থাক)।যদি অন্য কোথাও পোস্ট করতে চান তাহলে আমার অনুমতি নিয়ে করবেন এবং ক্রেডিট সহ দিবেন।ধন্যবাদ।

84 thoughts on "ইন্টারনেটে থাকা হাজারো ব্রাউজার এর মধ্যে সর্ব সেরা ব্রাউজার কোনটি জানেন কি?সর্ব সেরা ব্রাউজারটি আপনি ব্যবহার করছেন তো?"

  1. ⓙⓐⓚⓐⓡⓘⓐ ?ⓙⓐⓚⓐⓡⓘⓐ Contributor says:
    সুন্দর পোস্ট ↪
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ আপনার মতামতের জন্য।
  2. Arshad Prottoy Arshad Prottoy Contributor says:
    ভাল পোস্ট এবং ভাল লিখছেন.। পূর্ববর্তী পোস্ট এ কি Code ব্যবহার করেছেন?
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      না শুধু লিংক রিডাইরেক্টোর আছে।
  3. Skp2 Skp2 Author says:
    ভালো লিখেছেন!!

    কিন্তু Thumbnail টা কেমন একটা হয়ে গেল না???

    এই লাইনটা –সর্ব সেরা ব্রাউজার আপনি ব্যবহার করছেন না তো?

    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হ্যা তা ঠিক আসলে ভাল ভাবে ইডিট করার সময় ছিল না,কলেজ ভর্তি নিয়ে ব্যস্ততায় আছি।তাই সাধারণ ইডিট করা।
      1. Skp2 Skp2 Author says:
        ভালো,,,সমস্যা নাই,,,পরে Update করে দিও।
  4. শফিক শফিক Author says:
    “uc browser” my favourite
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ আপনার মতামতের জন্য।
  5. Chrome ব্রাউজের সেরা আর ইউসি ডাউনলোডের রাজা।😊😊😊
    1. Skp2 Skp2 Author says:
      কালকে আমি স্পিড ট্রাই করলাম Youtube(Ss site ব্যবহার করে) থেকে মুভি ডাউনলোড দিয়ে,,,Opera mini(বর্তমান) vs Uc,,,,বাংলালিংক দিয়ে,,,,Uc Browser এ ডাউনলোডই হলো না(পরে Gp দিয়ে হলো),সর্বোচ্চ গতি ছিল-635 কে.বি,,,,,,,,কিন্তু বাংলালিংক দিয়েই Opera mini তে স্পিড পেল-1.1 এমবি,,,,,পুরো নাথা নষ্ট☺☺,,
      1. সিয়াম একান্ত Md. Mahfuz Author says:
        Samsung browser best,,,স্পিড যেকোন ব্রাউজারের চাইতে বেশি পেয়েছি,,আর যেকোন জায়গা থেকে ভিডিও ডাউনলোড করা যায়।এমনকি Youtube এর ভিডিও ডাউনলোড করা যায়।,,,বাট কেউ যানে না যে কীভাবে ডাউনলোড করতে হয়।এটা নিয়ে পোস্ট করলে হবে,,কিন্তু এখন সময় নাই।
        1. Skp2 Skp2 Author says:
          তাই!!!Opera বর্তমানে যে সার্ভিস দেচ্ছে,,,তা ডাউনলোড করে দেখতে পারেন,,,,বাংলালিংকের নেটওর্য়াকে সেতোটা জোর নেই,,,তাও সেই Speed,,
        2. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
          ধন্যবাদ আপনার মতামতের জন্য।
          কিন্তু অন্য কম্পানির ফোন গুলোর ব্রাউজিং অ্যাপের কথা চিন্তা করুন?
          [আপনি এবং আমি না হয় সেট রুট করে স্যামসাং অ্যাপ পোর্ট করলাম অন্যেরা কি করবে..☺]
  6. সিয়াম একান্ত Md. Mahfuz Author says:
    Puffin browser ব্রাউজ করার জন্য সবচেয়ে বেস্ট,,আর সব ব্রাউজার পাফিন এর নিচে,,,,বাট এটা পোস্টে উল্লেখ নাই।
    1. Skp2 Skp2 Author says:
      Puffin valo,,,তবে Ads block এর ক্ষমতা নাই,
    2. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      পোস্টের এই অংশ কপি পেস্ট দিলাম ~ “অ্যান্ড্রোয়েডের জন্য ইউসি ব্রাউজার #১ নম্বর ব্রাউজার এটি গুগোল তথ্য এবং ব্যবহারের বিধি এবং বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে লেখা, তাই কেউ দ্বিমত পোষন করলে যুক্তি সহ লিখবেন।”

      ব্রো পাফিন ব্রাউজার সার্ভার ব্যবহার করে থাকে বলে স্পিড ভাল, কিন্তু এর কারনেই ডাটা ইউজার (mid county +low earning country) খুব কম ব্যবহার করে, আর সব কিছু পস্টে লেখা প্রত্যকের কাছে ভিন্ন ভিন্ন ব্রাউজার বেস্ট কিন্তু বিশ্বে শুধু এক জনের মতামত গ্রহন করা হয় না।☺
      [আর ইন্টারনেট ব্যবহার কারির মধ্যে খুব কম ব্যক্তি পাফেন ব্যবহার করে]

      1. Skp2 Skp2 Author says:
        Ha ,,,right,,,Uc ব্যবহার করে 500মিলিয়ন,ওপেরা 100 মিলিয়ন আর Puffin ব্যবহার করে অনলি 10 মিলিয়ন,,,
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হুম ঠিক কথা, আপনি যে মেমোরি ইউজেস এর কথা বলেসেন সেট আপনার নিজের ব্যবহার ভিক্তিতে মেমোরি দেখায় ফোন, কিন্তু এখানে আমি Stand my mode (বিনা ব্যবহার) এ কি পরিমাণ যার্ম ব্যবহার হয় সেটা লিখেছি,আসলে একটু কম লেখার মধ্যে বেশি তথ্য দিতে গিয়ে এই অবস্থা।
      আর অ্যাপ (Chrome /Firerox/UC) ওপেন করে সেম ইউআরএল টাইপ করে সম্পূর্ণ পেজ লোড নেওয়ার গড় সময় টা Star up time হিসেবে ধরা হয়েছে। (অ্যাপ ওপেন হওয়ার টাইম নয়)
      [আসলে বিস্তারিত না লেখায় এমনটা হচ্ছে এজন্য খুব দুঃখীত]
    2. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      এই মন্তব্যের জন্য দুঃখিত।
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ আপনার মতামতের জন্য।
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ আপনার মতামতের জন্য।
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ আপনার মতামতের জন্য।
  7. Fahad Fahad Contributor says:
    chrome ad block nai and download manager thik nai,tai vlo lage na.uc vlo but 1st e hang kore
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ আপনার মতামতের জন্য।
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ আপনার মতামতের জন্য।
  8. Md Oshama Bin Nur Md Oshama Bin Nur Contributor says:
    Best to built in browser
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ব্রো বর্ত্তমান AOSP ব্রাউজার ভাল না।(6.0+ AOSP browser)
      আর ব্রো আমার ফোনে Chrome, AOSP browser & UC Browser built – in.. এখন বলুন কোনটা বেস্ট? ☺
  9. Mojahid Mojahid Author says:
    আমি অনেকদিন যাবত একটা সমস্যা ফেস করছি, সেটা হলো ইউসি দিয়ে কোনো ভিডিও ডাউনলোড করতে পারছিনা… অন্য সব হয় কিন্তু ভিডিও হয়না
    কারণটা কী কেউ জানেন??
    জানলে জানাবেন প্লিজ
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      অ্যাপ আন ইন্সটল করে প্লে স্টোর থেকে ইন্সটল দিয়ে সব পারমিশন গ্রান্ট করে দিন।
      প্রবলেম সলভ না হলে সেটা ঐ সাইট প্রবলেম অন্য সাইট ব্যবহার করুন।
      [ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যাবে না ইউসি থেকে]
      1. মামুন মামুন Author says:
        কিডা কইল ভাই YouTube থেকে uc দিয়া video download হয় না । আমি তো প্রায়ই download করি। UC mini v10 দিয়া YouTube এর video play button এ click করলে 3 টা options আসে 1. Download 2.Play Online 3.Cancel আমি যেইডা ইচ্ছা choose করি হাহা হা!
        1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
          ব্রো আমার পোস্ট ভাল করে পড়ুন বুঝতে পারবেন আপনার ভুক কোথায়, আর আমার কমেন্ট কেন সঠিক.☺
      2. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
        আমি ইউসি মিনি নয় ইউসি ব্রাউজারের কোথা বলেছি।😃
        1. মামুন মামুন Author says:
          Sorry. তবে আপনি YouTube থেকে video download এর জন্য UC mini v10 ব্যবহার করতে পারেন আপনার অবশ্যই ভালো লাগবে
          1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
            আমি ভিডিও ডাইরেক্ট ডাউনলোড দেই।তবে ইউসি মিনি আমার ফোনের 4 MB+ যায়গা করে নেই।(জদিও অনেক ব্যবহার করেছি)
            [যদিও 10GB+ Storae তবুও Built -in অ্যাপ দিয়ে কাজ করা সম্ভব হয় তা হলে আমি Thirdly party অ্যাপ ব্যবহার করি না]
      3. Mojahid Mojahid Author says:
        রিপ্লাইয়ে দেরি হওয়ার জন্য সরি..
        অনেকবার আনইন্সটল করা হয়ে গেছে অলরেডি… কোনও কাজ হয় নাই… আর ইউটিউব থেকে ডাওনলোড হবে না কেন??
        1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
          আচ্ছা প্লে স্টোরে কি কোন ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ আছে? (Vidmate,Sanaptube etc নেই)
          কারন Youtube ভিডিও ডাউনলোড করা গুগোল পলিসির বিরুদ্ধে।আর ঐ সকল অ্যাপ প্লে স্টোরে আপ দিলেও পাবলিশ হবে না।
          তাই UC Browser পাবলিশ এর জন্য ফিচার লিমিটেড করে রাখা।
          আর ব্রো আপনি ভিডিও স্ট্রিম না দিয়ে সাধারণ ভিডিও ডাউনলোড করে দেখুন কাজ হয় কি না।কারন কিছু কিছু স্ট্রিম ভিডিও ডাউনলোড করতে পারবেন না।
          আপনি সাধারণ “ফিউশনবিডি” সাইট থেকে ট্রায় করুন কোন ভিডিও যদি ডাউনলোড হয় তা হলে কমেন্ট করে জানান।
          1. Mojahid Mojahid Author says:
            ওকে
          2. Mojahid Mojahid Author says:
            হয়না ভাই..😨😨
        2. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
          … [মনে হয় অ্যাপ বাগ]
          ADM ব্যবহার করেন ব্রো…এর ছাড়া আর কোন সমাধান নেই।😖
          1. Mojahid Mojahid Author says:
            ADM ব্যবহার করি এক বছর যাবত…
  10. মামুন মামুন Author says:
    ভাই আপনি তো ভালই বর্ননা করলেন । UC & Mozilla নিয়া যা বললেন সব সত্যি কিন্তু Chrome এর বিষয়ে কিছু ভুল আছে এর Ram usage যানেন কত 200MB+ যেখানে Mozilla এর 120+- আমার 1.5GB Ram. Chrome opening time 8s. Respond time 3s+ Browse start time 2-5s. তাহলে কি বুজলেন? এর connective ফিচার গুলো অনেক ভালো তাও এর প্রতি আমি বিরক্ত । সবচেয়ে ভালো Puffin browser এর কথা তো আপনি বললেনই না এটা ঐ 3টা থেকেও ভালো
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হুম ঠিক কথা, আপনি যে মেমোরি ইউজেস এর কথা বলেসেন সেট আপনার নিজের ব্যবহার ভিক্তিতে মেমোরি দেখায় ফোন, কিন্তু এখানে আমি Stand my mode (বিনা ব্যবহার) এ কি পরিমাণ যার্ম ব্যবহার হয় সেটা লিখেছি,আসলে একটু কম লেখার মধ্যে বেশি তথ্য দিতে গিয়ে এই অবস্থা।

      আর অ্যাপ (Chrome /Firerox/UC) ওপেন করে সেম ইউআরএল টাইপ করে সম্পূর্ণ পেজ লোড নেওয়ার গড় সময় টা Star up time হিসেবে ধরা হয়েছে। (অ্যাপ ওপেন হওয়ার টাইম নয়)

      [আসলে বিস্তারিত না লেখায় এমনটা হচ্ছে এজন্য খুব দুঃখীত]

    2. SA.RIDOM SA.RIDOM Contributor says:
      আপনি ঠিক বলেছেন ভাই, আমিও পাফিন ব্যাবহার করি। ব্রাউজিং স্পিড অনেক ভালো uc এবং chrome এর থেকে।
      1. মামুন মামুন Author says:
        Support করার জন্য ধন্যবাদ
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ মতামতের জন্য।
  11. Mdaltuf Mdaltuf Contributor says:
    Vai kivabe 17 take a 1 GB er mayed barabo vai kew jenla blun plz
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      কোন সিস্টেম নেই।
  12. IbRaHiM IbRaHiM Contributor says:
    Good Post…
    Akdom jukti diye sob valo vabe bojaicen…
    Uc Amr valo Lage tik kinto uc news/ads & Beshi ram-rom use ar karone uc use k0ri na… Akn o sei Opeara mini valo lage 😀
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হুম ধন্যবাদ। ☺
  13. Roney Islam Bijoy Roney Islam Bijoy Contributor says:
    jai bolun uc browse best browser
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হুম।
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ধন্যবাদ মতামতের জন্য।
  14. SP Khalad SP Khalad Author says:
    Opera Mini King Of Browsers ever
    ..
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হুম।Opera Mini new কোন কাজের না ☺ (30+ mb)
      আর Opera Mini old (1 mb+) ঐ টা আমিও ব্যবহার করি কিন্তু সব সাইট ব্যবহার করতে পারবেন না।
      1. SP Khalad SP Khalad Author says:
        v 28.0 opera mini icon e mini lekha
        all site working.in data save disabled.
        convertet to 1 mb opera when data saving extrem.
  15. Junayed Reza Junayed Reza Contributor says:
    Vai, amr kase Firefox best
    r vai k bolse j firefox e ad block kora jay na??
    ami nije ad block use korsi
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      ভাই পোস্টে “Firefox ব্রাউজারে AD blocker নেই” ~ এমন কিছু লেখা নেই। আমি বলেছি “আছে বা ভালভাবে কাজ করে না।”☺
      1. Junayed Reza Junayed Reza Contributor says:
        apni firefox er add ons e jay Adguard add download kore niben,eita sob dhoroner adds block kore
        1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
          ধন্যবাদ। ☺
  16. Mir Mohit Jony Author says:
    ইউসি খুব চিটার হয়ে গেছে!!!সময় পেলে এদের চিটারি নিয়ে একটা পোষ্ট করবো।ইউজাররা অনেক ঠকছে…
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হ্যা তা ঠিক।
  17. $r@b0n99 [email protected] Contributor says:
    Downloader jonno uc r browsinger jonno puffin best.chrome r fire fox security
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হুম।
  18. rsbablu Contributor says:
    Phone এর font change করছি। তো font change korle opera miniর font ও অটোমেটিক চেইঞ্জ হয়ে যায়। কিন্তু via ব্রাউজারের font change হয় না। Default থাকে। via browser এর ফন্ট চেইঞ্জ করার কোন উপায় আছে?😒
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      1. এই প্রবলেম এর সলুশন একটু দেখতে হবে।(নিজের নিয়ম ফোলো করতে পারেন।)
      2. অ্যাপটি মোড করে নিন।
      আর অ্যাপ মোড করতে না পারলে fonts এর নাম দিয়ে দিন। (লিংক দিয়ে দিলে সবচেয়ে ভাল)
      আমি মোড করে লিংক দিয়ে দিব।ধন্যবাদ। ☺
      1. rsbablu Contributor says:
        মোড করতে পারি না।😔
  19. nhrocky Contributor says:
    vai movie download korar jonno konta best??
    uc mini?? naki uc browser??
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      FTP Server হলে UC mini best (UC browser speed কমিয়ে দিবে)
      আর যদি BDuplode এর মর third party server থেকে ডাউনলোড করেন তা হলে ADM Pro is best ever.
  20. ZiAuzZaMan ZiAuzZaMan Contributor says:
    Amar kasa chrome best…
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      হুম ধন্যবাদ।
  21. Muhammad Hasan Muhammad Hasan Contributor says:
    opera mini mobile browsing এর জন্য বেস্ট বলেই মনে করি। আর কম্পিউটারের জন্য Mozilla Firefox ব্যবহার করি। তবে built থাকার কারণে মোবাইলে chrome ব্যবহার করি কিছু site এ সুবিধা পাওয়ায় । মানতেই হয় uc download এর জন্য বেস্ট ।puffin দিয়ে সব সাইট ব্রাউজ করা যায় না ads show করে আর poor network এ connect করার ঝামেলা আছেই । তবে সবকিছুর বিবেচনায় opera mini বেস্ট মনে হয়েছে তবে বিকল্প হিসেবে opera full version ব্যবহার করতে পারেন
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author Post Creator says:
      100% True… যাক আমার মনের কোথায় বলেছে।☺
    2. মামুন মামুন Author says:
      কিছু site(such as earning, uploading, Extractor etc) এ ad block করে রাখলে site এর কাজ করতে দেয় না তখন puffin browser ভালো ।
  22. nhrocky Contributor says:
    adm pro etar dpwnload link deya jabe??

Leave a Reply