আসসালামুয়ালাইকুম! Trickbd বাসী কেমন আছেন আপনারা সবাই? আসা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন।

আজকে আমি আপনাদের Lspatch কি তা বলবো এবং এর সাথে LSPosed এর পার্থক্য কোথায় তা বলবো। তবে Lspatch ব্যবহার করার জন্য অবশ্যই Shizuku setup থাকতে হবে।Shizuku কি ? কিভাবে setup করতে হয় ? না জেনে থাকলে আমার পূর্ববর্তী পোস্টগুলো পড়তে পারেন।
Shizuku কী

Shizuku setup tutorial

LSPosed

এর মাধ্যমে সিস্টেমে বিভিন্ন মডিউল ইন্সটল করে মডিফাই করা যায়।এটি ব্যবহার করতে অবশ্যই root লাগে এবং Magisk এর দরকার পড়ে। এটি একটি Xposed Firmware। এখানে by default repo দেওয়া থাকে।।এর মাধ্যমে প্রায় সবগুলো module কাজ করে। চাইলে পুরো ডিভাইসে module apply করা যায়। আবার নির্দিষ্ট কিছু app এ apply করা যায়।

Lspatch

এটি মূলত LSPosed এর lite version. এটি ব্যবহার করতে রুট দরকার পড়ে না। Shizuku এর মাধ্যমে ব্যবহার করা যায়। এর মাধ্যমে সব module ব্যবহার করা যায় না।কারন অনেক module এ Device firmware এর access লাগে।যা রুট ছাড়া সম্ভব নয়। Minimum Android 9 দরকার পড়ে Lspatch এর জন্য।এখানে by default repo দেওয়া থাকে না । ম্যানুয়ালি ডাউনলোড করে ইন্সটল করতে হয়। আবার চাইলে পুরো ডিভাইসে module apply করা যায় না। প্রতিটা app এর জন্য module patch করতে হয়।যেমন Disable flag secure module একবার install করে সব app ব্যবহার করা যায় না। প্রতিটা app এ patch করতে হয়। Lspatch এর মাধ্যমে X, Instagram, Disable flag secure ইত্যাদি মডেল ব্যবহার করা যায়। যেহেতু এটি নতুন তাই এর মডিউল টেস্টিং মুডে রয়েছে। ধীরে ধীরে module সংখ্যা বৃদ্ধি পাবে।

## তো আজ এ পর্যন্তই সবাই ভাল থাকবেন আল্লাহ হাফেজ। পরবর্তী পোস্টটিতে দেখাবো কিভাবে Lspatch ব্যবহার করে বিভিন্ন মডিউল ইন্সটল করতে হয়।

3 thoughts on "Lspatch কী? LSposed এবং Lspatch এর মধ্যে পার্থক্য কী?"

  1. Code-x Author Post Creator says:
    Sobai ai post ta dekhen
    https://trickbd.com/android-xposed-framework/1591858
    Ami serial babe post korse but ata age hoye gase.
  2. Md Rasel Rahman Rocky Contributor says:
    চালিয়ে যান ভাই!
    ধারাবাহিকভাবে পোস্ট করতে থাকেন।
    1. Code-x Author Post Creator says:
      Thanks jajakalh bro

Leave a Reply