ChatGPT Mobile App

LLM, যা কিনা খুবই ন্যাচারাল কিন্তু একইসাথে স্মার্টভাবে উত্তর দিতে সক্ষম চ্যাটবট হিসেবে ChatGPT অনেক ভূয়সী প্রশংসা পেলেও ইউজারদের অন্যতম একটি দাবী ছিল নেটিভ অ্যাপ সাপোর্ট।

শুরুর থেকেই ইন্টারফেস ওয়েব ব্রাউজারের মধ্যে সীমাবদ্ধ থাকলেও ধীরে ধীরে অ্যাপের দিকেও এগোতে থাকে OpenAI. তারই ফলশ্রুতিতে আগে iOS এর জন্য অ্যাপ রিলিজ করে তারা।

 

আগে আইফোনে কেন?

এটা খুব একটা অস্বাভাবিক না কারন অ্যাপলের ক্লিন, টাইট ও অপটিমাইজড ইকোসিস্টেমের কারনে মেজর অনেক অ্যাপসই আগে এই প্লাটফর্মে রিলিজ হয়।

ডিভাইস সংখ্যা কম থাকার কারনে ডেভেলাপারদের কম্প্যাটিবিলিটি নিয়ে ভাবতে হয় কম। সব ফ্ল্যাগশিপ গ্রেড দেখে লো পাওয়ারের ডিভাইসে কিভাবে চলবে তার চিন্তাও থাকে না।

উদাহরনস্বরূপ, ফোর্টনাইট গেমটিও অনেকদিন iOS প্লাটফর্মে ছিল অ্যান্ড্রয়েডে আসার আগে। ChatGPT android version আরো একবার অ্যাপলের চমৎকার ইকোসিস্টেমের প্রমান দিল।

 

ChatGPT App for Android

যদিও iOS সিস্টেমের জন্য অ্যাপ বেশ অনেকদিন আগেই রিলিজ হয়েছে, তারা বলেছিল অ্যান্ড্রয়েডের জন্যও অ্যাপ রিলিজ করবে। এতদিন পর্যন্ত চুপচাপ থাকলেও অবশেষে আইফোনে অ্যাপ রিলিজের দুইমাস পর অ্যান্ড্রয়েডের জন্যও অফিশিয়ালি অ্যাপের ঘোষনা দিল OpenAI.

 

Pre-register Today

Pre-register ChatGPT for Android Here

এখনই অ্যাপ ডাউনলোড করতে পারবেন না। এক সপ্তাহ পরে সব দেশে ধীরে ধীরে রিলিজ হওয়া শুরু করবে।

chatgpt app for android

 

প্রি রেজিস্টার করে রাখুন, রিলিজের পর ইনস্টল হয়ে যাবে। প্লে স্টোরে অপশন না পেলে ওয়েব ব্রাউজার ডেস্কটপ ভার্শন দিয়ে ট্রাই করুন।

মিনিমাম অ্যান্ড্রয়েড ভার্শন উল্লেখ করেনি। তবে আমার ডিভাইস Android 11 সো অ্যাপটি চালাতে নূন্যতম Android 10 লাগবে বলে আমার ধারনা।

 

Update: ChatGPT Android App is Live!

অফিশিয়ালি অ্যাকটিভ অ্যাপটি এখন প্লে স্টোর থেকে ডাউনলোড করা যায়। ১মিলিয়নের বেশি ডাউনলোড হওয়া অ্যাপটি ইতিমধ্যেই 4.6* rating ছাড়িয়েছে। এখনো পর্যন্ত কোনো অ্যাডস চোখে পড়েনি, কিন্তু অদূর ভবিষ্যতে হয়তো আসতেও পারে। আপনিও অ্যাপটি নামিয়ে ফেলুন এখনইঃ

Download ChatGPT Android App Play Store

 

chatgpt android

 

Better Experience in ChatGPT App

OpenAI বলছে, অ্যাপের মাধ্যমে ফাস্টার রেসপন্স, পারসোনালাইজড সাজেশন, শেখার ব্যবস্থাসহ আরো অনেক ফিচারস থাকবে।

আশা করা যায় অ্যাপ দিয়ে চ্যাটবট আরো স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে। যদিও বিভিন্ন ট্রিক্স দ্বারা ChatGPT ইউজ করা যায়, অফিশিয়াল অ্যাপ এবার ব্যাপারটা আরো সহজ করে তুলবে।

প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলুন, ট্রিকবিডির সাথেই থাকুন ?

3 thoughts on "[Download] অবশেষে অ্যান্ড্রয়েডের জন্যও হাজির ChatGPT App!"

  1. Abubokor Rio Contributor says:
    your device isn’t compatible with this version. Android 11
    1. Forhad Rahman Author Post Creator says:
      রিলিজের পর APKMirror থেকে নামাতে হবে।

Leave a Reply