Site icon Trickbd.com

[Wifi][Brodband] কিভাবে আপনি আপনার ব্রডব্যান্ডের ISP খুঁজে বের করবেন এবং ৫–৭ মিনিটের মধ্যে 1GB মুভি ডাউনলোড করবেন।

Unnamed

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন।আর আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

তো আবার আমি আপনাদের broadband নিয়ে পোস্ট নিয়ে এলাম,,, তো আজকের পোষ্টের মূল কথা বিষয় হলো,, কিভাবে আপনি broadband এর ISP খুজে বের করবেন।। আসলে ISP কি? ISP হলো Interner Service Provider যাকে সংক্ষেপে ISP বলে। যদি বাংলায় আরো পরিষ্কার করে বলি তো, ইন্টারনেট পরিষেবা প্রদানকারী কোম্পানি, যাদের কাছে আমরা টাকা দিয়ে বা সাবস্ক্রিপশন কিনে ইন্টারনেট ব্যবহার করি। তাহলে এই আইএসপি’রাই কি ইন্টারনেটের মালিক? — ওকে, একটু অপেক্ষা করুণ আর আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে ফেলুন, আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

তো যারা ইন্টারনেট প্রদান করে, সেটা হোক কপার ক্যাবল, বা ডায়ালআপ কানেকশন, অথবা ফাইবার অপটিক ক্যাবলের মাধ্যমে — প্রত্যেকেই ইন্টারনেট সার্ভিস প্রভাইডারের ভূমিকা পালন করে। আপনার বাড়িতে যতো টাইপের কম্পিউটিং ডিভাইজ রয়েছে, আইএসপির কাজ হচ্ছে সেই ডিভাইজ গুলোকে ইন্টারনেটের সাথে কানেক্টেড করা। অর্থাৎ আপনার ডিভাইজ এবং দুনিয়ার বাকী ইন্টারনেটের মধ্যে আপনার আইএসপি মাঝখানে বসে থাকে। আপনি কোন ওয়েব সার্ভার থেকে ওয়েবপেজ ডাউনলোড করেন অথবা যেকোনো ইমেজ বা ভিডিও, অবশ্যই সেটা ইন্টারনেট থেকে আপনার আইএসপি হয়েই তারপরে আপনার কম্পিউটার বা মোবাইলে চলে আসে।

তো চলে যায় মূল পোস্টে আপনাকে isp খুঁজে বের করার জন্য একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে নিচের লিংক থেকে আপনারা সফটওয়্যার টি ডাউনলোড করে নিন।

ডাউনলোড লিঙ্কঃ

তো সফটওয়ারটি নামানোর পর আপনি একটি app টিতে প্রবেশ করুন তারপর নিচের দিকে স্ক্রল করে গিয়ে দেখুন ISP নামে একটা অপশন আছে এখানে আপনি আপনার ব্রডব্যান্ডের ISP খুঁজে বের করতে পারবেন এবং ওই আইএসপির সাহায্যে যে কোন ব্রাউজার থেকে বিভিন্ন মুভি কিংবা অন্যকিছু খুব কম সময়ে ডাউনলোড করতে পারবেন।

আরো অনেক ISP আছে যেগুলো ওয়েবসাইট থেকে খুব দ্রুত গতিতে ডাউনলোড করা যায়।তো এরকম আমি কয়েকটা ওয়েবসাইটের লিঙ্ক দিলাম।
(১)www.brothersitbd.com
(২)www.dnetbd.com
(৩)www.netcitybd.com
(৪)www.brodbandathomebd.com

এই ওয়েবসাইট গুলোর নিজস্ব সার্ভার থাকার কারণে আমরা এসব ওয়েবসাইট থেকে খুব দ্রুত গতিতে যে কোন মুভি বা ভিডিও ডাউনলোড করতে পারব।প্রায় 2–5mbps স্পিডে আপনি ডাউনলোড করতে পারবেন।তো চলুন দেখে নিই,,,একটি ওয়েরসাইটের রিভিউ এবং স্পিড প্রুভ।

প্রথমে এই লিংকে ক্লিক করুন।
তারপর watch online এ ক্লিক করুন।

দেখতে পাচ্ছেন এখানে অনেকগুলো মুভি ডাউনলোডের সাইট আছে যেগুলো দিয়ে আপনি খুব দ্রুত ডাউনলোড করতে পারবেন।

ওয়েব সাইট গুলোতে গেলে আপনার ফোনের স্পিড এমনিতেই বেড়ে যাবে।দেখি আমার স্পিড প্রুভ।

আশা করি সবাই ভালো থাকবেন।নিত্য নতুন ট্রিক ও ইসলামিক পোস্ট পেতে ট্রিকবিডির সাথেই থাকুন।পরবর্তীতে আরো এরকম টিপস্ পেতে সাথেই থাকুন।
সকলের সুস্বাস্থ্য কামনা করি। সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন।

আশা করি কেউ খারাপ কমেন্ট করবেন না।কোন সমস্যা হলে কমেন্ট করে জানান।

আল্লাহ হাফেজ

যেকোন প্রয়োজনেঃ