ট্রিকবিডির সবাই কেমন আছেন? আশা করতেছি সবাই ভাল আছেন। মূলত আজকে যে বিষয়টি নিয়ে কথা বলবো তা হচ্ছে কিভাবে সমাপনী পরীক্ষার রেজাল্ট জানতে হয় খুবই সহজ ভাবে। অনেকে আবার বলতে পারেন রেজাল্ট দিবে 25 তারিখ এত আগে কেন পোস্ট তো তাদেরকে বলব অবশ্যই পোস্ট টি ভাল ভাবে পড়বেন। মূলত পোস্টটি এত আগে করার কারণ হচ্ছে এটি একটি ভালো সিস্টেম এই সিস্টেমে আপনি সবার আগে রেজাল্ট জানতে পারবেন সার্ভারের তেমন কোন সমস্যাই হবে না, তাই App টি কে চেনার জন্যে আগে পোস্ট টি করা। সার্ভারে সমস্যা হবে না এইজন্য আমি বলতেছি কারণ এর আগের বছর আমি সবার আগে এই অ্যাপটির মাধ্যমে খুব সুন্দর ভাবে রেজাল্ট জানতে পারছি । App টি এখন কি কোন আপডেট করা হয়েছে কিনা তা আমি জানিনা তবে সেম যে লোগোটা আছে App এর মধ্যে সেরকম একটি লোগোর App মানে এটা দিয়ে আমি একদম ক্লিয়ার ভাবে রেজাল্ট জানতে পারছি রেজাল্ট দেওয়ার সাথে সাথে রেজাল্ট জানতে পারছি কোনো জামেলা ছাড়াই। যেহেতু এর আগেরবার আমি এটি দিয়ে খুব ভালো ভাবে রেজাল্ট জানতে পারছি শুধুমাত্র সেই জন্যই আমি এই পোস্টটি আপনাদের মাঝে শেয়ার করলাম যাতে সবাই সার্ভারের কোন সমস্যা ছাড়াই খুব ভালো ভাবে রেজাল্ট দেখতে পারেন।

তো চলুন দেখা যাক কিভাবে রেজাল্ট জানবেন প্রথমে এই লিঙ্ক থেকে অ্যাপটি ইন্সটল করুন অথবা প্লে স্টোরে গিয়ে PSC Result 2019 লিখে সার্চ দিলেই ২-৩ নাম্বারে পেয়ে যাবেন যেমন এখন আছে ৩ নাম্বারে।


1

2

3
এখানে রেজাল্ট সার্ভার 1 এ ক্লিক করুন

4

এখন এই ফরমটিতে যা যা তথ্য চেয়েছে তা দিয়ে পূরণ করুন
5
তারপর সমর্পন করুন এ ক্লিক দেওয়ার সাথে সাথেই রেজাল্ট চলে এসেছে

6
এটা হচ্ছে রেজাল্ট সার্ভার 2 যদি সার্ভার 1 এ কোন কারনে কোন সমস্যা হয় তাহলে সার্ভার 2 তে ক্লিক করবেন সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবেন

7
উপরে হবে পাশের সাল এবং নিচে হবে স্টুডেন্ট আইডি এগুলা দিয়ে সাবমিট এ ক্লিক করেন। ক্লিক করার 2 থেকে 3 সেকেন্ডের মধ্যে রেজাল্ট পেয়ে যাবেন।

8
এটা হচ্ছে যেকোনো মোবাইলে সরাসরি এসএমএস এর মাধ্যমে কিভাবে রেজাল্ট জানবেন তার নিয়ম। এসএমএস এর মাধ্যমে কিভাবে রেজাল্ট জানতে হয় জানতে চাইলে এখানে ক্লিক করুন।

9

10এই অ্যাপটি আমার কাছে খুবই ভালো লেগেছে কারণ একটি অ্যাপ এর মধ্যে সবকিছু পেয়ে গেছি। আশা করছি যে এই অ্যাপটি ইনস্টল করবেন তার কাছেও ভালো লাগবে। সত্যিই যদি আপনি আপনার কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই ফাইভ স্টার (★★★★★) রেটিং এবং ভালো একটি কমেন্ট করবেন।

আর যদি আপনাদের কাছে এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন পরবর্তীতে জেএসসি রেজাল্ট কিভাবে জানবেন সার্ভারের কোন সমস্যা ছাড়াই তা নিয়ে একটি পোস্ট করব ইনশাল্লাহ।

তো আজকে এ পর্যন্তই আশা করতেছি পোস্টটি সবার কাছে ভালো লেগেছে। আপনাদের মতামত জানাতে অবশ্যই কমেন্ট করবেন। আর কোনো সাহায্য লাগলে কমেন্ট করতে পারেন যতোটুকু আমি পারি ততটুকু সাহায্য করব ইনশাল্লাহ।

11 thoughts on "PSC Result 2019 (প্রাথমিক সমাপনী রেজাল্ট ২০১৯) সবার আগে যেভাবে পি এস সি এর রেজাল্ট জানবেন প্রমান সহ দেখুন"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Good post


    1. Mohammad Ashik Mohammad Ashik Author Post Creator says:
      ধন্যবাদ ভাই। আপনার মূল্যবান মতামত জানানোর জন্য
  2. Md Saiful Feni Md Saiful Feni Contributor says:
    নতুন যে কোন বিষয়ে ট্রিপ পেতে এই চ্যানেলটি subscribe করুন https://www.youtube.com/channel/UCupV1yhEQCoCnllYkMlr_Xg
    1. Mohammad Ashik Mohammad Ashik Author Post Creator says:
      এভাবে পোস্ট মধ্যে লিংক আকারে কমেন্ট করলে এটা স্প্যাম হিসেবে ধরা হয় আশা করি পরবর্তীতে এরকম কমেন্ট করবেন না
  3. SR Riyad SR Riyad Contributor says:
    JSC && SSC Resuslt dekar kono websight nei ??
    1. Rakibul Islam Shakib Rakibul Islam Shakib Author says:
      amr profile e post kora ase dekhe nin
    2. Mohammad Ashik Mohammad Ashik Author Post Creator says:
      ধন্যবাদ। আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।
      হ্যাঁ ভাই অবশ্যই আছে। জেএসসি রেজাল্ট কিভাবে জানবেন ওইটা নিয়ে আমি কয়েকদিনের মধ্যে একটি পোস্ট করব ইনশাআল্লাহ
  4. Koushik Contributor says:
    এই App নভেম্বরের ১৩ তারিখে রিলিজ হয়েছে। প্লেস্টোরে এরকম App অনেক পাওয়া যাবে। সব App একই ভাবে রেজাল্ট দেখায়। আলাদা কোন বিশেষত্ব নেই।
    Server-1 : http://202.51.191.190:8431/
    Server-2 : http://dperesult.teletalk.com.bd/
    এই দুইটা গভমেন্ট সাইটকে এম্বেডেড করে দেওয়া হয়েছে।
    যে App থেকেই রেজাল্ট চেক করা হোক না কেন, সব রিকুয়েস্ট এই দুইটা সাইটের কেন্দ্রীয় সার্ভারে আসবে। তাই সার্ভার ওভারলোডেড হয়ে গেলে যে App থেকেই রিকুয়েস্ট করা হোক না কেন সার্ভার বিজি দেখাবে।
    যদি শিক্ষা বোর্ডের নিজস্ব কোন App থাকতো তাহলে হয়তো কিছুটা বাড়তি সুবিধা পাওয়া যেতো।
    অনেকেই হয়তো Website এর চেয়ে App বেশি প্রেফার করে, তাদের জন্য সুবিধাজনক হবে।
    1. Mohammad Ashik Mohammad Ashik Author Post Creator says:
      অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

      আসলে প্লে স্টোরের অনেক App আমি নিজে ব্যবহার করছি কিন্তু সবগুলোর মধ্যে টা আমার কাছে একটু আলাদা মনে হইতেছে মানে আমার কাছে একটু বেশি ভালো লাগছে মানে খুব তাড়াতাড়ি রেজাল্ট জানতে পারছি এই জন্য শুধুমাত্র পোস্টটি করলাম ট্রিকবিডিতে যাতে সবার উপকার হয়।

    2. SR Riyad SR Riyad Contributor says:
      Thanks for ur info…..
  5. Mehedi Hasan Mehedi Hasan Contributor says:
    Result koy tarikh?


Leave a Reply