Site icon Trickbd.com

তিন মিনিট এ ফেসবুক একাউন্ট হ্যাক করবেন যেভাবে দেখুন প্রমাণ সহ।

Unnamed

আসসালামু আলাইকুম,
আশা করি সকলেই অনেক অনেক ভালো আছেন এবং আপনাদের দোয়া – তে ইনশাল্লাহ আমিও অনেক ভালো আছি।
আজকে চলে আসলাম আপনাদের জন্য নতুন টিউটোরিয়াল নিয়ে।

শুধু বাংলাদেশ না সারা পৃথীবি জুঁড়ে সব থেকে বড় সোশ্যাল নেটওয়ার্ক হলো ফেসবুক। এই ফেসবুক নামটা সকলের বেশ চেনা পরিচিত কারণ বর্তমান ১০০% লোক এর ভেতর ৯৮% লোক ফেসবুক ব্যবহার করে আর ২% লোক করে না।

বর্তমান সাইবার ক্রাইম খুব বেশীই বেড়ে গেছে, বিভিন্ন নামে নামে তৈরি হচ্ছে অগণিত স্প্যামিং টিম। আসলে স্প্যামারদের মূল কাজ হচ্ছে ফেসবুক থেকে খারাপ কনটেন্ট রিমুভ করা এবং সাধারণ ব্যবহার কারী – কে সাহায্য করা। কিন্তু এখন সেটা হচ্ছে না এই সকল অসাধু স্প্যামারা বিভিন্ন মানুষের ক্ষতি করে চলছে, অগণিত ফেসবুক একাউন্ট হ্যাক করে নিচ্ছে।



বেশ কিছুদিন ধরে খেয়াল করছি, আমার ফেসবুক পেইজ এ প্রায়ই অনেকেই মেছেস করছে যে কীভাবে ফেসবুক একাউন্ট হ্যাক করতে হয় তারা শিখবে এই নিয়ে আমাকে একটা কনটেন্ট তৈরি করতে। তো সকলের শিক্ষার উদ্দেশ্য নিয়ে আমি আজকের কনটেন্ট তৈরি করছি। তবে মনে রাখবেন কারো অনুমতি ছাড়া তার একাউন্ট এ প্রবেশ করা সম্পন্ন সাইবার ক্রাইম এর ভেতর পরে, আমি আজকে এই কনটেন্ট তৈরির আগে আমার চিনা একজন এর থেকে অনুমতি নিছি যে আমি তার একাউন্ট টিউটোরিয়াল বানানোর জন্য হ্যাক করবো এবং সে আমাকে অনুমতি দিছে বিধায় আমি তার একাউন্ট হ্যাক করেছি, নিচে প্রমাণ দেখানো হলো।

ফেসবুক একাউন্ট কখনো হ্যাক হয় না। এটা মনে রাখবেন যে ফেসবুক একাউন্ট হ্যাক করা সম্ভব না, ফেসবুকের মতো এতো বড় এবং জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক প্লাটফর্ম এর সিকিউরিটি এক্সপার্ট গুলো দিনরাত কাজ করে চলছে, কখনোই একাউন্ট হ্যাক করা সম্ভব না।

আসলে স্প্যামার গুলো ফেসবুক একাউন্ট Recovery করে নেয় এবং তারা এই Recovery করার সিস্টেম – কে হ্যাক বলে তুলে ধরে এবং নিজেদের হ্যাকার বলে দাবী করে থাকে। এবং যারা ফেসবুক একাউন্ট হ্যাক করতে চান তারা নিশ্চয় একবার হলেও গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করেছেন যে “কীভাবে ফেসবুক একাউন্ট হ্যাক করা যায়” বিভিন্ন ওয়েবসাইট এর কনটেন্ট অবশ্যই Display হয়েছে এমনি ফেসবুক একাউন্ট হ্যাক করে দিবে বলে এমন অনেক ওয়েবসাইট খুলে বসে আছে, এই সকল ভুয়া / মিথ্যা।

ফেসবুকের Terms and Conditions এ বলা আছে যে, “আপনি যদি আপনার ফেসবুক একাউন্ট কোনো রকম ভাবে Access করতে না পারেন, তাহলে আপনি Identity Confrim এর মাধ্যমে আপনার একাউন্ট এ প্রবেশ করতে সক্ষম হবেন। এই বিষয়টা স্প্যামার গুলো কাজে লাগিয়ে হাজার হাজার একাউন্ট হ্যাক করে নিচ্ছে।
তাহলে চলুন শুরু করি কীভাবে ফেসবুক একাউন্ট হ্যাক করবেন।

প্রথমে যার আইডি হ্যাক করবেন তার আইডি – তে যে জন্ম তারিখ দেওয়া আছে ওটা সংগ্রহ করবেন এবং তার ফেসবুক একাউন্ট এর নাম। এখন আপনার কাজ হবে ওই নাম এবং জন্মতারিখ দিয়ে একটা ডকুমেন্ট তৈরি করবেন। তো আমি যার একাউন্ট হ্যাক করবো অলরেডি তার ফেসবুক আইডির নাম এবং জন্মতারিখ ব্যবহার করে ডকুমেন্ট তৈরি করে নিছি আপনারাও ডকুমেন্ট তৈরি করে নিবেন আশা করি, এখন যার আইডি হ্যাক করবেন তার আইডি – তে গিয়ে তার আইডির ইউজার নাম কপি করে নিন।

এখন যেকোনো একটা ব্রাউজার সিলেক্ট করে নিন, এবং ওই ব্রাউজার ক্লিয়ার ডাটা মারুন তারপর ওপেন করেন ব্রাউজার এখন Facebook এ চলেন, নিচের Screenshot এর মতো লগইন পেইজ পাবেন। ওই জায়গাই যেখানে নম্বর অথবা ইমেল ঠিকানা দেন ওই বক্স এ একাউন্ট এর ইউজার নামটা দিবেন তারপর লগইন এ ক্লিক করবেন Screenshot এর মতো।

এখন Did you forget your password? লেখায় ক্লিক করুন।

এখন নিচের Screenshot এর মতো দেখতে পাবেন No longer have access to these? লেখায় ক্লিক করুন।

এখন I cannot access my email account এ ক্লিক করুন।

এখন নিচের দুইটা বক্স এ আপনার ইমেল ঠিকানা দিন, যেটাই ফেসবুক থেকে আপনার সাথে যোগাযোগ করবে, তারপর Continue বাটন এ ক্লিক করুন।


এখন নিচের মতো একটা ফর্ম পাবেন Full Name এই বক্স এ আপনি তার নাম দিবেন মানে যার একাউন্ট হ্যাক করবেন তার আইডির সম্পন্ন নাম দিবেন।

এখন দেখুন Your ID এই জায়গাই আপনি তার ওই ফেইক ডকুমেন্ট আপলোড করে দিন যেটা আপনি তৈরি করেছেন।


আপনার সব কাজ শেষ, এখন একটু নিচে গেলে দেখতে পাবেন Send বলে একটা বাটন আছে ওটাই ক্লিক করুন।

এখন নিচের মতো পেইজ আসবে, এখন অপেক্ষা করুন পাঁচ মিনিট এর ভেতর রিভিউ আসবে, আমার এখন বাঁজে সকাল ৫:২৩ মিনিট।

এখন দেখুন আমার দেওয়া ইমেল ঠিকানায় একটা ইমেল এসে গেছে, এখন সকাল ৫:২৬ মিনিট আমার তিন মিনিটে রিভিউ এসেছে দেখুন।

এখন ভালো করে খেয়াল করুন আমার Identity Confrim হয়ে গেছে আমার বানানো ডকুমেন্ট ফেসবুক গ্রহণ করেছে এবং আপনাকে এই একাউন্ট ঢুকার Permission দিয়ে দিছে, একটু খেয়াল করুন আমি সাবমিট এর সময় যে ইমেল দিছিলাম ওই ইমেল একাউন্ট ই এটাই।

এখন কথা হলো কীভাবে ওই আইডি – তে ঢুকবেন, এখন দেখুন নিচে একটা লিংক দিয়ে দিছে ফেসবুক ওই লিংক এ প্রবেশ করুন, আর একটা কথা মনে রাখবেন এই লিংক এর মেয়াদ থাকবে সাতদিন, সাতদিন পর আর এই লিংক এ কাজ করবে না।

লিংক এ প্রবেশ এরপর পাসওয়ার্ড Change করে নিতে বলবে, আপনি আপনার ইচ্ছা মতো পাসওয়ার্ড দিয়ে Next লেখায় ক্লিক করেন।

এখন আপনার পছন্দমতো একটা অপশন সিলেক্ট করে Continue বাটন এ ক্লিক করুন।

এখন Not Now বা Ok করে দিন যেটা আপনার ইচ্ছা।

এখন দেখুন আমি তার একাউন্ট এ প্রবেশ করতে সক্ষম হয়েছি।



এখন দেখুন তার আইডির ইমেল অপশন এ আমার ইমেল এড হয়ে গেছে।


বি.দ্রঃ এই কনটেন্ট সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে। কোনো রূপ নীতি বিরুদ্ধ কাজের ক্ষেত্রে আমি বা ট্রিকবিডি দায়ী থাকবো না।

এই কনটেন্ট সর্ব প্রথম পাবলিশ হয় TrickRed.com এ, এবং TrickRed.com এ প্রতিটা মানসম্মত কপি পেস্ট বাদে পোস্ট এর জন্য ১০ থেকে ১৫ টাকা দেওয়া হয়। আমার ওয়েবসাইট থেকে ঘুরে আসার জন্য সবাইকে দেওয়াত থাকলো সকল রকম আপডেট টিপস পাবেন।

সৌজন্যেঃ TrickRed.com

সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন আর ট্রিকবিডির সাথেই থাকুন।