ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম


কনটেন্ট ক্রিয়েশন বর্তমানে বেশ জনপ্রিয় একটি কাজ বলা চলে। বিভিন্ন প্ল্যাটফর্মে বিভিন্ন ধরনের কন্টেন্ট তৈরি করে অনেকে বেশ সফল বলা চলে। মানুষজন দিনের বেশ বড় একটি সময় এসব প্ল্যাটফর্মে কাটিয়ে দেয়। খেয়াল করে দেখবেন এখন কন্টেন্ট ক্রিয়েটরদের সংখ্যা বেশ বেড়ে চলেছে।

একটি কন্টেন্ট সফল হবে কিনা কিংবা বড় ধরনের জনপ্রিয় হবে কিনা তার একটি অংশ নির্ভর করে অডিও এর উপর। ভিডিওতে সাউন্ড বা‌ ব্যাকগ্রাউন্ড মিউজিক বেশ গুরুত্বপূর্ণ।এই সাউন্ড ইফেক্ট এর জন্য‌ই আমরা অনেক ভিডিও স্কিপ করে যাই। আবার কোনো কোনো ভিডিও এসব সাউন্ড ইফেক্ট এর জন্য‌ই আমাদের আকৃষ্ট করে তোলে।

কনটেন্ট এর জনরা বিবেচনায় এজন্য একটি স্মুথ এবং আকর্ষন করার মতো ব্যাকগ্রাউন্ড সাউন্ডের বিকল্প‌ নেই। এজন্য অনেকে বিভিন্ন অডিও ও sfx নিয়ে রাখেন। এগুলো বেশ সময়সাপেক্ষ কাজ বলা চলে।

আজকে আলোচনা করবো একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নিয়ে যেটি prompt থেকে sound effect তৈরী করে দেয়। শুধুমাত্র prompt টাইপ করে আপনারা পছন্দমতো সাউন্ড বা ব্যাকগ্রাউন্ড অডিও জেনারেট করতে পারবেন। তো চলুন, শুরু করা যাক

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সটির নাম Audiobox

Link: এখানে

এটি মূলত ডেস্কটপ ইউজারদের জন্য ডেভেলপ করা। আপনার কাছে যদি ডেস্কটপ কম্পিউটার না থাকে তাহলে browser এর সেটিংস থেকে desktop mode চালু করে নিবেন।
Link এ ক্লিক করের পর এ ধরনের একটি ওয়েবপেজ লোড হবে। এখানে start from scratch এ ক্লিক করে নিবেন।

Create Audio লেখা অপশনে ক্লিক করে নিবেন।

এরপর এ ধরনের পেজ লোড হবে। ঠিক মাঝখানের অপশনে ক্লিক করে sound effect এর অপশনে চলে যাবেন। এখন আপনার কাজ prompt টাইপ করা। আপনারা ঠিক কি ধরনের সাউন্ড ইফেক্ট চান সেটি টাইপ করে নিবেন।

এরপর জেনারেট অপশনে ক্লিক করে নিবেন।

Prompt এ সবসময় ভালোরকম ডিটেইলস দিবেন। যেহেতু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর ক্রিটিক্যাল থিংকিং অ্যাবিলিটি মানুষের মতো নেই। এজন্য যত বেশি ভালোভাবে ডিটেইলসভাবে prompt দিবেন তত ভালো আউটপুট পাবেন।

দেখুন ফলাফল জেনারেট হয়েছে। এরপর ডাউনলোড আইকনে ক্লিক করলেই অডিওটি ডাউনলোড হতে শুরু করবে।

যেকোন ভিডিও কন্টেন্ট এ অডিও একটি গুরুত্বপূর্ণ অংশ। ইউজার অ্যাটেনশন পেতে অডিও এর অনেক গুরুত্ব অনেক। যারা ছোটখাটো কন্টেন্ট ক্রিয়েশনে আগ্রহী তাদের জন্য এটি বেশ কাজে আসতে পারে। আশা করি আপনাদের উপকারে আসবে।

তাছাড়া কন্টেন্ট ক্রিয়েটরদের নিয়ে লেখা নিচের পোস্টটি পড়তে পারেন। আশা করি উপকারে আসবে।আজকে এই পর্যন্তই।দেখা হবে নতুন কোন পোস্টে। ট্রিকবিডিতে সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

ভিডিওতে thank you,Wow এ ধরনের ডায়লগের জন্য মুভি ক্লিপের ফুটেজ বের করুন এক ক্লিকেই

Leave a Reply