Site icon Trickbd.com

(r1d3x0r) জানুন কীভাবে রিয়েল টাইম সিম কল হ্যাক করা হয় এবং জয়েন করে নিন ট্রিকবিডির টেকনোলজি প্রিয়দের গ্রুপে।

Unnamed

প্রিয় ট্রিকবিডির ব্যবহারকারী এবং ভিজিটর,
আশা করছি বর্তমান পরিস্থিতির সাথে নিজেকে মানিয়ে নিয়ে মায়াবী পৃথিবীর অপরূপ সুন্দরতা উপভোগ করছেন।

আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করবো সেই বিষয়টা হলো
“আইএমএসআই কী এবং কীভাবে রিয়েল টাইম কল হ্যাক করা হয় এই বিষয়ে আজকের টিউটোরিয়াল আমার”

হ্যাকিং শব্দটি এমন একটা রহস্য যা সকলেই জানতে এবং শিখতে চাই; অর্থাৎ টেকনোলজি ব্যাকগ্রাউন্ডের বেশীরভাগ মানুষজনই হ্যাকার হতে চাই এবং তারা হ্যাকিং শব্দের সাথে যথেষ্ট পরিচিতও বটে।
আমরা নিজেদের ভেতর খেয়াল করলে দেখতে পাবো এমন অনেকেই আছি যারা হ্যাকিং এবং টেকনোলজি রিলেটেড মুভি দেখতে খুবই পছন্দ করি, আর এই ক্যাটাগরিতে আমি নিজেও রয়েছি।

খেয়াল করলে দেখবেন বিভিন্ন রকম হ্যাকিং মুভিতে হ্যাকার রিয়েল টাইম কল হ্যাক করে গোপন অনেক কথা শুনতে পায়; এইটা নিয়ে আমরা অনেকেই ভাবতে থাকি এটা আদৌ সম্ভব কী, সত্যি বলতে এইটা আসলেই সম্ভব; এইখানে IMSI Catcher দ্বারা রিয়েল টাইম কল হ্যাক করা হয়ে থাকে এবং সকল গুরুত্বপূর্ণ কলে আড়ি পাতা হয়।
ওহ দুঃখিত, আমি পরিচয়ই তো করিয়ে দিলাম না আইএমএসআই আসলে কী?

IMSI হলো International Mobile Subscriber Identity, এটা সিমের আইডেন্টিটি নম্বর; কিছুটা IMEI এর মতো। IMEI হচ্ছে আপনার ফোনের আইডেন্টিটি নম্বর আর IMSI আপনার সিমের; আপনারা হয়তো জানেন প্রতিটা সিমের একটা ইউনিক নম্বর নয়, একজন ইউজার যে নম্বর ইউজ করে এটা একই সাথে দুইজন ইউজ করতে পারে না ক্লোন বা টেকনিক্যাল ইস্যু ছাড়া; তেমনি আইএমএসআই ও এইরকম ইউনিক হয়ে থাকে।

তাহলে এখন কথা হচ্ছে আইএমএসআই কী রিয়েল টাইম সিম কল হ্যাক করে? না; এটা IMSI Catcher দ্বারা করা হয়ে থাকে। এই আক্রমণকে মূলত Man In The Middle Attack বলা হয়; এই আক্রমণটি সক্রিয় করতে হলে নেটওয়ার্কিং এর উপর যথেষ্ট জ্ঞান থাকা প্রয়োজন আক্রমণকারীর।
তবে আমি এইটার একটি সহজ উদাহরণ উল্লেখ করছি যে এটা কীভাবে কাজ করে।

সার্ভার আসলে খুবই ভদ্র হয়ে থাকে তবে খুবই অহংকারীও বটে, ওহ দুঃখিত; অহংকারী বললাম কেনো! কারণ আমরা যদি সার্ভারের সাথে নিজে থেকে যোগাযোগ না করি সার্ভার নিজে এসে আমাদের সাথে যোগাযোগ করবে না, আর না করাই ভালো কারণ সার্ভার যদি নিজে থেকে যোগাযোগ করতো আমরা মাত্রাধিক বিরক্ত হইতাম।

মনে করুন,
আমার এক সুন্দরী বান্ধবীকে কল দিচ্ছি ( প্রেমিকা না থাকলে যা হয় ) এই কলটি আমার সবচেয়ে কাছে থাকা সার্ভার স্টেশনে চলে যাবে এবং এই সার্ভার স্টেশন হইতে আমার কলটি আমার সুন্দরী বান্ধবীর কাছে পাঠিয়ে দেওয়া হবে; আর এই সাধারণ কাহিনীকেই হ্যাকার অসাধারণ করে তোলে তার চমৎকার ব্রেইনের গেম দিয়ে।

আরও ক্লিয়ার করে দিচ্ছি; IMSI Catcher আমাদের আশেপাশে একটা কাস্টম সার্ভার জেনারেট করে ফেলে আর আপনি যখন কাউকে কল দিবেন আপনার মোবাইল নেটওয়ার্ক ওই কাস্টম সার্ভারের কাছে চলে যাবে কারণ আপনার খুবই কাছে থাকবে সার্ভারটি, তারপর ওই কাস্টম সার্ভার আসল সার্ভার স্টেশনে কলটি পাঠিয়ে দিবে; এতে করে আপনি যা কথা বলবেন সবই IMSI Catcher দ্বারা তৈরিকৃত সার্ভার হইতেই যাবে। তাহলে আপনার তৈরি করা ফাঁদ হইতে কল গেলে আপনি সকল কিছুই শুনতে পারবেন।

তাহলে আশা করি আমি আপনাদের সহজ এবং সুন্দর করে বুঝিয়ে তুলতে পেরেছি আইএমএসআই কী এবং কীভাবে রিয়েল টাইম সিম কল হ্যাক হয়; তবে এই হ্যাকিং সফটওয়্যারটি আমি আপাতত শেয়ার করছি না এই টিউটোরিয়ালে, কারণ অনেক অসাধু মানুষ আনইথিক্যাল কার্যক্রম সক্রিয় করতে পারে। তবে টেস্টিং এবং শিক্ষার জন্য কারো প্রয়েজন হলে আমার সাথে যোগাযোগ করলে আমি সফটওয়্যারটি সম্পূর্ণ ফ্রিতে প্রদান করবো।

আমার একটি উদ্দেশ্য রয়েছে,
সকল টেকনোলোজি রিলেটেড মানুষজনকে একত্র করার, এতে করে সকলেই আরও জানতে এবং শিখতে সেই সাথে সাহায্যও পাবে, এই জন্য আমি টেলিগ্রামে একটা গ্রুপ ক্রিয়েট করেছি Onioneers নামে।
এই গ্রুপটিতে আমি ট্রিকবিডির সকল Author, Contributor, Visitor কে নিমন্ত্রিত করছি, সকলেই জয়েন হবেন আশা করি।
গ্রুপটিতে সকল রকম টেকনোলোজি বিষয়ক আলোচনা করা হবে যেমন কিছু আমি উল্লেখ করছিঃ ইথিক্যাল হ্যাকিং, প্রোগ্রামিং, স্প্যামিং, লিনাক্স বিষয়ক সাহায্য ইত্যাদি সকল টেকনোলজি বিষয়ক সাহায্য পাবেন। আর মূলত আমি এই রিয়েল টাইম কল হ্যাকের সফটওয়্যারটি এই টেলিগ্রাম গ্রুপেই ফ্রিতে শেয়ার করবো।

সকলেই জয়েন করুনঃ
Group Link: Onioneers Join Link

আপডেট (April 23 2021, 7:50 PM):
আমি IMSI Catcher সফটওয়্যারটি Onioneers Telegram গ্রুপে শেয়ার করে দিয়েছি, সবাই দ্রুত জয়েন করে সফটওয়্যারটি নিতে পারবেন।

তাহলে সকলেই ভালো থাকুন, সুস্থ থাকুন, প্রিয় মানুষকে ভালো রাখুন।
ধন্যবাদ;

Exit mobile version