Site icon Trickbd.com

কিভাবে ফেসবুক আইডি হ্যাক করবেন ? আপডেট মেথড ২০২৩

Unnamed

হ্যালো বন্ধুরা, আজকের আর্টিকেলটি খুব ভালো হতে চলেছে কারণ এই আর্টিকেলে আমরা জানব কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে হয় । ফেসবুক আজ একটি বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হয়ে উঠেছে, ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা অনেক বেড়েছে, আজ প্রতিটি শিশু ফেসবুক ব্যবহার করে, যার ফোন আছে, তার মোবাইলে ফেসবুক আছে। কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে হয় সে সম্পর্কে একটি আর্টিকেল লিখতে বসলাম চলুন শুরু করি ।

ফেসবুক আইডি হ্যাক করা এত সহজ নয় কারণ যেকোন কোম্পানিই তার নিরাপত্তার বিষয়টি আগে খেয়াল রাখে, কোন কোম্পানি যদি ইউজারের জন্য নিরাপত্তা তৈরি করতে না পারে, তাহলে কেন মানুষ তার প্ল্যাটফর্ম ব্যবহার করবে? ফেসবুক হচ্ছে একটি জনপ্রিয় এবং বৃহত্তম ফেসবুক একটি সোশ্যাল প্ল্যাটফর্ম, এই কারণে ফেসবুক তার প্ল্যাটফর্মকে হ্যাকারদের হাত থেকে রক্ষা করার জন্য জন্য কোটি কোটি টাকা ব্যয় করে, তাই এখন আপনি নিজেই বুঝতে পারবেন যে ফেসবুক হ্যাক করা এত সহজ নয়, দুনিয়ার যেকোনো কাজ কঠিন হলেও অসম্ভব নয়, আমরাও ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে পারি, শুধু এর জন্য আপনার ভালো জ্ঞান থাকতে হবে।

বন্ধুরা ফেসবুক আইডি অনেক উপায়ে হ্যাক করা যেতে পারে, এর জন্য সিংগেল উপায় নেই, এই ব্লগপোস্ট সেই সমস্ত উপায় সম্পর্কে গভীরভাবে জানব, যে উপায়ে আমরা ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে পারি। হ্যাক করা শিখবে, সেই সমস্ত পদ্ধতির তালিকা নীচে দেওয়া হল।

  1. Phishing method
  2. Bruteforce attack method
  3. Keylogger method
  4. Spy software method
  5. USB attack method
  6. 5M method
  7. DNS spoofing method

সতর্কীকরণ – কারো ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা সম্পূর্ণ বেআইনি, তাই এটিকে কোনো ভুল উপায়ে ব্যবহার করবেন না কারণ এখানে দেওয়া জ্ঞান শুধুমাত্র শিক্ষার উদ্দেশ্যে দেওয়া হয়েছে যাতে আপনি হ্যাকিং সম্পর্কে জানতে পারেন যদি আপনি এই ব্লগপোস্ট পড়ার পরে, আপনি যদি কারো ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করেন , তাহলে এর জন্য জেল হতে পারে এবং আপনি এর জন্য দায়ী থাকবেন, তাই হ্যাকিং এর অপব্যবহার করবেন না। 

মনে রাখবেন, যে কাজে কারোর উপকার হয়না সেই কাজে কোনো বাহাদুরি নেই।

তো চলুন জেনে নিই, প্রথমে আমরা জানবো কিভাবে ফিশিং পদ্ধতিতে ফেসবুক আইডি হ্যাক করা যায়।

ফিশিং এটাকের পদ্ধতি

ফেসবুক হ্যাকিং বা হ্যাকিং এর জগতে সবচেয়ে বেশি ব্যবহৃত পদ্ধতি হল ফিশিং পদ্ধতি, প্রথমেই আমি আপনাদের বলতে চাই ফিশিং অ্যাটাক কি, তবেই আপনি ফিশিং পদ্ধতিটি ব্যবহার করতে পারবেন। যে পদ্ধতিতে আমরা একটি ফাঁদ বিছিয়ে আমাদের শিকারকে ফাঁদে ফেলি, অর্থাৎ আমরা আমাদের ভিকটিমকে ফাঁদে ফেলি।আসলে ফিশিং পদ্ধতিতে, আমরা ফেসবুকের একটি নকল লগইন পেজ তৈরি করব, যেটি দেখতে হুবহু আসল ফেসবুক লগইন পেজের মতো হবে । আমরা সেই পেজের লিংক আমাদের ভিক্টিমকে পাঠব, মানে আমরা যার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে চাই তাকে আমরা ফেক লগইন পেজের লিংক পাঠানোর পরে ভিকটিম তার নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করলে তার ফেসবুক অ্যাকাউন্ট এর লগিন ইনফরমেশন আমাদের কাছে চলে আসবে।

চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফিশিং সাইট বানাবেন।

সুতরাং এইভাবে আপনি সহজেই ফিশিং পদ্ধতিতে যে কারও ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে পারেন, তাই এখন আপনি নিশ্চয়ই জেনে গেছেন যে ফিশিং অ্যাটাক কিভাবে করা হয়। আপনি যদি ইউটিউব ও গুগলে খোজ খবর নেন তাহলে www.smikta.info এর থেকেও ভাল সাইট পাবেন।

আপনারা যদি বাকি হ্যাকিং মেথড যেমন :-Bruteforce,Keylogger,Spy software, ইত্যাদি সম্পর্কে জানতে চান কমেন্ট করে জানান৷ আগামী দিনে সময় করে এসব নিয়ে পোস্ট করার চেষ্টা করবো।

আমার লেখা ট্রিকবিডির প্রতিটি পোস্ট কপি করে বিভিন্ন সাইটে পোস্ট করে নিজের নামে চালিয়ে দেওয়া হচ্ছে কোনো ক্রেডিট ছাড়ায়। ? কপি করুন সমস্যা নেই, কিন্তু নিজের নামে চালিয়ে দেওয়া অবশ্যই অন্যায়।

ফেসবুক এ আমার সাথে যুক্ত হতে ক্লিক করুন এখানে ? Facebook

Exit mobile version