Site icon Trickbd.com

অল্প দামে সেরা কিছু ফোন। (রিভিউ)

Unnamed



  • আসসালামু আলাইকুম। আজকের এই টপিকটা খুব সাধারণ। আমি ইতোমধ্যে ট্রিকবিডিতে আগেও পোস্ট করেছি।
    আজকের লেখার বিষয় অল্প দামে ভালো ফোন, অর্থাৎ এখানে অল্প দাম বলতে ১৩০০০ টাকাকে বুঝাচ্ছি। ১৩০০০ টাকার মধ্যে ভালো ফোন। নিচে কিছু রিভিউ দেয়া হলো।

    Infinix hot 11 play

    ৪ জিবি র‍্যামের ফোনে মাত্র ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি পাই আর ওরা ইনফিনিক্স ফোনে ৪ জিবি র‍্যামে ১২৮ জিবি রম দিয়ে বসে আছে।
    এই জন্যেই আমি ইনফিনক্স কে ব্যাতিক্রম ধর্মী ফোন বলি৷ এছাড়া infinix hot 10 এর মূল্য অনেক কম। এর দাম ১২৯৯০ টাকা (বাংলাদেশি অফিশিয়াল)।
    এই ফোনগুলো অনেক রঙে পাওয়া যাচ্ছে। নিচে গুরুত্বপূর্ণ কিছু ফিচার তুলে ধরা হলো।

    • ব্যাটারিঃ ৬০০০ এম্পিয়ার ব্যাটারি।
    • প্রোসেসরঃ ফোনটির প্রোসেসর ২.৩ GHz (octa-core)
  • -র‍্যাম-রমঃ ফোনটির র‍্যাম ৪ জিবি রম ১২৮ জিবি।

  • -ক্যামেরাঃ ফোনটির ক্যামেরা 13 মেগাপিক্সেল + (wide ai)
  • -ডিসপ্লেঃ ফোনটির ডিসপ্লে সাইজ ৬.৮২ ইঞ্চি।
  • -চার্জিং গতিঃ ১০ ওয়াট।
  • -কালারঃ green,gold,blue,
  • Samsung Galaxy M02

    এই ফোনটি কম অনেক দামে পাওয়া যাচ্ছে তার উপর এটি একগাদা ফিচার সংযুক্ত করা আছে। আমাকে ব্যাক্তিগতভাবে এই ফোনটি অনেক ভালো লাগে। যেহেতু এটা স্যামসাং ফোন তাই এখানে সফটওয়্যার আপডেট এর কোনো সমস্যা নাই।এই ফোনটি দুটি মডেলে পাওয়া যাচ্ছে। একটির র‍্যাম-রম ২/৩২ জিবি আরেকটির র‍্যাম-রম হচ্ছে ৩/৩২ জিবি। আমি ব্যাক্তিগত ভাবে আপনাকে ২/৩২ জিবি নেয়ার পরামর্শ দিব। যদি আপনার বাজেট বেশী থাকে তাহলে আপনি ৩/৩২ নিতে পারেন। তবে যেহেতু আপনি অল্প দামে ভালো কোনো ফোন চাচ্ছেন তাই আপনার জন্য ২/৩২ নেয়াটা ভালো হবে।
    এর ২/৩২ জিবি র‍্যাম-রমের দাম হচ্ছে ৮৫৯৯ টাকা এবং ৩/৩২ জিবি র‍্যাম রমের দাম হচ্ছে ৯৯৯৯ টাকা। নিচে এই দুটি মডেলের কিছু গুরুত্বপূর্ণ ফিচার দেয়া হলো।

    দূর্ভাগ্যজনকভাবে এই ফোনটিতে কোনো ফিনগারপ্রিন্ট নেই। কিন্তু এটাতে ফেস লক আছে।
    -কালারঃ এই ফোনটি চারটি আকর্ষণীয় রঙে পাওয়া যাচ্ছে। যথাক্রমে, black gray, blue, red

    Oppo A12

    এটা ২০২০ সালের তৈরিকৃত মডেল। এর আগে এই ফোনের দাম ছিলো ১৯৯০ টাকা ছিলো। কিন্তু এখন তা পরিবর্তন করে ৯৯৯০ টাকায় আনা হয়েছে। তবে এই ফোনের নতুন এক মডেল বের হয়েছে যার র‍্যাম-রম ৪/৬৪ জিবি এবং এর দাম ১৩৯৯০ টাকা, যা অনেক। আমি যে ফোনের কথা বলছি সেটা হচ্ছে ৩/৩২ জিবি র‍্যাম-রম ওয়ালা ফোন। আমি আবারো বলছি এটির দাম বর্তমানে ৯৯৯০ টাকা।ফোনটিতে রয়েছে ফিনগারপ্রিন্ট, ভালো মানের প্রোসেসর যা কম দামের অন্য কোনো ফোনে নেই। এই ফোনের বিস্তারিত ফিচার তুলে ধরা হলোঃ

    এই রকম একটা পোস্ট আমি skilljano.xyz এ দেখেছি। উনার থেকে আমি অণুপ্রানিত হয়ে পোস্ট করলাম। অবশ্যই এটা কপি পোস্ট না। post link

    এখানে আমি অল্প দামে দুটি গেমিং ফোন এর রিভিউ দিলাম।

    Walton primo H9


    প্রকৃত দাম ৯৭৯৯ টাকা। এর র‍্যাম হচ্ছে ৪ জিবি এবং রম হচ্ছে ৬৪ জিবি। আসল কৌতুহল এখানেই। মাত্র এই টাকাতেই এতো ভালো মানের ফোন পাওয়া যাচ্ছে। বাজেট কম থাকলে এটা কিনতে পারেন। এমনিতে ওয়াল্টন ফোনের বর্তমান কোয়ালিটি অনেক ভালো মানের । নিচে এর সম্পর্রকে বিস্তারিত দেয়া হলো।

    Realme 5i

    আমাদের গেমিং ফোনের তালিকায় এটাকেও রাখলাম। এটি অনেক দিন ধরে ভালো সার্ভিস দিয়ে যাচ্ছে। এর দাম বর্তমানে ১২৯৯০ টাকা। নিচে এর কিছু ফিচার দেয়া হলোঃ

    Exit mobile version