সময় আমাদের জীবনের প্রতিটা ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। সময়েকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে জীবনে সফলতা অর্জন হয়ে যায় খুবই সহজ। স্কুলের পরীক্ষা থেকে শুরু করে আমাদের জীবনের প্রতিটা ধাপে আমরা সময়ের সাথে ছুটি। পৃথিবীতে যে যত বেশি সময়কে কম অপচয় করেছে সেই জীবনে তত সফলতা অর্জন করতে পরেছে।

পৃথিবীতে যত গুণী জন আছেন এবং ছিলেন সবাই আমাদের সময়ের গুরুত্ব দিয়ে সঠিক সময়ে কাজ করতে বলেছে গেছেন। আমরা যদি বসে বসে সারাদিন ফেসবুক, ইউটিউব, গেম এগুলো নিয়ে অযথা সময় পার করে দেই তাহলে কি জীবনে সফল হতে পারবো? অথচ আপনার আশেপাশেই দেখুন আপনার বয়সের অনেকেই তার হাতের ফোনটিতে অযথা সময় নষ্ট না করে সময়কে কাজে লাগিয়ে বিভিন্ন স্কিল অর্জন করছে। যেমনঃ কেউ শিখছে প্রোগ্রামিং, কেউবা আবার বিভিন্ন ভাষায় দক্ষতা অর্জন করছে। বর্তামান যুগে আপনি ইচ্ছা করলে আপনার হাতের ফোনটি দিয়েই অনেক কিছু করতে পারবেন। তার জন্য শুধু প্রয়োজন একটু ইচ্ছাশক্তি আর সময়কে কাজে লাগানোর দক্ষতা।

  • আরো পড়ুনঃ ভিন্ন সময়ে ভ্রমণ – সাইন্স ফিকশন Pdf
  • তো বন্ধুরা আপনারা সময়ের সঠিক গুরুত্ব, সঠিক ব্যবহার, কিভাবে সময়কে কাজে লাগিয়ে জীবনে সফল হওয়া যায় এরকম আরো অনেক গুরুত্বপূর্ণ বিষয় জানতে পারবেন, ব্রায়ায়ন ট্রেসির – টাইম ম্যানেজমেন্ট বইটি থেকে।

    Book Name: টাইম ম্যানেজমেন্ট
    Author: Brian Tracy
    Translator: ফজলে রাব্বি
    Category: Motivational, আত্ম উন্নয়নমূলক বই
    Published: 2014
    Publisher: সাফল্য প্রকাশনী

    Leave a Reply