Site icon Trickbd.com

[Requested Post] দেখে নিন যেভাবে FTP সার্ভার সাইট দিয়ে আপনার PHP এর ফাইল ম্যানাজার এ Script আপলোড ও Unzip করবেন [Must See]

Unnamed

আসসালামু আলাইকুম। কেমন আছেন? আশা করি ভালো আছেন। আর ভবিষ্যতেও যেন ভালো থাকেন আমি সর্বদা এই কামনায় করি। তো চলুন আজকের টপিক শুরু করা যাক।

আজকের এই পোস্ট টা মুলত একটা রিকুইশটেড পোস্ট। আমাকে এই পোস্ট করতে দুইজন বার বার রিকুইশট করছে তাই এই বিষয়ে পোস্ট আর না দিয়ে পারলাম না। এই পোস্ট টা বিশেষ জাভা ব্যবহার কারিদের অনেক কাজে লাগবে। আমার এই পোস্ট এ উপকৃত হলে একটা কমেন্ট এবং লাইক করতে ভুলবেন না। তো প্রথমে আমরা শিখব কিভাবে স্কিপ্ট আপলোড করতে হয়। তো শুরু করি।

অনলাইনে বিভিন্ন ধরণের FTP সার্ভার সাইট রয়েছে। আপনার যে টা পছন্দ হয় ব্যবহার করতে পারেন। তবে ব্যবহার করার আগে জেনে নিবেন সাইট টা সেফ কি না। তাছাড়া আপনার একাউন্ট হ্যাক হতে পারে।

আপনারা চাইলে Waper.In এই সাইট টা ব্যবহার করতে পারেন। এই সাইট টা একদম সেফ। আপনারা নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন। তো প্রথমে আপনারা FTP সার্ভার সাইটে প্রবেশ করুন। তারপর নিচের অপশন গুলো লক্ষ্য করুন।

এখানে প্রথম বক্সে আপনার সাইটের হোস্টিং কোথায় থেকে নিছেন সেটার নাম লিখুন। যেমন আমি 0fees.Us থেকে Hosting নিছি তাই আমি Ftp.0fees.Us দিলাম। তারপর দ্বিতীয় বক্স যেমন আছে তেমন রাখুন। তারপর তৃতীয় বক্সে Hosting এর ইউজার নেম এবং চতুর্থ বক্সে পাসওয়ার্ড দিন। তারপর সবচেয়ে শেষের অপশন টাতে মার্ক করে দিন। আর বাকি অপশন গুলো যেমন আছে তেমন রেখে Connect এ ক্লিক করুন।

সবকিছু ঠিক ঠাক হলে নিচের মতো দেখতে পারবেন। আমার ফ্রি হোস্টিং তাই Htdocs এ যাবো। আপনাদের পেইড হোস্টিং হলে Public Html এ যাবেন।

এখন আপনারা নিচের Upload অপশন এ ক্লিক করবেন।


এখন আপনারা ফাইল সিলেক্ট করুন। আপনারা একসাথে পাঁচটা ফাইল আপলোড করতে পারবেন। আমি একটা স্কিপ্ট আপলোড করবো তাই আমি স্কিপ্ট সিলেক্ট করলাম। তারপর আপনারা Upload লেখাতে ক্লিক করুন।

কিছুক্ষণ পর আপলোড হয়ে গেলে নিচের মতো সাকশেস দেখতে পারবেন। এবার আপনি নিচের মতো Htdocs এ ক্লিক করলাম।

আপলোড করা হয়ে গেছে। এবার আমরা Script Unzip করা শিখবো। এবার আপনি আপলোড করা স্কিপ্ট এ ক্লিক করুন।

এবার আপনি নিচের মতো Extract Archive এ ক্লিক করুন।

এবার আপনি নিচের মতো Unzip এ ক্লিক করুন।

একটু অপেক্ষা করুন। একটু পর দেখবেন স্কিপ্ট টা আনজিপ হয়ে গেছে।

আশা করছি এখন থেকে আপনারা খুব সহজেই Script Upload ও Unzip করতে পারবেন।

আশা করি আপনারা সবকিছু বুজতে পারছেন। আমি আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আপনাদের কোথাও কোনো সমস্যা হলে আমার সাথে ফেসবুকে অথবা কমেন্টে যোগাযোগ করবেন। আপনারা পরবর্তিতে কি নিয়ে পোস্ট চান তা অবশ্যই জানাতে ভুলবেন না। সকলে ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন। ধন্যবাদ।

Exit mobile version