Site icon Trickbd.com

বর্তমান বাজারে বেশ জনপ্রিয়তা পাওয়া ৩টি ল্যাপটপ

বর্তমান বাজারে বেশ জনপ্রিয়তা পাওয়া ৩টি ল্যাপটপ

গেমিং এর জন্য বর্তমানে সকলেই ডেক্সটপের থেকে ল্যাপটপের দিকেই বেশি ঝুকছে। এর সবচেয়ে বড় কারন হলো ল্যাপটপের পোর্টেবল সুবিধা। আর এই সুবিধার জন্য প্রফেশনাল গেমিং এর জন্য যারা প্রিমিয়াম ল্যাপটপ খুঁজছেন আজকের লেখাটি তাদের জন্য। আজকে মূলত তিনটি প্রিমিয়াম ল্যাপটপ Asus ROG Strix G15 সাথে Lenovo Legion 5 Pro এবং Microsoft Surface Laptop 4 নিয়ে আজকের আলোচনা। শুধু গেমিং নয় সবক্ষেত্রেই  পাফর্ম করবে কি না বা কোন ল্যাপটপটি কোন কাজের জন্য বেস্ট এ নিয়ে  সম্পূর্নরুপে গাইডলাইন পাবেন আজকের এই পোস্টে ।

পুরোপুরি গেমিং এবং ক্লাসি টেক নিয়ে হবে আজকের আলোচনা তো যারা টেক ভালোবাসেন আশা করছি শেষ পর্যন্ত থাকবেন, আজকে ল্যাপটপ তিনটির কিছু গুরুত্বপূর্ণ টপিকস নিয়ে বিশদ পর্যালোচনা করা হবে। এই তিনটি ল্যকপটপের কোনটি আপনার জন্য বেস্ট হবে তা জানতে শেষ পর্যন্ত থাকুন।

আমাদের কাজের ধারা অনুসারে আজতে ল্যাপটের রিভিউ হবে। মূলত বরাবরের মত আমরা চেষ্টা করব গতানুগতিক ধারার বাইরে থেকে ল্যাপটপ তিনটি নিয়ে আলোচনা করতে। আমরা ভিন্নতা নিয়ে ল্যাপটপ তিনটির শুধুমাত্র আলাদা এবং গুরুত্বপূর্ণ টপিকস নিয়ে আলোচনা করব যা আপনার ক্য়ের জন্য সাহায্য করবে।

Asus ROG Strix G15

২০২১ সালে ১৫ই মার্চ রিলিজ হওয়া এই  গেমিং ল্যাপটপ টি  ওই সময় থেকেই একরকম আধিপত্যই দেখিয়ে যাচ্ছে ল্যাপটপের বাজারে। রেপিড ৯0 ওয়াটের টাইপ সি চার্জিং সাপোর্ট সাথে এক্সট্রিম ব্যাটারি লাইফ, পুরাই আপনাকে অন্য রকম ফিলিংস দিবে এই Asus ROG STRIX G15। Asus ব্রান্ডের G সিরিজের ল্যাপপটপ গুলোতে মূলত গেমিং কে লক্ষ রেখে ল্যাপটপ তৈরি করা হয়। Asus ROG STRIX G15 এ রয়েছে  Rayzen 9 এর প্রসেসর সাপোর্ট। শুধু ব্যাটারি নয় প্রসেসর, গ্রাফিকস সব মিলিয়ে গেমারদের যা যা দরকার একদম খুত ধরে ধরে এই ল্যাপটপটি নিয়ে বাজারে লঞ্চ করে Asus.

বৈশিষ্ট্য সমূহ:

এই ল্যাপটপটির বর্তমান বাজার মূল্য এখানে ভিজিট করতে পারেন asus rog strix g15 price in bangladesh

Lenovo Legion 5 Pro

একটি ইন্টারভিউ এর Lenovo Lindia Pvt Ltd এর India Region হেড তার বক্তব্যের সময় তিনি বলেন ২০২১ এ Lenevo প্রতি মাসে গড়ে ৫ হাজার থেকে ৭ হাজার টি ল্যাপটপ ব্রিক্রি করেছেন। ২৪.৬% বৃদ্ধি পেয়েছে যা ২০২১ সালের তুলনায়। এই সব সেলস স্ট্যাটস এর চার্টে একটি বিশাল জায়গা করে নিয়ে Lenovo Legion 5 Pro. বোঝাই যাচ্ছে এই Lenovo Legion 5 Pro এর চাহিদা বাজারে কেমন তা বলার অপেক্ষা রাখে না। 8GB NVIDIA GeForce RTX 3070 এর ল্যাপটপ কেমন পারফর্মেন্স দিতে পারে আপনি আইডিয়া করতে পারেন। তাছাড়া আপনি যদি এই রেঞ্জে থাকা অন্যান্য গেমিং ল্যাটপ এর দাম সম্পর্কে জানতে বা দাম বিবেচনা করতে চান তবে এখানে ভিজিট করতে পারেন gaming laptop price in bangladesh

২০২১ সালে রিলিজ হওয়া Lenovo Legion 5 Pro ২০২২ সালে এসে এই রিসেন্টলি বের হওয়া ল্যাপটপের তুলনায় কেমন পারফর্ম করবে, স্পেসিকেশন এ কি আছে, এবং Lenovo Legion 5 Pro এর সকল বৈশিষ্ট্য দিক নিয়ে আলোচনা করা যাক।

বৈশিষ্ট্য সমূহ:

এই ল্যাপটপটির বর্তমান বাজার মূল্য এখানে ভিজিট করতে পারেন lenovo legion 5 price in bangladesh 

Microsoft Surface Laptop 4

বিজনেস সিরিজের মধ্যে স্টাইলিশ, দেখতে সুন্দর এবং সব সময় ক্লাসি একটা ফিল দেয় এই Microsoft Surface Laptop 4. ট্রাভেল করতে হয় যাদের কন্সটেন্টলি তাদের জন্য এই ৪.২ পাউন্ড ওজনের ল্যাপটপটি অনেক হেল্পফুল হবে। যে কারনে তাদের এই সিরিজের সব ল্যাপটপ যথেষ্ট কমপেক্ট এবং ব্লাকি মনে হতে পারে অনেকের কাছে। মিড টু হাই রেঞ্জের ল্যাপটপ হলে অন্যান্যদের মত Microsoft Surface Laptop 4 Pro তে পাচ্ছেন কিছু এক্সট্রা ফিচার সহ একটি জোস ল্যাপটপ।

Microsoft Surface Laptop 4 এর সবথেকে সেলিং পয়েন্ট ছিল এর ভেরিয়েন্ট।  আমার দেখা মতে একটি ল্যাপটপ মডেলের এত ভ্যারিয়েন্ট কখনও বাজের আসতে দেখা যায় নি। প্রায় ১৩ টি ভ্যারিয়েন্টের ল্যাপটপ পাচ্ছেন এই এক মডেলেই। হ্যা চোখ কপালে ওঠারই কথা। তো চলুন এই Microsoft Surface Laptop 4 এর ভালো দিক গুলো নিয়ে আলোচনা করা যাক। তবে সবসময় আমার পরামর্শ থাকবে শুধু ফিচার দেখেই বিবেচনা করবেন অবশ্যই কতটা অর্থযোগ্য সেটাও বিবেচনা করতে। এই ল্যাপটপটি এবং মাইক্রোসফট এর অন্যান্য মডেলের দাম সম্পর্কে জানতে এখানে ভিজিট করতে পারেন microsoft surface price in bangladesh

বৈশিষ্ট্য সমূহ:

আমার মতামত

অনেক গেমাররাই তাদের বাজেটের দিকে না থেকে বেস্ট পারফর্মেন্স নিয়ে কনসার্ন। গেমিং এর জন্য পারর্সোনালি সাজেশন চাইলে আমি বলব Asus এর দিকে যেতে। কারন স্পেসিফিকেশন এর দিকে দেখলে দুইটো সমানে সমান ধরা যায় কিন্তু তখনই আসে ব্রান্ড ভ্যালুর আমার কাছে অ্যাসুসের ব্যান্ড ভ্যালু ল্যাপটপ ইন্ডাস্ট্রিতে যথেষ্ট শক্তপোক্ত। আর যদি ক্লাসি বিজনেস টাইপ টুকটাক গেমিং এরকম ডিভাইস চান তবে Microsoft Surface Laptop 4 হতে পারে আপনার জন্য সেরা পছন্দ। আপনাদের মতামত আমাকে জানাবেন

Exit mobile version