Site icon Trickbd.com

নিজের Smart টিভিতে Connect করে ফেলুন ইন্টারনেট (Wifi অথবা Hotspot)

Unnamed

নিজের Smart টিভিতে কানেক্ট করে ফেলুন ইন্টারনেট (ওয়াইফাই অথবা মোবাইল হট্স্পট)

Smart টিভি কেনার প্রকৃত উদ্দেশ্যই হলো ইন্টারনেট ব্যবহার করা । আমরা যদি ইন্টারনেট ব্যবহার নাই করতে পারি তাহলে Smart বা Android টিভি কেনা বৃথা হয়ে যাবে । আর ইন্টারনেট সংযুক্ত না করলে Smart টিভিতে সাধারণ সুবিধা ব্যতীত অন্য কোন সুবিধা উপভোগ করা যাবে না । অ্যাপ ইন্সটলই বলুন আর অ্যাপ ব্যবহার করার কথাই বলুন । তো চলুন ধাপে ধাপে শিখে নেওয়া যাক Smart/Android টিভিতে ইন্টারনেট সংযোগ করা ।

(১) প্রথমে Smart টিভিতে Network অ্যাপে প্রবেশ করুন । সকল টিভি Network অপশন নাও থাকতে পারে । যে সকল টিভিতে পাওয়া যাবে না সেসকল টিভিতে প্রথমে সেটিংসে প্রবেশ করতে হবে এবং তারপর Network এ প্রবেশ করতে হবে ।

(২) তারপর Wireless(ওয়ারলেস) অপশনে প্রবেশ করবেন এবং “Disconnected” অপশনে ক্লিক করবেন ।


প্রথমে Wire অপশনে থাকবে এবং Hotspot থাকবে । অনেকের মনে হতে পারে যে হট্স্পট কানেক্ট করলে হয়তো হট্স্পট অন করতে হবে । এটা ভুল । এই হট্স্পটের কাজ অন্য একদিন দেখাব ইনশাল্লাহ ।

(৩) এই পেজটিতে আশেপাশের ওয়াইফাই Network গুলো দেখতে পাবে । এখন “Add network” অপশনে ক্লিক করবেন ।

(৪) যদি মোবাইল হট্স্পট কানেক্ট করতে চান তাহলে আপনি আপনার সেটিংস থেকে হট্স্পটের নাম, সিকিউরিটি ও Password দেখতে পাবেন । এগুলো টিভিতে যথাযথ স্থানে লিখে “OK” করবেন ।

আরও পড়ুন : Madelaine
Rousset Biography

(৫) তাহলে দেখতে পারবেন আপনার মোবাইল হট্স্প কানেক্ট হয়ে গেছে ।


(৬)আর তারপর ইউটিউব, গুগল ও অন্যান্য অ্যাপসমূহ ব্যবহার করতে শুরু করুন ।

সুপার ডুপার টিপসঃ যদি আপনি কোনদিন মোবাইলের হট্স্পট ব্যবহার না করে থাকেন তবে আপনার হট্স্পটে Password সেট করে নিবেন । আর WIFI network ও একই পদ্ধতি অনুসরণ করে কানেক্ট করতে পারবেন । ধন্যবাদ ।

আজ আমার পক্ষ থেকে এতটুকুই ছিল । কোন প্রশ্ন জিজ্ঞেস করার থাকলে করতে পারেন । উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Exit mobile version