Howdy Everyone;
একজন গ্রাফিক্স ডিজাইনার অথচ ক্যানভা এর নাম শুনেনি তা কখনও হতে পারে না। গ্রাফিক্স ডিজাইনারদের জন্য সবার প্রথমেই পছন্দ এই ক্যানভা টুলটি। কিন্তু এই টুলটি ব্যবহার করতে হলে প্রতি মাসে গুনতে হবে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা। তবে যারা beginner তাদের কাছে তেমন টাকা না থাকায় সমস্যায় পড়তে হয়। দেখা গেছে অনেকে মড অ্যাপ নামায় গুগল থেকে যার মধ্যে প্রায় সবগুলাতেই ভাইরাস থাকে। এবং নিজের অজান্তেই তথ্য চুরি হতে থাকে ডিভাইস থেকে।

আজকে বেস্ট 04টি Alternatives Site এর সাথেপরিচয় করিয়ে দিবো, যা Canva-র পরিবর্তে ব্যবহার করতে পারবেন

DesignCapCanva Alternatives

ডিজাইনক্যাপ তৈরি করা হয়েছে Professional ডিজাইন যেমন ইনফোগ্রাফিক্স, Flyers এবং সোশ্যাল মিডিয়া Related গ্রাফিক্স তৈরি করতে। তারা হাজার হাজার High Quality টেমপ্লেট এবং Image, ফন্টের বিশাল সংগ্রহ অফার করে। ইউজার ইন্টারফেসটিতে রয়েছে ড্র্যাগ অ্যান্ড ড্রপ বিল্ডার এবং বাকি সব ক্যানভা-এর মতো ।
Price: Free to save up to 5 designs

 

 

Gravit DesignerCanva Alternatives

গ্রাভিট ডিজাইনার বেসিক এবং অ্যাডভান্স ফিচারে পরিপূর্ন একটি Site. এর ইন্টারফেসটি ফটোশপ, স্কেচ এর মতো দেখতে, অনেকটা একই রকম। আপনি Layer, Art, Grouping, Size, Text এবং আরও অনেক কিছুর মতো Features পাবেন৷ আপনি স্ক্র্যাচ থেকে কিছু ডিজাইন করতে চাইলে এই টুলটি সেরা। কিন্তু এটি এখনও ব্লগ পোস্ট এবং সোশ্যাল মিডিয়া ইমেজের জন্য কিছু Pre -made টেমপ্লেট অফার করে।
Price: Free to download 5 videos/month with watermark

 

Artboard StudioCanva Alternatives

এই টুলটি অন্যান্য ক্যানভা বিকল্পগুলির থেকে বেশ আলাদা, কিন্তু আমি এটি List এ যোগ করেছি কারণ এর Features + facilities অনেক Updated। আর্টবোর্ড স্টুডিও একটি অনলাইন টুল যা আপনাকে সহজেই Professional Product Mock-Up তৈরি করতে সাহায্য করবে। আপনি এই টুল দিয়ে রিয়েল-টাইম ইন্টারেক্টিভ প্রেজেন্টেশন স্লাইডও তৈরি করতে পারেন।
Price: Free with limited templates

 

 

Doka PhotoCanva Alternatives

Doka.Photo হল একটি সহজবোধ্য ওয়েবসাইট যা আপনাকে ছাড়াই ছবি দ্রুত Edit করতে দেয়৷ আপনি আপনার ছবি Crop করতে, Filter যোগ করতে, Brightness, বৈসাদৃশ্য, contrast, exposure, and saturation, add text, and resize করতে এবং আপনার ছবিগুলির Size পরিবর্তন করতে এই Siteটি ব্যবহার করতে পারেন।

 

Design WizardCanva Alternatives

ডিজাইন উইজার্ড আপনাকে কয়েক মিনিটের মধ্যে ভিডিও এবং ইমেজ ডিজাইন উভয়ই তৈরি করতে দেয়। এটি দুটি ভিন্ন Editor, একটি স্ট্যাটিক গ্রাফিক Editor এবং একটি ভিডিও Editor। তাদের ডিজাইনের Elementsগুলো Adobe-এর সাথে খুব মিল কারণ এতে Layer এবং Art-Board রয়েছে। এবং তাদের লাইব্রেরিতে এক মিলিয়নেরও বেশি প্রিমিয়াম ছবি, হাজার হাজার High Resolution ভিডিও, Image এবং গ্রাফিক্স রয়েছে৷

 

Part-01 ||  Part-02 ||  Part-03 || Part-04 || Part-05

Conclusion
এইটার Total 05টা Part হবে, যেখানে Canvaর 20টি Best Alternatives Site নিয়ে আলোচনা করব। আশাকরি নতুন কিছু ভালো Site পাবেন। এই Part এ মাধ্যমে Canva Alternatives এর সমাপ্তি হলো।

Bye
Contact Me On
Telegram [Discussion Group] [Telekit]

10 thoughts on "[Last Part] Best কিছু Canva Alternatives Website পর্ব- 05"

    1. Minhaj sakib Author Post Creator says:
      ধন্যবাদ ভাই
  1. MD Musabbir Kabir Ovi Author says:
    পোস্ট করার জন্য ধন্যবাদ
    1. Minhaj sakib Author Post Creator says:
      ধন্যবাদ
  2. MD Tamim Ahmed Author says:
    ভাই আপনি তো বলেছিলেন ক্যানভার পর্ব শেষ।
  3. MD Tamim Ahmed Author says:
    এখন তো দেখছি canva নিয়ে কাজ করা লাগে।
  4. MD Tamim Ahmed Author says:
    এগিয়ে যান।

Leave a Reply