Site icon Trickbd.com

[Official]নতুনভাবে ইউজার রেজিস্ট্রেশন ও কিছু নতুন সিস্টেম ও সুবিধা।

notice icon

ইউজার রেজিস্ট্রেশন:
বর্তমানে আমাদের প্রায়শই ইউজার রেজিস্ট্রেশন নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়।
আইডির জন্য অনেকেই রিকুয়েস্ট করে থাকেন।
কিন্তু আমাদের কিছু কারণে সাইনআপ অফ রাখতে হয়েছে।
যেমন ধরুন স্প্যামিং,গালিগালাজ এবং একাধিক আইডি।
যদি কাউকে ব্যান করি এবং যদি সে আবার একটা আইডি খুলে নিয়মবিরুদ্ধ কাজ চালিয়ে যায় তাহলে তো আর ব্যান করার কোনো মানেই হয়না।
কিন্তু যদি নতুন আইডি খুলতে না পারে,তাহলে আইডি হারানোর ভয়ে আর নিয়মের বাইরে কোনোকিছু করবেনা।
সুতরাং,সার্বিক দিক বিবেচনা করেই রেজিস্ট্রেশন অফ রাখতে হচ্ছে।তারপরেও আপনাদের কথা বিবেচনা করে মাঝেমাঝে নতুন আইডির সুযোগ করে দেয়া হয়।
এবারও আমরা হাজারখানেক নতুন আইডি দিবো।
এজন্য এই লিংক এ গিয়ে ফর্ম পূরণ করে নিন।
তবে এক্ষেত্রে কিছু নিয়ম ও শর্ত আছে।
যেমন:

  1. ফর্মের UserName দেয়ার সময় খেয়াল রাখতে হবে,যেনো কোনো Space না থাকে।
  2. ইউজার নেম অবশ্যই Unique হতে হবে।অর্থাৎ আগে থেকে ঐ নামে আইডি খুলা থাকতে পারবেনা।এটি চেক করতে https://trickbd.com/author/UserName (User Name এর স্থলে আপনার কাঙ্ক্ষিত ইউজার নেম দিবেন।যদি আগে থেকেই ঐ নামে আইডি থেকে থাকে,তাহলে ঐ আইডি ওপেন হবে।আর না থাকলে হবেনা।এভাবেই UserName খালি আছে কিনা চেক করতে পারবেন।ইউজার নেম আপনার প্রোফাইলে শো করবে।তাই সুন্দরটাই বেছে নিবেন।আর লগইন করার সময় ব্যবহার করতে হবে।তাই সহজটাই সিলেক্ট করবেন।
  3. আগে থেকেই আইডি আছে এরকম কেউ যদি আইডির জন্য ফর্ম পূরণ করে এবং আমাদের ট্রাকিং এ ধরা পড়ে,তাহলে দুটো আইডিই ব্যান করা হবে।সুতরাং একটু সতর্ক থাকবেন এবং রেজিস্ট্রেশন লিমিট থাকায় অন্যদের সুযোগ করে দিবেন।
  4. আইডি পাওয়ার পর অনেকেই স্প্যাম ও নিয়মবিরুদ্ধ কাজ করে থাকেন।হয়তো না বুঝে করেন।কিন্তু আমাদের চোখে পড়লে আইডি সাথে সাথেই ব্যান করা হবে।সকল নিয়মাবলী জানতে অফিসিয়াল নোটিশ পোষ্ট পড়ুন।কষ্ট করে আইডি পাওয়ার পর আশা করি কেউই হারাতে চাইবেন না।

ফেইসবুকে আমরা:
ফেইসবুকে ট্রিকবিডির নামে অনেকগুলো গ্রুপ ও পেইজ আছে।
কিন্তু অনেকেই কনিফিউশন এ ভুগেন অরিজিনাল কিনা তা নিয়ে।
অনেকসময় প্রতারণার অভিযোগ ও পাওয়া যায়।
এ বিষয়ে একটু ক্লিয়ার করা দরকার।
কিছু বিষয় খেয়াল রাখবেন।
যেমন:

  1. ফেইসবুকে এডমিনদের নামে অনেকেই ফেইক আইডি খুলে প্রতারণার চেষ্টা করে।এ বিষয়ে সতর্ক থাকবেন।মনে রাখবেন,এডমিনরা কখনোই ফেইসবুকে আপনার ট্রিকবিডি আইডি সসম্পর্কিত কোনো তথ্য চাইবেনা।শুধুমাত্র আমাদের এর আগের অফিসিয়াল নীতিমালা ও তথ্য সম্পর্কিত পোষ্টে দেয়া মেইল এড্রেসগুলোই আসল।ওগুলো ছাড়া অন্যকোনো মেইল থেকে কেউ ট্রিকবিডি আইডি সম্পর্কিত তথ্য চাইলে দিবেন না।
  2. সাপোর্ট টিমের ফেইসবুকে কোনো আইডি নেই।কেউ যদি সাপোর্ট টিম বলে দাবি করে কোনো তথ্য চায়/ট্রেইনার/আইডি দেয়ার কথা বলে,তাহলে তাকে সাথে সাথেই ব্লক করায় শ্রেয়।আর যারা ট্রিকবিডিতে সাপোর্ট টিমের ফেইসবুক আইডি চেয়ে কমেন্ট করে,তাদেরকেও ব্যান করা হবে।মনে রাখবেন,সাপোর্ট টিম মানেই মেইল।
  3. অনেকেই আমাদের কাছে অফিসিয়াল চ্যাট গ্রুপ খোলার আবেদন করেছেন।কিন্তু চ্যাট গ্রুপে কোনো প্রাইভেসি ও সিকিউরিটি না থাকায় সেটি সম্ভব হচ্ছেনা।কিন্তু দেশ-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা মেম্বারদের ট্রিকবিডি পরিবারের সদস্য করতে আমাদের ফেইসবুক গ্রুপটি আবার চালু করা হয়েছে।ট্রিকবিডি শুধু একটি সাইট নয়।এটি একটি পরিবার।আর আপনারা আমরা সেই পরিবারের সদস্য।আপনার পরিচিতজনদেরকেও এই পরিবারের অন্তর্ভুক্ত করুন।বাংলাকে ছড়িয়ে দিন বিশ্বব্যাপী।আমাদের অফিশিয়াল গ্রুপে জয়েন হতে এই লিংক এ ক্লিক করুন।আপনার টেকপ্রিয় বন্ধুদেরকে ও গ্রুপে এড করুন এবং একে অপরকে সহযোগিতা করুন।
  4. অনেকেই এখনো ট্রিকবিডির অফিসিয়াল ফেইসবুক পেইজ কোনটি তা জানেন না।এমনকি খুবই দুঃখের বিষয় যে,সাইটে যতজন মেম্বার আছে পেইজে ততগুলো লাইক ও নেই।কিন্তু ফেইসবুকের মাধ্যমেই ট্রিকবিডিকে দেশবিদেশে পরিচিত করার সুযোগ সর্বাপেক্ষা রয়েছে।তাই আমরা পেইজ নিয়েও কিছু নতুন পরিকল্পনা প্রণয়নের চিন্তাভাবনা করছি।অফিসিয়াল বিভিন্ন প্রমোশন ও নোটিশের আপডেট পেইজেই সর্বপ্রথম দেয়া হবে।তবে সময় স্বল্পতার কারণে হয়তো আমাদের কাজ একটু শ্লথগতিতে চলছে।কিন্তু আপনাদের সকলের সহযোগীতা পেলে আরো দ্রুতগতিতে এগিয়ে যাওয়া সম্ভব হবে।আমাদের অফিসিয়াল পেইজের জন্য এ লিংক এ ক্লিক করুন।নিজে লাইক,কমেন্ট করে সাথে থাকুন এবং আপনার বন্ধুদের ইনভাইট করুন।

কোনোকিছু জানার থাকলে এই লিংক ফলো করুন।

বিঃদ্রঃ- সাইটের ডেভেলপিং এর কাজ চলছে।তাই মাঝেমাঝে হয়তো সাইটে ব্রাউজ করতে প্রবলেম হবে।

Exit mobile version