ট্রিকবিডি বর্তমানে দেশের সর্ববৃহৎ টেক সাইট।

ট্রিকবিডির এই অগ্রযাত্রায় আপনাদের ভূমিকাই সবচেয়ে বেশি।আপনারা আমাদের সাথে আছেন বলেই আমরা আমাদের লক্ষ্য পূরণে এগিয়ে যাওয়ার মনোবল পাচ্ছি।

তাই  ট্রিকবিডির পক্ষ থেকে আপনাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ।

ট্রিকবিডির মেম্বার সংখ্যা বর্তমানে লাখের কোটা ছুঁই ছুঁই করছে।সরাসরি রেজিস্ট্রেশন সিস্টেম চালু করলে সেটি যে কোথায় গিয়ে দাঁড়ায়…………………অনুমান করা মুশকিল!

সাইট বড় এবং মেম্বার বেশি হওয়াতে আমাদের ও অনেক ঝামেলা পোহাতে হয়।

এতবড় একটা সাইট,চালাতে যে হিমশিম খেতে হয় তা আর বলার অপেক্ষা রাখেনা।

তাছাড়া,ব্যক্তিগত কাজ থাকায় সকলে একটিভ ও থাকতে পারেনা।ফলে ট্রিকবিডির সকলকেই ভোগান্তিতে পড়তে হয়।

তাই আজকে ভোগান্তির পরিমাণ কমাতে কিছু দিকনির্দেশনা ও নীতিমালা নিয়ে আলোচনা করছি।

এই নির্দেশনাগুলো কঠোরভাবে মেনে চলার চেষ্টা করবেন।তাহলেই ভালো কিছু আশা করা যাবে।

ট্রেইনার রিকুয়েস্টঃ

ট্রিকবিডিতে সবচেয়ে বেশি আলোচনা হয় এটি নিয়ে।

এডমিন প্যানেলের কাউকে দেখলেই শুরু হয় কমেন্ট।

আমাকে ট্রেইনার বানান,আমি এ নিয়ে পোষ্ট করেছি,এতটা পোষ্ট করেছি…………………এই সেই।

আপনারা মনে করেন যে আমরা আপনাদের পোষ্টগুলো রিভিউ করিনা।

কিন্তু আমরা পোষ্টগুলো রিভিউ করি।

আপনাদের করা সেই পোষ্টগুলোর বেশী ভাগই হয় কপি পেস্ট,নতুবা একদমই মানহীন……।

আবার অনেকেই আছেন,একটা/দুইটা পোষ্ট করেই ট্রেইনার হতে চান।

এমনও অনেককেই পেয়েছি যে পোষ্ট না করেই ট্রেইনার রিকুয়েষ্ট করেছে।

যত্রতত্র ট্রেইনার হওয়ার জন্য কমেন্ট করেই যাচ্ছে।

আপনারাই বলুন,

এটা কি অযৌক্তিক নয়?

ট্রিকবিডির নীতিমালা না পড়েই ট্রিকবিডিতে অবাধ বিচরণ করলে কি হবে?

আপনাদের এই কমেন্ট এর জন্য কমেন্ট এরিয়ার সৌন্দর্য নষ্ট হয়।

তাছাড়া,আমাদেরও রিপ্লাই দিতে গেলে অনেক টাইম নষ্ট হয়।

ফলে সাইটের অন্যান্য কাজগুলো করতে বিলম্ব হয়।

এমতাবস্থায় সকলের করণীয় হলো,

কিছু নির্দিষ্ট নিয়মকানুন মেনে পোষ্ট করা।

যাতে আপনাদের করা পোষ্টগুলো সহজেই আমাদের নজরে পড়ে এবং ভালো লাগে।

নিচের পয়েন্টগুলো ভালোভাবে পড়ুন এবং সে অনুযায়ী পোষ্ট করুন।

  1. কপি পেস্ট সম্পূর্ণরূপে বর্জন করুন।তবে অনেকসময় হুবহু কপি করার প্রয়োজন হয়।তখন অবশ্যই সোর্স উল্লেখ করতে হবে এবং লেখকের নাম থাকলে লেখকের নাম দেয়া বাধ্যতামূলক।এতে করে লেখাচুরির প্রবণতা কমে যাবে এবং মূল লেখকের লেখার আগ্রহ বৃদ্ধি পাবে।তবে মনে রাখতে হবে,এই কপি পেস্ট একটি পোষ্টে দুয়েকলাইনের বেশি যেন কখনোই না হয়।সর্বোচ্চ একটি পোষ্টের এক তৃতীয়াংশ থাকতে পারবে।এর বেশি হলে পোষ্ট পাবলিশ করা হবেনা এবং পোষ্টদাতা ট্রেইনার হলে পোষ্টদাতাকে ওয়ার্নিং দেয়া হবে।ক্ষেত্রবিশেষে সর্বোচ্চ দুইবার ওয়ার্নিং দেয়া হবে।তৃতীয়বারে বিনা নোটিশে ট্রেইনার পদ বাতিল করা হবে।
  2. পোষ্ট করতে হবে শুদ্ধ বাংলায়।আঞ্চলিক ভাষার মিশ্রণ যথাসম্ভব পরিহার করার চেষ্টা করুন।সাধু আর চলিত ভাষার মিশ্রণ এড়িয়ে চলতে চেষ্টা করুন।এতে করে সকলের পড়তেও ভালো লাগবে আর আপনার ভাষাগত দক্ষতা ও বৃদ্ধি পাবে।
  3. বানানের দিকে কঠোর দৃষ্টি দেয়া দরকার।বর্তমানে বানান ভুল একটি কমন সমস্যা।অভ্র দিয়ে লেখার ফলে এটি আরও প্রকট রূপ ধারন করেছে।করতে লিখতে গিয়ে আমরা লিখি কোড়তে!কি বিশ্রি অবস্থা!ভাষার অপমান হয় এতে।বাংলাভাষার ইতিহাস জানলে জেনেশুনে এমন ভুল করার কথা নয়।সকলে বানান ভুল এড়াতে একটু শ্রম দিবেন।ভাষার মান রক্ষা করা আমাদের কর্তব্যের মধ্যে পড়ে।আমাদের লক্ষ্য হলো,বাংলা ভাষায় টেক কন্টেন্ট সমৃদ্ধ করা।এখন কোনোকিছু জানতে আমাদের ইংরেজিতে লিখে সার্চ করতে হয় What is……………..,How to……….. এভাবে।কিন্তু সকলেই সঠিকভাবে ইংরেজি না জানায় খুঁজে পেতে কষ্ট হয় এবং অনেকক্ষেত্রেই ব্যর্থ হয়।তাই আমরা চাই বাংলাই হবে আমাদের প্রযুক্তির ভাষা।বর্তমানে বাংলা কিন্তু সর্বক্ষেত্রে সমান দক্ষতায় এগিয়ে যাচ্ছে।ইকরাম হোসেন,ওসমান গণি নাহিদ আর রাকিব হাসান অমিয়’র কঠোর পরিশ্রমের ফলে বাংলায় প্রোগ্রামিং ল্যাংগুয়েজ “পতাকা” ও তৈরি করা সম্ভব হয়েছে।ডট বাংলা ডোমেইন সুবিধা দেয়া হচ্ছে।গুগল ও এখন বাংলা কন্টেন্ট সাপোর্ট করছে।সবদিক দিয়ে বাংলাভাষা এগিয়ে গেলে মানসম্মত কন্টেন্ট এর দিক থেকে কেনো পিছিয়ে থাকবে?আমরাও এগিয়ে যাব,এই প্রত্যয়ে এখুনি উজ্জীবিত হোন।সময় এসেছে পরিবর্তনের!বাংলা ই হবে বাঙালির প্রযুক্তির ভাষা।
  4.  রিপোষ্ট বা একই পোষ্ট পুনরায় করা থেকে যতটা সম্ভব  বিরত থাকুন।তবে হ্যাঁ,যদি আপনার রিপোষ্ট আগেরটার চেয়ে সত্যিকার অর্থেই ভালো এবং তথ্যবহুল হয়,তাহলে কোনো আপত্তি নেই।কিন্তু পোষ্ট করার আগে ট্রিকবিডিতে সার্চ করে দেখে নিবেন,ঐ বিষয়ে পূর্ববর্তী সময়ে কোনো পোষ্ট করা হয়েছিলো কিনা?হলে সেটির মান কেমন?এখন যদি আপনার আগের পোষ্টের চেয়ে ভালো ও মানসম্মত পোষ্ট করার সক্ষমতা থাকে,তাহলে অবশ্যই করুন।
  5. অবাঞ্চিত কোনো পোষ্ট করবেন না।যেমন ধরুন,আপনি অনেক কষ্ট করে সাজিয়ে গুছিয়ে একটি পোষ্ট করলেন।টপিকঃ কিভাবে ইন্টারনেট ব্যবহার করবেন!এখন একবার ভেবে দেখুনতো,ঐ পোষ্টের নিচের কমেন্টগুলো কিরকম হবে?তখন আপনার নিজেরই খারাপ লাগবে।তাই টপিক নির্ধারণ অত্যন্ত জরুরি।আপনার টপিক যদি ভালো হয়,তাহলে কমেন্টগুলোও আপনার মনমত হবে।সুতরাং সবসময় খেয়াল রাখতে হবে,যাদের জন্য পোষ্ট লিখছি তারা কি চায়?
  6. সবসময় চেষ্টা করবেন সাজিয়ে গুছিয়ে পোষ্ট করতে।পোষ্টের সাইজ হতে হবে মাঝারি থেকে বড়।কমপক্ষে ১০০ শব্দের উপরে লিখার চেষ্টা করবেন।মনে রাখতে হবে,আপনার উদ্দ্যেশ্য যারা জানেনা তাদেরকে শেখানো।তারা যাতে বুঝতে পারে,সেভাবে যতটা সম্ভব সহজ ও সাবলীলভাবে লিখার চেষ্টা করবেন।ছোট পোষ্ট হলে নজর কাড়তে পারেনা। তাছাড়া অনেক প্রশ্নের উত্তর ও মেলেনা।তাই ১০০ শব্দের কমে পোষ্ট নয়।
  7. পোষ্ট লিখার সময় কয়েকটা অংশে বিভক্ত করে লিখুন।সবকিছু জগাখিচুড়ি পাকিয়ে ফেললে বুঝতে খুবই কষ্ট হয়।তাই বিভিন্ন অংশে বিভক্ত করে লিখুন।
  8. কালার কোড কম ব্যবহার করুন।কালারফুল লিখা হলে সহজেই চোখে পড়ে।কিন্তু ঘনঘন রঙিন লেখা বিরক্তিকর ও বটে।তাই এ বিষয়েও খেয়াল রাখা জরুরী।
  9. ট্রিকবিডিতে সবচেয়ে বেশি বিরক্তিকর পোষ্ট হলো,অপারেটর নিউজ।প্রায় ৯৯% অপারেটর নিউজ কপি পেস্ট।তাছাড়া বর্তমানে রেডিও,টেলিভিশন,পত্রিকা,ফেইসবুক ইত্যাদি মাধ্যমগুলোর সাথে সম্পৃক্ত নয় এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর।তাই অপারেটর নিউজগুলো কার অজানা থাকার কথা নয়।তবে যদি বেশি গুরুত্বপূর্ণ হয়,তাহলে নিজের ভাষায় লিখে পোষ্ট করা যাবে।অবশ্যই নিজের ভাষায়।
  10. ফেইক টাইটেলে পোষ্ট করবেন না।টাইটেল হবে একদম সাদামাটা আর ১০০ ভাগ পোষ্ট রিলেটেড।ফেইক টাইটেলে পোষ্ট করলেও ওয়ার্নিং দিয়ে পরবর্তীতে ট্রেইনার পদ বাতিল করা হবে।
  11. টাইটেলে Posted By অমুক/তমুক লিখা যাবেনা এবং পোষ্টের স্ক্রিনশটে অন্যকোনো সাইটের নাম/লোগো থাকতে পারবেনা।নিজের/ট্রিকবিডির নাম ইচ্ছে করলে দিতে পারেন।তবে বড় আকারে মাঝখানে নয়।ছবির এক কোণায় ছোট করে দিতে হবে।যাতে দৃষ্টিকটু না হয়।
  12. পেমেন্টপ্রোভ ছাড়া অনলাইন আর্নিং পোষ্ট একদমই নিষিদ্ধ।এরকম পোষ্ট করলে পোষ্টদাতাকে প্রথমবার ওয়ার্নিং ও দ্বিতীয়বারে সরাসরি ব্যান করা হবে।রেফার কোড/লিংক দেয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।রেফার সহ এবং রেফার ছাড়া দুটো লিংক ই আলাদা করে দিতে হবে।যদি আপনার পোষ্ট ভালো লাগে,তাহলে পাঠক এমনিতেই আপনার রেফারেলেই আইডি খুলবে।তাই ইনকাম পোষ্টে পাঠককে নিজের প্রতি আকৃষ্ট করার চেষ্টা করলেই ভালো হয়।কমেন্ট এর যথাযথ রিপ্লাই এক্ষেত্রে কাজে লাগতে পারে।
  13. ট্রিকবিডির নিয়মের বাইরে যায়,এমন কিছু কখনোই পোষ্ট করবেননা।তাহলে সাথেসাথেই ব্যান করা হবে।এমন অনেক বিষয়ই আছে,যা আপনার ভালো নাও লাগতে পারে।সেক্ষেত্রে আমরা আছি।সরাসরি সাপোর্ট টিমকে মেইল করুন।মেইলে সাবজেক্ট অবশ্যই যে বিষয়ে মেইল করছেন,সে বিষয় রিলেটেড দিতে হবে।নতুবা মেইলের রিপ্লাই পাওয়ার সম্ভবনা কম।আর অবশ্যই একই মেইল থেকে একই কনভার্সেশনেই বারবার মেইল করতে হবে।তা নাহলে মেইল আলাদা করে চিহ্নিত করা যাবেনা এবং অসংখ্য মেইলের মাঝে আপনার মেইলটিও চোখে না পড়ার সম্ভাবনা রয়েছে।
  14. ও হ্যাঁ,পোষ্ট ভালোভাবে লিখার পরেও বুঝার সুবিধার্থে ভিডিও দেয়া যাবে এবং ভিডি অবশ্যই ইমবেড হতে হবে।অর্থাৎ,সরাসরি ভিডিও লিংক দেয়া যাবেনা।ভিডিও দিলে যাতে ট্রিকবিডি থেকেই সরাসরি দেখা যায়।এতে ঝামেলার সাথে সাথে সময়ের অপচয় ও কম হবে।ইউটিউবারদের স্বার্থে একটি ক্যাটাগরিও খুলে দেয়া হয়েছে।কিন্তু সরাসরি ভিডিও দিয়ে পোষ্ট করা যাবেনা।ভিডিও Embed করতে নিচের কোডটি ব্যবহার করুন।
  15. পোষ্টের একদম শেষের দিকে সর্বোচ্চ দুটি ব্যক্তিগত লিংক এড করা যাবে।এর বেশি কোনোভাবেই নয়।
  16. অপ্রাসঙ্গিক ছবি দেয়া থেকে অবশ্যই বিরত থাকতে হবে।আগেও অনেক ট্রেইনার অপ্রাসঙ্গিক ছবি দেয়ায় হেনস্থা হয়েছে।পোষ্টের সাথে সম্পর্কিত এরকম Thumbnail ইউজ করা আবশ্যক।
  17. ফাইল আপলোডের ক্ষেত্রে ঝামেলাবিহীন আপলোড সাইটগুলো বেছে নিতে হবে।যেমনঃBDupload,Drive,ZippyShare,MediaFire……ইত্যাদি।অনেকেই ইনকামের উদ্দেশ্যে ডাউনলোড লিংক দিয়ে ট্রেইনার পদ হারিয়েছে।তাই এ বিষয়েও সতর্ক থাকা জরুরি।
  18. সবসময় তথ্য প্রযুক্তি বিষয়ক পোষ্ট করার চেষ্টা করবেন।যদিও অন্যান্য ক্যাটাগরিগুলোতেও পোষ্ট করা যাবে।তারপরেও ভিজিটরদের চাহিদার কথা মাথায় রেখে এবং সাইটের নামের মান রক্ষার্থে টেক রিলেটেড বিষয়ই এখানে প্রাধান্য পাবে।
  19. নতুনদের ক্ষেত্রে ট্রেইনার রিকুয়েষ্ট সেন্ড করার পূর্বে কপি পেস্ট করা পোষ্ট থাকলে সরিয়ে ফেলা জরুরী।আপনার একটি মানহীন পোষ্টের কারণে অন্যান্য মানসম্মত পোষ্টগুলোও মানহীন বলেই মনে হবে।
  20. আর ভালো পোষ্টের উদাহরণ হিসেবে জনপ্রিয় ট্রেইনারদের পোষ্টগুলো ফলো করতে পারেন।

উক্ত নির্দেশনা অনুযায়ী কমপক্ষে তিনটি পোষ্ট করে ট্রেইনার রিকুয়েস্ট করুন।যদি আপনার পোষ্ট মানসম্মত হয়,তাহলে নিশ্চিত ট্রেইনারশিপ পাবেন।আর যদি মানসম্মত না হয়,তাহলে আপনার রিকুয়েষ্ট বাতিল করা হবে এবং আপনার কাছে নোটিফিকেশন পৌঁছে যাবে।

আপনি যদি কমেন্ট করে সারাদিন চিল্লাচিল্লি করেন,তবুও আপনার পোষ্ট রিভিউ করা হবেনা।

ট্রেইনার রিকুয়েষ্ট করা মানেই নিশ্চিত রিভিউ।

ট্রেইনার রিকুয়েস্ট করে যদি ট্রেইনার রিকুয়েষ্ট একসেপ্ট করা না হয়,তাহলে হতাশ না হয়ে নতুনভাবে মানসম্মত পোষ্ট করে একমাস পর আবার রিকুয়েস্ট সেন্ড করুন।

হতাশ হওয়ার কোনো কারণ নেই।

আবার অনেকের একটি/দুটি পোষ্ট পাবলিশ করেও ট্রেইনার পদ দেয়া হয়না।

এক্ষেত্রে আপনার খুশি হওয়া উচিত।আপনার পোষ্ট আমাদের ভালো লেগেছে বিধায় পাবলিশ করে দিয়েছি।

তাই আপনি পুনরায় আরো ভালো ভালো পোষ্ট করে নিজের ট্রেইনার পদ পাকা  করে ফেলুন।

কমেন্টঃ

ট্রিকবিডির সবচেয়ে ঝামেলাপূর্ণ স্থান হলো কমেন্ট এরিয়া।

কমেন্ট এরিয়ার মূল বৈশিষ্ট্য হলো,এখানে পাঠকরা নিজেদের মতামত  শেয়ারও নিজেদের মনে কোনো প্রশ্ন থাকলে তা শেয়ার করে।

কিন্তু এখানে একই সাথে কিছু মানসিকভাবে অসুস্থ লোকেরও দেখা মেলে।

অশ্লীল ভাষায় গালিগালাজ করে নিজেদের সম্মান তারা নিজেরাই নষ্ট করে।

তবে পোষ্টের কারণেও অনেকসময় এরকম হয়ে থাকে।

তাছাড়া অনেকে আবার স্প্যাম ও করে থাকে।

তাই এ বিষয়গুলো নিয়ন্ত্রন করতে কিছু নিয়ম চালু করা হচ্ছে।

নিচের রুলসগুলো ভালোভাবে পড়ুন এবং সেগুলো মানার চেষ্টা করুনঃ

  1. গালিগালাজ সম্পূর্ণ নিষিদ্ধ।এডমিন প্যানেলের চোখে পড়া মাত্রই ব্যান নিশ্চিত বলে ধরে নিতে পারেন।তবে অপরাধের মাত্রানুসারে সিদ্ধান্ত নেয়া হবে।একবার ওয়ার্নিং পেলেই সতর্ক হয়ে যাওয়া উচিত।দ্বিতীয়বার আর সুযোগ নাও পেতে পারেন।
  2. স্প্যাম করতে দেখলেই সরাসরি ব্যান।আমরা স্প্যাম বন্ধ করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করছি।তাই এখন থেকেই সতর্ক হয়ে যান।
  3. ইনবক্সে আসুন টাইপের কমেন্ট দেখামাত্রই নোটিশ এবং পরবর্তীতে ব্যান।হেল্প যদি করতেই হয়,তাহলে কমেন্ট করেই করুন।যাতে সবারই হেল্প হয়।কমেন্ট বড় হলেও সমস্যা নেই।
  4. প্রয়োজনীয় সকল লিংক পোষ্টেই দেয়ার চেষ্টা করবেন।কমেন্ট এ লিংক দিলে সৌন্দর্য্য নষ্ট হয়।তবে ক্ষেত্রবিশেষে দেয়া যাবে।কিন্তু স্প্যামের আওতায় পড়লে ব্যান নিশ্চিত।
  5. কমেন্ট করে ট্রেইনার রিকুয়েস্ট করতে দেখলে ট্রেইনার করা হবেনা।উল্টো বারবার এ ধরণের কমেন্টকারীর বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হবে।তাই অহেতুক কমেন্ট করে কমেন্ট এরিয়ার সৌন্দর্য্য নষ্ট করবেন না।
  6. পোষ্টে কোনোপ্রকার ভুল্ভ্রান্তি দেখা গেলে কমেন্ট করে জানিয়ে দিবেন।কিন্তু ভাষা অবশ্যই শালীন হতে হবে।ভুল থেকেই তো শিক্ষাগ্রহণ করে ভবিষ্যতে ভালোকিছু করতে পারবে।

মনে রাখবেন,ট্রিকবিডিতে আপনার প্রতিটি পদক্ষেপ ট্রিকবিডি মনিটর করে।

অনেকেই বলে থাকেন যে,আমাকে ওয়ার্নিং দেয়া হয়নি।আমি এই করি,সেই করিনি।কিন্তু আপনাদের মনে রাখা উচিত,ট্রিকবিডি দেশের সর্ববৃহৎ টেক সাইট।এখানে ইউজার মনিটরিং একটা সামান্য বিষয় মাত্র।মিথ্যে বলে পার পাবেন না।তাই মিথ্যের আশ্রয় নিবেন না।মিথ্যাকে সবসময় ঘৃণা করুন।

ট্রেইনার পদ হারানো এক্স ট্রেইনারদের জন্য নীতিমালাঃ

এমন অনেক ট্রেইনার আছেন,যারা পূর্ববর্তী সময়ে জেনে/না জেনে ভুল করে ট্রেইনার পদ হারিয়েছেন/ব্যান হয়েছেন।যারা অনেকসময় আমাদেরকে মেইল করে পদ ফিরিয়ে দেয়ার রিকুয়েস্ট করেন।তাই আপনাদের বিষয়টিও বিবেচনা করে আপনাদের জন্যও কিছুটা সুযোগ করে দেয়া হচ্ছে।কারণ,আমাদের পরিকল্পনা সুদূরপ্রসারি।আগের চেয়েও বেশি সুযোগ-সুবিধা এবং বাধ্যবাধকতা আনা হচ্ছে এবং হবে।এবং আমরা চাই আমাদের পরিকল্পনা বাস্তবায়নে সকলে সহযোগিতা করুক।তাই আপনাদের জন্য এই সুযোগ।এই সুযোগ সীমিত সময়ের জন্য।যেকোনো সময় বন্ধ করে দেয়া হতে পারে।

যারা পূণরায় ট্রেইনার হতে চান তাদের কিছু নির্দিষ্ট স্টেপ পার করতে হবে।

তবে এগুলো তেমন কঠিন কিছু নয়।

নিচের পয়েন্টগুলো ফলো করুন এবং নির্দেশনা অনুযায়ী কাজ করুন।

ট্রেইনার পদ ফিরে পাবেন।

কিন্তু পোষ্টে উল্লেখ করা কোনো নিয়মের বাইরে গেলে আপনাদের আর দ্বিতীয়বার সুযোগ দেয়া হবেনা।

যা যা করতে এবং মানতে হবেঃ

  1. কমপক্ষে দু’টি ইউনিক ও মানসম্মত পোষ্ট।
  2. এই পোষ্টে উল্লেখ করা সবগুলো নিয়ম মেনেই পোষ্ট করতে হবে।
  3. যদি মনে হয় যে আপনার পোষ্ট যথেষ্ট মানসম্মত ও ইউনিক,তাহলে এই লিংক এ গিয়ে ফর্মটি পূরণ করুন।
  4. ফর্ম পূরণের ক্ষেত্রে কোনো ফেইক ইনফরমেশন দেয়া যাবেনা।ফেইক প্রমাণিত/সন্দেহ হলে এডমিন প্যানেল ইচ্ছেমত যেকোনো সিদ্ধান্ত নিতে পারবে।
  5. সুযোগ পাওয়ার পরেও দ্বিতীয়বার ট্রেইনারশীপ বাতিল হলে আর কোনো কিছুই করার নেই।এটি সাপোর্ট টিমের পক্ষ থেকে দেয়া একটি সুযোগ।কাজে লাগাতে না পারলে ব্যার্থতা আপনাদেরই।
  6. উপরের নিয়মগুলো মেনে কাজ করলেই কিন্তু আপনি নিশ্চিত ট্রেইনারশীপ পাবেননা।এডমিন প্যানেলের আলোচনার ভিত্তিতে আবার ট্রেইনার করা হবে।এডমিন প্যানেলের যদি কারো বিরুদ্ধে খারাপ ধারণা থাকে,তাহলে ট্রেইনারশীপ দেয়া হবেনা।
  7. যদি পুনরায় ট্রেইনার করা না হয়,তাহলে কোথাও এ বিষয়ে বিরূপ মন্তব্য করা যাবেনা।মনে রাখবেন,এটি শুধুই একটি সুযোগ।
  8. সঠিকভাবে ফর্ম পূরণ করে ১৫ দিন অপেক্ষা করুন।ভেরিফাই করে ট্রিকবিডি আইডিতে নোটিশ দিয়ে জানিয়ে দেয়া হবে।
  9. এ বিষয়ে মেইল করা সম্পূর্ণ নিষেধ।

কিছু নতুন আপডেটঃ

  1. কমেন্ট এ অক্ষরের পরিমাণ দ্বিগুণ করা হয়েছে।আগে সর্বোচ্চ ৫ লাইনে ১০০ অক্ষরে কমেন্ট করা যেত।এখন তা ১০ লাইনে ২০০ শব্দে করা যাবে।তাই বড় কমেন্ট করলে ওয়েটিং এ থাকার সম্ভাবনা কম।
  2. কিছু স্ল্যাং ওয়ার্ড ফিল্টার করা হয়েছে।গালিগালাজের ক্ষেত্রে ব্যবহৃত কিছু নতুন অশ্লীল শব্দ ব্লক করা হয়েছে।তাই ওগুলো ব্যবহার করে কমেন্ট করলে কমেন্ট পেন্ডিং এ থাকবে।কিন্তু চেক করার সময় এডমিন প্যানেলের চোখে পড়লে কি হবে তা উপরেই বলা হয়েছে।।
  3. আইডি হ্যাকের মাত্রা বেড়ে যাওয়াতে এটি ঠেকাতে নতুন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।ফলে এখন আর কেউই আইডি পাসওয়ার্ড জানলেও ট্রিকবিডির মেইল চেঞ্জ করতে পারবেনা।যদি চেঞ্জ করতেই হয়,তবে এডমিন প্যানেলের সাথে যোগাযোগ করেই এডমিনদের মাধ্যমে করতে হবে।নিজে করার কোনো সুযোগ নেই।এই পদক্ষেপের ফলে এখন আর আইডি হ্যাক হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

শীঘ্রই যেসব আপডেট আসছেঃ

  1. পোষ্টে ভোট সিস্টেম করা হবে।ফলে ভালো পোষ্টে ভোট বেশি পড়বে এবং পোষ্টদাতার মনোবল বৃদ্ধি পাবে।
  2. ট্রেইনার কম্পিটিশনের জন্য সবাই আবেদন করছিলেন।তাই আমরাও এ বিষয়ে আগের চেয়ে সিরিয়াস হয়েছি।শীঘ্রই ভালো কিছুর আশা করতে পারেন।
  3. ট্রেইনারদের বিভিন্ন দিকনির্দেশনা দিতে ও প্রয়োজনে পাশে থাকতে ট্রেইনারদের জন্য ও সাপোর্ট সিস্টেম করার পরিকল্পনা রয়েছে আমাদের। যথাশীঘ্র সম্ভব এটা ও বাস্তবায়ন করা হবে।

কিছু গুরুত্বপূর্ণ লিংক/এড্রেসঃ

ই-মেইলঃ

লিংকঃ

যোগাযোগের জন্য কিছু নির্দেশনাঃ

মেইল ছাড়া আমাদের সাথে যোগাযোগ করার অন্য কোনো সিস্টেম নেই।সুতরাং আমাদের কন্টাক্ট নাম্বার/ফেইসবুক আইডি চাওয়া নিষেধ।

সাপোর্ট টিমকে যেকোনো সময়ে মেইল করা যাবে।

কিন্তু এডমিনদের পার্সোনাল মেইলে বিশেষ কারণ ছাড়া মেইল করা যাবেনা।

সাপোর্ট টিমকে মেইল করার সময় খেয়াল রাখবেনঃ

  • সাবজেক্ট উল্লেখ করে মেইল করতে হবে।
  • সাবজেক্ট এ সাবজেক্ট ব্যতীত অবাঞ্চিত কোনো কিছুই লেখা যাবেনা।
  • বারবার একই কনভার্সেশন থেকে রিপ্লাই দিতে হবে।নতুনভাবে কনভার্সেশন ক্রিয়েট করে মেইল করা যাবেনা।
  • মেইলে অবশ্যই ট্রিকবিডি প্রোফাইল লিংক এটাচ করতে হবে।
  • একাধিক মেইল থেকে মেইল করা যাবেনা।
  • মেইলে ট্রেইনার রিকুয়েস্ট করা যাবেনা।
  • ধোঁকাবাজি/এধরণের কোনোকিছুর বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করার জন্য মেইল করলে অবশ্যই প্রমাণ সহ মেইল করতে হবে।

উপরোক্ত বিষয়গুলো মেনে মেইল করলে নিশ্চিত রিপ্লাই পাবেন।নতুবা রিপ্লাই পাওয়ার সম্ভাবনা কম।আর এভাবে মেইল করলে আমাদের সময় অপচয় কম হবে।ফলে আমাদের কাছ থেকে আরো ভালো সার্ভিস আশা করতে পারবেন।

বিশেষ কিছু বিষয়ে আলোচনাঃ

ট্রিকবিডিতে বর্তমানে কিছু কমন প্রবলেম হলো,

  • ট্রিকবিডি আইডি ক্রয়-বিক্রয়।
  • একাধিক আইডি।
  • মানহীন/নিম্নমানের পোষ্ট।
  • কপি পেস্ট

এই সমস্যাগুলোর সমাধানে আপনারা এগিয়ে না আসলে আমাদের তেমন কিছুই করা থাকবেনা।

  • ট্রিকবিডি আইডি ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ।কেউ এ কাজ করছে,এরকম প্রমাণ পেলে প্রমাণসহ আমাদেরকে মেইল করুন।আইডি ব্যান করা হবে।
  • একাধিক আইডি থাকলে সমস্যা নেই।কিন্তু অনেকেই এই আইডিগুলো দিয়ে বিভিন্ন অপকর্ম করে বেড়ান।নিজের ফেইক পোষ্টে ওয়ার্কিং বলে কমেন্ট করেন।বিভিন্ন পোষ্টে গালিগালাজ আর স্প্যাম করে বেড়ান।এধরণের কাজের প্রমাণ পেলেও আমাদেরকে প্রমাণসহ মেইল করে জানান।ব্যবস্থাগ্রহন করা হবে।
  • মানহীন/নিম্নমানের পোষ্ট দেখলে খারাপ ভাষায় কমেন্ট না করে পোষ্টের নিচে থাকা রিপোর্ট অপশন ব্যবহার করবেন এবং যথাযথ কারণ বাংলায় লিখে সেন্ড করবেন।
  • কপি করে পোষ্ট করলে রিপোর্টে পূর্ববর্তী পোষ্টের লিংক এড করেই রিপোর্ট করবেন।লিংক ছাড়া অভিযোগ গ্রহনযোগ্য হবেনা।অভিযোগ সত্য হলে আমরা ব্যবস্থাগ্রহণ করবো।

উপরোক্ত নির্দেশনাবলি মেনে চললে আমাদের কাজ যেমন সহজ হবে,তেমনি ট্রিকবিডিতে ভালো মানের পোষ্টের পাশাপাশি সাইটের পরিবেশ ও ভালো থাকবে।

পরবর্তীতে নতুন কোনো সিস্টেম প্রবর্তন করলে এই পোষ্টেই এড করে দেয়া হবে।তাই এই পোষ্টটি কিছুদিন পরপর ফলো করবেন।এতে নির্দেশনাগুলোও আপনাদের ভালোভাবে মনে থাকবে।

আপনাদের যদি কোনো পরামর্শ থাকে তাহলে তা আমাদের সাথে মেইলে শেয়ার করবেন।পরামর্শ গ্রহণযোগ্য হলে আমরা যথাসাধ্য বাস্তবায়নের চেষ্টা করবো।

আরো একবার সকলকে ট্রিকবিডির সাথে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

1,242 thoughts on "[TrickBD Official] ট্রিকবিডির সমস্ত নীতিমালা ও নির্দেশনাবলী এবং নতুন প্রণীত কিছু সিস্টেম ও সুবিধা।"

  1. Shadhin Author says:
    সকল মেম্বারদের এই নির্দেশনা গুলো মেনে চলার জন্য অনুরোধ করা হল।
    1. MD Tanvir Islam Contributor says:
      ট্রিকবিডির সাথেই আছি ভাই
    2. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ
    3. Farabi Ahmed Shakil Contributor says:
      আমি ট্রেইনার রিকুয়েস্ট দিতে পারছি না।।
    4. Toponroy Contributor says:
      আমি সকল নিয়ম মেনে ৫ টা পোস্ট করেছি পোস্ট মানসম্মত হলে Author করবেন।
    5. mdabuhurayra Contributor says:
      ভাইয়া এত কষ্ট করে 12টি
      মানসম্মত পোস্ট করে ট্রেইনের
      রিকুয়েস্ট দিলাম। বাট
      কোনো রিপ্লে/নোটিশ নাই।
      প্লিজ ভাই আমার পোস্টগুলো
      রিভিউ করুন এবং author করুন।
      ভাই দয়া করে বলছি, আমাকে
      author করুন?
    6. সোহাগ Contributor says:
      @Trickbd Support,আমি সম্পূর্ণ নিজের ভাষায় কপিমুক্ত ৩ টি পোষ্ট করেছি এবং ৪-৫ দিন আগে Trainer Request সেন্ট করছি।বাট এডমিন প্যানেল হতে এখনো কোনো রেসপন্সই পাই নাই।কারণটা কি জানতে পারি??
    7. md akash bro Author says:
      Vai ami 5 Ta Onek valo valo post korci…. Kono Copy chara plzzz amake Author korun…!
    8. AkasH Author says:
      আমি কপি পেস্ট মুক্ত মান সম্পূর্ণ ৩ টা পোস্ট করছি।
      ট্রেইনার রিকুয়েস্ট পাঠাইছি ইমেল করছি।
      আমাকে ট্রেইনার পদ না দেওয়া হক, পোস্ট গুলো পাবলিশ করা হক।
    9. Mr. JIZ Author says:
      ইডিটরদের দৃষ্টি আকর্ষণ করছি।
      ট্রিকবিডির নতুন আপডেট এ ডেস্কটপ মোড করলে নতুন মোবাইল ভার্শন আসে। এটা খুব ভালো লাগলো।
      কিন্তু, আগের মোডে ফিরে যাওয়ার কোনো অপশন নেই। দয়া করে বিষয়টা দেখবেন।
    10. স্বপ্ন Author says:
      মডেরেটর ভাই যেভাবে বু্জিয়ে বিস্তারিত বলছে এরপর থেকে আাশা করি অবশ্যই সবাই মেনে চলবে
    11. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      এগুলো মেনে চলতে অন্যদেরকেও উৎসাহিত করুন।
    12. স্বপ্ন Author says:
      হ্যাঁ ভাই অবশ্যই
      সবসময় আমি পাশে আছি
    13. Labib Author says:
      কি @স্বপ্ন?
      তোমার যে, এক মোডারেটরের সাথে কথা কাটা কাটি হয়ে কন্ট্রিউবেটর হলে!
      এখন আবার ট্রেইনার কেমন করে? :-/
    14. Hridaymolla70 Contributor says:
      Vai upnar fb id ta bolban plz
    15. স্বপ্ন Author says:
      শুধু ভুল বোঝা বুজি হয়েছিল
      আর আপনি এখানে না বললেও হতো
    16. Sarwar Hossain Subscriber says:
      নিয়ম গুলো TrickBD এর সবাই মানলে ভালোই হবে। বাট আমি এই নিয়ম গুলো মেনে ৩ টা পোস্ট করে টিউনার এর জণ্য আবেদন করছি। এখনো কোনো রিপ্লে পাই না। কিছু তো একটা বলবেন টিউনার হবো,,,, না হবো না। প্লিয রিবিয়ো করে রিপ্লে দেন,,,। এটাই অনুরোদ।
    17. kawsertalokder Contributor says:
      Vai korobaer bolbo amaka aothor koron ar author na korla amaka bolan aponi tobllan 3ta post kora author reqest korta pls give me author
    18. kawsertalokder Contributor says:
      ভাই আমাকে অথর করে আরো ভাল মানের পোষ্ট করার চেষ্টা করব
    19. AkasH Author says:
      আমি কপি পেস্ট মুক্ত মান সম্পূর্ণ ৩ টা পোস্ট করছি।
      ট্রেইনার রিকুয়েস্ট পাঠাইছি ইমেল করছি।
      আমাকে ট্রেইনার পদ না দেওয়া হক, পোস্ট গুলো পাবলিশ করা হক। ৃ
    20. samim ahshan Author says:
      ভাই একটা কথা ছিল,
      যদি আমি আমার কম্পিউটারের নোডপ্যাড এ পোস্ট লিখে কপি করে ট্রিকবিডি ও আমার সাইটে পোস্ট করি। তাহলে কি কপি-পেস্ট বলে গন্য হবে?
    21. ARasif Contributor says:
      bro amar ট্রেইনার রেকুয়েস্ট ki review hobe nah
    22. Toponroy Contributor says:
      আমি সকল নিয়ম মেনে ৫ টা পোস্ট করেছি পোস্ট মানসম্মত হলে Author করবেন।
      আর পোস্ট যদি মানসম্মত না হয় তাহলে একটু দয়া করে মেইলের Reply দিয়েন
      ধন্যবাদ……….
    23. Toponroy Contributor says:
      আমি সকল নিয়ম মেনে ৫ টা পোস্ট করেছি পোস্ট মানসম্মত হলে Author করবেন।
    24. Tanjid1122 Author says:
      ভাই ২ দিন আগে রেজিস্ট্রেশন করছি। প্রোফাইল এডিট করতে পারছি না।আর আমার পোস্টগুলা pending এ থাকে। কিছু করুন প্লিজ
    25. Noyon Raj Author says:
      নীতিমালা অনুযায়ী তিনটা পোস্ট করেছি,আমার পোস্ট গুলা ,যদি মান সম্মত হয় তাহলে আমাকে অথর করুন।
    26. Abir Khan ✅ Contributor says:
      স্যার আমি ট্রিকবিডি এর নিয়ম মেনে ৪টি কপি মুক্ত পোষ্ট করেছি এবং টিউনার রিকোয়েস্ট দিয়ে রেখেছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমি টিউনার হতে পারলাম না। আমার একান্ত আর্জিযে আমার পোষ্ট গুলো পুনরায় দেখে আমাকে টিউনার করা হোক । আর যদি টিউনার করা না যায় তাহলে কারনটা দয়া করে জানাবেন।
      ধন্যবাদ আপনাদেরকে । কারন আপনাদের মতন কিছু মানুষের জন্য আমাদের মত কিছু ছোট ছোট লেখক তাদের জানা জ্ঞান গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে পার
    27. Bellal✅ Contributor says:
      Amake Author Theka bad dear karon ta jante pari?
    28. md shawn Contributor says:
      ভাই আমায় author পদ দিতেছে নাতো!
    29. The Undertaker Contributor says:
      ভাই ৩টি মানসম্মত পোষ্ট করছি। কোনো কপিপেষ্ট করি নি।আমার মনে হয় পোষ্টগুলো দিয়ে অবশ্যই মানুষের উপকার হবে।আমার লক্ষ্যই হলো নিজে জা জানি তা অন্যদের কাছে পৌছে দেওয়া,যদি পোস্ট পাবলিশ না হয় তাহলে তা কিভাবে সম্ভব।প্লিজ ট্রেইনার করেন।
    30. AkasH Author says:
      আমি কপি পেস্ট মুক্ত মান সম্পূর্ণ ৩ টা পোস্ট করছি।
      ট্রেইনার রিকুয়েস্ট পাঠাইছি ইমেল করছি।
      আমাকে ট্রেইনার পদ না দেওয়া হক, পোস্ট গুলো পাবলিশ করা হক।
    31. NS Sabur Contributor says:
      আসসালামু আলাইকুম।।
      দয়া করে আমার পোষ্ট গুলো একটু রিভিউ করেন ধন্যবাদ!
    32. rajudhunatbogra Author says:
      আমি ট্রিকবিডিতে কমেন্ট করলেন কমেন্ট পেন্ডিং এ থাকে।
      দয়া করে এই সমস্যা সমাধান করে দিন।
      আমি আমার করা পোষ্ট ছাড়া অন্য কারো পোষ্টে কমেন্ট করলেই এই সমস্যা।
    33. Shaon Author says:
      Sir,
      With due respect I want to inform you that the email address ([email protected])existed to my TrickBD account is recently deleted for an unexpected reason. That’s why I need to change my email address. I mail to TrickBD support team but they becsme unable to confirm my identity. Now I am in a big truble. Kindly if you change my email address then it will be very helpful to me. And I am extremely sorry for requesting at the comment area.
      Hope you will reply…

      -Shaon
      Trainer, Author at TrickBD – Know for sharing.

  2. SagorSrkian Author says:
    GOOD… দেখি কয়জন মানে! 🙂
    1. Trickbd Support Moderator Post Creator says:
      না মানলে সোজা ব্যান।
      কেউ ভুল করলে আপনারা সতর্ক করে দিবেন।
      এতে সাইটের মান ভালো হবে।
    2. Yahia Hossain Author says:
      পোষ্ট রিভিউ করেন
  3. SagorSrkian Author says:
    ট্রিকবিডিতে সবচাইতে বড় সমস্যা তারা, যারা একই পোস্ট ঘুরায়া ফিরায়া ৩/৪ দিন পর পর করে। 🙁
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নিজের ভাষায় কপি ছাড়া করলে তো আর আমরা মানা করতে পারিনা।
      কপি পেস্ট হলে রিপোর্ট করবেন প্লিজ।
    2. Istiaq Jamal Fahad Contributor says:
      Hi Trickbd Support,

      আমার ট্রেইনারশীপ বাতিল করা হয়েছে…।
      আমি এক্স ট্রেইনার ফর্ম পূরন করা যাচ্ছে না…।
      আমি আবার নতুন ২টি পোষ্ট লিখেছি!
      আজকে আমায় আবার ট্রেইনারা করে দিন।
      আমার আইডি লিঙ্কঃ
      https://trickbd.com/author/rahimali

    3. Ferdous Ahmed Author says:
      স্যার আমি ট্রিকবিডি এর নিয়ম মেনে ৪টি কপি মুক্ত পোষ্ট করেছি এবং টিউনার রিকোয়েস্ট দিয়ে রেখেছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমি টিউনার হতে পারলাম না। আমার একান্ত আর্জিযে আমার পোষ্ট গুলো পুনরায় দেখে আমাকে টিউনার করা হোক । আর যদি টিউনার করা না যায় তাহলে কারনটা দয়া করে জানাবেন।

      ধন্যবাদ আপনাদেরকে । কারন আপনাদের মতন কিছু মানুষের জন্য আমাদের মত কিছু ছোট ছোট লেখক তাদের জানা জ্ঞান গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে পার

  4. . Contributor says:
    মডেরেটর ভাই,,,, প্লিজ আমাকে অথর করুন।।। আমি নতুন করে কিছু মানসম্মত পোস্ট করছি।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      শুরু করেছেন?
      ব্যানের কথা মাথায় রাখবেন।
      ট্রেইনার রিকুয়েষ্ট না করলে ট্রেইনার করা হবেনা।
      রিকুয়েষ্ট করার লিংক দেয়া আছে।
      কমেন্ট করে রিকুয়েষ্ট করবেন না।
    2. . Contributor says:
      ওকে ভাইয়া আর করব না। কিন্তু ট্রেইনার রিকুয়েস্টতো করছি।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      তাহলে অপেক্ষা করুন।
      আমরা রিভিউ করে নোটিশ দিয়ে দিবো।
    4. . Contributor says:
      ওকে ভাই।। নোটিশের অপেক্ষায় আছি। ধন্যবাদ।
    5. . Contributor says:
      ভাই আমার পোস্টগুলোতো রিভিউ করা হলো না।

      আপনিতো আমাকে বলেছিলেন রিভিউ করবেন?

      ভাই আমার পরে কমেন্ট করা অনেকের পোস্ট পাবলিশ করে দিছেন। কিন্তু আমার গুলো রিভিউ করেন নাই এটা কি ঠিক হলো?
      খুবই কষ্ট পেলাম ভাইয়া?

  5. Najmul Nazu Author says:
    আমার মনে হয় ট্রিকবিডিতে এডের পরিমান বেশি হয়ে গেছে বিশেষ করে পোস্টের মাঝখানে । আশা করি এডমিন কথাটিকে গুরুত্ব দিবে ☺
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ পরামর্শের জন্য।
      আমরা ভেবে দেখছি বিষয়টি……।
    2. Inam1122 Contributor says:
      vaiya profile edit kora jay na kno
      edit korte gele log out hoye jay?
    3. Noyon Raj Author says:
      আপনাদের নীতিমালা অনুযায়ী তিনটা পোস্ট করেছি,আমার পোস্ট গুলা ,যদি মান সম্মত হয় তাহলে আমাকে অথর করুন।
  6. Net boy Author says:
    Vaiya Xoss post but onek author ekei post bar bar Kore system nosto korse er jnno ki kono kicu bebostha nilen
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একই পোষ্ট যদি নিজের ভাষায় কষ্ট করে লিখে,তাহলে আমাদের কিছুই বলার নেই।
      তবে পোষ্টে এ সম্পর্কে কিছু সাজেশন দিয়েছি।
      ওগুলো মেনে পোষ্ট করলে সমস্যা হবেনা।
    2. Sumiex Contributor says:
      Vai trickbd id bikroy er nam kore taka nitce ar ki hobe
    3. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টে উল্লেখ আছে।
      প্রমাণসহ আমাদের কাছে মেইল করুন।
      আজীবনের জন্য ব্যান করা হবে।
    4. Rockz Sajeeb Contributor says:
      Vaiya,, ektu amar id te ghure asben…sob e pending
  7. Sadik Author says:
    হুমম৷সিদ্ধান্তটা ভালো লাগলো৷
  8. Sabbir Hossain Author says:
    আরো একটা বিষয়, একজন কোন নতুন পদ্ধতি আবিষ্কার করলে, সকলেই সেটা নিয়েই পোস্ট করে। তাই আমার পরামর্শ একই বিষয়ে দুইটার বেশী পোস্ট গ্রহন না করতে। আশা করছি ভেবে দেখবেন।
  9. Hridoy khan Contributor says:
    ভাইয়া,, ভিডিও সিস্টেম চালু করার পরে অনেক ইউটুবার শুধু ভিডিও শেয়ার করেন(তাদের ভিউয়ারস বারানোর জন্য),,কিন্তু তাদের পোষ্ট পরে কিছু বোঝা যায় না.
    কিন্তু সবসময় তো আর ভিডিওগুলো দেখা সম্ভব হয় না….
    তো এই বিষয়ে কিছু করা উচিত না?
    1. . Contributor says:
      r8
    2. Arham Araf Author says:
      আপনার সাথে পুরোপুরি একমত ভাই! 🙂
    3. Trickbd Support Moderator says:
      এ রকম পোষ্ট দেখা মাত্রই আমরা ব্যাবস্থা নেব 🙂
    4. Reja BD Author says:
      মোডারেটর ভাই Newer Comments
      অপশন টি off করেন, এটার জন্য
      মারাত্মক সমস্যা হচ্ছে, এবং সুন্দর্য
      নষ্ট হচ্ছে।←
    5. Alamin360✅ Author says:
      Hmmm…Systam Valo lagce na..Plz Of koren
    6. Noyon Raj Author says:
      আপনাদের নীতিমালা অনুযায়ী তিনটা পোস্ট করেছি, পোস্ট যদি মান সম্মত হয় তাহলে আমাকে অথর করুন।
  10. Mostafezur Author says:
    Wow ..

    ইনশাহ্আল্লাহ্ মেনে চলবো।

  11. MD Tanvir Islam Contributor says:
    আপনার এই পোস্ট এই দেখেন কতজন ট্রেইনার রিকুয়েস্ট করে অথচ ট্রেইনার রিকুয়েস্ট এর জন্য আলাদা ভাবে নিয়ম রয়েছে।এখন বলেন এদের কি করবেন
  12. MD Rocky Khan Contributor says:
    জনপ্রিয়তা পাইছেন বলে বেশি ভাব নেন..??
    এত্ত এত্ত Rules..?? মাথা ঘুরছে….!! ?
    HuH..
    Good By
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কয়’শ আইডি আছে আপনার?
      এখনো যে ব্যান করা হচ্ছেনা,এটাই বেশি নয় কি?
      এমনিতেই নিয়ম ভঙ্গের কারণে কয়েকটা আইডির ট্রেইনার পদ হারিয়েছেন।
    2. Firoj Author says:
      ৯ টা পোস্ট করছি, আবার ট্রেইনার রেকুয়েস্ট করছি ২০/৩০ আগে কিন্ত কিছুই করেন নি।
    3. আপনার বুঝাতে চাচ্ছেন এই আইডি টা আমার???কিন্তু সত্যি তা না এই আইডিটা আমার নাঃ)
  13. IT Expert++ Legend Author says:
    Agreed. Every author must follow these rules.
  14. Trickbd_sdq Author says:
    সবাই এই নিয়মগুলো মানলে, সামনে আগানো অনেকটাই সহজ হবে। আশা রাখছি সবাই নিয়ম মেনে চলবে। তবে, ট্রিকবিডির আরও একটু উন্নয়ন প্রয়োজন। আশাকরি এডমিন প্যানেল বিষয়টি মাখায় রাখবেন।
    ধন্যবাদ
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কি কি উন্নয়ন করা প্রয়োজন,তা আমাদেরকে মেইল করে জানান।
    2. Trickbd_sdq Author says:
      অবশ্যই।
      আমার প্রায় পোষ্ট এ by Naim sdq দেওয়া আছে। এগুলা কি আপডেট করার কোন প্রয়োজন আছে নাকি পরের গুলোতে আর ব্যাবহার করব না।
    3. Mojahid Author says:
      মডারেটর ভাই আমি ট্রিকবিডিতে পোস্ট করতে চাচ্ছি। যার সাথে ভাল করে বুঝার জন্য ভিডিও ও দিতে চাচ্ছি। কিন্তু আমার ইউটিউব চ্যানেল নাই। আমি কি আমার ভিডিও গুগল ড্রাইভে আপলোড করে এটার লিঙ্ক embed করে দিতে পারব??
      প্লিজ দয়া করে জানাবেন…
  15. Wildheart Contributor says:
    good. asha kori ekdin amio ekjon tuner hote parbo in-sha-allah.and all the best for trick bd support team
  16. রিফাত Author says:
    tobe..ar akta problem… comment eidit korte pari na
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এটা নিয়ে কাজ চলছে।
      দেখি কি করা যায়।
    2. রিফাত Author says:
      ji…vaiya aita hoile onk vlo hoiti
    3. Md Liton Shakh Author says:
      Amio ekmot.
    4. রিফাত Author says:
      ji…aita taratari kora hok
    5. Md Liton Shakh Author says:
      hmm..Tasara Comment E Word Sonkha Baraise, Ata Kajer.
    6. Al Imran TheGoldFish Contributor says:
      Please Author Me
  17. HelpLine Subscriber says:
    ভাইয়া আমি অনেক আগে টিওনার Request পাঠাইছি. কিন্তু এখনো কোনো Notice বা টেইনার পদ পেলাম না. আমি জানি আপনারা ব্যস্ত থাকেন. তবুও সময় পেলে দেখবেন. আমি সব রুল মেনে চলব. Thanks
  18. রিফাত Author says:
    vaiya….bdupload ar link share kora jabe but..userupload a dela ki problem
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ডাউনলোড ঝামেলা আর পোষ্টে রিপোর্ট।
      তাছাড়া এটাকে বেশিরভাগেই ইনকামের জন্য ইউজ করে মানহীন পোষ্ট করে।
      মানসম্মত পোষ্ট হলে আর রিপোর্ট না পেলে আমরা সচরাচর কোনো ব্যবস্থা নিইনা।
    2. রিফাত Author says:
      ok..
      vaiya…ami post kore but.. kew report kore na…amar post ar comment dakhte paren… kno shomosha nai
    3. Trickbd Support Moderator Post Creator says:
      রিপোর্টগুলো আমরা দেখি।
      এডমিন প্যানেল ছাড়া অন্যরা রিপোর্ট দেখতে পারেনা।
    4. রিফাত Author says:
      comment a kew kharap bole na…inshallah kno problem nai
    5. Sad Boy Contributor says:
      ভাই রিফাত ব্রো তো দুই টা ID ব্যবহার করছে? এটাকে কিছু তো বলছেন না
    6. Trickbd Support Moderator Post Creator says:
      দুইটা আইডি ইউজ করলে কিছুই বলার নেই।
      কিন্তু ঐ আইডিগুলো ইউজ করে অপকর্ম করলে কিছু করার আছে।
    7. রিফাত Author says:
      amar 2 ta id bad kno kharap kaje to use kore na…ar akhun oida tuner nai
    8. স্বপ্ন Author says:
      আমার মনে হয় গুগলড্রাইভ লিংক দেওয়াই উত্তম আর Apkpure, uptodown, এর লিংক দেওয়া যাবে????
    9. Trickbd Support Moderator Post Creator says:
      কোনো সমস্যা নেই।
      দেয়া যাবে।
  19. M.Rubel Author says:
    Support ভাই আমি একটা নতুন Categories চাই
    নাম হলো Jana Ojana আশা করি মতামত জানাবেন
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কপি কন্টেন্ট বেড়ে যাবে আর টেক রিলেটেড পোষ্ট কমে যাবে।
      তাই আপনার প্রস্তাব এখনই গ্রহণ করতে পারছিনা।
      দুঃখিত।।
    2. M.Rubel Author says:
      ok বিষয় টা দেখবেন
    3. Tanjid1122 Author says:
      ভাই গতকাল রেজিস্ট্রেশন করেছি। বাট প্রোফাইল এডিট করা যায় না
    4. Shaon Author says:
      Nice post, এটা trickbd-র জন্য খুব helpful…But Trickbd কর্তৃপক্ষের কাছে আমার প্রশ্ন আমি কিভাবে Trickbd support team এ অংশগ্রহণ করতে পারি? মূলত আমি trickbd site এর একজন editor হতে চাই। যদি এবিষয়ে আমার সাথে co-oporate করেন তাহলে আমি খুব উপকৃত হব।
    5. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রিকবিডির এডমিন প্যানেলে কোনো লোক নেয়া হবেনা।
      ট্রিকবিডিকে সুরক্ষিত রাখতেই অতিরিক্ত (নতুন) কাউকে নিয়োগ দেয়া হয়না।
  20. Shajib chowdhury Contributor says:
    আমাকে author বানান প্লিজ আমি অনেক আগে tunner request দিছি,,,,আর আমার একটা পোস্ট ও publish করছেন,,,,author বানান plzzzzz!!!!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্ট না পড়েই কমেন্ট শুরু করেছেন?
      কমেন্ট করে ট্রেইনার রিকুয়েষ্ট করলে ট্রেইনার করা হবেনা।
      এক মাস পরে আবার রিকুয়েষ্ট করা যায়।
      আপনি সেই সুযোগটি গ্রহণ করুন।।
    2. Istiaq Jamal Fahad Contributor says:
      Hi Trickbd Support,

      আমার ট্রেইনারশীপ বাতিল করা হয়েছে…।
      আমি এক্স ট্রেইনার ফর্ম পূরন করা যাচ্ছে না…।
      আমি আবার নতুন ২টি পোষ্ট লিখেছি!
      আজকে আমায় আবার ট্রেইনার করে দিন।
      আমার আইডি লিঙ্কঃ
      https://trickbd.com/author/rahimali

  21. Sad Boy Contributor says:
    ভাইয়া সব ঠিক আছে But যদি আমি একটা পোস্ট Draft এ রাখি যে পরে Post Publish করব. যদি সেই পোস্ট কিছুক্ষণ পর Publish করি তাহলে পোস্ট Homepage এ আসেনা. পোস্ট কেবল Publish করলাম কিন্তু সেটা অনেকক্ষণ আগে করা হয়েছে এরকম Time দেখায়. এই সমস্যার সমাধান চাই ভাই.
    1. uddhab vai Author says:
      ঠিক বলছেন ভাই, এ এক বিশাল সমস্যা!
    2. Sad Boy Contributor says:
      হ্যা ভাই. But এর জন্য কোনো ব্যবস্থা নিলে ভালো হত
    3. স্বপ্ন Author says:
      ঠিক ভাই
    4. Sad Boy Contributor says:
      হ্যা, Big Problem.
    5. Arham Araf Author says:
      হুম, এক মত ভাই! এটাই হয়তো ট্রেইনারদের জন্য ট্রিকবিডিতে সবচেয়ে বড় সমস্যা, এর জন্য ভালো পোস্ট গুলো থেকেও অনেকই বঞ্চিত হয়! :'(
    6. Trickbd_sdq Author says:
      যেমন এই পোষ্ট টিও 1 week ago….
    7. rabby Author says:
      Thin bolechen apni ….amar o same prob….
    8. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাঁ।
      এই সমস্যাটির সমাধানে আমরা কাজ করছি।
      দোয়া করুন,যাতে আমরা সফলকাম হই।
    9. Sad Boy Contributor says:
      আমি সবসময় আপনাদের জন্য দোয়া করি. ভাইয়া আপনার নাম টা আমরা জানতে পারি?? Dont Mind.
    10. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রিকবিডি সাপোর্টস।
    11. Arham Araf Author says:
      হা! হা! হা!
      হাসালেন ভাই!
      😀
    12. BlaCk & WhitE (TaNjiD) Author says:
      রানা ভাই মনে হয়?। ওনাকে দেখি না?
  22. tareng360 Contributor says:
    পড়ে ভালো লাগল!
  23. Hridoy khan Contributor says:
    ভাইয়া,, ভিডিও সিস্টেম চালু করার পরে অনেক ইউটুবার শুধু ভিডিও শেয়ার করেন(তাদের ভিউয়ারস বারানোর জন্য),,কিন্তু তাদের পোষ্ট পরে কিছু বোঝা যায় না.

    কিন্তু সবসময় তো আর ভিডিওগুলো দেখা সম্ভব হয় না….

    তো এই বিষয়ে কিছু করা উচিত না?…

    ট্রিকবিডির আরো কিছু আপডেট চাই
    ….
    ?

  24. রিফাত Author says:
    amar akta id tuner theke bad dewa hoise… bola hoise akjonar 2 ta id thakbe na…kinto apni to bollen thakte pare
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একাধিক আইডি অনেকেরই আছে।
      কিন্তু এতগুলো আইডি ট্র‍্যাক করে করে ব্যান করতে অনেক সময় ও শ্রমের প্রয়োজন যা দেয়া সম্ভব নয়।
      তাই শুধুমাত্র নিয়মবহির্ভূত কাজ করলে আইডি ব্যান করা হবে।
      আর একটা আইডি থেকে নিয়মবিরুদ্ধ কাজ করলে অন্য আইডিও তার ফল ভোগ করবে।
  25. Abdus Salam (Cyber 52) Author says:
    মডেরেটর ভাই! সাত মাস অথর থাকার পর ট্রেইনার পদ বাতিল করছেন | আর এখন চলতিছে এক্সাম | দুইট পোস্ট আমি করব কি করে? আগের পোস্ট দেখে মানসম্মত মনে হলে ট্রেইনার করেন | নইলে ট্রেইনার করা লাগবে না |
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পরীক্ষার পরেও করতে পারবেন।
      এত তাড়াতাড়ি অফ করব না এই সিস্টেম।
    2. Abdus Salam (Cyber 52) Author says:
      ধন্যবাদ ভাই | সিস্টেম টা কমপক্ষে ১ মাস রাখেন | আর আপনারা এভাবে পুরাতন অথর দের ট্রেইনার বাতিল করছেন দেখে অনেকেই পোস্ট করা ছেড়ে দিচ্ছে | ফলসরুপ মান সম্মত পোস্ট কমে যাচ্ছে | আশা করি আপনারা অথরদের সঠিক মুল্যায়ন করবেন |
    3. Trickbd Support Moderator Post Creator says:
      আমরা ভালো ট্রেইনারদের মূল্যায়ন অবশ্যই করি।
      কিন্তু তার উদ্দেশ্য যদি মহৎ হয়।
      তাই তো আপনাদেরকে আবার সুযোগ দেয়া হচ্ছে।
      এই সিস্টেম ২০১৭ সালের পুরোটাতেই রাখা হতে পারে।
    4. Istiaq Jamal Fahad Contributor says:
      Hi Trickbd Support,

      আমার ট্রেইনারশীপ বাতিল করা হয়েছে…।
      আমি এক্স ট্রেইনার ফর্ম পূরন করা যাচ্ছে না…।
      আমি আবার নতুন ২টি পোষ্ট লিখেছি!
      আজকে আমায় আবার ট্রেইনারা করে দিন।
      আমার আইডি লিঙ্কঃ
      https://trickbd.com/author/rahimali

    5. mdrakib123 Contributor says:
      pl modarator ভাই আমার পোস্ট publish করিয়েন
    6. Firoj Author says:
      ৯ টা পোস্ট করছি, আবার ট্রেইনার রেকুয়েস্ট করছি ২০/৩০ আগে কিন্ত কিছুই করেন নি।
    7. Trickbd Support Moderator Post Creator says:
      একটা পোষ্ট ও নিয়ম মেনে করা হয়নি।
      কপি পোষ্ট বেশিরভাগ।
      তাই…….
  26. uddhab vai Author says:
    এগুলো সবাই মেনে চলবে বলে আমি মনে করি! অথর র্যাংকিং নামে একটা ফেল্ডার বানান।যাতে সব অথরের লিস্ট থাকবে।ভালো মানের অথরেরা লিষ্টের উপরের দিকে থাকবে|আর র্যাংকটা কয়টা পোষ্ট করছে তা বিবেচনা না করে মান বিবেচনা করে করলে ভালো হবে।
    1. Arham Araf Author says:
      পুরো পুরি একমত ভাই! খুবই ভালো আইডিয়া দিলেন! 😀
    2. Trickbd Support Moderator Post Creator says:
      গুড আইডিয়া।
      কিন্তু এটা অনেক সময়সাপেক্ষ ব্যাপার।
      তবে সকলের সহযোগিতা আর সাপোর্ট পেলে সবই সম্ভব বলে মনে করি।
    3. Istiaq Jamal Fahad Contributor says:
      Hi Trickbd Support,

      আমার ট্রেইনারশীপ বাতিল করা হয়েছে…।
      আমি এক্স ট্রেইনার ফর্ম পূরন করা যাচ্ছে না…।
      আমি আবার নতুন ২টি পোষ্ট লিখেছি!
      আজকে আমায় আবার ট্রেইনারা করে দিন।
      আমার আইডি লিঙ্কঃ
      https://trickbd.com/author/rahimali

  27. rahimislam387 Author says:
    মোডারেটর ভাই,আমি সব নিয়ম মেনে ৩ টা পোস্ট করছি।২০ দিনের মত হল এখনো রেসপন্স নাই।আমার সব পোস্ট মানসম্মত, গ্যারান্টি।একবার রিভিউ করেন,দয়া করে।মনে হয় ভাল লাগবে।
  28. Rj Rocky Subscriber says:
    ধন্যবাদ সুন্দর নিয়ম গুলোর জন্য।
    কমেন্ট এ গালি এখন কমন বিষয় হয়ে গেছিলো।
    আশা করি এখন এটির সমাধান হবে।
    1. MD Rocky Khan Contributor says:
      Vai… Bissas bole ekta jinis ace prithibite…r ekdin sobyke morte hbe….. Kotha ta mathai raikhen….aj kawke dhoka dilen… to onno kew Kal apnake dhoka dibe! etai Niyom!!!

      ★ But, Kaj ta apni thik koren ni,,,

    2. ট্রিকবিডিতে দেখছি রকির ছড়াছড়ি…!আপনাদের জন্য বলচচে আমার নাকি কত শত আইডি(OMG)
    3. MD Rocky Khan Contributor says:
      RJ Rocky…oita amr id…vai oita hack hoye gece!!
    4. SK SHARIF Author says:
      Devian Sagor, Steel Stook, Rocky???
  29. HD Mohan Contributor says:
    টিউনার কম্পিটিশন চাই শীঘ্রয় 🙂
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আসছে……..
      তাই পুরাতনদেরকে আবার সুযোগ দেয়া হচ্ছে।
      যাতে তারাও তাদের অভিজ্ঞতা কাজে লাগাতে পরে।
    2. SAKIB KHAN Contributor says:
      আমাকে টিউনার করুন। অনেক কষ্টে পোষ্ট
      করেছি। ৮মাস আগে টিউনার request করেছি।
      প্লিজ ভাইয়া
    3. Jakariya Islam Author says:
      আপনি আমার কমেন্ট কপি করলেন কেন???
    4. Firoj Author says:
      ৯ টা পোস্ট করছি, আবার ট্রেইনার রেকুয়েস্ট করছি ২০/৩০ আগে কিন্ত কিছুই করেন নি।
  30. Sanoar Hossain Contributor says:
    রিপোর্ট সিস্টেম চালু করুন।এতে ভালো হয়
    1. . Contributor says:
      হা,, হা,, হা,, লুল।।।।।?
    2. Sanoar Hossain Contributor says:
      lol er ki hoilo
    3. . Contributor says:
      report system to achei
    4. Trickbd Support Moderator Post Creator says:
      রিপোর্ট সিস্টেম এখনো আছে।
      পোষ্টের নিচে লাল রঙের বাটন আছে।
  31. . Contributor says:
    ভাইয়া আমার একটা সমস্যা হচ্ছে,,, এই আইডিতে।।। তো এটা কি মেইল করব নাকি এখানে বলবো?
  32. Shajib chowdhury Contributor says:
    ভাই নতুন করে আবার tunner request দিছি প্লিজ authur বানান!!!!
    1. . Contributor says:
      যা শুরু করচেন,,, আইডি ব্যান হতে পারে?
  33. HelpLine Subscriber says:
    ভাইয়া সব ঠিক আছে But আমরা ভালো তিনটা পোস্ট ও টিওনার Request অনেক আগে করার পরও কোনো Responce নাই,, এটা কি আপনাদের Service?? নাকি আপনারা শুধু স্বার্থ খোজেন?? Mind It.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনাকে নিচে রিপ্লাই দেয়া হয়েছে।
      মানসম্মত পোষ্ট নয়।
      টপিকও যথাযথ নয়।
  34. Jakariya Islam Author says:
    আমাকে টিউনার করুন। অনেক কষ্টে পোষ্ট করেছি। ৮মাস আগে টিউনার request করেছি। প্লিজ ভাইয়া
  35. Jakariya Islam Author says:
    আমাকে টিউনার করুন প্লিজ
  36. Shajib chowdhury Contributor says:
    moderator ভাই চাইলে ব্যান করে দিবে
  37. Jakariya Islam Author says:
    প্লিজ ভাইয়া আমি অনেক আশা নিয়ে আপনার পোষ্টে কমেন্ট করেছি। প্লিজ এই একটা request রাখুন।
    1. স্বপ্ন Author says:
      মডেরেটর ভাই আরেক টা কথা

      প্রোফাইল ইডিট করা যাচ্ছে না প্লিজ সমধান চাই

    2. . Contributor says:
      ঠিক নলছেন ব্র।।।।
      আমারও সেইম প্রবলেম।
      আমার নাম ইডিট করতে পারছি না। সাথে প্রোফাইলের কোনো কিছুই ইডিট করতে পারছি না।
      ইডিট করতে গেলেই বলে,
      Error: Email…………………. এসব বলে।
      চপনার কি এরকম হয়?
    3. ziatushi Contributor says:
      ভাই trickbd তে নিউ আইডি রেজিস্টার হয় না কেন?
    4. . Contributor says:
      অ্যাডমিনরা স্প্যাম প্রতিরোধের জন্য ট্রিকবিডিতে সরাসরি user রেজিস্ট্রেশন বন্ধ করে রেখেছে।
      তবে কিছুদিন পরপর নতুন আইডি দেয়া এর জন্য পোস্টের নিচের দিকে একটা লিংক দিছে, ঐখানে গিয়ে ফরমটা পূরণ করে কনফার্ম করে কয়েকদিন অপেক্ষা করুন। কিছুদিন পর আপনার ইমেইলে মেইল যাবে,,, যদি ট্রিকবিডি থেকে যায়,, তবে বুঝবেন সাইনআপ হইছে।
    5. . Contributor says:
      আপনার কি এরকম হয়?
    6. স্বপ্ন Author says:
      হ্যাঁ ভাই…………..আমি biography change. করতে চাই কিন্তুু error email বলে…………….আশা করি মডেরেটর ভাই দেখবে সমস্যা টা
    7. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাকিং প্রতিরোধে আমরা এই সিস্টেমটি চালু করেছি।
      যার কারণে প্রোফাইল চেঞ্জ করা যাচ্ছেনা।
      নতুন সিস্টেমের অপেক্ষায় থাকুন।
      অথবা এডমিনকে মেইল করুন।
    8. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার দুটো পোষ্ট পাবলিশ করে দেয়া হয়েছে।
      কিন্তু বাকি দুটো একদমই মানসম্মত নয়।
      কমপক্ষে আরেকটি মানসম্মত পোষ্ট করুন।
    9. Jakariya Islam Author says:
      আমিতো ৫টা পোষ্ট করেছি মোট। তাহলে ৪হলো কিভাবে। অকে ভাইয়া আরেকটা পোষ্ট করলাম প্লিজজ
    10. Md_Junaid_Al_Hadi Contributor says:
      ভাই ট্রেইনার রিকুয়েষ্ট দিছি প্লিজ পোষ্টগুলো রিভিউ করেন। ধন্যবাদ
  38. samim ahshan Author says:
    মানার চেস্টা করবো।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      অন্যদেরকেও উৎসাহিত করুন।
  39. SAKIB KHAN Contributor says:
    আমাকে টিউনার করুন।
    ৮মাস আগে টিউনার request করেছি।
    প্লিজ ভাইয়া
    1. Jakariya Islam Author says:
      আপনি আমার কমেন্ট পর্যন্ত কপি করেছেন?? আপনি তো কোনোদিনই টিুনার হতে পারবেননা?
    2. Jakariya Islam Author says:
      আপনি আমার কমেন্ট পর্যন্ত কপি করেছেন?? আপনি তো কোনোদিনই টিউনার হতে পারবেননা?
    3. SAKIB KHAN Contributor says:
      what?
    4. Jakariya Islam Author says:
      তাইতো দেখছি।
  40. RS Rabby Contributor says:
    পোস্ট শেয়ার করার সিস্টেমটা চালু করলে আরো ভালো হতো । কারণ এইরকম অনেক পোস্ট আছে যেগুলো শেয়ার করার প্রয়োজন পরে, তাই এই বিষয়টা বিবেচনা করে দেখবেন ভাই,
  41. MD Nazim Author says:
    অনেক সুন্দর নিয়ম খুব ভালো লাগলো! সর্বদা ট্রিকবিডির পাশেই আছে!
    ধন্যবাদ!
  42. স্বপ্ন Author says:
    আমি ভাবছি কিভাবে এত সুন্দর করে পোস্টটি করলেন খুব সাজিয়ে গুছিয়ে……………

    এত বড় পোস্টে একটা ও ভুল বানান নেই
    আপনাকে অসংখ্য ধন্যবাদ

    1. Trickbd Support Moderator Post Creator says:
      সাপোর্ট টিম মানেই ভালো কিছু।
      হোক সেটা,সাইটের জন্য।
      কিংবা ভিজিটরদের জন্য।
      আপনাকেও ধন্যবাদ।
    2. SK SHARIF Author says:
      একজন শিক্ষিত লোক চাইলেই ভুল টাইপ ঠেকাতে পারে,, আমিইই তো অনেকসময় ছোটখাটো ভুল রেখে চলে যাই! তাই বলে তো এটা আমার ক্ষমতার ব্যাপার নয়,,,ব্যাপার হচ্ছে দৃষ্টিভঙ্গির
    3. ronysorker Contributor says:
      সহমত ব্রো,,,,
  43. hasanor.rhaman.01 Contributor says:
    আপনাদের নিয়মগুলোর প্রতি পূর্ণ সমর্থন রয়েছে; আমার।আমি আপনাদের সাপোর্ট টিমকে একটি মেইল করেছিলাম;বিষয় ছিলো আপনাদের অ্যাপের সমস্যাগুলো।সো এখন ও আমি এর কোনো উত্তর পাইনি & এটার আপডেট ভার্সন আসেনি।দ্রুত অ্যাপটির নতুন ভার্সন আশা করছি ।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এপ সংক্রান্ত সমস্যাগুলো এডমিনের মেইলে করুন।
      তাহলেই ভালো হবে।
    2. hasanor.rhaman.01 Contributor says:
      মেইল করা হয়েছে।
  44. ↗TOUHID SARKER↖ Contributor says:
    Inshallah, ai roles gulo manle, TRICKBD aro ak dhap ageia jabe.
  45. Sojol Rana Contributor says:
    dear Trickbd Support, ami onk agei trainer request dieci. but ekhono kono response nai. notun kore to r request dite parcina. kindly help me.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কপি পেস্ট পরিহার করুন।
  46. Jakariya Islam Author says:
    তাইতো দেখছি।
  47. Jakariya Islam Author says:
    আমিতো ৮মাস আগে টিউনার request করেছি তাহলে আমাকে কেন টিউনার করা হলো না জানতে চাই??????
  48. Firoj Author says:
    ৯ টা পোস্ট করছি, আবার ট্রেইনার রেকুয়েস্ট করছি ২০/৩০ আগে কিন্ত কিছুই করেন নি।
  49. AloneBoy Contributor says:
    অনেক ইচ্ছে ছিল ট্রিকবিডিতে পোস্ট করার ?
    মেইল দিয়েছিলাম এডমিনকে, বললো ক্রেটিভ কিছু কপি পেস্ট মুক্ত পোস্ট করে আবার নক করতে, নিজের সর্বচ্চ করে তিনটি পোস্ট লিখেছিলাম, এন্ড আবার এডমিন কে নক করেছিলাম, বাট তখন আর রিপ্লাই পাই নি ?
    তাই আর অথোর হওয়ার বৃথা চেষ্টা করি না ?
  50. Net Master Author says:
    wow sondor niom/rule
  51. Rasel Mahmud Contributor says:
    পড়ে ভালো লাগল

    I Love You Trickbd

  52. mujahid Contributor says:
    awesome post thanks for your information
  53. ?? BD Yasin? Author says:
    আলহামদুলিল্লাহ্‌!!!
    অনেক ভালো সাজেশন।
    আশাকরি এই নিয়ম গুলো মান্ন করলে,
    TrickBD আরো অনেক এগিয়ে যাবে।
    আর এই টা হল আমাদের সবার কাম্য…..!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      সবাইকে জানিয়ে দিয়ে সাইটের মান ভালো করতে উৎসাহিত করবেন আশা করি।
    2. ?? BD Yasin? Author says:
      ইনশাআল্লাহ!!!
  54. Jaki Shahariar✔ Contributor says:
    TrickBd Support team,
    কয়েকটা পোস্ট করেছি।আপনি দয়া করে একবার দেখেন।ভাল লাগলে আমাকে ট্রেইনার করবেন।না হলে একটা নোটিফিকেশন দিয়ে রিপ্লাই দিয়েন।প্লিজ ভাইয়া।
    আর আপনাকে ডিস্টর্ব করার জন্য দুঃখীত।
  55. এক মাস এর উপরে হয়েছে Author রিকুয়েস্ট দিয়েছি এখন কোন রিপ্লে আসে নাইই
  56. Umar Faruk Author says:
    আপনাদের আমি সমর্থন করলাম।
    কিছু কথা,
    আপনার বলেছেন আইডি হ্যাক থেকে বাঁচার জন্য একটি পদ্ধতি ব্যবহার করেছেন। সেটা হচ্ছে এডমিন ছাড়া কেউ মেল চেঞ্জ করতে পারবেনা। আমি যদি অন্য নামে মেল খুকি তা হলে কিভাবে বুঝবেন সেটা আমি আমার আইডি।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আইপি ট্র‍্যাকার আছে।
      আইপি চেক করলেই বুঝা যায়।
  57. Jaki Shahariar✔ Contributor says:
    এবং ট্রিকবিডিতে পোস্ট রিভিউ হয়েছে কি তা নোটিফিকেশন এর মাধ্যমে যানিয়ে দেয়ার একটা সিস্টেম করলে খুব ভাল হয়।আমাদের প্রিয় রানা ভাই বলেছিল এমন একটা সিস্টেম করবেন।আর আমি উপোরের নিতীমালা পড়ছি।ভাল লাগছে।আমি ৯৯ % ফলি করব।ইনশাল্লাহ।
    By TrickBD Fan
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এটি চালু আছে।
      কিন্তু নোটিফিকেশন ইংরেজিতে যায় বলে অনেকেই বুঝতে পারেনা হয়তো।
    2. Jaki Shahariar✔ Contributor says:
      আমি আমার নোটিফিকেশন পেনেল ভালোভাবে ৩/৪ বার চেক করেছি কিন্তু কোন নোটিফিকেশন পাই নি।
  58. Labib Author says:
    ট্রেইনার কম্পিটিশনে যেন, মাসে পুরুষ্কার থাকে!
    তবে – ট্রেইনার দের আকৃষ্ট করবে। 🙂

    আর সবসময়, টেকটিউনসের টিউনারা বলে থাকেন ট্রিকবিডিরর ভিউ নাকি নকল! যা এডমিনরা কন্ট্রল করে থাকে?
    ***আর ট্রিকবিডির মেম্বারদের কন্ট্রল করার জন্য আরো কিছু সাপোর্ট টিম দরকার***
    (( 1st PART ))
    (বাকি অংশ পরে – শব্দের সর্বোচ্চ ব্যবহার কন্ট্রলের জন্য পরের অংশে বাকিদার…)

    1. Labib Author says:
      (আগের অংশের, পরের লেখা – 2nd PART)
      ১. ট্রিকবিডির মেম্বার বাড়াতে রেজিষ্টেশন পদ্ধেতি অনেক বড় ভূমিকা রাখতে পারে। তাই রেজিষ্টেশনেরর বর্তমান যে পদ্ধোতি রয়েছে, তা আরো দিগুণ তথা তাড়াতাড়ি কাজ সম্পোর্ণ করলে ট্রিকবিডির মেম্বার বাড়বে বলে আমার মনে হয়।

      (বাকি অংশ পরে – শব্দের সর্বোচ্চ ব্যবহার কন্ট্রলের জন্য পরের অংশে বাকিদার…)

    2. Labib Author says:
      (আগের অংশের, পরের লেখা – 3rd PART)
      ১. ট্রিকবিডির সাপোর্ট টিমের (সাহায্য) রিপলাই পেতে একটু সময় লাগে। যেখানে রানা ভাইকে মেইল করলে এর আগেই রিপলে পাওয়া যায়। (অবশ্য ট্রিকবিডি সাপোর্ট টিমকে আমি দূষছি না। তাদের তথা আপনাদের আরো একটিভ থাকতে হবে- আরো কিছু সাপোর্ট মেম্বার এড করতে হবে।) (…..)

      (বাকি অংশ পরে – শব্দের সর্বোচ্চ ব্যবহার কন্ট্রলের জন্য পরের অংশে বাকিদার…)

  59. msshohug☑️ Author says:
    Egiye Jao Trickbd, Best Of Luck.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      অন্যদেরকেও উৎসাহিত করুন।
  60. Labib Author says:
    (আগের অংশের, পরের লেখা – 3rd PART)

    ১. ট্রিকবিডির সাপোর্ট টিমের (সাহায্য) রিপলাই পেতে একটু সময় লাগে। যেখানে রানা ভাইকে মেইল করলে এর আগেই রিপলে পাওয়া যায়। (অবশ্য ট্রিকবিডি সাপোর্ট টিমকে আমি দূষছি না। তাদের তথা আপনাদের আরো একটিভ থাকতে হবে- আরো কিছু সাপোর্ট মেম্বার এড করতে হবে।) (…..)
    (বাকি অংশ পরে – শব্দের সর্বোচ্চ ব্যবহার কন্ট্রলের জন্য পরের অংশে বাকিদার…)

    1. Trickbd Support Moderator Post Creator says:
      এখানে উল্লেখ করা রুলগুলো মেনে মেইল করলে আশা করি তাড়াতাড়ি রিপ্লাই পাবেন।
      উল্টাপাল্টা মেইল করলে ঝামেলা হয়।
  61. dxtanvir23 Contributor says:
    একই পোস্ট বার বার এই বিষয় টা দেখবেন!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাঁ।
      তবে নিজের ভাষায় পূর্বেকার পোষ্টের চেয়ে ভালোভাবে লিখলে কোনো সমস্যা নেই।
  62. Emon Hossain Contributor says:
    My username: Dj Emon
    and display name Emon Hossain and see my post and user ID: 60461 plz give me author tnx admin
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনার রিকুয়েস্ট করুন।
      কমেন্ট না।
  63. S.D.Hridoy Contributor says:
    আমি সব সময় ট্রিকবিডির সঙ্গে থাকব।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
  64. Arham Araf Author says:
    মডারেটর ভাই,
    আমি ট্রিক বিডিতে দুটি ক্যাটাগরির অভাব অনুভব করেছি, ১।Graphics Design ২।Trainer Help. অনুগ্রহ করে বিবেচনা করে দেখবেন।
    ধন্যবাদ! 🙂
    1. Trickbd Support Moderator Post Creator says:
      গ্রাফিক্স ডিজাইনে দক্ষ লোকের অভাব।
      তবে ভালো সাড়া পেলে ক্যাটাগরি খোলা হবে অবশ্যই।
      আর ট্রেইনারদের জন্য আমাদের আলাদা পরিকল্পনা রয়েছে।
      পোষ্টে এড করে দিচ্ছি।
  65. Mustafizian Sharif Author says:
    Nasir vai sei 10month aage Post korecen…kintu R tar dekha nai…karonta ki Moderator vai
    1. . Contributor says:
      ভাই নাসির ভাইয়ের আইডির লিংকটা দেনতো?
    2. Trickbd Support Moderator Post Creator says:
      উনি সাইট ডেভেলপিং এর কাজ করেন।
      তাছাড়া উনার নিজেরও চাকুরী আছে।
      তাই পোষ্ট করার সময় হয়ে উঠেনা।
  66. Saimon Author says:
    Good Rules & Restrictions……
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নিজে মেনে চলুন এবং সকলকে উৎসাহিত করুন।
      তাহলে সকলের উপকার হবে।
    2. Saimon Author says:
      অবশ্যই………..
      I Will try my best effort to follow these rules and also inspiring others to follow that…..

      Thank You…..
      Keep ahead Your Good Work…

    3. Trickbd Support Moderator Post Creator says:
      Welcome
  67. rabby Author says:
    gd rulls for control etc…Nije chesta korbo….onnokew sujest korbo…tnx
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      সহযোগীতার আশ্বাস দেয়ার জন্য।
  68. ট্রিকবিডিতে মাএাতিরিক্ত এড ব্যবাহারের ফলে পোস্ট সঠিক ভাবে বুঝে উঠা যায় না।…… ভিজিটরদের কথা মাথায় রাখতে হবে সুধু এডসেন্স দেখলেই হবে না ….আর এড পোস্টের মাঝখানে না দিলেই ভালো হয়… (সাজেস্ট করলাম আরকি)…… ধন্যবাদ
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ভালো সাজেশন।
      আপনার পরামর্শ মাথায় রাখবো আমরা।
  69. Ovimani Nirob Author says:
    অনেক সময় কমেন্টে লিখে সব বোঝানো যায় না…
    যদি কমেন্টে পিক দেওয়ার সিস্টেম থাকতো তাহলে হয়তো ভালো হতো।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      গুড আইডিয়া!
    2. Ovimani Nirob Author says:
      Tnx vaiya…
      Asha kori comment a pic deyar system chalu korben.
  70. OMOR FARUK ANIK Contributor says:
    কিছু কথা-
    ১| ভাইয়া যদি এপ্স টা আপডেট হতো অনেক ভালো হতো। আর এপ্স এ কিছু প্রব্লেম আছে।
    ২| ভাইয়া একদিলে রিপোর্ট আর আরেকদিকে Good/working /e.t.c দিয়ে তাদের রিপোর্ট এর চেয়ে good হলে পোস্ট টা রাখা হলে ভাল হতো।

    নাছাড়া কিছু শত্রু আছে আমার মত অনেকের ভাও।

    1. Trickbd Support Moderator Post Creator says:
      এপ এর সমস্যাগুলো এডমিনকে মেইল করে জানান।
      আর কমেন্ট অনেকেই নিজের আইডি থেকে করে।
      ফেইক পোষ্টে ওয়ার্কিং লিখে।
      তাই আমরা রিপোর্টকে একটু বেশি গুরুত্ব দিই।
      তবে আগে নিজেরা ট্রাই করে দেখি।
      তারপর ব্যবস্থা নিই।
    2. OMOR FARUK ANIK Contributor says:
      ভাইয়া অনেকেই ভাল পোস্ট এ রিপোর্ট দেই কিন্তু
    3. OMOR FARUK ANIK Contributor says:
      আর ট্রিকবিডিতে আরো একটিভ কিছু ভাল,সৎ,এন্ড আপনাদের মত লোক নিলে আমার মনে হয় আপনাদের পুরো ট্রিকবিডি কন্ট্রোল করা সুবিধা হবে।
    4. Trickbd Support Moderator Post Creator says:
      এক্ষেত্রে আমরা কোনো পদক্ষেপ গ্রহণ করিনা।
      যেমন: আজকের ফ্রি এমবির ট্রিকের বিষয়টি।
      সকলের উপকারটা মুখ্য হলেই হলো।
  71. Reja BD Author says:
    আমরা আছি প্রযুক্তিবিদ্যা প্রচার করতে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
    2. Reja BD Author says:
      ওয়েলকাম ভাই
    3. Trickbd Support Moderator Post Creator says:
      বরাবরের মত সাথেই থাকবেন।
    4. Reja BD Author says:
      অবশ্যই, সাথেই তো আছি।
  72. OMOR FARUK ANIK Contributor says:
    আমার bio আমি পাল্টাতে পারছি না প্লিজ এক্টতু দেইখেন
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাকিং ঠেকাতে এই সিস্টেমটি করা হয়েছে।
      আশা করি শীঘ্রই এই সমস্যার কোনো ভালো সমাধান বের করতে পারবো।
  73. Istiaq Jamal Fahad Contributor says:
    খুব ভালো প্রদক্ষেপঃ)এগিয়ে যাও ট্রিকবিডি আমরা আছি তোমার সাথে…!
    1. JIHAD KHAN ✅ Author says:
      ভাই পোষ্টের ভিতরে ২ টা এড । ভাই আশা করি পোষ্টের ভিতরের এড গুলা রিমুভ করবেন। এই এড এর কারণে পোষ্ট পড়তে বিরক্ত লাগে।

      ভাই পোষ্ট ইডেট এই সিষ্টেম + ডিলেট এর সিস্টেম টা অফ করে দিছে এটা চালু করে দিলে খুব ভাল হত। আগে কোন পোষ্টে ভুল হলে পরে সেটা আপডেট করে দেয়া যেত এখন সেটা আর যায় না । ইডেট এর সিস্টেম টা আশা করি আবার চালু করবেন। ধন্যবাদ

  74. Trickbd Support Moderator Post Creator says:
    ধন্যবাদ।
  75. সাপোর্ট টিম,
    আমি রকি বলছি!!!সত্যিই আমার একটা ট্রিকবিডি ট্রেইনার আইডি ছিল:)কিন্তু তা কন্ট্রিভিউটর করে দেওয়া হয়েছে||কিন্তু রোহান ভাইয়ের আইডিটা কন্ট্রিভিউটর করায় ওনি আমায় অনেক কথা বলেছে।আসলে ওনার কোনো দোষ নেই ওনাকে প্লিয ট্রেইনার করে দিবেন।ওনি খুব ভালো মানুষ।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এক্স ট্রেইনারদের জন্য নীতিমালা পড়ুন।
      সুযোগ এখনো আছে।
      সময় থাকতেই লুফে নিন।
  76. Mehedi Islam Ripon Author says:
    খুব অবাক হলাম আপনার পোষ্ট করার ধরণ দেখে!
    অনেক গুছিয়ে পোষ্টটি লিখেছেন।
    মাশআল্লহ অনেক সুন্দর লিখেছেন।
    আর নিয়মগুলো মেনে চলার চেষ্ঠা করবো ইনশাল্লাহ।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আমরা এডমিন নিজেরাই যদি ভালোভাবে পোষ্ট করতে না পারি,তাহলে ট্রেইনারদের উপদেশ দিবো কি করে?
      এই পোষ্ট দেখেও অনেকে লিখার সিস্টেম সম্পর্কে ধারণা পাবে।
      তাই সাজিয়ে গুছিয়ে লিখা।
      ধন্যবাদ আপনাকে।
    2. Mehedi Islam Ripon Author says:
      আপনাকেও অনেক ধন্যবাদ।খুব ভালো লাগলো।
      তবে আমার পক্ষ থেকে একটা পরামর্শঃ
      একদিন Dashboard এ স্ক্রোল করতে করতে আমার পোষ্টগুলো দেখছিলাম, তো হঠাৎ একটা পোষ্টের পাশে Trash লিখায় ক্লিক পড়ে পোষ্ট টা ট্রাশে চলে গেল!
      তাই আমার মতামত কনো পোষ্ট ট্রাশ করার আগে yes or no পারমিশন চাইবে এমন কনো সিস্টেম করা হক।
      তাহলে সবার জন্য অনেক ভালো হবে। এবং এক ক্লিকেই পোষ্ট ডিলেটের হাত থেকে রক্ষা পাবে।
      আশা করি বিষয়টা বিবেচনা করে দেখবেন।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্ট ট্রাসে গেলেও সমস্যা নেই।
      আবার অক্ষত অবস্থায় ফিরিয়ে আনা যায়।
      অনেকটা রিসাইকেল বিনের মত।
      তাই এই সিস্টেমের তেমন প্রয়োজনীয়তা নেই।
    4. SK SHARIF Author says:
      বুলেট এড করার কোডটা দিবেন প্লিজ
    5. অতিভক্তি চোরের লক্ষন:)(কথাটা নেগেটিভ ভাবে নিভেন না প্লিজ)
    6. Mehedi Islam Ripon Author says:
      ট্রিকবিডিতে যদি বেনিফিটের আশায় আসতাম তাহলে এতদিনে হয়তো আবার আপনার পজিশনে চলে যেতাম!
      (প্রমাণ হিসেবে আমার পোষ্টগুলো দেখে আসতে পারেন)
      কথাটা মাইন্ডে নিবেন না দোয়াকরে।
      অতিভক্তি যদি চরের লক্ষন হয়,তাহলে আপনার মতো ভালো মানুষ হওয়ার কনো ইচ্ছে নেই আমার!
  77. I ♥ You Subscriber says:
    kub valo laglo,,, trickbd ar sate I aci, ar takbo
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      আপনি ট্রেইনার রিকুয়েস্ট পাঠিয়েছেন।
      শীঘ্রই ফলাফল জেনে যাবেন আশা করি।
  78. Jewel Shikder Jony Author says:
    আমার মনে হয়, ট্রিকবিডিতে সার্চ সিস্টেম থাকলে ভালো হতো।
    এতে আমরা যেকোনো বিষয়ে অনুসন্ধান করে দেখতে পারবো যে, সেই বিষয়ে কোনো পোস্ট আছে কিনা?
    (ধন্যবাদ)
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রিকবিডিতে বর্তমানে সার্চ করা যায়।
      আপনি পিসি ভার্সনে এটি পাবেন।
      এই সিস্টেম মোবাইল ভার্সনে এভেইলেবল নয়।
    2. Jewel Shikder Jony Author says:
      ধন্যবাদ, অনুগ্রহ করে মোবাইল ভার্সন এর জন্যও সার্চ সিস্টেম দেওয়ার বিষয়ে ভেবে দেখবেন, প্লিজ?
  79. Jibon Roy Author says:
    ধন্যবাদ পড়ে খুব মজা পাইলাম।
    আপনার নিয়ম মেনে চলা হবে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      কিন্তু নিয়মগুলো শুধু আমার না।
      আমার,আপনার,আমাদের সকলের।
      আমরা যত বেশি মেনে চলবো,তত বেশি সাইটের উন্নতি করতে পারবো।
  80. I ♥ You Subscriber says:
    modator vai, amar mone hoy akta “Tuner help” catagory kulla Ochit, jate tuner ra sakane help caite pare,,,,
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনারদের বিভিন্ন দিকনির্দেশনা দিতে ও প্রয়োজনে পাশে থাকতে ট্রেইনারদের জন্য ও সাপোর্ট সিস্টেম করার পরিকল্পনা রয়েছে আমাদের।
      যথাশীঘ্র সম্ভব এটা ও বাস্তবায়ন করা হবে।

      এটা পোষ্টে এড করতে ভুলে গিয়েছি।
      এড করে দিচ্ছি।

    2. I ♥ You Subscriber says:
      hmmmmm,Thanks,,
  81. রি-ট্রেইনার রিকুয়েস্ট করলে কত দিন সময় লাগবে
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টেই উল্লেখিত আছে।
  82. আমার মতে LoL কমেন্ট টা স্প্যামে তালিকায় রাখলে ভালো হতো!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এটার অর্থে খারাপ কিছু নেই।
      তাই ফিল্টার করা হচ্ছেনা।
      LoL=Laugh out Loud
  83. Anik Author says:
    Moderator vai… Rules gula Thik ache.. asa kori sobai mene colbe.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      অন্যদেরকেও মেনে চলতে সহযোগিতা করুন।
  84. Arham Araf Author says:
    মডারেটর ভাই,
    TrickBD-তে “Graphics Design” আর “Trainer Help” নামে দুটি ক্যাটাগরি থাকলে খুবই ভালো হতো! 🙂
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আগেই রিপ্লাই দেয়া হয়েছে।
  85. Rakibulislam Contributor says:
    আমার পোষ্টতো একবারও রিভিও করেন না?আমার কোন ক্লোও দিচ্ছেন না যে কপি পোষ্ট বা মানসম্মত নয়?আবার পোষ্ট রিভিও করেন নি তাই আর ট্রিউনার রিকু দিতে পাচ্ছিনা?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এই পোষ্টই হবে আপনার জন্য বেস্ট ক্লু।
  86. ɪғᴛᴇᴋʜᴀʀ ʀᴀʜɪ Contributor says:
    Vai….Electronics namok akta catagory korle oshadharon hoy!!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ক্যাটাগরি থাকলেই তো হবেনা,জেনুইন ইলেকট্রনিক্স এর জাদুকরও তো লাগবে।
      কপি পেস্ট করলে তো আর হবেনা।
    2. ɪғᴛᴇᴋʜᴀʀ ʀᴀʜɪ Contributor says:
      Ji vai….Seta thik…Inshallah amra akta #boss of electronics khuje pabo…
      Ar Kal theke amar test exam duaa korben plz
    3. SK SHARIF Author says:
      হ্যা আছি ইলেক্ট্রনিক পোস্ট করার জন্য! যদি সবাই চায় তবে করব
    4. Trickbd Support Moderator Post Creator says:
      আপনাদের অনুরোধে ক্যাটাগরি দেয়া হয়েছে।
    5. SK SHARIF Author says:
      ধন্যবাদ সাপোর্ট টিমকে,,,আর অনুরোধ ইলেক্ট্রনিক্স এর পোস্ট গুলি অই ক্যাটাগরি তে ট্রান্সফার করে দেয়ার।
    6. SK SHARIF Author says:
      কিন্ত ক্যাটাগরিস এ ইলেক্ট্রনিকসস নামে কোনও ক্যাটাগরি নেই
  87. Sazzad Hossain Contributor says:
    Make me author please!
  88. Sazzad Hossain Contributor says:
    Pending: Trainer Request sent! Please wait untill admin reviews your posts. ????
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার পোষ্টগুলো ইংলিশে।
      তাই এখনো রিভিউ করা হয়নি।
      মেইন এডমিনের মতামত লাগবে।
    2. Ferdous Ahmed Author says:
      স্যার আমি ট্রিকবিডি এর নিয়ম মেনে ৪টি কপি মুক্ত পোষ্ট করেছি এবং টিউনার রিকোয়েস্ট দিয়ে রেখেছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমি টিউনার হতে পারলাম না। আমার একান্ত আর্জিযে আমার পোষ্ট গুলো পুনরায় দেখে আমাকে টিউনার করা হোক । আর যদি টিউনার করা না যায় তাহলে কারনটা দয়া করে জানাবেন।

      ধন্যবাদ আপনাদেরকে । কারন আপনাদের মতন কিছু মানুষের জন্য আমাদের মত কিছু ছোট ছোট লেখক তাদের জানা জ্ঞান গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে পারি।

  89. Arham Araf Author says:
    মডারেটর ভাই,
    ড্রাফ্টে থাকা পোস্ট গুলো পাবলিস করলে, আগের সেভ করা টাইমে পাবলিস হয়; এটা একটা গুরুতর সমস্যা! এই সমস্যার সমাধান চাই!
    ধন্যবাদ! 🙂
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাঁ।
      এটা একটা সমস্যা।
      আরো অনেকের অভিযোগ পেয়েছি।
      আমরা সমাধানের জন্য চেষ্টা করবো।
    2. Arham Araf Author says:
      হুম, এটা একটা খুবই জটিল সমস্যা ভাই। এই সমস্যার কারণেই আমি ১ম যে তিনটি পোস্ট করে ট্রেইনার হলাম; সেগুলো কারো কাজেই আসলো না! পুরো পরিশ্রমটাই মাটি হয়ে গেলো! যত তারাতাড়ি সম্ভব, এর সমাধান করতেই হবে!
  90. একটা রিপোর্ট মেইল পাঠালাম
    support@trcikbd-com এ দেখি কেমন
    সাড়া পাওয়া যায়!
  91. MD Mizan Author says:
    এই হলো আমাদের সাপোর্ট টিম।গুড ভাইয়া এত সুন্দর ভাবে লেখা নির্ভুল ভাবে দারুন হয়েছে।
    নিয়মগুলা মেনে চলার চেষ্টা করব ইনশাআল্লাহ।
    আর হ্যা ভাই অনেক ট্রেইনারের অনেক ফেক আইডি আছে।তারা নিজেরাই পোস্ট করে নিজেই ফেক আইডি দিয়ে সুন্দর সুন্দর কমেন্ট করে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      এটি বিষয়ে একটু আগেও কমেন্ট করা হয়েছে।
    2. MD Mizan Author says:
      ওকে ভাই বিষয় টা একটু দেখবেন।
    3. Habibur1 Contributor says:
      ভাই আমি ট্রেইনার রিকুয়েষ্ট করছি অনেক দিন আগে কিন্তু আমাকে তো কোন নোটিফিকেশন দিয়ে জানানো হলো না। আশা করি আমাকে জানাবেন আমার পোষ্টগুলো মানসম্মত কিনা যাতে আমি পুনরায় ট্রেইনার রিকুয়েষ্ট করতে পারি।
    4. MD_Mizanur_Rahman Contributor says:
      (Moderator) ভাই আমি আমার MD.Mizanur.Rahman
      এই নামের আইডি থেকে কোনো কমেন্ট করে পারি না । এমন লেখা আসে Your comment is awaiting moderation. সমাধান চাই ।
  92. Rifat Bin Roky. Contributor says:
    আপনাদের কথা অনুযায়ী ট্রিকবিডিতে ট্রেইনার রিকুয়েস্ট করা ট্রেইনার হওয়ার জন্য…আমি ৩০দিন+ হবে ট্রেইনার রিকুয়েস্ট করেছি কিন্তু কোনো সাড়া পাইনি…ফ্রি থাকলে আমার পোস্ট গুলো দেখুন
  93. Rifat Bin Roky. Contributor says:
    I Will Sent Trainer Reqwest 30 Days ago…..but I have get no notice
  94. ? Khairul ✅ Author says:
    রুলস গুলো ভাল লাগলো ভাই,,,,যথাসম্ভব পালন করার চেষ্টা করব,,
    ইনশাআল্লাহ।।
    ভাই ইসলামিক পোষ্ট গুলোতো মাঝে মাঝে কপি পাস্ট করা হয়।।
    এটা কি করা যাবে? শুধু মাত্র ইসলামিক পোষ্টের ক্ষেত্রে!!!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ইসলামিক পোষ্ট এখন একজন করছে।
      যদি অন্যরাও করে,তাহলে একই পোষ্ট বারবার হবে।
      তাছাড়া টেক পোষ্টের পরিমাণ কমে যাবে।
      ফলে পরিবেশ নষ্ট হবে।
      গালিগালাজ হবে।
    2. ? Khairul ✅ Author says:
      ইসলামিক পোষ্ট রুবেল ভাই করছে।।
      সাথে মাঝে মাঝে আমিও করছি,,
      পোষ্টের উপর নজর রেখেই পোষ্ট করছি,,যাতে এক পোষ্ট ২বার না হয়।।।
  95. Yahia Hossain Author says:
    প্রিয়,মডারেটর ভাই। ট্রেইনার রিকুয়েষ্ট দেওয়ার কত দিনের মধ্যে পোষ্ট রিভিউ করেন?
  96. Inan Ahammad Contributor says:
    ami to eisob rule mane post korache…copy o na..nijer likha sob.. tar por o kano contributor?
  97. Roktim Contributor says:
    ট্রিকবিডিতে হেল্প পোস্ট নামক ক্যাটাগরি করা হলে উপকৃত হতাম
  98. SI Sourov Author says:
    ভালো,আপনারা কি পোষ্ট দেখেন!!কিছুদিন হলো পোষ্ট করলাম,,,আবার দেখলাম কিছু ভাই একটা পোষ্ট করে টিউনার হয়েছেন,,,এই কাজ গুলো অনেক ভালো লাগে।।কিছু লাভের জন্য করা হয় না,বরং মানুষকে নতুন কিছু জানানোর জন্য পোষ্ট করা হয়।।।অপেক্ষা আছি,এখন থাকবো।।
    ভালো থাকবেন,ভালো রাখবেন।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নাহ।
      একটা পোষ্ট করে কেউ ট্রেইনার হয়না।
      হয়তো তারা পুরাতন ট্রেইনার।
      নতুবা পোষ্ট ডিলিট করেছে।
    2. SI Sourov Author says:
      ami 2ta post korci bro,,akta post prblm er jnno trash krlam…kal r akta new post krbo…so aktu dakben bro.
    3. SI Sourov Author says:
      আপনি কি প্রমান চান কি??
      দয়া করে দেখবেন।
      http/trickbd.com/author/sakil1212
      bro see must…ok
  99. Morshed Author says:
    ভাই আমি কিন্তু উত্তর পেলাম না যে link shortener use করা কি allowed?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কক্ষনো না!
      ঝামেলাপূর্ণ কোনোকিছুই দেয়া যাবেনা।
      রিপোর্ট পেলেই আমরা ব্যবস্থাগ্রহণ করবো।
    2. Tambir1122 Contributor says:
      ভাই আমি ৩ টা মানসম্মত পোস্ট করে আমার নিজের হাতে লিখে ট্রেইনার রিকুয়েস্ট করলাম ইমেইল ও করলাম কিন্তু এখন ও ট্রেইনার হতে পারলাম না কেন। আমার পোস্টগুলো চেক করে আমাকে ট্রেইনার বানান
  100. Soyeb Author says:
    Trickbd.com MB diye chalale load hote onek somoy nay.. Etar Somadhan chai.
    1. Shaheen Uddoula Contributor says:
      ভাই এটা তোমার নেট এর সমস্যা।সাইট ঠিকই আছে।
  101. Trickbd_sdq Author says:
    Moderator ভাই। অথর চ্যাট বিষয়টা একটু দেখবেন। এর আগেও বলা হয়েছিল। যদিও এটি সময়সাপেক্ষ। তবে আশাকরি বিষয়টা মাথায় রাখবেন।
    1. Trickbd_sdq Author says:
      সাথে Comment Editing & Screenshoot Upload System.
  102. ARasif Contributor says:
    bro amar ট্রেইনার রেকুয়েস্ট ki review hobe nah
  103. JIHAD KHAN ✅ Author says:
    ভাই পোষ্টের ভিতরে ২ টা এড । ভাই আশা করি পোষ্টের ভিতরের এড গুলা রিমুভ করবেন। এই এড এর কারণে পোষ্ট পড়তে বিরক্ত লাগে।
    ভাই পোষ্ট ইডেট এই সিষ্টেম + ডিলেট এর সিস্টেম টা অফ করে দিছে এটা চালু করে দিলে খুব ভাল হত। আগে কোন পোষ্টে ভুল হলে পরে সেটা আপডেট করে দেয়া যেত এখন সেটা আর যায় না । ইডেট এর সিস্টেম টা আশা করি আবার চালু করবেন। ধন্যবাদ
  104. সবচেয়ে খারাপ লাগে যখন AUTHOR দের comment এ নানান ধরনের খারাপ কিছু বলে অনেক member,
    ভাই খারাপ কমেন্ট যে করবে তার বিরুদ্ধে Author রা সরাসরি admin কে complain করবে এটার নিয়ম করা উচিত
    (সুধু commentra Riport korbe Author ra কি বসে থাকবে একটা পোস্ট লিখে কি সে অনেক বড় ভুল করে ফেলেছে)
    1. স্বপ্ন Author says:
      আপনি এই পোস্ট টি ভালোভাবে পড়েন নি…….
      এখন আর গালিগালাজ করতে পারবেনা…….
      খারাপ শব্দ গুলো ব্লক করা হয়েছে
    2. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টে দেখুন,আপনাদের জন্য ও সাপোর্ট সিস্টেম করা হচ্ছে।
      তখন আপনাদের যা কিছু বলার সব বলতে পারবেন।
  105. S.m Tariqul Islam Anny Author says:
    যেসব অথর আনএক্টিভ যারা অনেক দিন যাবত কোন পোস্ট করে নি তাদেরও রিমুব করা দরকার। এতে এক্টিভ অথরের সংখ্যা বাড়বে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      অবশ্যই।
      এটাও আমাদের পরিকল্পনায় আছে।
      ট্রেইনার কম্পিটিশনের সময় এই রুল কার্যকর করা হবে।
      এখনো আমাদের অনেককিছু ডেভেলপ করতে হবে।
      তাই সবকিছু একইসাথে করা যাচ্ছেনা।
    2. Arham Araf Author says:
      আমার মতে, এই কথাটি পুরোপুরি ভুল; কেননা সবার এক্টিভিটি কখনো সমান হতে পারে না। আমার বেকার নই; আমাদেরও ব্যাস্ততা আছে; আর এই ব্যস্ততার মাঝে এক জন মান সম্পন্ন পোস্টকারী ট্রেইনারের পোস্ট/এক্টিভিটি একটু কম থাকাটাই স্বাভাবিক নয় কি?
    3. Trickbd Support Moderator Post Creator says:
      অনেকেই আছে দুই বছর পর কমেন্ট করছে,হেল্প পোষ্ট করছে।
      এরকম কয়েকটা আইডি কিছুদিন আগেই ট্রেইনার পদ থেকে সরানো হয়েছে।
      কমেন্ট/পোষ্ট করে মাঝেমাঝে নিজের এক্টিভিটি জানান দিতে হবে।
      একাধিক আইডি খুলে যারা বসে আছে,এটা তাদের জন্য একটা ব্যবস্থা।
    4. Arham Araf Author says:
      আসলে ব্যাপারটা এক্টিভিটির নয়, ব্যাপারটা হচ্ছে পোস্টের মান ও গুরুত্বের উপর। একজন ট্রেইনার সারাজীবনে মাত্র চারটি পোস্ট করলো; এখন দেখুন তার এই পোস্ট থেকে প্রতিনিয়তই সকলে উপকৃত হচ্ছে। এখন আপনি কি বলবেন, তার পোস্ট কম?
      অনুগ্রহ করে যুক্তিহীন কথা বলবেন না! 🙂
    5. Trickbd Support Moderator Post Creator says:
      কিন্তু কমেন্ট তো করতে হবে।
      পোষ্টে কয়েক হাজার ভিউ,অথচ কমেন্ট নেই।
      ট্রেইনারদের মনোবল কি হ্রাস পাবেনা?
    6. Arham Araf Author says:
      হুম, কমেন্টের মাধ্যমে এক্টিভিটির ব্যাপারটি ঠিক আছে। কিন্তু পোস্টের সংখ্যার সাথে এক্টিভিটির কোনো সম্পর্ক নেই! 🙂
  106. স্বপ্ন Author says:
    ভাই ছোট একটা পরামর্শ দেই……….
    কিছু মনে করবেন না……….
    কিছু মডেরেটর আছে যাদের আজ প্রযন্ত কোনো কমেন্ট ই দেখা গেল না……….
  107. স্বপ্ন Author says:
    তাদের মতো মডেররেটর রেখে কি লাভ?? আরো বলার আছে কিন্তুু
    আপনাদেরকে কিছু বলতে গেলে আবার মুখ বন্ধ করে দিবেন তাই আর বললাম না
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ভালো প্রস্তাবকে আমরা সবসময় অভিনন্দন জানাই।
      কিন্তু অযৌক্তিক হলেই ব্যবস্থা নিই।
      ভালো প্রস্তাব।
      এই সিস্টেমগুলো মেনে চললে এমনিতেই ভালো সাপোর্ট পাবেন।
      তবে ভবিষ্যতে আরো লোক নেয়া হলেও হতে পারে।
      প্রয়োজন অনুসারে।
  108. স্বপ্ন Author says:
    আপনাদের প্যানেলে আরো কিছু একটিভ লোক দরকার
  109. স্বপ্ন Author says:
    তাই প্যানেলে আরো কিছু একটিভ লোক দরকার
  110. Parvej Perfect Author says:
    Vaia Masenger সিস্টেমটা চালু করলে খুব ভালো
    হতো।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপাতত এটি করা সম্ভব হচ্ছেনা।
      সাইটের অনেককিছুই ডেভেলপ করতে হবে আগে।
      তারপর এই সিস্টেমের কথা ভাবতে হবে।
  111. Black hacker Author says:
    ট্রেইনার কম্পিটিশনের তাড়াতাড়ি চালু করেন।।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      মাসখানেকের মধ্যেই চালু করার পরিকল্পনা রয়েছে।
  112. Mahbub Subscriber says:
    Nice Updates.কিন্তু আমরা আমাদের নিজেদের sit এর লিনক কি দিতে পারবো??
    1. স্বপ্ন Author says:
      পয়েন্ট নং 15 তে বলছে
      পোস্টের নিচে ব্যাক্তিগত দুই টা লিংক দেওয়া যাবে
    2. Trickbd Support Moderator Post Creator says:
      জ্বী।
      আপনার সুবিধার জন্য দুইটা লিংক দেয়ার সিস্টেম আছে।
      কিন্তু পোষ্টের শেষে।
      এতে করে পোষ্টের কলেবর সুন্দর থাকবে।
      আর আপনার সাইটের প্রচার ও হবে।
  113. Md Zakir Hossen Author says:
    সুন্দর দিকনির্দেশনা
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      অন্যদেরকেও উৎসাহিত করুন।
  114. alimul1122 Contributor says:
    akta system chalu korte hbe.R seta holo comment a photo upload.amra onek problem likhey author der bujhaite parina.amra ai problem gulor screen shoot upload kore solution pete chai.plz noted it
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এই সিস্টেমের কথা আমরা খেয়াল রাখবো।
      আর,যথাসাধ্য চেষ্টা করবো।
  115. সোহেল Author says:
    আমি Trickbd এপ দিয়ে বড় পোস্ট করতে পারি না।Published ক্লিক করলে আইডি Log out হয়ে যায়।সমশ্যা টা কি প্লিজ বলবেন?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাঁ।
      এই সমস্যাটি আমরাও ফেস করছি।
      আপনি সরাসরি এডমিনকে মেইল করুন।
      তাহলেই ভালো হবে।
  116. Mahmud Hasan Contributor says:
    রুলস গুলো খুব ভালো লাগলো।
    আশা করি সকলে রুলস গুলা মেনে চলবে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      অন্যদেরকেও উৎসাহিত করুন।
  117. shihab ahmed Author says:
    review my post please
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নিয়ম মেনে পোষ্ট করে ট্রেইনার রিকুয়েস্ট করুন।
      আপনার পোষ্টে থাম্বনেইল পর্যন্ত নেই।
    2. shihab ahmed Author says:
      এখন পোষ্ট গুলা দেখেন
  118. Minhazmm Author says:
    খুব ভালো লাগলো পড়ে। ধন্যবাদ, সাথেই থাকবো
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      অন্যদেরকেও উৎসাহিত করুন।
  119. saiadin Contributor says:
    এই রুলস গুলো মানলে trickbd আবার আগের মত সুন্দর হয়ে উঠবে
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      সকলকে উৎসাহিত করুন।
  120. Likhon Sheikh Contributor says:
    vai onak.post korci but approve hoi na
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার পোষ্টগুলো কপি পেস্ট আর তেমন মানসম্মত নয়।
      আপনি এই পোষ্টে দেয়া নির্দেশনাগুলো মেনে পোষ্ট করার চেষ্টা করুন এবং লিংক এর মাধ্যমে ট্রেইনার রিকুয়েস্ট করুন।
      ট্রেইনার পদ পেয়ে যাবেন।
    2. Likhon Sheikh Contributor says:
      akta o coppy post na vai chack again
  121. Jabir Khan Contributor says:
    ভাইয়া অনেক ট্রাই করলাম।। Retuner Request ফর্ম সেন্ড হচ্ছে না।।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      উঁহু।
      চেক করে জানাচ্ছি।
    2. Jabir Khan Contributor says:
      ওকে ভাই প্লিজ চ্যাক………..!!
    3. salamab2211 Contributor says:
      ভাই কারো কাছে কি DSLR এর ভাল কোন apps এর নাম জানা আছে কি যা আমি আমার মোবাই ফোনে ব্যবহার করতে পারবে।
  122. HelpLine Subscriber says:
    আপনাকে ও ট্রিকবিডিকে আমার খুব ভালো লাগে,, But মন খারাপ হয় তখনি যখন আমি Mail ও Trainer Request করার পরও কোনো Reply পাই না,, আপনারা কি এত ব্যস্ত??? বিষয় টা দেখবেন. Thanks Vai
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনাদের অসুবিধার জন্য আমরা দুঃখিত।
      মেইল করার জন্য নতুন নিয়মগুলো মেনে মেইল করুন।
      আমাদের রিপ্লাই দিতে সুবিধা হবে।
      আর আপনার পোষ্টগুলোর মান ঠিক নেই।
      টপিক নির্বাচন ও যথাযথ হয়নি।
      আরো ভালো করুন।
    2. HelpLine Subscriber says:
      Thanks Vai. But আমার জাভা ফোন তাই বেশি ভালো করতে পারিনাই। আপনি একটু বিশেষ বিবেচনা করে দেখবেন। ভাই আপনি পোস্ট দেখেই বুজতে পারবেন এটা জাভা দিয়ে লেখা। আমি অনেক কষ্ট করে লিখছি। দয়া করে এই কষ্টকে বিফলে যেতে দিবেন না। আমি Android কিনলে ভালো ভালো পোস্ট করব। একটু বিবেচনা করে দেখুন ভাই
    3. HelpLine Subscriber says:
      ভাইয়া এখন আমি আপনার কথা মতো ৩ টা আলাদা, কপিমুক্ত ও মানসম্মত পোস্ট করেছি। টিওনার Request ও করছি। দয়া করে একবার আমার পোস্টগুলো Review করে দেখবেন। ধন্যবাদ।
    4. Trickbd Support Moderator Post Creator says:
      শেষের দুটি পোষ্টে লেখা আর স্ক্রিনশটের পরিমাণ সামঞ্জস্যহীন।
      দুটোই সমান ভাবে থাকতে হবে।
      একটিতে তো স্ক্রিনশটই নেই।
  123. Rakibulislam Contributor says:
    Pending: Trainer Request sent! Please
    wait untill admin reviews your posts. 😭😭😭
    😭
    ???
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কপি পেস্ট পরিত্যাগ করুন।
      আর পোষ্টে লেখার পরিমান বৃদ্ধি করুন।
      এপ রিভিউ দিলে স্ক্রিনশটের চেয়ে লেখা বেশি হওয়া জরুরি।
  124. Silent Boy Tarikul Author says:
    ট্রেইনার রিকুয়েস্ট করার পর আপনারা পোষ্ট রিভিউ করছেন কি না..?? তা নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দিবে।। সে টিউনার হতে পারুক কিংবা না পারুক তবুও জানিয়ে দিবেন।। তাহলে টিউনার রিকুয়েস্টদাতা আর হতাশ হয়ে থাকবেন না বরং আরো মান সম্মত পোষ্ট করার চেষ্টা করবে
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাঁ।
      সেটা আমরা করে থাকি।
      কিন্তু সেজন্য আপনাদের নোটিফিকেশন চেক করতে হবে।
  125. darkspider Author says:
    vai trainer request sent korci plss review koren plss
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার পোষ্টগুলোতে ভালো পোষ্ট পেলাম।
      কিন্তু মানহীন পোষ্ট ও আছে।
      খুবই ছোট আর স্ক্রিনশট বিহীন।
      আপডেট করুন।
    2. darkspider Author says:
      ok.man hin post delete kore dicci.ar new screentshot soho post korci.asha kori trainer ship pabo
  126. Net boy Author says:
    অবশেষে সব নিয়ম মেনেই পোস্ট করলাম ধন্যবাদ ✌✌✌✌✌✌☺☺
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার পোষ্টটি খুব ভালো হয়েছে।
      কিন্তু নিয়মানুযায়ী কমপক্ষে তিনটি মানসম্মত পোষ্ট করে ট্রেইনার রিকুয়েস্ট করতে হবে।
      ট্রেইনার রিকুয়েস্ট লিংক পোষ্টে দেয়া আছে।
    2. Net boy Author says:
      vaiya Ami aro 2 ti post korbo unic post asa korbo Amy author banaben
    3. Trickbd Support Moderator Post Creator says:
      অবশ্যই।
      কিন্তু পোষ্টে দেয়া লিংক এর মাধ্যমে ট্রেইনার রিকুয়েস্ট করবেন।
    4. Net boy Author says:
      vaiya apnar reply peye Ami mugdho ,,,,,
      Ami aro 2 ti post korbo ajkei but jodi valo lage taile Ami kokon author hobo?
    5. Trickbd Support Moderator Post Creator says:
      যার পোষ্ট যত ভালো হয়,সে তত তাড়াতাড়ি ট্রেইনার হয়।
    6. Net boy Author says:
      তাহলে ভাইয়া আমি আমার নিজের ভাষায় নতুন পোস্ট করেই ট্রেইনার রিকিউ করছি।।। এক্সাম শেষ তো তাই আমি একটু সময় পাচ্ছি আশা করি আপনার এইভাবেই আমি রিপ্লে পাবো ☺☺☺☺☺☺
    7. Trickbd Support Moderator Post Creator says:
      জ্বী।
      সময় পেলে সবাইকেই রিপ্লাই দেয়ার চেষ্টা করি।
    8. Net boy Author says:
      ভাইয়া আমি পোস্ট শুরু করতেছি পরে রিপলে দিয়েন।।
      অবস্য আমি যেই পোস্ট করবো সেই পোস্ট টি এডমিন প্যানেল এর করা উচিত ছিলো
    9. Ex Programmer Contributor says:
      Posted by অমুক/তমুক এই ভুলটা করেছিলাম।তার জন্যে sorry.
      পরের বার থেকে সঠিক নিয়মগুলো মেনে পোস্ট চালিয়ে যাবো।
      Thanks@Trickbd-support-Team
    10. Net boy Author says:
      ভাইয়া আবারো সব নিয়ম মেনে একটি পোস্ট করলাম দেখুন। অবশ্য আমি যেই পোস্ট টি করছি সেটা এডমিন প্যানেল এর করবে বাট আমি তার আগেই পোস্ট টি করলাম পোস্ট টি দেখলেই বুজবেন আমি কি বলছি
    11. Rockz Sajeeb Contributor says:
      ভাইয়া অনেকগুলো পোষ্ট করছিলাম,,,,দেখবেন প্লিজ
  127. Mahir Contributor says:
    tnx vai
    bt amar ek friend aro 1week agey user req kora silo bt ekhon o id pay nay ektu dekhle vlo hoto
  128. open080980 Contributor says:
    vai apnara jodi comment photo jog korar system ta chalo korten tahole onek valo hoto
  129. Nikhil Roy Author says:
    ভাই, আমার exam চলছে সামনে HSC exam তাই নিয়মিত পোষ্ট করতে পারছি না । নিয়মিত না থাকার কারণে সমস্যা হবে কি?
    আর একটা অনুরোধ , কমেন্টে যেন screenshot সহ কমেন্ট করা যায় এটাও একটু দেখিয়েন কারণ লিখে সবকিছু author কে বুঝানো যায় না ।
    ধন্যবাদ
    1. Trickbd Support Moderator Post Creator says:
      সমস্যা নেই।
      আগে পড়ালেখা পরে বাকিসব।
  130. akram09 Author says:
    আলহামদুলিল্লাহ, নিয়ম গুলো মেনে চলব ইনশাআল্লাহ।
    তবে একটা রিকোয়েস্ট ট্রিকবিডি মোবাইল ভার্শনে যদি সার্চ সিস্টেম থাকত তাহলে অনেক সুবিধা হত।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      নতুন আপডেটে এড করা হতে পারে।
      আপাতত মোবাইল ভার্সনের জন্য রিয়াদ রক্স এর দেয়া ট্রিক্স ফলো করুন।
  131. Yahia Hossain Author says:
    পোষ্ট গুলো রিভিউ এবং সমস্যা থাকলে জানান ধন্যবাদ
  132. Jony Champ Author says:
    সব নিয়ম মেনেই পোষ্ট করি।
  133. AloneBoy Contributor says:
    Trickbd Profile Update kora jasse na ?
    ei rokom notification ashe
    ERROR: Please enter an email address. ?
  134. shrabon Contributor says:
    ভাই,
    আমি সব নিয়মই মানব।ধীরে ধীরে আমি ট্রিকবিডির অনেক বড় ফ্যান হয়ে যাচ্ছি।ট্রিকবিডি আরও এগিয়ে যাক এটাই আমার কামনা।স্যালুট ট্রিকবিডি টিম..
  135. AɾʆɑԵ Contributor says:
    Amr Ekta Question Ache…..But Age Tekei Boli Sorry…
    Amr Mone Hoi..Trickbdr K R O Ageiye Niyar Jonno Top Monthly Author Der Payment System Korle Valo Hoto..Becz Amra Sobai Student.Sobai Leka Pora Kori Pasapasi Internet o Bebohar Kori…But Amader mbr koros Ta Dey K…All Time Babar Kas Teika Niya Net Salai Taile Eita Amader Big Prblm….So Ami Bolte Sai Trickbd Te Payment System Ta On Korle Valo Hoto .Taile Author Ra Valo Valo Mansommoto Post Korto…Trickbd R O Ageiya Jaito…..
    Sorry Amr Ei Comment Er Jonno….
    1. Trickbd Support Moderator Post Creator says:
      টপ ট্রেইনারদের দেয়া হবেনা।
      কিন্তু মানসম্মত পোষ্টকারীদের দেয়া হবে।
      টপ ট্রেইনার পোষ্টের ভিত্তিতে হয়।
      আমরা দেখবো মান।
    2. Shaheen Uddoula Contributor says:
      বছরে ২-৩ বার (অথবা এর বেশি) Tunner composition হলে এমন থাকবে না।(পোস্ট এর মান ভিক্তিতে)
    3. AɾʆɑԵ Contributor says:
      Amr Pokke Eita Manonsoi Nah…Admin Ra To Saile Ekkaj Korte Pare…Ekta Nirdisto Stor Kore 1st,2nd,3rd ei 3jon k to diya dorkar…becz sarajibon Kosto Kore jabo..Binimoye Jodi kicho na pai taile kob karap lage…sorry….kicho mone koirennah..thanks
  136. Sojol Rana Contributor says:
    dear Trickbd Support, ami onk agei trainer request dieci. post o koreci. but ekhono kono response nai. notun kore to r request dite parcina. kindly help me.
  137. Sanjit Author says:
    খুব ভালো লাগলো । আশা করি সবাই নিয়ম মেনে চলবে ।
  138. Jaki Shahariar✔ Contributor says:
    TrickBD te বাংলায় পোস্ট করার সময় (য) এর রেফ দেয়া যায় না
    যেমনঃপর্যায়।
  139. rahimislam387 Author says:
    মোডারেটর ভাই প্লিজ আমার পোষ্টগুলো একবার রিভিও করেন।
  140. Jakariya Islam Author says:
    ভাইয়া আমি আরো একটা মান সম্মত পোষ্ট করেছি প্লিজ আমার পোষ্টি দেখে আমাকে টিউনার করে দিন। আমার আশাটা পৃরণ করুন।
  141. . Contributor says:
    ভাই আমার পোস্টগুলোতো রিভিউ করা হলো না।
    আপনিতো আমাকে বলেছিলেন রিভিউ করবেন?
    ভাই আমার পরে কমেন্ট করা অনেকের পোস্ট পাবলিশ করে দিছেন। কিন্তু আমার গুলো রিভিউ করেন নাই এটা কি ঠিক হলো?
    1. Jakariya Islam Author says:
      পাবলিশ করেছে কিন্তু টিউনার করে নি অকে
    2. . Contributor says:
      “পাবলিশ করেছে কিন্তু টিউনার করে নি অকে”
      এই কথাটা আমাকে না আপনাকে বুঝাচ্ছেন?
    3. Jakariya Islam Author says:
      আমাকে বুঝাচ্ছি
    4. . Contributor says:
      Ohh
    5. Jakariya Islam Author says:
      আপনি তো আমাকে উদ্দেশ্য করেই বলেছিলেন।
  142. HelpLine Subscriber says:
    ভাইয়া এখন আমি আপনার কথা মতো ৩ টা আলাদা, কপিমুক্ত ও মানসম্মত পোস্ট করেছি। টিওনার Request ও করছি। দয়া করে একবার আমার পোস্টগুলো Review করে দেখবেন। ধন্যবাদ।
  143. Jakariya Islam Author says:
    প্লিজ ভাইয়া আর একবার আমার পোষ্টটি দেখুন
  144. sabbir Author says:
    amar post gole dekon.pls
  145. Jakariya Islam Author says:
    ভাই পোষ্ট পাবলিশ করলেন কিন্তু টিউনার করলেন না এজন্য খুব কষ্ট পেলাম। আমি আরো একটা ভালো পোষ্ট করেছি। প্লিজ দেখুন।
  146. Jakariya Islam Author says:
    প্লিজ ভাইয়া আমার বিষয়টা দেখুন?
  147. Jakariya Islam Author says:
    ভাইয়া, আমি কিন্তু অনেক আশা নিয়ে কমেন্ট করেছি ফিরিয়ে দেওয়া ঠিক হবে না।
  148. #Trickbd Support
    apni ki rana vai

    ami 100% apni rana vai, pls mitha kotha bolben na

  149. #Trickbd Support
    apni ki rana vai

    ami 100% apni rana vai, pls mitha kotha bolben na…

  150. SUMON605511 Contributor says:
    helpfull post
  151. ok vai….apnar guchie post korar jonno osonkho dhonnobad
  152. Labib Author says:
    টেকটিউনসের যে কিছু ভালো, টপ টিউনার আছে, তাদেকে ট্রিকবিডিতে INVITE করে ভালো হতো।
    তারা সবসময় বলে “ট্রিকবিডি একটি থার্ড-ক্লাসের সাইট এবং এর ভিউ নকল যা এডমিনরা কন্ট্রল করে”।

    তাদের কে যদি Invite করার ব্যবস্তা করা যেত তবে ভালো হতো!

  153. Mostafezur Author says:
    ভাইয়া এখন আমি আপনার কথা মতো ৩ টা আলাদা, কপিমুক্ত ও মানসম্মত পোস্ট করেছি। টিওনার Request ও করছি। দয়া করে একবার আমার পোস্টগুলো Review করে দেখবেন। ধন্যবাদ।
  154. Shadin Lover Contributor says:
    আমাদের এই প্রিয় ট্রিকবিডি যেভাবে এগুচ্ছে তাতে মনে হয় এটা একদিন বাংলাদেশের সবচেয়ে বড় শিক্ষণীয় সাইটে পরিনিত হবে।
  155. shihab ahmed Author says:
    আমি ৬ টা কপিমুক্ত পোষ্ট করেছি টিওনার রিকুয়েস্ট ২ সপ্তাহ আগে দিয়েছি আমার পোষ্ট review করেন।
    1. shihab ahmed Author says:
      আরো ২ টা পোষ্ট করলাম
  156. AMBITIOUS Contributor says:
    আমি মানতে পারলাম না আপনি আমার আইডি এর সাথে যা করেছেন….১)কোনো Waring নাই/Demote করে দিসেন।২)আপনাদের ওয়েব এ Ss দিতে পারছিনা।।।এইটা কি আমার দোষ???আর যা হোক আমার পরিক্ষা থাকার জন্য পোস্ট করতে পারছিনা পরিক্ষার পর করব বাট ss এর সমস্যা কিভাবে সমাধান হবে??
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টে উল্লেখ আছে,ট্রিকবিডিতে সবকিছুর হিস্টোরি থাকে।
      আপনাকে দেয়া নোটিশের ও আছে।
      তাছাড়া,আপনাকে কিসের ভিত্তিতে ট্রেইনার করা হয়েছিলো,মনে আছে?
    2. AMBITIOUS Contributor says:
      ok vai
  157. Omrito Hossain Subscriber says:
    Rana Vai Plz Amake Author Banan
  158. Jakariya Islam Author says:
    zippyshare এ file upload দিলে কি সমস্যা হবে?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নাহ!
      নিশ্চিন্তে দিতে পারেন।
    2. Jakariya Islam Author says:
      ধন্যবাদ
  159. Nabil Mahmud Author says:
    আমি অনেকদিন আগে ট্রেইনার রিকুয়েস্ট করেছি কতদিন আগে করেছি তা আমি নিজেই মনে করতে পারিনা তাও প্রায় ৭-৮ মাসতো হবেই অথচ আমার রিকুয়েস্ট এখনো পেন্ডিং এক্সেপ্ট বা রিজেক্ট কিছুই করা হয়নি।
  160. . Contributor says:
    ভাই আমি কি Author হতে পারব না???????????
  161. Hridoy khan Contributor says:
    সবাই অথর হতে চাই…
    কিন্তু সবাই অথর হলে, কন্টিবিউটর থাকবে কারা..???

    জাতি জানতে চাহেন?

    1. . Contributor says:
      ভাই মজা কইরেন না,,, হাসি আসে।
    2. Hridoy khan Contributor says:
      হাসি আহে?

      তো , হাসেন….

      হা,হা!!!!!??

    3. . Contributor says:
      হা,,হা,,।।। পৃথিবীতে যদি সবাই বড়লোক থাকত, তাহলে কে রিকশা চালাইত, কে কুলি মজুর-ফেরি করতো? তেমনি trickbd তে contributor থাকলে,, এত কমেন্ট করতো কে? তাছাড়া ট্রিকবিডিতে contributor দের মুখ্য ভূমিকা আছে। ঠিকতো ভাইয়া?
    4. Trickbd Support Moderator Post Creator says:
      আপনি গালিগালাজ করেছেন।
      ব্যান কি নগদে খাবেন?
      নাকি বাকিতে নেক্সট টাইমের জন্য রাখবো?
    5. Al Imran TheGoldFish Contributor says:
      আমার পোস্টগুলো দেখেন আজকে একটা করলাম আগের আছে কিছু। আমি Youtube বিষয়ক Trick লিখব। আমি কি টিউনার হতে পারব।
  162. স্বপ্ন Author says:
    মডেরেটর ভাই আপনার সাপোর্ট পেলে সবার ভুল গুলো ধরিয়ে দিতাম
    যেমন কেউ যদি রুল অমান্য করে তাকে বুজিয়ে বলতাম ইত্যাদি
    1. . Contributor says:
      আরে ভাই এসবের জন্য আমি আছি। সারাদিন অ্যাকটিভ থাকি। সবার ভুলই ধরিয়ে দিই। ট্রিকবিডির প্রত্যেকটা পোস্ট রিভিউ করেন, আমার কমেন্ট আছি কিনা। ওকে?
    2. Trickbd Support Moderator Post Creator says:
      অবশ্যই।
      কোনো কিছুর প্রমাণ পেলে প্রমাণসহ মেইল করবেন।
    3. স্বপ্ন Author says:
      দুঃখিত ভাই আমার কথা গুলো ঠিক বুজতে পারেন নি……..
      প্লিজ একটু দেখেন…………………
    4. স্বপ্ন Author says:
      ভাই যে প্রস্তাব দিলাম
      তার উত্তর পেলাম না
  163. alamjamshad Contributor says:
    আমার পোস্ট টা গত দুমাস যাবৎ pending এ আছে। একটু রিভিও করলে ভালো হতো।
  164. darkspider Author says:
    amar post gola plss review koren plss
  165. স্বপ্ন Author says:
    আর ভালো কাজে নানান কথা সুনতে হয়
    তাই আপনার সাপোর্ট প্রয়োজন………….
    হ্যাঁ আমার নামে প্রমাণ সরুপ কোনো অভিযোগ পেলে সরাসরি সাস্তি দিবেন
  166. Fazlay Rabby Farhad Author says:
    ভাই, সবচেয়ে বিরক্তিকর এর মধ্যে একটা হল কমেন্ট এর গালাগালি…. . কয়েক জনতো মাকে নিয়া গালি দিতে ও দ্বিধা বোধ করে না ….. আসা করি এইসব দিকে আপনারা একটু সচেতন হবেন। আপনাদের পথ চলার সাথী হয়ে থাকতে পারার জন্য আমরা আনন্দিত ☺
    1. স্বপ্ন Author says:
      আমার জানা মতে
      ভাই গালিগালাজ আর করতে পারবে না
      অই শব্দ গুলো ব্লকে রাখা হয়েছে
    2. Fazlay Rabby Farhad Author says:
      সেইটা জানতাম না ভাই ☺
  167. Rakibul Islam Shakib Author says:
    Posted by অমুক/তমুক এই ভুলটা করেছিলাম।তার জন্যে sorry.
    পরের বার থেকে সঠিক নিয়মগুলো মেনে পোস্ট চালিয়ে যাবো।
    Thanks@Trickbd-support-Team

    I love trickbd.com

  168. tajemulislamgames Contributor says:
    post ti pore khub valo laglo !

    akta help lagto !
    keo ki janen kivabe symphony h60 te multiwindow use krbo ??
    Phone root+ xpoosed install kora ache !
    thanks

  169. Najmul Islam Author says:
    Tnx… TrickBD Team For Good Decision.

    Vlo kicu dear chasta kori & future korbo

  170. Rifat Bin Roky. Contributor says:
    অনেক প্রতিক্ষার পড়ে আজকে ট্রিকবিডির ট্রেইনার হলাম।ধন্যবাদ আমাকে ট্রেইনার পদ দেওয়ার জন্যে।
  171. Rifat Bin Roky. Contributor says:
    আরেকটা বিপদে পড়লাম আমার প্রোফাইলের কোনো কিছুই চ্যাঞ্জ করতে পাড়িছি না…(এক্টু শিগ্রি ব্যাপারটা দেখার জন্য অনুরোধ জানাচ্ছি)
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাকিং ঠেকাতে আমাদের এই পদক্ষেপ।
      স্বাগতম।
      মানসম্মত পোষ্ট করবেন।
    2. darkspider Author says:
      plss amr post review koren.tarpor jodi trainer howar juggo hoi tahole den ar nahole prblm ta bole den plss
    3. Al Imran TheGoldFish Contributor says:
      আমার পোস্টগুলো দেখেন আজকে একটা করলাম আগের আছে কিছু। আমি Youtube বিষয়ক Trick লিখব। আমি কি টিউনার হতে পারব
  172. darkspider Author says:
    ami regular je post hoy tar theke valo post korci akbar review koren.tarpor boilen.plss.akbar review koren plss
  173. bashir ahmed kawser Contributor says:
    Amar Mone hoy trickbd te baseir vag manos asa Kore free internet trick ar seta na thakle aste aste trickbd visitor kome jabe
  174. SHAHRIAR KHAN Contributor says:
    আমি এই নীতিমালার সাথে সম্পুর্ণ একমত
  175. Net boy Author says:
    ভাইয়া আবারো সব নিয়ম মেনে একটি পোস্ট করলাম দেখুন।অবশ্য আমি যেই পোস্ট টি করছি সেটা এডমিন প্যানেল এর
    করবে বাট আমি তার আগেই পোস্ট টি
    করলাম পোস্ট টি দেখলেই বুজবেন আমি কি বলছি
    1. Trickbd Support Moderator Post Creator says:
      সব মিলে দুটো হলো।
    2. Net boy Author says:
      jni vaiya …..but amr post gulo kmn lagse ????? and admin panel er je post korlam oita kmn hoyese
    3. kawsertalokder Contributor says:
      আমি কি বলে কমেন্ট করব বুজতে পারছিনা আমার পোষ্ট গুলো কি দেখবেন প্লিজ। আমি ১বছর দরে ভিজিট করি কিন্তুু আমি কয়েক মাস আগে সাইন ইন করতে পারি। আর এখনো আমার কোন পোষ্ট পাবলিশ হয়নি আমি কি এতই খারপ পোষ্ট করি। জানতে চাই মডিরেটর ভাই
    4. darkspider Author says:
      vaia post update korci.akbar dekhen.tarpor jodi kicu vul hoy boilen.plss
  176. Morshed Author says:
    অনেক রিপোর্ট ই তো করলাম তাদের তো কিছুই হচ্ছে না। উলটা তারা হা হা রিয়েক্ট দেখাচ্ছে।
  177. Morshed Author says:
    অনেক রিপোর্ট ই তো করলাম তাদের তো কিছুই হচ্ছে না। উলটা তারা হা হা রিয়েক্ট দেখাচ্ছে।,,
  178. AK Salman Author says:
    পড়ে খুব ভালো লাগলো ☺ অনেক দিন পর ট্রিকবিডিতে আসলাম আর এসেই নতুন মডারেটরদের পোস্ট দেখে একটু অবাক লাগছে,আসা করি সবাই এই রুলস গুলো মেনে চলবে…আর আমিও এখন থেকে নিয়মিত পোস্ট করার চেষ্টা করবো।।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      সাথেই থাকুন।
  179. Mishu24 Subscriber says:
    wapka site use korta parche na uc crome opramini plz help viii
  180. Yahia Hossain Author says:
    মেইল করে লাভ নেই । রিপ্লাই পাওয়া যায় না। পোষ্ট রিভিউ তো দূরের কথা।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      স্ক্রিনশটের চেয়ে লেখার পরিমান কম।
      বৃদ্ধি করুন।
      কমপক্ষে ১০০ শব্দে লিখার চেষ্টা করুন।
  181. Mustafizian Sharif Author says:
    Ei post er Last er diker 1ta Comment o dekha jay na….Black background dekha jay lekhar upor.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      মনে হয় আপনার ব্রাউজারে সমস্যা।
      আমাদের তো দিব্যি দেখা যাচ্ছে।
    2. Mustafizian Sharif Author says:
      Baki sob post a dekha jacce..but ei post tate only Freebasic theke dekha jay na last comment gula 🙁
    3. . Contributor says:
      হুম। আমিও তো দেখতে পাচ্ছি।
  182. IT Expert++ Legend Author says:
    আমার মতে বেশিরভাগ ইউজাররা মোবাইল থেকে ট্রিকবিডি ভিজিট করে। কিন্তু ট্রিকবিডির মোবাইল থিমে অনেক ফিচারের অভাব রয়েছে। যেমনঃ হোমপেজে পোস্ট অথরের নাম দেখা যায় না। তাই অনেক চিন্তা ভাবনা করার পর থেকে আমি আমার পোস্ট টাইটেলের শেষে written by IT-Expert লিখি। কিন্তু এটা ট্রিকবিডির রুলস্ এর বাইরে। এখন আপনিই বিষয়টা ভেবে দেখুন।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ আপনার পরামর্শের জন্য

      ট্রিকবিডি ইডিটরের (স্বাধীন) ফেইসবুক প্রোফাইলে নতুন আপডেটে কি কি ফিচার আনা প্রয়োজন,
      তা নিয়ে জরীপ চলছে।
      ওখানে কমেন্ট করে আপনার মূল্যবান মতামত জানান।

  183. আর ভাই যারা কম্মেন্ট বক্সে গালা গালি করে তাদের জন্য কি করবেন????
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টে উল্লিখিত আছে।
  184. darkspider Author says:
    vai amar post review koren and ki somossa ta notice a janan plss.plss
  185. Muminul Islam Contributor says:
    ??অসংখ্য ধন্যবাদ ট্রিকবিডির সাথেই আছি ??
  186. . Contributor says:
    আমার মনে হয় ট্রিকবিডিতে Author হবার আশা ছেড়ে দিতে হবে।(সত্যিতো তাই প্রমাণ করছে)।

    আর না হলে মডেরেটর ভাই বলেছিল পোস্ট রিভিউ করবে বাট কোনো খবরই নাই।
    এত কষ্ট করে পোস্ট করলাম আশা নিয়ে।

    ২টা পোস্ট করলাম ফ্রি নেট নিয়ে।
    ৩ টা করলাম [SEO] নিয়ে।
    ১ টা করলাম ফেসবুক নিয়ে।
    আর শেষ একটি করলাম টেকনোলজি নিয়ে।

    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার পোষ্টগুলো ভালো।
      কিন্তু কনফার্ম করতে সময় লাগবে।
      কপি পেস্ট আর নিয়মকানুন সব মেনে করেছেন কিনা যাচাই করতে হবে।
      শেষ পোষ্টের টপিক টা ভালো নয়।
      স্ক্রিনশট দিয়ে অপারেটর নিউজ শেয়ার করতে বারণ করা হয়েছে।
    2. . Contributor says:
      ওকে, ভাই ঠিকাছে। অপেক্ষা করব, দেখি কি হয়। ধন্যবাদ।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      আপনি তো দেখি খুব যত্ন করে কপি পেস্ট করলেন।
      ২০১৪ সালের পোষ্ট কপি করে পোষ্ট করেছেন।
      দুঃখিত।
      নিয়মানুযায়ী ট্রেইনার করা যাবেনা।
      চেষ্টা চালিয়ে যান।
      সফল একদিন হবেনই।
  187. darkspider Author says:
    hmm.vai ss soho app link soho 4 ta post korci.sobgolai mansonmoto but kopal kharap
  188. Al Imran TheGoldFish Contributor says:
    আমার পোস্টগুলো দেখেন আজকে একটা করলাম আগের আছে কিছু। আমি Youtube বিষয়ক Trick লিখব। আমি কি টিউনার হতে পারব
  189. Trickbd Support Moderator Post Creator says:
    যারা কমেন্ট করে ট্রেইনার হতে চাচ্ছেন,তাদের পোষ্ট রিভিউ করা হবেনা।
    এটা পোষ্টেই উল্লেখিত আছে।
    আগে ট্রেইনার রিকুয়েস্ট করুন।
    আমরা শুধুমাত্র ট্রেইনার রিকুয়েস্ট থেকেই পোষ্ট রিভিউ করি।
    সুতরাং এখানে কমেন্ট করে কোনো লাভ হবেনা।
    1. Al Imran TheGoldFish Contributor says:
      ভাই অনেক আগে একবার করছিলাম,,,, এখন তো আর হয় না,,,,,,একটু দেখন Please… একটা সুযোগ দিয়ে দেখেন,,
    2. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্ট তো খুবই ছোট।
      তাছাড়া টপিক ও তেমন একটা সুবিধের না!
      ইউনিক পোষ্ট করলে ভালো হয়।
      এই পোষ্ট পড়ুন।
      লেখার সময় কাজে আসবে।
    3. Al Imran TheGoldFish Contributor says:
      আমি আরও বড় বড় বিষয় নিয়ে পোস্ট করব। Youtube এর ছোটখাট জিনিস অনেকেই জানে না। তাই পোষ্টগুলো করছি।
      কিন্তু পোস্ট গুলো তো গুছানো আর Screen Shot দিয়ে বুঝিয়ে দেওয়া হয়েছে। আর Youtube এর সকল গুরুত্বপূর্ণ Trick পোস্ট করব। কিছু ছোট হবে আবার কিছু প্রচুর বড়।
      ভাই আমাকে Autor হওয়ার একটা সুযোগ দেন। টিউনার কম্পিটিশন এ আমি ভালো পর্যায় এ না থাকলে আমাকে ব্লক করে দিয়েন। কিন্তু একটা সুযোগ তো দিয়ে দেখুন।
  190. Nur Md Nirob Contributor says:
    Vai amer ay author id ta hack hoycilo . onak kosto kora 50 tk dea back anci . but authority ta to nai . Authority back dayer jorno onuriod korce
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টে নিয়ম উল্লেখিত আছে।
    2. darkspider Author says:
      4 ta ss soho app er link soho post kore trainer request koreci asa kori taratari trainer hobo.jodi post gola review kora hoy.dhonnobd.
      ar ha apnader mail dile reply den na kno
    3. Trickbd Support Moderator Post Creator says:
      গতকাল কয়েকশো মেইলের রিপ্লাই দিলাম।
      সময়স্বল্পতার কারণে সময়মত সবাইকে রিপ্লাই দেয়া হয়না।
      তবে যারা পোষ্টের উল্লেখিত নিয়মগুলো মেনে মেইল করে,তাদেরকে আগে রিপ্লাই দেয়ার চেষ্টা করি।
    4. darkspider Author says:
      ji apnat bisoy tao amra boji.apnara onek porisrom koren.amar post gola aktu dekhen na apne update korte bolcilen and bolcilen post gola valo.tahole kno ami author hote parcina.asha korci bisoy ti dekben
  191. Al Imran TheGoldFish Contributor says:
    আমি অনেক আগে একবার Tuner Request করছিলাম। কিন্তু এখন আর Request নেয় না,,,,CHECK MY PROFILE,,,,,, আমি ভাল ভাল Youtube সম্পর্কে পোস্ট করতে পারব। A-Z দিব আমাকে Tuner করে একটা সুযোগ দিয়ে দেখেন,,,,
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপাতত একটি পোষ্ট পাবলিশ করে আপনাকে বিবেচনাধীন রাখা হয়েছে।
      প্রোফাইল রিভিউ করলে ট্রেইনার পদ দেয়া হবে।
      এতে কিছুদিন সময় লাগবে।
      এরই মাঝে আপনি পোষ্ট করতে থাকুন।
      আমাদের কিছু প্রবলেম থাকায় সময়মত সবদিক সামলাতে পারছিনা।
      সাময়িক অসুবিধার জন্য দুঃখিত।
  192. AMBITIOUS Contributor says:
    Mr.Modaretor ,
    আপনার পোস্ট এ একটা ভুল পেয়েছি।?এইযে বললেন ১মাস পর Trainer Request করা যায়…আমি ১ বছর আগে করেছিলাম। এখন ও pending… ?এটাতো হল না….সত্য মনে না হলে দেখুন আবার..?.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনার রিকুয়েস্ট ডিক্লেয়ার না করলে এরকম হয়।
      কমেন্ট/সুপারিশের মাধ্যমে ট্রেইনার করলে এটি করা যায়না।
      তাই বর্তমানে আমরা ট্রেইনার রিকুয়েস্ট কমেন্ট এর মাধ্যমে একসেপ্ট করছিনা।
      যাতে আপনাদের এধরণের অসুবিধায় পড়তে না হয়।
      আপনার মত আরো অনেকেই এই সমস্যায় ভূগছে।
      এটা আপনাদেরই দোষ।
      কমেন্ট করে ট্রেইনার করার জন্য রিকুয়েস্ট করেন।
      ফলে যা হওয়ার তাই হয়।
  193. SADIN BRO LOVER Subscriber says:
    সকল নিয়ম মেনে চলবো ইনশাআল্লাহ
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      নিজে মেনে চলুন এবং অন্যদেরও উৎসাহিত করুন।
  194. Al Imran TheGoldFish Contributor says:
    আমি ১ বছর আগে Tuner Request করছিলাম এখন হয় না
  195. Al Imran TheGoldFish Contributor says:
    Dear TrickBD Support,
    আমি ১ বছর আগে Trainer Request করছিলাম। কিন্তু পোস্ট খারাপ হওয়ায় আমি Autor হতে পারি নি। কিন্তু আমি এখান সব ভালো ভালো পোস্ট করছি। TrickBD তে যতগুলো Youtuber আছে সকলকে Youtube বিষয়ক তাদের জানা অজানা সকল কিছু শেয়ার করতে চাচ্ছি। Already 2 টা পোস্ট করছি Youtube সম্পর্কে। আর আগের আছে ৩-৪ টা।
    এবার Trainer Request দিতে চাচ্ছি। কিন্তু ১ বছর আগে যে Trainer Request করছিলাম সেটি এখনও Pending দেখায়। যার ফলে কোন Request পাঠাতে পারছি না। এখন আমার কি করা উচিৎ। আশা করি Reply করবেন। ধন্যবাদ।
  196. #Ahmed Author says:
    ট্রিকবিডি গতিহীন হয়ে পড়েছে। পোস্ট পার ডে-র সংখ্যা দিনে দিনে কমছে। পোস্ট যা হচ্ছে তার বেশির ভাগই মানহীন। ভাল অথোররা লেখার আগ্রহ পাচ্ছে না, ট্রিকবিডিকে টাটা বাই বাই জানাচ্ছে।
    1. . Contributor says:
      অ্যাডমিনরা আমাকে যদি অথর বানাতো.
    2. #Ahmed Author says:
      মিস্টার ডট ভাই তো বোধ হয় সারাদিনই ট্রিকবিডিতে থাকেন….ভাল লাগল। ট্রেইনার হওয়ার চেষ্টা করছেন মনে হয়। কিপিট আপ ব্রো। ✌ ✌
    3. Trickbd Support Moderator Post Creator says:
      যার ইচ্ছে আসবে,আর যার ইচ্ছে যাবে।
      আমাদের কিছুই করার নেই।
      ভালো কাজের ইচ্ছে থাকলে চেষ্টা চালিয়ে যাবেই।
      স্বার্থপর,ধোঁকাবাজদের স্থান ট্রিকবিডিতে হবেনা।
    4. . Contributor says:
      হুম,, ভাই। ঠিক বলছেন।
    5. darkspider Author says:
      correct kotha bolcen.vallagce✌✌✌
    6. #Ahmed Author says:
      তা তো বটেই। আসলে আমি ট্রিকবিডির একজন ওয়েল উইসার আর ভাল কিছু পরামর্শ দেয়ার চেষ্টা করছি। তবে সাইটের উন্নতি তখনই হবে যখন এটা ভাল ট্রেইনারদের ধরে রাখতে পারবে। আশা করি কথাটা যুক্তি দিয়ে বিবেচনা করা হবে।
  197. Al Imran TheGoldFish Contributor says:
    আমার Solution কি,,,, Trainer Request নিচ্ছে না,,,,,,,, ১ বছর আগে Request করছিলাম,,,আবার নতুন করে Request করতে চায়,,,, আগের টা Pending দেখায়
    1. AMBITIOUS Contributor says:
      Ami o same problem e.
      Mr.Moderator?;
      etar solution ki hone kokhono?????naki reply diben na??
  198. Rana Contributor says:
    wow! really good idea
  199. #Ahmed Author says:
    তা তো বটেই। আসলে আমি ট্রিকবিডির একজন ওয়েল উইসার আর ভাল কিছু পরামর্শ দেয়ার চেষ্টা করছি। তবে সাইটের উন্নতি তখনই হবে যখন এটা ভাল ট্রেইনারদের ধরে রাখতে পারবে। আশা করি কথাটা যুক্তি দিয়ে বিবেচনা করা হবে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনার যদি ভালো হয় এবং তার উদ্দেশ্য যদি সৎ হয়,তাহলে নিজ দায়িত্বেই পোষ্ট করবে।
      কিন্তু যারা অসৎ তারা স্বার্থ ছাড়া কিছুই করবেনা।
      এটাই নিয়ম।
      ভালোদের আমরা সবসময় সাদর সম্ভাষণ জানাই।
    2. darkspider Author says:
      ভাই ঠিক কথাই বলছেন।কিন্তু ভাল trainer দের দাম ই থাকে অন্য রকম।কিন্তু তাদের যদি ধরে রাখতে না পারেন তাহলে contributor দের জানবার ইচ্ছা কমে যাবে।তাই একটু খেয়াল রাখা উচিৎ
    3. Trickbd Support Moderator Post Creator says:
      আমরা কেনো তাদের ধরে রাখবো?
      তারা নিজেরাই থাকবে যদি উপকার করার ইচ্ছে থাকে।
      তবে আমরা তো তাদের জন্য সুযোগ করে দিচ্ছিই।
      যাদের বাতিল করা হয়েছে,তাদের আবার সুযোগ দেয়া হচ্ছে।
      ট্রেইনার কম্পিটিশন চালু করা হচ্ছে।
      মেসেঞ্জিং সিস্টেম চালু করা হচ্ছে।
      ভোট দেয়ার সিস্টেম চালু করা হচ্ছে।
      আরো কত কি!
      আর কি চাই?
      যার ইচ্ছে সে থাকবে আর যার থাকতে ইচ্ছে করবেনা সে যাবে।
      কিন্তু থাকলে সাইটের নিয়ম মানতে হবে।
    4. darkspider Author says:
      আপনার কথায় যুক্তি আছে কিন্তু বাজে কিছু ও trainer আছে আমাদের সাইট এ সেই কারনে ভাল trainer দের তারা হিংসা করে।ফলে ভাল trainer পোস্ট করার ইচ্ছা হারিয়ে ফেলে এবং contributor রা অর্থাৎ জারা জানতে আসে তাদের জানার ইচ্ছা হারিয়ে যাবে।।আমিও একজন ভাল trainer হতে চাই।আমার পোস্ট গুলা review করেন।খুশি হব।
    5. darkspider Author says:
      আপ্নে কে তা জানিনা।কিন্তু মনে হয় রানা ভাই।আপ্নে ত জব করেন।এখানে এত সময় দেন কিভাবে আমার ভিসন জানার ইচ্ছা।
      আর সাইট টা এগিয়ে নেওয়ার লক্ষে আমার একটা টপিক হল। কমেন্ট এ ssদেওয়ায়ার সিস্টেম টা চালু করা হক।ধন্যবাদ
  200. Trickbd Support Moderator Post Creator says:
    নাহ।
    আমি রানা নই।
    আর আমরা ট্রেইনারদের মনোবল বাড়াতে ভোট সিস্টেম চালু করছি।
    তাই হিংসে করলেও কিছু হবেনা।
    স্ক্রিনশট দেয়ার সিস্টেম করার চেষ্টা চলছে।
    1. darkspider Author says:
      ss দেওয়ার সিস্টেম টা চালু করলে সকলেরি ভাল হবে।।ভাইয়া নতুন ভাবে কতজন trainer হয়ে গেল।আমি অনেক ভাল পোস্ট করেও হতে পারলাম না।কারন পোস্ট review করেন নাই।প্লিস পোস্ট review করেন প্লিসস
    2. Trickbd Support Moderator Post Creator says:
      নিচের কমেন্ট দেখুন।
      প্রবলেম কি তা জানানো হয়েছে।
  201. AkashPK Author says:
    কয় ভাই?
    আমি ত এক্টা post এ কমেন্ট করে লিঙ্ক দিলাম।
    কিন্তু তবু অ ত “your comment awaiting for modaration” আসে.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      লিংক এলাউ করা হয়না।
      স্প্যাম ফিল্টার।
      আমরা দেখে Approve করি।
    2. os olid Author says:
      Thanks vai.
      ami new Author
    3. Toponroy Contributor says:
      আমার পোস্ট রিভিও করেন আপনাদের মেইল করতে করতে এমবি সব শেষ
  202. Al Imran TheGoldFish Contributor says:
    আমাকে পোস্টগুলো রিভিউ করুন,,,, আমি কি টিউনার হওয়ার যোগ্য
  203. Al Imran TheGoldFish Contributor says:
    আমাকে একটা সুযোগ দেন,,,,,১ বছর ধরে সুযোগ চাচ্ছি,,,,,
  204. MH MAHIN Contributor says:
    Hey Bro-anyone,
    iphone এর i-claud lock এর বাইপাস, বা i-claud unlock সম্পর্কে কারো ধারনা তাকলে একটু আমায় বলবেন plz জরুরী, আমার fb :– (mh.mahin.100)
  205. . Contributor says:
    আজ ট্রিকবিডি ছেড়ে চলে যাচ্ছি।
    তবে খুবই কষ্ট পাচ্ছি আপনাদের ছেড়ে চলে যেতে। যদি কোনো ভুল করে থাকি তাহলে সবাই মাফ করে দিবেন। আজকে সন্ধ্যার পর Trickbd তে আর থাকব না। আর যদিও কোনো দিন কথা হই এখানেই হবে। আবার কোন সময় যে ট্রিকবিডিতে আসি কোনো ঠিক ঠিকানা নেই।
    তাই যাবার আগে বলছি যদি কোনো ভুল হয়ে থাকে সবাই আমাকে ক্ষমা করে দিবেন।
    1. Rifat Bin Roky. Contributor says:
      আপনি তো দেখি খুব যত্ন করে কপি পেস্ট করলেন।
      ২০১৪ সালের পোষ্ট কপি করে পোষ্ট করেছেন।
      দুঃখিত।
      নিয়মানুযায়ী ট্রেইনার করা যাবেনা।
      চেষ্টা চালিয়ে যান।
      সফল একদিন হবেনই।
    2. . Contributor says:
      হুম। অ্যাডমিনতো এগুলোই বলল। আচ্ছা,,, এখন আজকের ভিতরে সম্পূর্ণ নিজের হাতে তিনটা পোস্ট করব, দেখি অ্যাডমিন কি করে।
  206. Toponroy Contributor says:
    আমার পোস্ট রিভিও করেন আপনাদের মেইল করতে করতে এমবি সব শেষ
  207. Rifat Bin Roky. Contributor says:
    আপনাদের কাছেই এক্টাই অনুরোধ যাতে প্রোফাইল এডিট করা যায়!!!এ্যাডমিনকে এ ব্যাপারে মেইল করছি দেখি কি হয়
    1. . Contributor says:
      হুম,,, ভাই খুবই ভালো কাজ করছেন। আর নাহলে দেখছেনইতো নাম ইডিট করতে পারছি না।
      তো মেইলের রিপ্লেটা কি দেই সেটা বলবেন।
  208. AMBITIOUS Contributor says:
    Trickbd er somporke amar rating…
    ?????????????
  209. darkspider Author says:
    abr হারিয়ে গেলেন moderator ভাই।আবার তাকে কবে পাওয়া যাবে আল্লাই জানে।
    1. . Contributor says:
      অপেক্ষা করেন,,, ওনি মেইলের রিপ্লে দিচ্ছেন। তাই মবে হয় এখানে আসতে পারছে না। আসবে,,,, অপেক্ষা করুন।
  210. mdabuhurayra Contributor says:
    amar post gole dekon.pls
  211. sifat_khan Contributor says:
    plz review my post……
  212. . Contributor says:
    মডেরেটর ভাই আমার পোস্টটা পাবলিশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।
    ভাই আমি এখন একটা মানসম্মত, কাজের এবং একেবারেই কপিমুক্ত মানে এমনকি গুগলেও নেই এমন একটা পোস্ট করেছি। প্লিজ পাবলিশ করেন?
    আর সকালে আরেকটা পোস্ট করব।
    ভাই প্লিজ এখন যে পোস্টটা করছি এটা পাবলিশ করে দেন? প্লিজ সবার কাজে আসবে পোস্টটা।
  213. tanvir Author says:
    ভাইয়া পোষ্ট করেছি। টিউনার রিকুয়েস্ট ও করেছি ১মাস এর বেশি হবে। কিন্তু রিভিউ করা হচ্ছে না কেনছেল করাও হচ্ছে না। পেনডিং রয়েছে এ কারনে ২য় বার রিকুয়েস্ট করতেও পারছি না। রিপলে করুন।।।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্ট খুবই ছোট।
      এই পোষ্ট ভালোভাবে পড়ে সে অনুযায়ী পোষ্ট করার চেষ্টা করুন।
      তাহলে ট্রেইনার নিশ্চিত।
  214. Dj Rasel Janbi Author says:
    ট্রিকবিডি Trickbd Support ভাই ভালো পোস্ট করেছেন। আশাকরি ট্রিকবিডি পরিবার সবাই নিয়ম মেনে চলবে।
    ধন্যবাদ।
  215. Md Abubakar Contributor says:
    Trickbd er current user 81126 jon. Really surprised….
    1. . Contributor says:
      কিভাবে জানলেন?
    2. Md Abubakar Contributor says:
      User id check kore
    3. . Contributor says:
      জানতাম,,, এভাবেই বের করেছেন।
  216. darkspider Author says:
    আরও বেশি
  217. Nazmultalukder96 Author says:
    আমি নিজে এই নিয়মগুলা মানবো এবং অন্যকেউ মানার জন্য বলব।
    ট্রিকবিডিকে এগিয়ে নিয়ে জাবো
  218. . Contributor says:
    হেলো,,,, আমি TrickBD এর contributor ডট (.)।।। সারাদিন TrickBD তে অ্যাকটিভ থাকি। ভাই আপনি আমার একটা পোস্ট পাবলিশ করেছেন। তারপর নোটিশপ বলেছেন। আরো ২ টা পোস্ট করতে, author বানাবেন। তো ভাই আমি এখন ২ টা পোস্ট করছি। কোথাও থেকে কপি না। একবারে কপিমুক্ত,,,, এমনকি গুগলেও নেই। প্লিজ নিজের হাতে লিখছি। আমাকে Author করে পোস্ট করার সুযোগ দান করুন। প্লিজ প্লিজ?????প্লিজ ভাইয়া আমি সারাদিন trickbd তে active থাকি। আমি সবকিছু দেখাশুনা করি। প্লিজ আমাকে author করুন?
    1. darkspider Author says:
      ভাই বলে লাভ নেই।৩ moderator এর ১ জনও এক্টিভ নাই।
    2. . Contributor says:
      কি জানে? কোনো খবরই নাই। এত কষ্ট করে পোস্ট করছি বাট কোনো খবরই নাই।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার পোষ্টগুলোতে সমস্যা হলো,লেখার চেয়ে স্ক্রিনশট বেশি।
      ফলে দেখতে আর পড়তে ভালো লাগেনা।
      পোষ্টের পরামর্শগুলো পড়ে লেখার মান আরেকটু বাড়ান।
    4. . Contributor says:
      ওকে ভাইয়া। আশা করছি আস্তে আস্তে লেখার পরিমাণ আরো বাড়াবো। ভাই আমার একটি অনুরোধ আপনাকে। সবাই আমাকে রিকুয়েস্ট করে,, কিভাবে স্ক্রিনশট দিতে হয় পোস্টে। কিভাবে পোস্টের মান বাড়ানো যায় তা নিয়ে পোস্ট করতে। আবার অনেকে দেখি sshot এ আইডি কোড দেই বাট ইমেজ দেখায় না। তো এগুলোর সমাধান নিয়ে আমি একটা পোস্ট করতে চাই। তো আপনার কাছে আমার অনুরোধ আমি পোস্টটা করব নাকি করব না? আমি চাইনা আমার author পদ হারাক। তাই জিজ্ঞাসা করছি ভাইয়া? অনেকেই আমাকে রিকুয়েস্ট করে?
    5. Trickbd Support Moderator Post Creator says:
      না এটা নিয়ে পোষ্ট করার দরকার নেই।
      যারা পোষ্টের মান ভালো করার টিপস চায়,তাদেরকে এই পোষ্ট ফলো করতে বলুন।
      স্ক্রিনশট এড করার সিস্টেম পোষ্ট করার নিয়মে এড করে দেয়া হবে।
      আর যাদের স্ক্রিনশট শো করেনা,তারা হয়তো সঠিকভাবে স্ক্রিনশট দিতে পারছেনা অথবা এটি আমাদের সাইটের কোনো সমস্যা।
      সঠিকভাবে বলা সম্ভব হচ্ছেনা।
    6. darkspider Author says:
      vai প্লিসস।আমাকে author করেন প্লিসস
    7. Trickbd Support Moderator Post Creator says:
      উপরের কমেন্ট আপনাকে উদ্দেশ্য করেই করা হয়েছে।
      পোষ্টে লেখার চেয়ে স্ক্রিনশট বেশি………………..এটা
    8. Trickbd Support Moderator Post Creator says:
      কমেন্ট করার কারণে আপনাদের ট্রেইনার করিনি।
      আপনাদের পোষ্ট রিভিউ করে করেছি।
      অনেকে আবার বেশি কমেন্ট করায় ট্রেইনার করেছি মনে করতে পারে।
      তাই বিষয়টি ক্লিয়ার করলাম।
    9. . Contributor says:
      ওকে,,, তাহলে Sshot কিভাবে এড করা হয় এটা নিয়ে পোস্ট করব না। আর ভাই সুযোগ পেলে আমার প্রোফাইলে গিয়ে নামটা একটু ইডিট করে দিয়েন। NickName: Jisan দিয়ে দিয়েন?
    10. . Contributor says:
      আপনার পোষ্টগুলোতে সমস্যা হলো,লেখার চেয়ে স্ক্রিনশট বেশি।

      ফলে দেখতে আর পড়তে ভালো লাগেনা।

      পোষ্টের পরামর্শগুলো পড়ে লেখার মান আরেকটু বাড়ান।

      ভাই এই কথাগুলো কি আমাকে বলেছেন নাকি Darkspider কে?

  219. Towhidul Islam Sorif Contributor says:
    ইনশাহআল্লাহ ভাল কিছু করার চেষ্টা সব সময় করব
  220. FaYSaL Contributor says:
    আর কত ! আর পারছি না !
  221. AL-NOMAN Author says:
    আরে ভাই এইসব এর মানে কি
  222. . Contributor says:
    ভাইয়া খুবই কষ্ট পাচ্ছি। নিজের হাতে আরো দুইটা পোস্ট করছি গুগলেও নাই। আমাকে author করুন?
  223. Biplop Contributor says:
    ভাই পোস্টে কি কোন ধরনের শর্ট লিংক দেওয়া যাবে
    যেমন Adf ly এর লিংক, কিংবা অন্য কোন সাইটের।যদি জানাতেন ভালো হতো।
  224. . Contributor says:
    ভাই আপনার ঋণ যে কিভাবে পরিশোধ করব বুঝতেই পারছি না। ভাই আমার মনপ্রাণ থেকে আপনাকে অসংখ্য (অসীম) ধন্যবাদ। সারাদিন trickbd তে একটিভ থাকি। আশা করি সবসময় এরকমই থাকব। দোয়া করবেন মডেরেটর ভাই।
    1. darkspider Author says:
      vai প্লিসস।আমাকে author করেন প্লিসস
    2. . Contributor says:
      আমাকে না অ্যাডমিনকে বলুন,,, ভাই। আর দুইটা অ্যাপ রিবিউ ও দুইটা টেকনোলজি নিয়ে পোস্ট করেন। Sshot+বেশি Description দিবেন। তারপর অ্যাডমিনকে রিকুয়েস্ট করুন। ইনশাল্লাহ ট্রেইনার হতে পারবেন?
  225. Sarwar Hossain Subscriber says:
    নিয়ম গুলো TrickBD এর সবাই মানলে ভালোই হবে। বাট আমি এই নিয়ম গুলো মেনে ৩ টা পোস্ট করে টিউনার এর জণ্য আবেদন করছি। এখনো কোনো রিপ্লে পাই না। কিছু তো একটা বলবেন টিউনার হবো,,,, না হবো না। প্লিয রিবিয়ো করে রিপ্লে দেন,,,। এটাই অনুরোদ।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একটি পোষ্ট পাবলিশ করা হয়েছে।
      বাকিগুলো রিভিউ করে মানসম্মত হলে ট্রেইনার করা হবে।
      এরই মাঝে সম্ভব হলে আরেকটি পোষ্ট করুন।
      আপনার দ্বিতীয় পোষ্টের টপিক মানসম্মত নয়।
    2. darkspider Author says:
      vai আমি কি trainer হতে পারব না।ami ssএর মাধ্যমে পোস্ট এর বিষয় বস্তু বোঝানোর চেষ্টা করেছি।এর চেয়ে বেশি লেখা পোস্ট এ প্রয়োজন হয় নি।trainer কপাল এ না থাকলে আর কি???????
    3. Sarwar Hossain Subscriber says:
      সবাই তো আর জানে না তাই ওই বিষয় এ পোস্ট করছি
    4. Biplop Contributor says:
      ভাই আমার প্রশ্নের উওর পাইলাম না,
      বললাম পোস্টেরর মাঝে লিংক গুলো কি শর্ট করে দেওয়া যাবে Adf Ly এর সাইটের মত যে সকল সাইট আছে ওগুলোর লিংক কি দেওয়া যাবে। দয়া করে জানান
    5. Trick Karigor Subscriber says:
      Amer post gola review korun.pls!!!
    6. sojibboss79 Contributor says:
      plz! আমাকে ট্রেইনার করুন।
  226. Md Jahid Contributor says:
    ভাই কথা গুলো আপনি ভালো করে গুছিয়ে লিখেছেন। এবং আমি আশা করি যে এখানকার সবাই এটি পরে বুঝবে কিভাবে পোষ্ট করতে হয় এবং গুছিয়ে লিখতে হয়……
  227. Rashed Contributor says:
    Trickbd Support ভাইয়া আমি কিছু দিন আগে একটা রি-টিউনার হওয়ার জন্য মেইল করছিলাম।আপনারা বলছেন দ্রুতই রেসপণ্ড করবেন।ভাই ২ দিন হয়ে গেল কোনো রেসপণ্ড পেলাম না।ভাই একটু দেখেন।
  228. kawsertalokder Contributor says:
    কি মোডিরেটর ভাই আমাকে কি দেখবেন না
  229. Trick Karigor Subscriber says:
    ভাই Admin কে মেইল করছি একটা একটা সনশ্যা জন্য মেইল করছি কোন Reply নাই।আর আমি Trickbd তে ৩টা পোস্ট করার পর Trainer Request দিলাম। কিন্তু আমার মনে হয় পোস্ট গুলা আপনার দেখা হয় নি! প্লিজ পোস্ট গুলা দেখবেন.![Ar Tainer request dieysi.Trainer hota jodi na pari 1ta Reply korun ja Ami trainer hota pare ni.Kibabe bojbo amer post golo apni dakhsen)
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এডমিনের ফোন নেই এখন।
      তাই সময়মত রিপ্লাই দিতে পারবেনা।
      কিছুদিন আমাদের সাপোর্ট পেতে একটু ঝামেলা হবে।
      সবাই একটিভ থাকতে পারবেনা।
    2. Rashed Contributor says:
      Trickbd Support ভাইয়া আমি কিছু দিন আগে একটা রি-টিউনার হওয়ার জন্য মেইল করছিলাম।আপনারা বলছেন দ্রুতই রেসপণ্ড করবেন।ভাই ২ দিন হয়ে গেল কোনো রেসপণ্ড পেলাম না।ভাই একটু দেখেন।
    3. Trick Karigor Subscriber says:
      pls amer post gola dakhen.Tuner request diyesi
    4. . Contributor says:
      ভাই প্লিজ আমার প্রোফাইল ইডিট করতে পারছি না। প্লিজ ভাইয়া আমার Nickname টা Jisan করে দিন। আর আমার ইমেইলটা [email protected]= করে দিন।

      প্লিজ, আর কত অনুরোধ করব ভাইয়া,, প্লিজ?

  230. ট্রিকবিডি কে সামনে এগিয়ে নিয়ে জাওয়ার দায়িত্ব শুধু আডমিন দের না,,,আমাদের সবার
    1. . Contributor says:
      এতদিন পর ট্রিকবিডির কথা মনে হইল নাকি?
    2. my exam will started soon.
      so I can not active
    3. . Contributor says:
      What class are you styding.
    4. darkspider Author says:
      I am in class 12 and u?
    5. . Contributor says:
      same class twelve
    6. . Contributor says:
      class 12 me
  231. Mahedi1122 Contributor says:
    ইনশাহআল্লাহ ভাল কিছু করার চেষ্টা সব সময় করব
  232. Sarwar Hossain Subscriber says:
    Trickbd Support ভাই,,, আমি টিউনার এর জন্য ৩ টি পোস্ট করে আবেদন করেছিলাম।আপনি বলেছিলেন আরো একটি পোস্ট করতে। আমি আরো একটি পোস্ট করছি। বাট এখনো কোনো রেপ্লে পাই না।
  233. Sarwar Hossain Subscriber says:
    Trickbd Support ভাই,,, আমি টিউনার এর জন্য ৩ টি পোস্ট করে আবেদন করেছিলাম।আপনি বলেছিলেন আরো একটি পোস্ট করতে। আমি আরো একটি পোস্ট করছি। বাট এখনো কোনো রিপ্লে পাই না।
  234. TH Hridoy Contributor says:
    আচ্ছা ভাই পোস্টের নিচে কি ছোট খাট এড দিতে পারি???
    1. Trickbd Support Moderator Post Creator says:
      যেকোনো দুটি লিংক।
      কোনো ছবি দিয়ে এড দেয়া যাবেনা।
      নির্দেশনাগুলো ভালোভাবে পড়ুন।
      সবই দেয়া আছে।
    2. TH Hridoy Contributor says:
      ok ami post e ekta ad dibo valo lagle boilen
      r jodi kharap lage taholeo boilen please…
    3. Silent Killer Asad Rahman Contributor says:
      আমি ৩ টা মানসম্মত পোস্ট
      করছি। আমাকে Author বানান বা
      আমার পোস্টটি পাবলিশ করুন।
      আমি ট্রিকবিডির নিয়ম মেনে
      চলার চেস্টা করব।
    4. Shohag24off Contributor says:
      Vai Nickname change hosse na. Ami Shohag24off theke Shohag korbo.plz help me.
  235. Sarwar Hossain Subscriber says:
    ধন্যবাদ ভাই আমাকে টিউনার করার জন্য,,,,,,, সব সময় ভালো পোস্ট করবো
  236. Abir Khan ✅ Contributor says:
    Trickbd Support ভাইয়া ৩টা নিউ পোষ্ট করছি। কোনো কপি করিননি। দয়া করে টিউনার করুন।
  237. Nurul Amin Contributor says:
    ভাই আমার একটা অনুরধ ছিল।
    Author দের পোস্ট Edit করার ক্ষমতা দিলে ভাল হত, কারণ পোস্ট করার সময় যুদি কোন কিছু মিস থাকে তাহলে পরে পোস্ট এডিট করে সেটা ঠিক করতে পারবে।
    তাই আমার অনুরধ যুদি সম্বব হই তাহলে Author দের পোস্ট Edit করার ক্ষমতা দিবেন।
    1. Nurul Amin Contributor says:
      PC Version a Edit hoi na
    2. TH Hridoy Contributor says:
      edit hobe…
      trickbd.com/wp-admin e giye post view and edit korte parben…
    3. Nurul Amin Contributor says:
      Hoi na bro
    4. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনাররা নিজেদের পোষ্ট নিজেরা ইডিট করতে পারে।
  238. Silent Killer Asad Rahman Contributor says:
    আমি ৩ টা মানসম্মত পোস্ট করছি। আমাকে Author বানান বা আমার পোস্টটি পাবলিশ করুন। আমি ট্রিকবিডির নিয়ম মেনে চলার চেস্টা করব।
  239. MD Mizan Author says:
    মেডারেটর ভাই প্লিজ কিছু একটা করেন।ট্রিকবিডিতে কিছু চেন্জ হওয়ার পর থেকে।কোথাও ক্লিক করা যাচ্ছে না।লগআউট হচ্ছে বারবার।
  240. ডারেটর team কে বলছি,
    আপনাদের নামে fb তে ফেক আকাউন্ট খুলা হয়েছে।তারা বিভিন্ন ভাবে মানুষ কে বিভ্রান্ত করতেছে
    1. M.Rubel Author says:
      ভাই ঠিক বলেছেন
  241. Emon Hossain Contributor says:
    please give author
    1. FK Firoj Kobir Contributor says:
      Emon Hossain,vie Apni ki TrickBD er Notice Board Porenni???okne
  242. FK Firoj Kobir Contributor says:
    Admin viyara,,,, comment edit korar jonno system ta add koren, please….onk shomoy comment vul hole ta r tik korar kono upay take na,tai aktu dekiyen……. Thank you, Brothers…….
  243. FK Firoj Kobir Contributor says:
    Emon Hossain,vie Apni ki TrickBD er Notice Board Porenni???okne bolla hoyese j kono post e jno Author etc howyar jonno comment na korte……noile contributor pod tao haraben……be careful…. kmn
  244. Emon Hossain Contributor says:
    hmmmmm কিন্তু আমি ভালো post করেছি তাহলে আমাকে author দেয় না কেন
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একটা মাত্র মোটামুটি মানসম্মত পোষ্ট পেলাম।
      সেটি পাবলিশ করে দিলাম।
      বাকিসব কপি পেস্ট/স্প্যাম।
  245. Net boy Author says:
    vaiya ami apnar khota onujayi post korci plz dkhun and author banan
  246. Tahsin Author says:
    ভাই এত কমেন্ট এর রিপ্লাই দিলেন ??????????বাড়ি লোক জন জানে???????????????????
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কি বলতে চাইছেন আপনি?
    2. Tahsin Author says:
      apnermoto ato comment ar reply admin panel ar ku day na tiiiiiii
    3. Trickbd Support Moderator Post Creator says:
      আমরা সাপোর্ট টিম।
      আমাদের সব সিস্টেম ডিফারেন্ট।
    4. darkspider Author says:
      tnq bro tnq very much. sobsomoy pase paben
    5. Mx Sohag Author says:
      vaiya ami ki author hote parbo na onek din jabot trickbd te asi
    6. etcSearch Subscriber says:
      কিছু পোষ্ট করেছি।
      মনে হলে publishe কইরেন।
      tnx in advance
    7. Ferdous Ahmed Author says:
      স্যার আমি ট্রিকবিডি এর নিয়ম মেনে ৪টি কপি মুক্ত পোষ্ট করেছি এবং টিউনার রিকোয়েস্ট দিয়ে রেখেছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমি টিউনার হতে পারলাম না। আমার একান্ত আর্জিযে আমার পোষ্ট গুলো পুনরায় দেখে আমাকে টিউনার করা হোক । আর যদি টিউনার করা না যায় তাহলে কারনটা দয়া করে জানাবেন।

      ধন্যবাদ আপনাদেরকে । কারন আপনাদের মতন কিছু মানুষের জন্য আমাদের মত কিছু ছোট ছোট লেখক তাদের জানা জ্ঞান গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে পারি।

  247. Mx Sohag Author says:
    vai ami onek din jabot trickbd te asi & ekhno author hote parlam na plz hlp
  248. Ashraf uddin Author says:
    আমি আজ দুদি-তিন দিন থেকেই দেখছি ভাই।এবং মেনে চলার চেস্টা করছি। কিন্তুু মোডারেটর ভাই একই পোষ্ট একবার ফিচারড এ…….আরেক বার হট পোস্টে………..আবার ও পোস্টে আচ্ছা ভাই আমি বলি কি যে একটা পোস্ট অনেক যায়গায় একসাথে থাকলে সেটা একটু খারাপ দেখায়। একজায়গায় থাকলেই ভালো হত। সবাই দেখবে এমনিতেই। কারন ট্রিকবিডি এডমিন পেনেলের কেউ কোন পোস্ট করলে সবাই গুরুত্ব দেয়। তাই বিষয় টা ভেবে দেখবেন।
  249. Emon Hossain Contributor says:
    Tnx Moderator bro এবার তে আমাকে author দেওয়া যায় Moderator এদিকটি একবার দেখেন plz plz
  250. MD.Alomgir Hossain Author says:
    ২য় ২য় পোস্টটিও হয়ে গেছে।
    প্লিজ রিভিউ করেন।
    মানসম্মত কিনা সেটা আপনারাই বিচার করবেন।
    ধন্যবাদ
  251. Net Master Author says:
    Dur ar valo lage na trickbd …. Trickbd te takte . trickbd ar porana site wapka teke noton site wordpress a asi . sobsomoi doki . rana vai ke required korlam akata post published korlo author korlo na . jake boli bole aro post koro . aree post korarr mon mano sikotai nai. Ami internet ar anekkk kiso jani buttt….
  252. Nurhossainbabu Contributor says:
    Good
    সাথে আছি থাকব
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ
  253. AkramH Contributor says:
    দুই তিন বছর,আগে আমি রেজিষ্টেশন করছিলাম, আমি এখনো অথর হতে পারলাম না। প্লিজ অথর মি।
  254. hacker77890 Subscriber says:
    my post pending a ace so rivew moderetors
  255. sakib hasan Contributor says:
    trickbd ta sarch options dila valo hoi ata j kono post kuja pata visitor dar kono prb hoba na hope sarch option kub taratari pabo☺
  256. Tanvirrahman Contributor says:
    এই টা ট্রিকবিডিতে আমার প্রথম কমেন্ট। ট্রিকবিডির টিম কে আনেক ধন্যবাদ। ট্রিকবিডির একাউন্ট করে দেওয়ার জন্য।
  257. Simon1122 Contributor says:
    আমি trainer হতে চাই।
  258. Tahsin Author says:
    আরো একটা কথা যে সকল ট্রেইনারি ডাউনলোড লিংকে অশ্লীল অ্যাড ব্যবহার করে তাদের কি হবে??????????????
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আমাদের চোখে পড়লে আমরা ব্যবস্থাগ্রহণ করি।
      আপনারাও আমাদের সাহায্য করুন।
      যে পোষ্টে নিয়মের বাইরে গিয়ে কিছু করা হয়,সে পোষ্টে কারণসহ রিপোর্ট করুন।
      আমাদের খুঁজে পেতে সুবিধে হবে।
  259. Net boy Author says:
    Vy author banan plz
  260. tanvir Author says:
    ভাইয়া নিয়ম অনুযায়ি পোষ্ট করার চেষ্টা করা হয়েছে। পোষ্টা টা দেখে কিছু বললে ভাল হতো।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একদমই ভালো হয়নি।
      ট্রান্সলেট করে দিয়েছেন।
      ফলে বাংলা নাকি অন্য কোনো ভাষা বুঝাই যায়না!
      তবে পোষ্টের স্টাইল ঠিক আছে।
    2. tanvir Author says:
      ভাইয়া পোষ্টটি সব ঠিক করলে কি পাবলিশ করা হবে?
    3. Trickbd Support Moderator Post Creator says:
      এই পোষ্টের সাজেশন অনুযায়ী পোষ্ট করার চেষ্টা করুন।
      পাবলিশ তো করা হবেই,সাথে তিনটি/এর বেশি মানসম্মত পোষ্ট পেলে ট্রেইনার ও করা হবে।
    4. tanvir Author says:
      ভাইয়া পোষ্টি সংশোধন করা হয়েছে। মান বিবেচনা করে পাবলিশ করলে উপকৃত হতাম। রিপলে!
    5. md shawn Contributor says:
      ভাইয়া আমায় কি author পদ প্রদান করা যায়না? প্লিজ আমার পোষ্ট গুলো ভালো ভাবে দেখুন
  261. mdmamunrahman5@ Contributor says:
    <font color="3ff"thanks for share
  262. sabbir Author says:
    baiya amar post golo dekhon.ami copy mokto post koresi
  263. RüPõm Author says:
    wow..agei porechi..bt late comment..tnqs
  264. Rifat Bin Roky. Contributor says:
    আমার মোবাইল দিয়ে যেগুলোতে ফাইল আপ্লোড দিতে বললতেছেন এগুলোতে আপ্লোড দিতে পাড়ি না…আপ্লোড হতে অনেক সময় লাগে…এবং ডাওনলোড স্পিড ১*৩কেবি সেকেণ্ড ঊঠে…আর ফাইল আপ্লোড করতে গেলে কিসব FTf চায়…তাই আমি UserUpload এ ফাইল আপ্লোড দেই…আর ইওজার আপ্লোডে আমি একায়ন্ট দিয়ে আপ্লোড দেই না…একায়ন্ট দিলেইতো আয় হবে বুজলাম্না বিষয়য়টা
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এতো কষ্ট করে আপলোড দেয়ার তো
      দরকার নেই।
      গুগলসার্চ করলেই তো সবকিছুর লিংক
      পাওয়া যায়।
      একটু কষ্ট করে সার্চ করে লিংক দিবেন।
      এতে আপনার মেগাবাইট ও সাশ্রয় হবে।
      এন্ড্রয়েড এপ এর ওল্ড ভার্সন লাগলে
      uptodown এ দেখতে পারেন।
      সব ভার্সনের পাবেন।
  265. hacker77890 Subscriber says:
    bro author request kibhabe patabo
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্ট ভালোভাবে পড়ুন।
      লিংক দেয়া আছে।
  266. Good Boy Expert Author says:
    অসংখ্যা ধন্যবাদ ট্রিকবিডি সাপোর্ট টিমকে 🙂
    তবে এর পাশাপাশি আমারো একটা বিষয় জানার ছিলো,
    বর্তমানে ট্রিকবিডিতে অথর এর সংখ্যা কত?
    আশা করি রেপ্লাই দিবেন
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ২৫০০+
  267. jahid75 Contributor says:
    Profile edit korte parci na….kono kisu edit korte gele [Error: please enter an email address ] dekhay….help koren plz
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আইডি হ্যাক প্রতিরোধে এটি আমাদের একটি সিস্টেম।
      সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত।
      আশা করছি শীঘ্রই এই সমস্যা সমাধানের কোনো ব্যবস্থা করতে পারবো।
    2. jahid75 Contributor says:
      amr profile ta edit kora khub dorkar….aktu tartari thik koren
  268. Tanjil1122 Contributor says:
    Thanks Trickbd Support
  269. Trick Karigor Subscriber says:
    বালের Trickbd. Author জন্য কি আপনাদের পায়ে দরতে হবে নাকি!! ৩টা পোস্ট করছি Author হতে পারব কি পারব না কোন রিপ্লাই নাই। ফালতু এত সুন্দর করে পোস্ট করলাম।কোন খবর নাই। করলে Author করেন না হয় আইডি ব্যান করে দেন।!!!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      স্ল্যাং ইউজ করার জন্য ব্যান করা হলো।
      পোষ্ট না পড়েই কমেন্ট করতে ব্যস্ত হয়ে গেলেন।
      আফসোস!
    2. . Contributor says:
      ঠিক কাজ করছেন। বাট ভাই প্রোফাইল যে ইডিট করা যাচ্ছে না। প্লিজ এটা তাড়াতাড়ি সমাধান করিন?
    3. Trickbd Support Moderator Post Creator says:
      সরাসরি এডমিনকে মেইল করুন।
    4. . Contributor says:
      প্লিজ এটা তাড়াতাড়ি সমাধান করুন?
  270. shahriarcus Author says:
    Vai ekta system koren jate comment e trickbd support ke mention kora jabe. Tahole karo cokhe niyom bohirvuto kichu porle sathe sathe apnader mention kore janate parbe. Ete apnader kichuta subidha hobe ebong trickbd aro sundor hobe.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টে রিপোর্ট করলে তা সরাসরি আমাদের কাছে আসে।
      তাই মেনশন করার প্রয়োজন অনুভব করছিনা।
      কোনো পোষ্টে অনিয়ম দেখলে/খারাপ কমেন্ট দেখলে রিপোর্ট করে সরাসরি আমাদেরকে জানান।
      আমাদের ব্যবস্থাগ্রহণে সুবিধা হবে।
    2. shahriarcus Author says:
      Oh. Ami seta vulei gesilam.
  271. Tahsin Author says:
    ভাই এই পোস্ট এর নিচের লিংকে দেখেন last update a 18+adult movie trickbd.com/wapka/377827
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টে রিপোর্ট করুন।
  272. Tahsin Author says:
    ব্যাবস্থা নিবেন কি?????????????????
  273. Tahsin Author says:
    রিপোর্ট করেছে দয়া করে দেখুন|
    1. Trickbd Support Moderator Post Creator says:
      অপেক্ষা করুন।
      দেখছি…….
  274. Rifat Hossain Subscriber says:
    এই নিয়ে ৪ টা টিউন করলাম,এখনো ট্রেইনার হতে পারলাম না ? মনে শান্তি নাই,শান্তি মরে গেছে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      শান্তি মরে গেলেও প্রবলেম নেই।
      শান্তির মা বেঁচে থাকলে অনেক শান্তি আসবে।
      ধৈর্য ধরুন।
      আমাদের কিছু অসুবিধা থাকায় এখন মেইলের রিপ্লাই/ট্রেইনার রিকুয়েস্ট রিভিউ করতে দেরি হচ্ছে।
      সেজন্য আমরা দুঃখিত।
      মনে রাখবেন,
      “সবুরে মেওয়া ফলে”
  275. tanvir Author says:
    ভাইয়া আমি পোষ্টি করেছি এবং সংশোধন করা হয়েছে। মান বিবেচনা করে পাবলিশ করলে উপকৃত হতাম। রিপলে!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      কই?
      তেমন কোনো পরিবর্তন তো চোখে পড়লোনা!
      এই পোষ্ট পাবলিশ করলে অনেকেই কটু কথা বলবে।
      তখন আপনার নিজেরই খারাপ লাগবে।
      লেখাগুলো নিজের মত করে লিখুন।
      কোনোকিছু সহায়তা ছাড়া।
      অনেক ভালো হবে।
    2. tanvir Author says:
      ভাইয়া সঠিক ভাবে লিখলে কি আমি Trickbd সাইটের লেখক হতে পারব?
    3. Trickbd Support Moderator Post Creator says:
      অবশ্যই।
      সবাই তো ওভাবেই হচ্ছে।
      এই নোটিশ পোষ্টটি পড়ে সে অনুযায়ী লিখুন।
    4. MD_Mizanur_Rahman Contributor says:
      সাপোর্ট টিম

      আমি যদি আমার পোষ্ট গুলোতে থাম্বনেইল এড করে
      পোষ্ট গুলো যদি আর একটু গুছিয়ে করে যদি X ট্রেইনার রিকুয়েস্ট করি তাহলে কি আমি ট্রেইনার হতে পরবো

    5. mhs_shanto Author says:
      আমার পোস্টটা রি‌ভিও করার জন্য অনু‌রোধ কর‌ছি ।
    6. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাঁ।
      নিয়মানুযায়ী মানসম্মত পোষ্ট করলে হতে পারলে।
      আর ইনফরমেশনগুলো সঠিকভাবে দিতে হবে।
    7. sabbir Author says:
      ভাইয়া আমার পোষ্টগুলো দেখুন।কপিমুক্ত
  276. Tahsin Author says:
    এবার সরাসরি হলুদ কাড্র দেখাতে হবে কি?????????????? trickbd.com/lifestyle/371286
  277. Tahsin Author says:
    রিপোট ও করেছি।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      দেখছি……
    2. Tahsin Author says:
      কি দেখলেন????????????????????????????????????????
  278. sabbir Author says:
    ভাইয়া আমার পোষ্টগুলো দেখুন।কপিমুক্ত
  279. mominahmed Contributor says:
    Post ta pore onek kisu jana holo
  280. sabbir Author says:
    আরে ভাই আমাদের কমেন্ট দেখেন্না? আমার পোষ্টগুলো দেখুন।কপিমুক্ত
  281. sabbir Author says:
    আরে ভাই আমাদের কমেন্ট দেখেন্না? আমার পোষ্টগুলো দেখুন।কপিমুক্ত…
  282. sabbir Author says:
    আরে ভাই আমাদের কমেন্ট দেখেন্না? আমার পোষ্টগুলো দেখুন।কপিমুক্ত……
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এই নোটিশ পোষ্ট পড়েছেন?
      পড়লে এই কমেন্ট করার কথা না।
  283. Tanjid1122 Author says:
    নাইচ,
    ভাইয়া আমি ২টা পোস্ট করছি একটু দেখেন প্লিজ
  284. Tahsin Author says:
    ও বুঝেছি আমাদের কথার কোন দাম নেই 🙁
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনি কারো বিরুদ্ধে রিপোর্ট করলেন,আর তখনই আমাদের তাকে ব্যান করতে হবে?
      এটা যদি শত্রুতামূলক কিছু হয়?
      আপনি রিপোর্ট করে আইডি ব্যান করাতে চাচ্ছেন এরকম হলে?
      তাই আমাদের সবদিক বিবেচনা করেই ব্যবস্থাগ্রহণ করতে হয়।
      আর আপনার রিপোর্টগুলো পুরাতন পোষ্টের।
      তবে,ওয়ার্নিং দেয়া হয়েছে।
      ভবিষ্যতে এরকম করলে সোজা ব্যান।
    2. Tahsin Author says:
      আমি কি ব্যান করতে বলেছি???????????????? ব্যান তো লাল কার্ড…আমি তো বলেছি হলুদ কার্ড মানে ওয়রনিং।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      ওয়ার্নিং যে দেয়া হয়েছে,সেটা তো দেখেছেন ই।
  285. Tahsin Author says:
    অব্যশই আমার শত্রুতা আছে তাদের সাথে যারা নিয়ম বহিভুত পোস্ট করে ……।যখন সে ভুল বুঝতে পারে তখন সে আমার বন্ধু…………।।
  286. sojib.khan Contributor says:
    ama ke trickbd ar member korarjono tnx
  287. জিসান Contributor says:
    মডারেটর ভাই আপনাকে অনেক ধন্যবাদ। নামটা পরিবর্তন করে দেয়ার জন্য।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ওয়েলকাম।
      সবসময় সাথেই থাকুন।
    2. জিসান Contributor says:
      হুম,,, ভাই সবসময় সাথেই আছি। আর দোয়া করবেন, যেন ভবিষ্যৎে সাথেই থাকতে পারি?
  288. tanvir Author says:
    ভাইয়া আমার পোষ্ট টি এখন সকল সমস্যা মোটামুটি ঠিক করা হয়েছে। পোষ্ট টি দেখে পাবলিশ করলে উপকৃত হতাম।☺
    1. Trickbd Support Moderator Post Creator says:
      বানানে প্রচুর ভুল।
      যেমন:
      আসসালামু আলাইকুম,মাস্ক,ফেইস…..ইত্যাদি।
      ভুল কম হলে ইডিট করে পাবলিশ করে দিতাম।
    2. mhs_shanto Author says:
      আমার পোস্ট টি পাব‌লিশ ক‌রে দি‌লে খু‌শি হতাম 🙂
  289. Tanjid1122 Author says:
    ভাই গতকাল রেজিস্ট্রেশন করছি। বাট প্রোফাইল এডিট হয় না। ?
  290. Tanjid1122 Author says:
    ভাই গতকাল রেজিস্ট্রেশন করছি। বাট প্রোফাইল এডিট যায় না। ?
  291. Rana Contributor says:
    good idea!
  292. TrickerBD Author says:
    Profile Edit kora jasse na. Edit korte (ERROR: Please enter an email address.) lekha ase. Problem ta dekhben pls?????
    1. Tanjid1122 Author says:
      same here?
  293. kawsertalokder Contributor says:
    মডেরেটর ভাই আমা কে ১মাস ধরে You’re not allowed to send trainer request! দেখাচ্ছে কি করব প্লিজ বলেন আর আমার কমেন্ট এর রিপলাইদেন প্লিজ
  294. MD.Alomgir Hossain Author says:
    বুঝলাম না,
    মডারেটর ভাইজান,পোস্ট করে কমেন্ট করতে বলল।
    অথচ তেনাদের কোনো সারাই পেলাম না।
    এসএসসির অপারেশন বাদ দিয়ে,এত কষ্ট করে পোষ্ট লিখে সময় নষ্ট করে কোনো লাভই হল না।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনার প্যানলে স্বাগতম।
      নোটিশ পোষ্ট পড়ে সে অনুযায়ী মানসম্মত পোষ্ট করার চেষ্টা করবেন।
    2. MD.Alomgir Hossain Author says:
      Thanks
      সম্পুর্ন রুল মেনেই পোস্ট করব
    3. King Of lion Author says:
      Trickbd support team please review my post
  295. HD Mohan Contributor says:
    BDUpload এ সমস্যা করে ।
  296. Nur Alam Nur Contributor says:
    Bro comment a link deya jai na
  297. Mahadi1122 Author says:
    ধন্যবাদ ট্রিকবিডি টিম.. এক দিনেই আইডি পেলাম
  298. জিসান Contributor says:
    Trickbd user id 81650+ ওহহহ,,, খুবই ভালো।
  299. tareng360 Contributor says:
    ৩ টা পোস্ট নিয়ে ট্রেনার রিকুয়েস্ট করছি একটু রিভিউ করলে ভালো হতো।
  300. mdyasin.hossain Contributor says:
    Plz! আমাকে ট্রেইনার করুন।
  301. Tanjid1122 Author says:
    [b]ভাই প্রোফাইল এডিট করা যায় না ঠিক করুন প্লিজ ২দিন আগেই রিজিস্টেশন করছি। এখনও এডিট করতে পারি নি। আর আমি পোস্ট ৩টা pending এ থাকে। প্লিজ ঠিক করুন?[b/]
  302. Sohel_Rana Contributor says:
    Pls my post Golo View koren!!!
  303. Sohel_Rana Contributor says:
    Pls my post Golo View koren
  304. sabbir Author says:
    ভাইয়া প্লিজ দেখুন
    আমি কপি মুক্ত পোষ্ট করেছি
  305. sabbir Author says:
    ভাইয়া প্লিজ দেখুন
    আমি কপি মুক্ত পোষ্ট করেছি।।।
  306. tanvir Author says:
    ভাই এবার সকল কিছু ঠিক করা হয়েছে। পোষ্টটি এবার দেখে পাবলিশ করলে উপকৃত হতাম।। রিপলে!
  307. kawsertalokder Contributor says:
    shob shasa ami commet korta baddo maf korban abog amaka triner kora sober kasa amer gan prokaser shojog kora din pls aponito bllan ar ami ti korci
  308. Mr. Rocky Contributor says:
    নোটিশ এ বলা হয়ছে ৩টি ভাল, কপি -পেস্ট ছাড়া পোস্ট করে ট্রেইনার রিকুয়েস্ট করলে তা রিভিউ করে নোটিশ দেওয়া হবে।কিন্তু আমি কোনো কপি-পেস্ট ছাড়া ৪টা পোস্ট করছি এবং সমস্ত নিয়ম ট্রেইনার রেকুয়েস্ট করছি। এখনো কোনো নোটিশ পাইনি!!!
  309. Mr. Rocky Contributor says:
    নোটিশ এ বলা হয়ছে ৩টি ভাল, কপি -পেস্ট ছাড়া পোস্ট করে ট্রেইনার রিকুয়েস্ট করলে তা রিভিউ করে নোটিশ দেওয়া হবে।কিন্তু আমি কোনো কপি-পেস্ট ছাড়া ৪টা পোস্ট করছি এবং সমস্ত নিয়ম মেনেট্রেইনার রেকুয়েস্ট করছি। এখনো কোনো নোটিশ পাইনি!!!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একটু অপেক্ষা করুন।
      আমাদের কিছু সমস্যার কারণে সময়মত সবকিছু করা সম্ভব হচ্ছেনা।
      পুরোপুরি সাপোর্ট পেতে আরো কিছুদিন ধৈর্য ধরতে হবে সবাইকে।
      যারা কমেন্ট করছে,তাদের সবাইকে জানিয়ে দিন।
    2. Mr. Rocky Contributor says:
      ধন্যবাদ। আমি অপেক্ষা করব।
    3. King Of lion Author says:
      Please review my post
  310. Labib Author says:
    এই পোষ্ট এর ৭০০তম কমেন্ট।
  311. tanvir Author says:
    ভাইয়া এবার পোষ্ট এ সকল কিছু সংসধন করা হয়েছে। দেখে কিছু বললে ভাল হতো?। পাবলিশ কি হবে?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আগেই করা হয়েছে।
    2. kawsertalokder Contributor says:
      ami mansommoto 4 ti post korci kinto ami akhono khona notis pina ka pls janan ami koto ber commet korbo bojta par cina amar commet ar cono reply payna
    3. জিসান Contributor says:
      মডারেটর ভাই নিচের কথা বলেছেঃ

      “একটু অপেক্ষা করুন।
      আমাদের কিছু সমস্যার কারণে সময়মত সবকিছু করা সম্ভব হচ্ছেনা।
      পুরোপুরি সাপোর্ট পেতে আরো কিছুদিন ধৈর্য ধরতে হবে সবাইকে।
      যারা কমেন্ট করছে,তাদের সবাইকে জানিয়ে দিন।”

  312. kawsertalokder Contributor says:
    vai amer post ar repliye din na amaka kico booaln pls amer ki shomossa pls bolan
  313. kawsertalokder Contributor says:
    ami mansommoto 4 ti post korci kinto ami akhono khona notis pina ka pls janan ami koto ber commet korbo bojta par cina amar commet ar cono repliy payna
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একটু উপরে দেখুন।
    2. kawsertalokder Contributor says:
      আমি অপেক্ষায় রইলাম
  314. Md_Hamim Contributor says:
    Vai amar moto onaka tunar hoyar jonno onek post korta sa kentu tadar tunar kora hoi nai jadar post man som moto hoi nai tadar post delete kora dan karon amar moto bahva ja tadar post dakha hoi nai ar tara asai bosa thaka kentu din ar por din ar mashar por mash chola jai kentu post publish hoi na
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এই সমস্যার জন্য আমরা সত্যিই দুঃখিত।
      কিন্তু মানসম্মত পোষ্ট না হলে কিভাবে ট্রেইনার করি বলুন তো?
      যাদের এরকম সমস্যা,তাদের জন্যই এই পোষ্ট।
  315. mizan3r Author says:
    ভাই পোস্ট করেছি একটু রিভিউ করে দেখার অনুরোধ রইলো
  316. AkashPK Author says:
    ব্রো, আমার মনে হয় ট্রিকবিডিতে আর একটা সিস্টেম থাকলে ভালো হতো ,,

    যদি দেখা যেত বর্তমানে ট্রিকবিডিতে কয়জন এক্টিভ (Online) এ আছে ।।

    1. জিসান Contributor says:
      হুম। রাইট। অন্যান্য সাইটে সব ইউসারদের অ্যাক্টিভিটি দেকা যায়। বাট ট্রিকবিডিতে শুধু অ্যডমিনরাই user page এ যেতে পারে।
  317. tanvir Author says:
    ভাইয়া আমার ২য় পোষ্ট টি দেখলে খুশি হতাম। মনে হচ্ছে এটাতে ভুল নেই। ভুল বিবেচনা করে পাবলিশ করলে উপকৃত হতাম।
  318. SK SHARIF Author says:
    প্রশংসিত উদ্যোগ…. আশা করি ফলপ্রসু হবে,আর সবাই মেনে চলবে।
    ব্রো আমি কলেজ হোস্টেল এ থাকি তাই আমি ফোন ইউজ করতে পারিনা,,, সেজন্য আমি ট্রিকবিডিতে সময় দিতে পারিনা।। সেজন্য আমি দুঃখিত,,, আশা করি ফিরে এসে সবাইকে হেল্প করতে পারব,
    1. জিসান Contributor says:
      ভাই এতদিন পর আপনার একটি কমেন্ট দেখলাম।
    2. SK SHARIF Author says:
      ধন্যবাদ যাক একজনকে ত পাওয়া গেল যে এখনো আমাকে মনে রেখেছে
    3. Jisan Contributor says:
      হুম। আমি সবাইকেই মনে রাখি।
      আর এখন ফ্রি নাকি আপনি?
      আর আপনার বাসা কোথায়?
    4. SK SHARIF Author says:
      ফ্রি? সেরকম ভাবে না! কলেজ হোস্টেল জেলখানার চেয়েও কম কিছু? ময়মনসিংহ আমার বাসা
    5. Jisan Contributor says:
      ওহ,,, আমি ক্লাস ১২ এ! তবে কলেজ হোস্টেলে থেকে পড়ি না। আপনি ক্লাস ১১ না ১২?
      কলেজ হোস্টেল মানেই জেলখানা থেকে আরো বড় বিষয়!
    6. SK SHARIF Author says:
      ১১ ক্লাসে পড়ি!
  319. Rudro_Das Contributor says:
    ট্রিকবিডিতে আমি নতুন ইউজার তবে আমি এর আগে থেকেই ভিজিট করি । আমি বেশ কদিন আগে এই একাউন্ট ক্রিয়েট করি । ২৩ নভেম্বর যখন আমার একাউন্ট রেজিস্টার হলো সেদিন থেকেই আমি প্রোফাইল এডিট করতে পারছি না । এডিট করতে গেলেই বলে ERROR: Please enter an email address.
    অথচ আমার ইমেইল এড্রেস দেওয়া আছে । দয়া করে আমার সমস্যাটা সমাধান করার জন্য অনুরোধ করা হলো ।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আমাদের মেইল করুন।
    2. Rudro_Das Contributor says:
      ভাই, এই লিঙ্ক থেকে কোনো মেইল করা যাচ্ছে না । ফর্ম ফিল আপ করে দিলেও বলছে ফর্ম ফিল ফিল আপ না । http://trickbd,com/contact আর হ্যাঁ ভাইয়া কাকে মেইল করব? ট্রিকবিডি সাপোর্টদের নাকি এডমিন দের?
    3. Trickbd Support Moderator Post Creator says:
      সাপোর্ট টিমের মেইলে করুন।
  320. Al Imran TheGoldFish Contributor says:
    ভাই আমার একটা পোস্ট পাবলিশ করার জন্য ধন্যবাদ। আবার একটা নতুন পোস্ট করলাম। একটু দেখেন টিউনার করা যায় কিনা।
    নয় আপাদত পোস্টটা পাবলিশ করে দিন। Please TrickBD Support.
  321. Tanjid1122 Author says:
    এর আগের ৩-৪ কমেন্ট করলাম। উত্তর পেলাম না। শুধু শধু টাইম লস। ৪টা কপি ছাড়া পোস্ট করলাম তার মধ্যে ৩টি pending… আর পোস্ট করে সময় লস করবোনা।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নোটিশ পোষ্ট পড়েছেন?
      ট্রেইনার হওয়ার জন্য কমেন্ট করে চিল্লাচিল্লি করলে রিপ্লাই পাবেন কেনো?
      উপরে দেখুন,আরেকজনকে এ বিষয়ে রিপ্লাই দেয়া হয়েছে।
    2. Tanjid1122 Author says:
      জি দেখেছি। আমি ট্রেনার হওয়ার জন্য চিল্লাচিল্লি করছি না।
      কিছু সমস্যার কথা বলছি। আমার প্রোফাইল এডিট হয় না। আর ৪টা পোস্ট থেকে ৩টা pending এ থাকে, এবং আগের ১ টা ২৪ ঘন্টা পর পাবলিশ হয়েছে। কেউ দেখেওনি। একদম তলায় পড়ে আছে।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      আপনি ট্রিকবিডিতে লেখক পদ পাননি।
      তাই এরকম হচ্ছে।
      ট্রেইনার রিকুয়েস্ট করে অপেক্ষা করুন।
      প্রোফাইল ইডিট করতে নতুন নামসহ আমাদের মেইল করুন।
    4. Tanjid1122 Author says:
      ও তাই।
      আমি কালকে রিকুয়েস্ট দিয়েছি।
    5. Tanjid1122 Author says:
      ধন্যবাদ
    6. alimul1122 Contributor says:
      droid vpn connect korle vpn engine is no longer responding dekhay.vai ki korbo plz aktu bolben?
  322. TrickShoriful Contributor says:
    ভাই আমার পোস্টগুলো রিভিউ করুন? আমি ৩ টা মানসম্মত পোস্ট করেছি। প্লিজ আমাকে ট্রেইনার করে,, পোস্ট করার সুযোগ দান করুন। আমি ট্রেইনার রিকুয়েস্টও করছি। প্লিজ প্লিজ মডেরেটর ভাই আমাকে author করুন?
  323. TrickShoriful Contributor says:
    প্লিজ আমাকে author করুন? প্লিজ একবার আমার পোস্টগুলো রিভিউ করুন?
  324. DoodleArmy Contributor says:
    Good Rulse.
    Keep Going Trickbd <3
  325. mizan3r Author says:
    ভাইয়া এত কষ্ট করে তিনটা মানসম্মত পোস্ট করে ট্রেইনের রিকুয়েস্ট দিলাম। বাট কোনো রিপ্লে/নোটিশ নাই। প্লিজ ভাই আমার পোস্টগুলো রিভিউ করুন এবং author করুন।
    ভাই দয়া করে বলছি, আমাকে author করুন?
  326. Imrulsss Contributor says:
    Vai ami post korte parse na.plz help me…
    1. TrickBD এর প্রথম পোস্ট টি দেখেন। ওইখানে লিংক আছে।
  327. Tanjid1122 Author says:
    ?২ বছর ধরে আমি টিউনার হতে চেয়েছি আছ রেজিস্ট্রেশন করার ৪ দিনে আমি টিউনার?। আমি জানি সবাই এ সুযোগ পায় না। আমি খুব খুশি????
    [b]long live trickbd[/b]
    1. জিসান Contributor says:
      ১ দিনে author হইছে, এমন ভাইও আছে।
    2. Tanjid1122 Author says:
      ? ভাই আমি দেরি করে ট্রেনার রিকুয়েস্ট দিছিলাম
    3. Sazid Hossen Subscriber says:
      ami to 27 munita trainer hoyasi
    4. Jisan Contributor says:
      হু, হু, হু! হা, হা, হা, হা!?
  328. Arifur Rahman Subscriber says:
    val post,noncopy kore o jodi post approve na pai.tahole ar ki go to hell you fking s..hits go f..!ck y rana,nasir & the bloo–dy moderator
  329. kl o Subscriber says:
    fcking reveiw marao khali moderator er mon joy korar laiga.amra buji na na??
  330. mdabuhurayra Contributor says:
    ভাইয়া এত কষ্ট করে 12টি
    মানসম্মত পোস্ট করে ট্রেইনের
    রিকুয়েস্ট দিলাম। বাট
    কোনো রিপ্লে/নোটিশ নাই।
    প্লিজ ভাই আমার পোস্টগুলো
    রিভিউ করুন এবং author করুন।
    ভাই দয়া করে বলছি, আমাকে
    author করুন?
    1. জিসান Contributor says:
      mizan3r এর কমেন্ট কপি করছে।
    2. mdabuhurayra Contributor says:
      আমি নিজে লিখেছি ভাই
    3. জিসান Contributor says:
      হা, হা নিজে ট্রাই করছে!??
  331. sabbir Author says:
    এটাই ট্রিকবিডি!
    ৭ মাস আগে ট্রেইনার রিকোয়েস্ট করেছি(৪টা পোষ্ট করে)!রানা ভাইকে মেইল করেছি,স্বাধীন ভাইয়াকে বলেছি,আরো কতজনকে বলেছি!!!
    এই পোষ্টে ৫ টা কমেন্ট করেছি!!
    কোনো সাডা নেই!!!!!!!!!
  332. tanvir Author says:
    ভাইয়া আমার ৩নম্বার পোষ্টটি করা হয়েছে আশা করা যায় আমার চেষ্টার ফল পাব।৩য় নম্বর পোষ্ট পাবলিশ করবেন এবং Author পদ প্রদান করবেন। রিপলে!
  333. জিসান Contributor says:
    ওরে বাবা,,,, মডারেটর ভাইরা কমেন্টে এটা কোন সিস্টেম করলেন? আগে একসাথে সব কমেন্ট দেখাযেত। এখনতো এক পেজ থেকে আরেক পেজে যেতে হয়। ফলে অনেক সময় নষ্ট হয়। ভাই এটা তাড়াতাড়ি সমাধান করুন?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এখন পেইজ লোড দ্রুত হবে।
      আমরা দ্রুতই আবার আপডেট করবো।
    2. জিসান Contributor says:
      ভাই আগের পদ্ধতিটা ভালো ছিল। এখন কমেন্ট দেখতে খুবই অসুবিধা। প্লিজ ভাই এটা তাড়াতাড়ি আপডেট করে সমস্যাটা দূর করার অনুরোধ রইল।
    3. BlaCk & WhitE (TaNjiD) Author says:
      ভাই slow হয়ে গেছে brandwith কভার হচ্ছে না?????????
  334. Hridaymolla70 Contributor says:
    Admin vaira amar ai id dea kono post comment korla comment hoy….ata kivava thak korbo kaw aktu bolban
  335. Raxy khan Contributor says:
    photo Comment koragele valo hoto and ss deoya jeto
  336. Net boy Author says:
    Tnx trickbd team amy author bananor jnno .ami author hoye nijeke dhnno mone kroci
  337. MaxSumon Subscriber says:
    এই রকম ভাবে কেউ ব্লগ বানানোর পোস্ট দেন
    Demo
    :
    [url=http://www.tunersumon.ml] http://www.tunersumon.ml [/url]
    1. Trickbd Support Moderator Post Creator says:
      স্প্যাম করার কারণে আইডি ব্যান করা হলো।
      স্বপক্ষে কিছু বলার থাকলে আমাদের মেইল করুন।
  338. self.arif7 Contributor says:
    আচ্ছা ভাই, আমি নতুন মেম্বার।কিছু দিন পোষ্ট না করলে কি আমাকে রিমুভ করা হবে?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নাহ।
      পোষ্ট মূল বিষয় নয়।
      আপনি চাইলে করতে পারেন,আর না চাইলে করবেন না।
      কিন্তু নিয়মগুলো মেনে চলতে হবে।
      তা নাহলে ব্যান করা হবে।
    2. Tambir1122 Contributor says:
      ভাই আমি ৩ টা মানসম্মত পোস্ট করে আমার নিজের হাতে লিখে ট্রেইনার রিকুয়েস্ট করলাম ইমেইল ও করলাম কিন্তু এখন ও ট্রেইনার হতে পারলাম না কেন। আমার পোস্টগুলো চেক করে আমাকে ট্রেইনার বানান
  339. sabbir Author says:
    এটাই ট্রিকবিডি!

    ৭ মাস আগে ট্রেইনার রিকোয়েস্ট করেছি(৪টা পোষ্ট করে)!রানা ভাইকে মেইল করেছি,স্বাধীন ভাইয়াকে বলেছি,আরো কতজনকে বলেছি!!!

    এই পোষ্টে ৫ টা কমেন্ট করেছি!!

    কোনো সাডা নেই!!!!

  340. sabbir Author says:
    এটাই ট্রিকবিডি!

    ৭ মাস আগে ট্রেইনার রিকোয়েস্ট করেছি(৪টা পোষ্ট করে)!রানা ভাইকে মেইল করেছি,স্বাধীন ভাইয়াকে বলেছি,আরো কতজনকে বলেছ

    এই পোষ্টে ৫ টা কমেন্ট করেছি!!

    কোনো সাডা নেই!!!!

  341. Shaheen Uddoula Author says:
    comment এই page system ভাল হয়নি(old to new)।
    আমার মতে comment page system রেখে new to old করা উচিত।কারন নতুন comment ই সবাই দেখতে চাই।এই system এ নতুন comment পরতে অনেক সময় নষ্ট হয়।যার পুরো comment দরকার পরে page change করে দেখে নিবে।তাই comment system new to old করুন প্লিজ।
  342. Shaheen Uddoula Author says:
    comment এই page system ভাল হয়নি(old to new)।
    আমার মতে comment page system রেখে new to old করা উচিত।কারন নতুন comment ই সবাই দেখতে চাই।এই system এ নতুন comment পরতে অনেক সময় নষ্ট হয়।যার পুরনো comment দরকার পরবে, চাইলেই page change করে দেখে নিবে।
    তাই
    comment system new to old করুন প্লিজ।
  343. Md Rafik Rana Contributor says:
    Trickbd Support ভাই প্লিজ আমাকে Author বানান
  344. Shaheen Uddoula Author says:
    অর্থাৎ comment page #1 এ থাকবে নতুন comment . আর page #2/3/4… এ থাকবে old comment।
    আর একটা পেজ এ সর্ব উচ্চ 10( এর বেশি অথবা কম) টি comment করার system করে দিবেন,এর বেশি হলে old comment or timing system এ কম timing or first comment #2 page এ চলে যাবে।
    [আশা করি বিবেচনা করে দেখবেন।]
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ পরামর্শের জন্য।
      সাইটের নতুন আপডেটে এটি যোগ করার চেষ্টা করা হবে।
  345. Reja BD Author says:
    মোডারেটর ভাই Newer Comments
    অপশন টি off করেন, এটার জন্য
    মারাত্মক সমস্যা হচ্ছে, এবং সুন্দর্য
    নষ্ট হচ্ছে।
  346. Reja BD Author says:
    Notice: মোডারেটর ভাই Newer Comments
    অপশন টি off করেন, এটার জন্য
    মারাত্মক সমস্যা হচ্ছে, এবং সুন্দর্য
    নষ্ট হচ্ছে।
  347. Arshad1122 Contributor says:
    Vai trickbd id ar name change korbo kibhabe?
  348. kawsertalokder Contributor says:
    Moderator vai ka bolci tanjid 1122 ai vai matto 2din aga rajistation korca tar por 2diner modda aber author vi amra ki author hota parbona
  349. Al Imran TheGoldFish Contributor says:
    ভাইয়া Profile টা Review করেন। আর আমার পোস্ট Publish করেন নতুন পোস্ট। আগের দুইটা Publish করার জন্য ধন্যবাদ
  350. Al Imran TheGoldFish Contributor says:
    ভাইয়া আমার নতুন পোস্টটা দেখে Publish করেন। আশা করি Author হতে পারব।
  351. Al Imran TheGoldFish Contributor says:
    Trickbd Support,
    আমার পোস্ট গুলো দেখে একটু বলবেন Please আমি Author হতে পারব কিনা।
  352. Hridoy khan Contributor says:
    মোডারেটর ভাই Newer Comments

    অপশন টি off করেন…..

  353. AMBITIOUS Contributor says:
    Apnader site e ss thik moto add kora jay ba..jhamela……..Clearly ekta post koren,ar voting system Taratari chalu korun.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আরেকবার স্প্যাম করলেই কিক আউট করা হবে।
      সাবধান!
    2. Shaheen Uddoula Author says:
      ব্রো প্লিজ তাড়াতাড়ি ঠিক করুন, আমার মতে comment page system টা এমন হওয়া উচিত page #1 এ নতুন comment থাকবে (প্রায় ২০ টার মত) আর ঐ ২০ টা comment যিনি পরে comment করবেন তার comment নিচে থাকবে।কারন নতুন comment ই সবাই দেখতে চাই।এই system এ নতুন comment পরতে অনেক সময় নষ্ট হয়।আর এই system এ পুরনো comment সবার উপরে থাকে (এই system ভাল না)।আর যার পুরনো comment লাগবে চাইলেই page change (2/3/4.. page এ old comment থাকবে) করে দেখে নিবে।
      just lik ফেসবুক comment system
  354. Mr. Rocky Contributor says:
    ভাই আমি কোনও কপি ছাড়া ৪টা পোস্ট করছি।এখনো পেনডিং আছে।
  355. Trickbd.Milad Contributor says:
    ভাইয়া আমি কিভাবে পাসওওয়ার্ড চেঞ্জ করবো ? আমি একদম নিউ সদস্য ট্রিকবিডিতে তাই কিভাবে প্রোফাইল পিক দেবো এবং কিভাবে নিউ পাসওয়ার্ড দেবো প্লিজ হেল্প
  356. M.Rubel Author says:
    M.Rubel (Author)
    September 29, 2017 at 8:28 am
    রানা ভাই আমি তো ইসলামিক পোস্ট করি কি করবো ভাই বলবেন?
    আমি তো আমাদের ও আপনার দিন প্রচার করি আশা করি মতামত জানাবেন। রানা ভাই আপনার মতামত পেলে আমি আবারো ইসলামিক পোস্ট করবো আপনার মতামত না পেলে আর কোনো ইসলামিক পোস্ট করবনা। আশা করি রানা ভাই আপনার মতামত জানাবেন। ধন্যবাদ Trickbd টিম।

    Rana (Administrator)
    September 29, 2017 at 3:19 pm
    নিজের ভাষায় যদি ইসলাম নিয়ে লিখেন তাহলে তো কোন সমস্যাই নাই। কোন একটা হাদিস পড়লেন, নতুন কোরআনের কোন আয়াত শিখলেন সেটা সবাইকে নিজের ভাষায় জানালেন।।
    কিন্তু অন্যের কষ্ট করে লেখা পোষ্ট নিজের নামে চালিয়ে দিবেন সেটা তো আর হতে পারে না।
    তবে শুধুমাত্র ইসলামিক পোষ্ট এর ক্ষেত্রে যে লিখছে তাকে ক্রেডিট দিয়ে অথবা যে ওয়েবসাইট থেকে নিছেন সেই ওয়েবসাইট ওর ক্রেডিট দিয়ে পোষ্ট করতে পারেব।

    আমার পোস্টি Delete করে ছেন কেনো ভাই.????

  357. Bdyousufctg Author says:
    Vai…..Amer profile edited korta partase na….. please help me…
  358. Tanjid1122 Author says:
    ভাইয়া,,,
    adfly এর লিংক এড করা যাবে??
  359. Trickbd Support Moderator Post Creator says:
    সম্পূর্ণ নিষিদ্ধ।
    কেউ দিলেও রিপোর্ট করুন।
  360. Tausif Contributor says:
    ট্রিকবিডিতে আছি প্রায় ২ বছর থেকে।।। ১ম আইডি কোনো এক অথর দ্বারা চুরি হয়ে যায়??
    পরে এই আইডিটা পাই।।। মোট ২৬ টা পোস্ট পেন্ডিং??

    টিউনারশিপ কী পাবোনা?
    প্লিজ রিপ্লাই দিবেন

  361. Tausif Contributor says:
    মোট ২৬ টা পোস্ট পেন্ডিং এ!!!!

    আমি কী টিউনারশিপ পাবোনা?

    পোস্টগুলোর মান বিচার করে আমাকে টিউনার করার জন্য অনুরোধ করছি?

  362. Nazmul Author says:
    রানা ভাই আমি একটা পোষ্ট করেছিলাম আজ কিন্তু ইডিট অপশন অফ থাকার কারনে আমি পোষ্টে টাইটেল দিতে পারছি না আপনি একটু ইডিট অপশন রাখুন অথবা আমার পোষ্ট ঠিক করে দিন প্লিজ, মানুষ মাত্রই ভুল
  363. Al Imran TheGoldFish Contributor says:
    Author করার জন্য ,,ধন্যবাদ,,
    আমি সবসময় ভালো কিছু উপহার দিব।
  364. আচ্ছা, কেউ যদি ট্রেইনারের জন্য আবেদন করে, যদি তার আবেদন ইগনোর করা হয়, তাহলে কি সে কোন নটিফিকেশন পাবে?

    আর পোস্টে বলেছেন কমেন্টে ট্রেইনারের জন্য আবেদন না করতে। উল্টো ট্রেইনার না করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। বাট বেশিরভাগই দেখলাম কমেন্ট করে আপনাদের দৃষ্টি আকর্ষণ করার পর টিউনার পদ পেয়েছে। ব্যাপারটা বুঝলামনা।

    1. আমার কাছে যেটা মনে হলো আরকি
    2. ওহ স্যরি, নটিফিকেশনের ব্যাপারে বুঝেছি
    3. Trickbd Support Moderator Post Creator says:
      কমেন্ট করায় কাউকেই ট্রেইনার করা হয়নি।
      হবেও না।
      এমনকি যারা ট্রেইনার হওয়ার জন্য কমেন্ট করছে তাদেরকে রিপ্লাইও দেয়া হচ্ছেনা।
      শুধুমাত্র ট্রেইনার রিকুয়েস্ট রিভিউ করেই ট্রেইনার করা হচ্ছে।
    4. Mr Robiul Contributor says:
      BBcodes পেজ এ কিছু BBCode Add করেন প্লিজ।
      ধন্যবাদ
  365. Hridoy Rana Contributor says:
    এই পোস্ট আর কতদিন দেখব,,?
    ??
  366. SH∀NʇO Contributor says:
    মডেরেটর ভাই আপনার পোস্ট পড়ে অনেক উৎসাহিত হয়েছি।
    মনে হয়েছে ট্রিকবিডি নতুন করে পেয়ছি, আমার মনে হয় আপনাদের মাঝে মাঝে এমন সাড়া দেয়া দরকার।

    আমি অবশ্যই আপনাদের নির্দেশনা গুলো মেনে চলবো।

  367. kawsertalokder Contributor says:
    Ki moderator vai amaka ka ki aithor koban na ami ar koto bar commet korbo bosta parci na ar ami triner reqest korta parci na pls hlap moderator
  368. kawsertalokder Contributor says:
    Ki moderator vai amaka ka ki aithor koban na ami ar koto bar commet korbo bosta parci na ar ami triner reqest korta parci na pls hlap moderator vai
  369. ভাইয়া আমি অনেক আগে টিউনার রিকুয়েস্ট করছিলাম,

    কিন্তু ইদানীং কয়েক টা ভালো পোষ্ট করছি,
    Uncommon and copy মুক্ত, প্লিজ পোষ্ট গুলো দেখুন, ভালো লাগলে টিউনার করুন, প্লিজ

  370. Jaki Shahariar✔ Contributor says:
    Moderator Vai .Ekta Request.
    Vai ami trickbd te islamic post korte dekhechi.karo karo post mon Gora Haditch diye jar kono Islamer Obodan noi abar oneke nije nije haditch baniye o post korse.Tai amRa Trainerder kas Theke Haditch Reference Soho Post korte OnuroDh korchi.
    Tai Reference er Ekta Rule Kore Den.⚠
  371. Nur Md Nirob Contributor says:
    ভাই নতুন ট্রেইনারশীপের ফ্রোম টা জমা হচ্ছে না ৷ আমার পষ্ট গুলো দেখেন প্লিজ ৷
  372. sabbir Author says:
    এটাই ট্রিকবিডি!
    ৭ মাস আগে ট্রেইনার রিকোয়েস্ট করেছি(৪টা পোষ্ট করে)!রানা ভাইকে মেইল করেছি,স্বাধীন ভাইয়াকে বলেছি,আরো কতজনকে বলেছি!!!

    কোনো সাডা নেই!!!!!!!!!

    1. Trickbd Support Moderator Post Creator says:
      আমরা প্রচুর রিকুয়েস্ট রিভিউ করছি।
      আপনারটা লিস্টের শেষের দিকে হয়তো।
      তাই ওয়েটিং এ আছেন।
    2. sabbir Author says:
      সাথেই আছি!
      ভাই আজকের পোষ্টটা রিভিও করেন
  373. sabbir Author says:
    মডেরেটর ভাই,,,, প্লিজ আমাকে অথর করুন।।। আমি মানসম্মত পোস্ট করছি।
    আমার ২ টি পোষ্ট পাবলিশ করেছেন বাট অথর করলেন্না!কষ্ট পেলাম
  374. Mr. Rocky Contributor says:
    নোটিস অনুযায়ী সকল নিয়ম-নীতি মেনে চারটি কপিহীন পোস্ট করছি এবং তারপরেই ট্রেইনার রিকুয়েস্ট করছি।পোস্ট মানসম্মত হলে “Athor” করবেন না হলে জানিয়ে দিবেন ধন্যবাদ।
  375. Mr. Rocky Contributor says:
    নোটিস অনুযায়ী সকল নিয়ম-নীতি মেনে চারটি কপিহীন পোস্ট করছি এবং তারপরেই ট্রেইনার রিকুয়েস্ট করছি।পোস্ট মানসম্মত হলে পাবলিশ করে আমাকে “Athor” করুন। না হলে জানিয়ে দিবেন ধন্যবাদ।
  376. Mr. Rocky Contributor says:
    নোটিস অনুযায়ী সকল নিয়ম-নীতি মেনে চারটি কপিহীন পোস্ট করছি এবং তারপরেই ট্রেইনার রিকুয়েস্ট করছি।পোস্ট মানসম্মত হলে পাবলিশ করে আমাকে “Athor” করুন। না হলে জানিয়ে দিবেন ধন্যবাদ।
  377. Mr. Rocky Contributor says:
    নিয়ম গুলো TrickBD এর সবাই মানলে ভালোই হবে। কিন্তু আমি এই নিয়ম
    গুলো মেনে চারটা পোস্ট
    করে টিউনার এর জন্য
    আবেদন করেছি। এখনো
    কোনো রিপ্লে পাই নি।
    কিছু তো একটা বলবেন
    টিউনার হবো,,,, না হবো
    না। দয়া করে রিবিউ করে
    রিপ্লে দেন,,,। এটাই
    অনুরোদ।
  378. Md Yousuf Ctg Author says:
    Please Trickbd te taratari message system chalo koran …..
  379. Fahim Uddin Contributor says:
    সব রুল মেনেই পোষ্ট করলাম এখন অপেক্ষার পালা মাত্র ইয়াহু।।✌✌
  380. faim1122 Contributor says:
    Author এর দরকার নাই ।কিন্তু profile টা সুন্দর করতে পারছি না। Edite কোরতে পারছি না।আর profile ছবি যা দিছেন ।???
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার Avatar চেঞ্জ করুন।
      প্রোফাইল পিক চেঞ্জ হয়ে যাবে।
      এটি আপনার সমস্যা।
      ডিফল্ট Avatar এরকমই আছে।
      আর প্রোফাইল ইডিটের জন্য মেইল করুন।
    2. BlaCk & WhitE (TaNjiD) Author says:
      ?????????

      Edit এ গিয়ে পিক আপলোড দিন।

  381. XBoy Contributor says:
    অশ্লীল ভাষায় গালিগালাজ করায় আমাকে ব্যান করা হয়েছে।
    কেউই এই ভুল আর করবেন না।
  382. XBoy Contributor says:
    এরকম আর হবেনা।
    1. AMBITIOUS Contributor says:
      জিসান আমি বুঝতে পারছি তোমার মনের কথা।তুমি অনেক কষ্ট পাচ্ছ।যেমনটা আমি পেয়েছিলাম Contributor হওয়ার পর।আসলে এটাই বাস্তবতা।যা হবে তা মেনে নিতে হবে আর অবশ্যই ধৈরয ধারন করতে হবে।আমার মন ও অনেক খারাপ হয়েছিলো কিন্তু কিছু বলিনি কাউকে।যা ই হোক আশা করি তুমি বুঝতে পারবে।
    2. Trickbd Support Moderator Post Creator says:
      অশ্লীল ভাষায় গালিগালাজ করায় তাকে ব্যান করা হয়েছে।
      কাউকেই ছাড় দেয়া হবেনা।
    3. Trickbd_sdq Author says:
      জিসান খুব ভাব দেখাচ্ছে। মনে হচ্ছে ওই ই এডমিন বা ইডিটর। কোন সমস্যা হলে সাপোর্ট টিম আছে দেখার। আর ও কে?? অনেক সিনিওর অথর রয়েছেন তারা তো এইরকম ভাব দেখাচ্ছেন না। একটু সতর্ক করে দিন। তার আচরনে সবাই কষ্ট পাচ্ছে। অথর বলে বেশি ভাব নেওয়ার কিচ্ছু নেই। সতর্ক করুন।
    4. Trickbd Support Moderator Post Creator says:
      ইতোমধ্যেই হয়েছে।
      বেশি চালাকি করলে কাউকেই ছাড় দেয়া হবেনা।
      নিয়মানুযায়ী চলতে হবে।
      এখন আর লাভের বিষয়টি তুলতে পারবেনা।
      ১ তারিখ থেকে শুরু।
  383. Tanvirrahman Contributor says:
    কছু দিন য়াবত দেখি ট্রিকবিডির অথোর রা মানুষ কে ধোকা দিচ্ছে। বিশেষ করে আরনিং পোস্ট গুলো। তাদের কাজি রেফার করা। ব্যবস্তা নেওয়া দরকার।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হ্যাঁ।
      এ বিষয়ে আমরা দেখছি।
      সাজেশনের জন্য আপনাকে ধন্যবাদ।
  384. sarderrasel Contributor says:
    Vai onk somoi post ar nica comment dakla post porar issa nosto hoea jai.ato galagali porta hoi maza maza ta apnaka buzata parbo na. Tai amar motamot holo comment a o report korar babosta kora hok.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      গালিগালাজ হলে যে পোষ্টে হচ্ছে,সেই পোষ্টেই কারণ লিখে রিপোর্ট করুন।
      তাহলেই আমরা বুঝে যাবো।
      যারা গালিগালাজ করছে,তাদের গণহারে ব্যান করা হচ্ছে।
      তাছাড়া,অনেক অশ্লীল শব্দ ও ফিল্টার করা হয়েছে।
      আপনাকে ধন্যবাদ।
  385. Silent Killer Asad Rahman Contributor says:
    plz trainer me??//
    plzz………. ////?????
  386. Ajhar Contributor says:
    ভাই আমাকে Author করুন?
  387. NZS BOY Contributor says:
    মোডারেটরর দয়া করে আমি যেই Trainer Request পাঠিয়েছি সেটা Reject করে দেন।কারন আমি এখন ও কোনো মানসম্মত পোস্ট করিনি। তাই হয়ত admin আমার Trainer request দেখে রিপ্লাই দেয় নি।কিন্তু আমার পরীক্ষার পর(৬দিন পর)আমি পোস্ট করব তখন কে দেখবে?
  388. EftyAhmed Contributor says:
    Your comment is awaiting moderation. Dhakie khali
    Problem ki
  389. Jb Baky Author says:
    সবাই মানসম্মত পোস্ট করন তাহলে author পাবেন।
  390. LIMON_KHAN Contributor says:
    trickbd এর সাপোর্ট টিম কোথায় গেলেন ভাই আমি প্রথম করলাম কিন্ত কোন সাড়া নেই পাবলিশ করা হোল না।তার পর এক রাত না ঘুমিয়ে আরেকটি পোস্ট তাও কোন সাড়া নেই।এবার নিজের সমস্ত সব কিছু দিয়ে সব থেকে ভাল করে পোস্ট করলাম তাও পাবলিশ হোল না হাইরে trikbd ৩ বছর ধরে নিয়মিত ভিজিট করেছি কোন দিন পোস্ট করতে চাই আর আজ যখন একটু মন চাইলে এখানে ট্রেইনার হতে তখন আমাকেই চিনতে পারছে না ।থাক আর পোস্ট পাবলিশ করে কাজ নেই। যায় ইউটিউব থেকেই সব জানি।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      মানসম্মত পোষ্ট করলেই তো ট্রেইনার করা হবে।
      নিজের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে পোষ্ট করলে অথর করা হবেনা।
      কমেন্ট করে কোনো নেই।
      ট্রেইনার রিকুয়েস্ট দেখেই বিবেচনা করা হবে।
  391. LIMON_KHAN Contributor says:
    trikbd support team আমাদের এমন করে ধোঁকা দিচ্ছেন কেনেন?আর কত মানুষ ট্রেইনার রিকুয়েস্ট দিবে।আচ্চা আপনারা বলেন তো এখন পর্যন্ত কাওকে ট্রেইনার রিকুএস্ট দেওয়ার পর ট্রেইনার করছেন কি ?
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনার না করলে এতগুলো ট্রেইনার আসলো কিভাবে?
      নোটিশ দেয়া হয়েছে আপনাকে।
      সতর্ক হয়ে যান।
    2. NumanBD Contributor says:
      ট্রেইনার me
    3. Sazid Hossen Subscriber says:
      Apni valo 3 ta post koren

      Ami matro 3ta post kora trainer hoyaci

      27munita

  392. Selfless Boy Contributor says:
    ট্রিকবিডি সাপোর্ট ৩টি পোষ্ট করেছি অনেকদিন আগে রিকুয়েস্ট করেছি যদি আমার পোষ্ট মান সম্মত হয় তাহলে অথোর করুন। ট্রিকবিডিকে ভাল কিছু দেয়ার জন্য চেষ্টা করব।
  393. Selfless Boy Contributor says:
    ট্রিকবিডি সাপোর্ট অনেকদিন হল ট্রেইনার রিকুয়েস্ট দিসি প্লিজ পোষ্ট গুলা কি দেখবেন? যদি মানসম্মত হয় প্লিজ অথর বানান।আরো ভালো ভালো পোষ্ট রেডি করে রাখছি ট্রিকবিডিককে দেয়ার জন্য।
  394. Selfless Boy Contributor says:
    ট্রিকবিডি সাপোর্ট অনেকদিন হল ট্রেইনার রিকুয়েস্ট দিসি প্লিজ পোষ্ট গুলা কি দেখবেন? যদি মানসম্মত হয় প্লিজ অথর বানান।আরো ভালো ভালো পোষ্ট রেডি করে রাখছি ট্রিকবিডিকে দেয়ার জন্য।
  395. Md_Hamim Contributor says:
    Moderator vai ami 10 ta post korse dakhan
  396. Md_Hamim Contributor says:
    (( Moderator ভাই আমি দশ টা পোস্ট করছি একটু দেখেন ))
  397. Md_Hamim Contributor says:
    (( Moderator vai amar post dakhan )) ar ai dulekat comment khuja bar korar system stop koran
  398. Mr. Rocky Contributor says:
    TrickBD support(Moderator) আমি খুবই দূঃখিত ঐ কমেন্ট গুলোর জন্য।আসলে আমি অতগুলো কমেন্ট করতে চাইনি। opera mini দিয়ে কমেন্ট করার সময় এই ভুল হয়েছে।
  399. JaHiD Contributor says:
    nice post…
  400. Tanvirrahman Contributor says:
    ট্রিকবিডির পরিবেশ এখোন মোটামুটি ভালো।
  401. sabbir Author says:
    ভাই গতকালের নতুন পোষ্টটা রিভিও করেন
  402. Rakib10 Contributor says:
    Author na hoyeo jodi kono mansommoto post kori, tahole ki sei post approve howar chance ace? Naki minimum 3ta post korte hobe approved howar jonno?
    1. MD Mizan Author says:
      হুম ভাই আছে আপনার পোস্ট মানসম্মত হলে।অ্যাডমিনদের যদি ভালো লাগে আপনার পোস্টটি তাহলে সেটা পাবলিস করে দিবে।এবং আপনি আর ২ টা মানসম্মত পোস্ট করলে আপনাকে ট্রেইনার বানায় দিবে।
  403. CloudlySKY Contributor says:
    trickbd site chat mode chalu korle valo hoy. plz admin and rana vai dekhen ektu
  404. Nurul Contributor says:
    ট্রিকবিডির সাথেই আছি
  405. আসলে কোনটা ঠিক???

    মানসম্মত পোস্ট করে
    ট্রেইনারের জন্য আবেদন করে ট্রেইনার হওয়া

    নাকি

    পোস্ট করে পোস্ট পাবলিশ হওয়ার পর ট্রেইনার হওয়া…….?????

    আপনারা পোস্টে বলেছেন ট্রেইনার হওয়ার জন্য অবশ্যই আবেদন করতে হবে।

    1. সেটা বুঝলাম।

      বাট এই আবেদনগুলো কি random হয়? নাকি
      সিরিয়ালি হয়?

      এগুলো কি সিরিয়ালি রিভিউ হয় নাকি randomly?

      মানে তারিখ এবং সময় অনুযায়ী আবেদনগুলো কি সিরিয়ালি থাকেনা?

    2. তাহলে কীভাবে ৭ মাস আগে একজন ট্রেইনারের আবেদন করেছে, আপনারা কিছুদিন আগে তাকে বললেন রিভিউ করতে সময় নিচ্ছেন হয়তো অনেক নিচে আছে, অথচ রিসেন্টলি মাত্র কয়েকমাসের ব্যবধানে অনেকজনকে ট্রেইনার বানানো হলো কীভাবে?? তাদেরটা কি ঐ ৭মাস ওয়ালারটার আগে চলে গিয়েছিলো?
    3. আমার আবেদনটা ৬দিনের বেশি হয়ে যাচ্ছে, মনে হয় আমারটাও মাসের পর মাস চলে যাবে। অথচ রিসেন্টলি একজন অ্যাকাউন্ট খোলার ২-৩ দিনের মাথায় ট্রেইনার হয়ে যায়। শুধু একজন না, আরও অনেকজনই। রিকুয়েস্ট রিভিউ করলেও বুঝতাম, হয়তো মানসম্মত হয়নি পোস্টগুলো।
    4. আসলে নিয়মগুলো কী, ঠিক বুঝা হলোনা। পোস্টে যেটা উল্লেখ আছে, সে অনুযায়ীতো কিছু মনে হচ্ছেনা।

      আর পোস্ট করলে যদি সেটা পেন্ডিং থাকে, তাহলেতো এত কষ্ট করে পোস্ট লিখার কোন মানে হয়না।
      আর একজন মানুষের প্রত্যেকটা পোস্টই যে ভালো মানের জনপ্রিয় হবে, তারও গ্যারান্টি নাই।

    5. Trickbd Support Moderator Post Creator says:
      হুম।
      সিস্টেমে হয়তো কোনো গরমিল আছে।
      হাজার হাজার রিকুয়েস্ট পেন্ডিং এ আছে।
      হাবিজাবি পোষ্ট করে ট্রেইনার রিকুয়েস্ট দিয়ে ভরিয়ে ফেলেছে।
      তাই ভালোরা বঞ্চিত হচ্ছে।
      তবে আমরা বড় টার্গেট নিয়ে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।
    6. BlaCk & WhitE (TaNjiD) Author says:
      আমি আমার মনে হয় জারা author হতে পারে না তাদের কেউ কেউ author দের হিংসে করে আর ফালতু কথা বলে বলে কমেন্ট বক্স পুরায় ফেলে। তাদের নোটিশ দেওয়া উচিত
    7. Trickbd Support Moderator Post Creator says:
      তানজিদ,
      যারা এরকম করে তাদের ওয়ার্নিং নয়,সরাসরি ব্যান দেয়া হয়।
  406. যাইহোক, জানিনা অথর করা হবে কিনা।
    করলে ভালো, না করলেতো আর কিছু করার নাই।
    ৩টা পোস্ট করে আবেদন করতে বলেছেন, করেছি।

    আমার পোস্টে যদি বানান ভুল থাকে, কপি পেস্ট হয়, কিংবা মনসম্মত না হয়, সেটা জানাবেন যদি পারেন।

    Ar boro comment korle waiting thake, tai venge venge korechi

  407. sabbir Author says:
    ভাই নতুন পোষ্টটা রিভিও করেন
  408. Fahim Uddin Contributor says:
    আমি মনে করি লাইক এন্ড ডিসলাইক সিস্টেম চালু করলে কপি মুক্ত এবং লেখকের লেখার প্রতি আগ্রহ হবে শতভাগ।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপডেট করা হচ্ছে।
  409. AH Raihan Hasan Contributor says:
    “”Trickbd official””
    Bai apnara jara Youtube nia post koren, Tara jodi “””Youtube A2Z””” orthat pothom theke ses porjontu aksatha post korten tahole new YouTuber der help hoto..///tu bai asa kori apnara help korben..??!!
    And the post was super…..
  410. Ahmed Limon Contributor says:
    আমার পোস্ট টি একবার এপ্রুভ করেন প্লিজ।
  411. Tusher868 Contributor says:
    Please amar post pending korun
    1. BlaCk & WhitE (TaNjiD) Author says:
      Lol pending na publish
  412. Ador1122 Contributor says:
    vi amer 1 ta post Published korsen na keno plz Published koren vi
  413. MEHEDI HASAN ARIYAN Subscriber says:
    4.2.2 ভার্সনে Power বাটন বা কোনো বাটনে ক্লিক না করেই স্কিন শর্ট নিতে পারবো এমন কোনো অ্যাপ অাছে? যদি থাখে তাহলে বলুন অথবা এটা নিয়ে একটা পোষ্ট করুন কোনো অথর
    1. Trickbd_sdq Author says:
      আমার পোষ্ট টি দেখুন।
  414. Apurba Author says:
    Profile edit korar system abar chalu korle valo hoto!!
    1. BlaCk & WhitE (TaNjiD) Author says:
      চালু হয়েছে। আমি ৩ দিন আগে এডিট করছি??
    2. Apurba Author says:
      okk.try kore dekhi!!
  415. Mahir Contributor says:
    আমার ট্রেইনার রিকুয়েস্ট ক্যান্সেল করার ১মাস হয়ে গেসে কিন্তু রিকুয়েস্ট দিতে পারছি না।??
    1. Trickbd Support Moderator Post Creator says:
      Use Re-Trainer Option
    2. Mahir Contributor says:
      আমি তো আগে ট্রেইনার ছিলাম না তাও কি রি ট্রেইনার দেওয়া যাবে
  416. Simple Author Contributor says:
    মডারেটর ভাই আমাকে ট্রেইসার করুন আবার আর কপি পোস্ট করবনা..
    1. Alamkhan Contributor says:
      good post
  417. Sifat Khan Contributor says:
    ভাই….আমি সব নিয়ম মেনে আর কপি মুক্ত 10 টা পোস্ট করছি…..এখন আপনাদের যে 3 টা পোস্ট কপি মুক্ত আর যুুগোপযোগী মনে করেন সেই 3 টা পোস্টের জন্য অথর করুন….দয়া করে আমার পোস্ট গুলা‌ দেখুন
  418. SK SHARIF Author says:
    ট্রিকবিডিতে আমার জনপ্রিয়তা ছিল তবে তা “চর্চার অভাবে খর্চা” হয়ে গেছে! Don’t mind! I couldn’t past my time with Trickbd! তবে যাইহোক ট্রিকবিডিকে এগিয়ে নিতে শেষ নিস্বাস পর্যন্ত চেস্টা করে যাব, সফল করার মালিক তো আল্লাহ্‌
    1. Tahsin Author says:
      TrickBD রাজনীতি করার যায়গা নয়।
    2. SK SHARIF Author says:
      তা তো সবাই জানে! কিন্ত একটা কথা বলবেন আমি যে রাজনীতি করছি তা কোন দল? এবং প্রতিক কি?
    3. Tahsin Author says:
      দল ”STT”। প্রতিক ”শরিফ ভাই এর নির্দেশ”
  419. Tanvir Contributor says:
    ekta. com domain.sell kora hobe kew kinben?
  420. Tanvir Contributor says:
    .com.site sell korbo ke kinben?
  421. Tanvir Contributor says:
    com.site sell korbo ke kinben?
    1. Shajib chowdhury Contributor says:
      kinbo…koto
  422. etcSearch Subscriber says:
    আমরা সকলেই ট্রেইনার রা পোস্টে আর্নিং লিংক দিতে চায়।
    তবে, এমন কোনো সাইটের লিংক অবশ্যই নয়, যেখান থেকে ডাউনলোড করতে পাঠককে সমস্যায় পড়তে হয়।
    এতে সবার উপকার আগের বর্তমানের চেয়ে বেশি হবে।
    (আর যদি একান্তই স্বার্থ ছাড়া টিকবিডি হয়। তবে ট্রিকবিডি তে অ্যাড দেখানো বনফহ করুক রানা ভাই। আর সেটাও না হলে রানা ভাই বলুন যে আপনার সাইট তাই আপনি যা খুশি তাই করবেন।)
    1. Shaheen Uddoula Author says:
      এটা কোন দিন সম্ভব না।সাইট বা অ্যাপ থাকলে AD থাকবেই।কেননা সাইট এর বিভিন্ন কাজে অর্থের প্রয়োজন হয়।তাই ঐ AD থেকে আসে।আর আমার মনে হয় না সাইটে AD বেশি।আর যদি পোস্ট এ AD থাকে তা মানানসই না। যেমন ধুরুন আপনি MX player অ্যাপ এ ঢুকলেন অ্যাড দেখাবে।কিন্তু ভিডিও/অডিও প্লে করার সময় AD থাকলে কেমন হত?তাই পোস্ট এর মাঝে AD মানানসই না।সাইট AD মানানসই পর্যায় আছে।
    2. etcSearch Subscriber says:
      আপনি ঠিক বলেছেন। কিন্তু আমি আপনাকে বোঝাতে পারিনাই।
      আমি google drive এ ফাইল আপলোড দিয়ে adfly দিয়ে লিংক শর্ট করে দিয়ে পোস্ট করেছিলাম। সেই জন্য আমার author পদ বাতিল।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      ওয়ার্নিং দেয়ার পরেও নিজের দোষ স্বীকার না করে উল্টো এডমিন প্যানেলের বিরুদ্ধে যা ইচ্ছে বলেছেন।
      তাও আবার সরাসরি এডমিনের সাথে।
      তাই আপনার এই অবস্থা।
    4. etcSearch Subscriber says:
      আমি google drive এ ফাইল আপলোড দিয়ে adfly দিয়ে লিংক শর্ট করে দিয়ে পোস্ট করেছিলাম। সেই জন্য আমার author পদ বাতিল।
    5. Trickbd Support Moderator Post Creator says:
      বেশি চালাকি করায় আর এডমিন প্যানেলের বিষয়ে নাক গলানোর কারণে ব্যান করা হয়েছে।
      আমরা কি করবো না করবো সেটা একান্তই আমাদের ব্যাপার।
      তবে হ্যাঁ,আমরা সবসময় যারা আমাদের সাপোর্ট দেয় তাদের দিকটা খেয়াল রাখি।
  423. Abdus Salam (Cyber 52) Author says:
    পুনরায় ট্রেইনার রিকুয়েস্ট করার সিস্টেম টা মনে হয় ঠিক মতো কাজ করছে না। রিকুয়েস্ট দিতে গেলে এই লেখা আসে “no field were found”। কি করব তাহলে?
    1. Istiaq Jamal Fahad Contributor says:
      হ্যা
  424. firoz kabir Author says:
    নিয়মগুলো মানার টেষ্টা করবো।।।ভাই ট্রেইনার রিকুয়েস্ট দিসি। দয়া করে একটু দেখবেন।
  425. Arham Araf Author says:
    মডারেটর ভাই,
    পার্সোনাল লিঙ্ক হিসেবে এড-লিঙ্ক দেয়া যাবে?
    🙂
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রেইনার পদ হারাবেন।
      এই পোষ্ট ফলো করবেন সবসময়।
      তা নাহলে আপনার একাউন্ট এ টাকা যোগ হবেনা/কম হবে।
  426. jahangirm Contributor says:
    হুম ধন্যবাদ
  427. Kafihasan Contributor says:
    বাজেট পিসি বিল্ড নামে একটা ক্যাটাগরির খুবই প্রয়োজন বোধ করছি! আর একটা সমস্যায় পড়ি খুব! পিসি থেকে টিউন লিখে কোন ভুল হয়ে পিসি থেকে এডিট করা যায় না! আশা করি বিষয়টা দেখবেন!
  428. Kafihasan Contributor says:
    বাজেট পিসি বিল্ড নামে একটা ক্যাটাগরির খুবই প্রয়োজন বোধ করছি! আর একটা সমস্যায় পড়ি খুব! পিসি থেকে টিউন লিখে কোন ভুল হলে পিসি থেকে এডিট করা যায় না! আশা করি বিষয়টা দেখবেন!
  429. Inan Ahammad Contributor says:
    Rana Vai Amar post view kore bollen kisu jinish thik kore bolte…ato din dhore bolchi…thik korar por o author dawya hossa na kano
  430. NESHAD1122 Author says:
    TRICKBD Moderator,,,,,,,
    আমি সকল নিয়ম মেনে এবং কপি/পেস্ট ছাড়া আমি ৩ টি Post করেছি। Trainer Request ও দিয়েছি। আমার Post গুলো একবার হলেও দেখুন এবং আমার Post গুলো যদি মানসম্মত হয়। তাহলেই আমাকে Author বানিয়েন।
  431. mujib187573 Contributor says:
    ধন্যবাদ জানাই ট্রিক-বিড়িকে । ধন্যবাদ জানাই পরিচালনা কমিটিদেরকে ।
    আমাকে ট্রিক-বিড়ির সদস্য করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আবার ও ট্রিক বিড়িকে ।
    আমি আশা করি, ট্রিক-বিড়িকে ভাল একটি পোস্ট উপহার দিতে পারব এবং সেই সাথে সদস্যদেরকে ও কিন্তু অনুরোধ জানাই ট্রিক বিড়িতে ভাল পোস্ট করার জন্য । য়াতে মানুষের বিশ্বাস থাকে । ট্রিক বিড়ির উপর ।
  432. Ridoy Bepari Author says:
    মডেটর ভাই,
    ধন্যবাদ
  433. Istiaq Jamal Fahad Contributor says:
    এইযে Moderator ভাই…।আপনি যদি সবাইকে কনন্ট্রিভিউটর/ব্যান করেন তাহোলে শুধু আপনি ই পোষ্ট করার একমাত্র লোক থাকবেণ…।তাছাড়া আপনারাই যানেন ট্রিকবিডির অনেক ভিজিটর কমে গেছে…আপ্নাদের নিয়োগ নেওয়ার পর থেকে…।এবার ভাবুন আপনারা ট্রিকবিডির জন্য কতটা ক্ষতিকর…।তাই বলছি আজ আমার ট্রেইনারশীপ বাতিল করছেন…!অকারনে…।আবার কাল আরো একজনের ট্রেইনারশীপ বাতিল করবেন…।তাও আবার অকারনে….!
    1. Istiaq Jamal Fahad Contributor says:
      আপনাদের এই অপকর্ম বন্ধ করুন:-
  434. Istiaq Jamal Fahad Contributor says:
    আমাকে আবার টিউনার অথনা ব্যান করুন…।
    কথা দিলাম টিউনার করলে আর নিজের স্বার্থ এর উদ্দশ্যে আর পোষ্ট লিখব না…।এখন স্কুল ছুটির সময় ট্রিকবিডি ৯-১০ ঘন্টা এক্ট্যিভ থাকি…।
  435. Istiaq Jamal Fahad Contributor says:
    এবার বাকিটা আপনি ভালো বুঝবেন
  436. Black Diamond Author says:
    দয়া করে আমাকে অথর করুন….আমি‌ নিয়ম মেনে কপি মুক্ত 3 টা পোস্ট করেছি…টিইনার রিকু দিছি…দয়া করে আমাকে অথর করুন
  437. Istiaq Jamal Fahad Contributor says:
    ওহে ভাইজান
  438. Ahad ✅ Author says:
    I need to change my email 🙂
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এডমিনের সাথে যোগাযোগ করুন।
  439. Istiaq Jamal Fahad Contributor says:
    আমি আবার ২ টি পোষ্ট লিখেছি…[পেন্ডিং এ আছে]
    আমি এক্স-ট্রেইনার ফর্ম পাঠাতে পাড়ছি না…From filed….এটা আসে…প্লিজ আমার পোষ্ট গুলো দেখে ট্রেইনার করে দিন>>>>><<<<-
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পিসি ভার্সন থেকে ট্রাই করুন।
    2. Istiaq Jamal Fahad Contributor says:
      চেষ্টা করলাম হলো না,,, আপনি আমার পোষ্ট গুলো দেখুন…।আমি আবার ট্রেইনার হতে চাই…।
    3. Tanvir78 Contributor says:
      আপনার ট্রেইনার হওয়ার কোন দরকার নাই। নিজের লা ভের জন্য আপনি পোস্ট করেন।
  440. mdirfan Author says:
    ★….TRICKBD Moderator,,,,,,,★

    আমি সকল নিয়ম মেনে এবং
    কপি/পেস্ট ছাড়া আমি ৩ টি
    Post করেছি। Trainer Request ও
    দিয়েছি। আমার Post গুলো
    একবার হলেও দেখুন এবং
    আমার Post গুলো যদি
    মানসম্মত হয়। তাহলেই
    আমাকে Author করেন প্লিজ একবার দেখুন?

  441. LIKHON KHAN Contributor says:
    Thanks trickbd support ato dine mone hosse trickbd te akta poribesh asse.vai apnader rules gulo kore khub e valo hoyese…
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      নিজে মেনে চলুন এবং অন্যদেরও উৎসাহিত করুন।
  442. Nayon Sorkar Contributor says:
    আমি সকল নিয়ম মেনে এবং
    কপি/পেস্ট ছাড়া আমি ৩ টি
    Post করেছি। Trainer Request ও
    দিয়েছি। আমার Post গুলো
    একবার হলেও দেখুন এবং
    আমার Post গুলো যদি
    মানসম্মত হয়। তাহলেই
    আমাকে Author করেন প্লিজ একবার দেখুন?
  443. SK SHARIF Author says:
    Payment policy,,,তে কিছু ভুল আছে যেমন ১ জানুয়ারি ২০১৭ না হয়ে ১৮ হবে
  444. Selfless Boy Contributor says:
    SuperRox vai ke Author korun plz
  445. Tarek1122 Contributor says:
    অামি নাম change করতে চাই এবং profile পিক change করতে চাই । যে email এ request করতে হবে সেই email address টা দিন প্লিজ ।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এডমিনকে মেইল করুন।
  446. Shaheen Uddoula Author says:
    আপনাদের নতুন নিয়ম Earning System টা অনেক ভাল।কিন্তু এর ফলে সাইট এর মান কমে যাবে বলে আমার মনে হয়,

    ১. সোবাই পোস্ট এর সংখ্যা শুধু বৃদ্ধি করবে।
    ২. অপ্রজনিয় পোস্ট করা শুরু হবে।
    ৩. copy+past শুরু হবে।
    ৪. পুরোন গেম/অ্যাপ রিভিউ দিয়ে পোস্ট করা শুরু হবে।
    ৫. আরাও কত অসাধু উপায় লক্ষ্য করার মত হবে।

    1. Trickbd Support Moderator Post Creator says:
      একদমই না।
      একারণেই পোষ্ট হিসেবে এমাউন্ট এর সিস্টেম করা হয়েছে।
      পোষ্ট বেশি/কম করলে টাকার পরিমাণ বেশি/কম হবেনা।
      মানের উপর টাকার পরিমাণ নির্ধারণ করা হবে।
      পেমেন্ট দেয়ার আগে কোনোরকম নিয়মবদ্ধ কাজ করলে সব টাকাই গচ্ছা যাবে।
      নিয়মের ব্যাপারে আমরা বরাবরই কঠোর।
      নোটিশ পোষ্টে দেয়া নির্দেশনার বাইরে পোষ্ট করলে ব্যবস্থাগ্রহণ করা হবে।
      দিনে কমপক্ষে ৫ টি আইডি ব্যান/ট্রেইনার পদ বাতিল আমাদের টার্গেটে থাকবে।
      সুতরাং,উল্টাপাল্টা কিছু করলেই সবগগুলো টাকা শেষ।
      কিছু লোভী ও স্বার্থান্বেষী ট্রেইনারদের জন্যই আমাদের এতো কঠোর হতে হচ্ছে।
    2. Trickbd Support Moderator Post Creator says:
      পেমেন্ট দেয়ার আগে কোনোরকম নিয়মবিরুদ্ধ কাজ করলে পুরো এমাউন্টই বাতিল করা হবে।
  447. Raxy khan Contributor says:
    vai jodi photo ba screenshot comment kora jeto tahole valo hoto…
    1. Trickbd Support Moderator Post Creator says:
      সিস্টেম আপডেট করা হচ্ছে।
    2. Raxy khan Contributor says:
      tnx
  448. minhaznahid Contributor says:
    trainer request dawar 1 month poreo to trainer request dite partesi na. vai problem ta solve kore din.
  449. #Ahmed Author says:
    পোস্টের মানের উপর নির্ভর করে পেমেন্ট দেয়ার বিষয়টা সত্যিই ব্রিলিয়ান্ট। আমার মত স্টুডেন্টদের এতে করে খুব সুবিধা হবে। তবে হ্যা এতে পোস্টে সংখ্যা প্রচুর পরিমানে বৃদ্ধি পাবে তাই মডুদের পোস্টের মান সম্পর্কে আরো সতর্ক হতে হবে। ???
    1. Trickbd Support Moderator Post Creator says:
      এই পোষ্টের সাজেশনের বাইরে গিয়ে পোষ্ট করলে টাকা তো পাবেই না।
      উপরন্তু ট্রেইনার পদ হারাবে।
      আর তা হয়তো আজীবনের জন্য।
      সুতরাং বুঝতেই পারছেন,আমরা কতটা সতর্কতার সাথে আগে থেকেই প্ল্যানিং করে এই রুলস তৈরি করেছি।
      আর কিছু স্বার্থান্বেষী লোভী ট্রেইনারকেও ডিমোট ও ব্যান করা হয়েছে।
      বারবার বলা হয়েছে,ভালোর পরিণাম ভালোই হয়।
      “চোরে না শুনে ধর্মের কাহিনী”
      এখন আমাদের টার্গেট দিনে কমপক্ষে ৫ টা করে আইডি ডিমোট/ব্যান।
      ট্রেইনার বেশি হয়ে গেছে।লোভী-স্বার্থপর কমাতে হবে।
    2. #Ahmed Author says:
      [b]এখন আমাদের টার্গেট দিনে কমপক্ষে ৫ টা করে আইডি ডিমোট/ব্যান।[/b]
      – ম্যান আপনাকে এবং টিবিডি টিমকে স্যালুট। আসলেই কিছু পাবলিক অযথা এখানে ক্যাচাল করতে আসে।

      পেমেন্ট সেকশনে লেখা পোস্টের মানের ওপর ভিত্তি করে পেমেন্ট দেয়া হবে। অনেক চমৎকার লেখাতে কমেন্ট-ভিউ থাকে কম; তবে উদ্ভট কিছু পোস্ট অনেক পপুলার হয়ে যায়। আমার প্রশ্ন পোস্টের মান কিসের ওপর বিবেচনা করা হয়?

    3. Trickbd Support Moderator Post Creator says:
      যেমন:
      পোষ্টের লেখার ধরন,অন্যকে বুঝানোর কৌশল,টপিক ইত্যাদি।
      সাথে থাকবে বারবার ভালো পোষ্ট করলে বোনাস আর খারাপ পোষ্ট করলেই মাইনাস এর সিস্টেম।
      একটা মানহীন পোষ্ট করলে মাইনাস বেশি হবে।
      সুতরাং,এটা যতটা সহজ ভাবা হচ্ছে,ঠিক ততটা সহজ না!
      নোটিশ পোষ্টের বাইরে গিয়ে পোষ্ট করলে টাকা জমার আশা বাদ দিতে পারেন।
      আর নিজের সামান্যতম লাভের উদ্দেশ্যেও আর্নিং পোষ্ট দিলে টাকা তো পাবেই না,উল্টো হারাতে পারে।
      বিস্তারিত ঘোষণার অপেক্ষায় থাকুন।
      এর আগে কিছুই সম্পূর্ণ সঠিকভাবে বলা যাচ্ছেনা।
  450. Saif Khan Contributor says:
    https://trickbd.com/author/saifkhan365

    Amar profile ta ektu dekhen.ami post korci dekhen

  451. Simon1122 Contributor says:
    আমাকে author করেন please
  452. Imran Hasme Contributor says:
    ami trickbd ta post korse… onak…sob amar nejar odeggotai…..But Ami akhono author noy tai trickbd ar terms..&…….. Bessas kora Rana Vay ar dreste akorson korse ja apnara amak author banata sahagjo korban plz pzl…
  453. minhaznahid Contributor says:
    trickbd support ke boltesi amake aktu help koren ami trainer request dawar 1 month poreo to trainer request dite partesi na. vai problem ta solve kore din.
  454. Md Hamim Contributor says:
    Moderator Vai sobai boltasa Trick BD naki Help BD ta pore noto hoisa ajka ja I need help title deya ja post ta kora hoisa arokon aro post kora hoila sotti trickbd help BD hoya jaba
    1. Trickbd Support Moderator Post Creator says:
      হুম।
      ট্রিকবিডিতে সবাই হেল্প চাইতেই আসে।
      এটা তো সত্যিই।
      তাই এসব পোষ্ট স্বাভাবিক।
      কিন্তু পোষ্টদাতার প্রোফাইলটা আবার একটু ভিজিট করুন।
      আমাদের টার্গেট এখন দিনে কমপক্ষে ৫ জন করে ব্যান/ডিমোট।
      সামনে পড়লেই আইডি শেষ।
  455. Apurba Author says:
    Trickbd te earning !!bishoy somporke aro valo dharona dile valo hoito ,!!amount er confusion ta dur kore den !
    1. Trickbd Support Moderator Post Creator says:
      উপরের কমেন্ট দেখুন।
      আর ১ তারিখ পর্যন্ত অপেক্ষা করুন।
    2. Junaid Author says:
      আমার পুস্ট রিভিও করলেন না।কোনো ভুল হয়েছে নাকি????
  456. MdMahabub Contributor says:
    দয়া করে আমাকে অথর
    করুন….আমি নিয়ম মেনে কপি
    মুক্ত 3 টা পোস্ট করেছি…
    টিইনার রিকুয়েস্ট দিছি…দয়া করে
    আমাকে অথর করুন plz
  457. MARZ SHUPTO Author says:
    রিসেন্টলি নাঈম আর আমার পোস্ট এ দেখেন একজন সরাসরি ইউটিউব লিংক দিয়ে স্পাম করে বেড়াচ্ছে!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ইতোমধ্যেই ব্যান করা হয়েছে।
  458. Tahsin Author says:
    TrickBD তে রাজনীতি করার নিয়ম আছে নেকি?????????????
    1. Trickbd Support Moderator Post Creator says:
      যাই করুক না কোনো ঝামেলা করলে আজীবনের জন্য খোঁয়াড়ে পাঠানো হবে।
      সাইটের পরিবেশ ঠিক থাকা চাই।
    2. Tahsin Author says:
      এফবি তে একজন খুব বলতেছে অনি সুপারিশ করার ৪৫ মিনিটে নেকি Author হয়ে যায়।
    3. SK SHARIF Author says:
      এটা ট্রিকবিডি,,, ফেবু না। ফেবুতে অনেক তোলপাড় হয়েছে,,,কখনো কি দেখেছেন সাপোর্ট টিমের কাওকে নাক গলাতে,
    4. Trickbd Support Moderator Post Creator says:
      সাপোর্ট টিম আপনাদের মাঝেই আছে।
      সবকিছু মনিটরিং করছে।
      সুতরাং রেজা আর আপনার ঝগড়ার বিষয় ও অজানা নয়।
      কিন্তু ফেইসবুকে যাই হোক,ট্রিকবিডিতে যেনো তার আছর দেখা না যায়।
      তা নাহলে ব্যান।
    5. Trickbd Support Moderator Post Creator says:
      সাইটের ৯০% কাজ সাপোর্ট টিম করে।
      শুধুমাত্র ডেভেলপিং আর জটিল সমস্যাগুলো এডমিনরা হ্যান্ডেল করে।
      আর আমরা কারো সুপারিশ গ্রহণ করিনা।
      উল্টো সুপারিশ করলে ট্রেইনার রিকুয়েস্ট সামনে পড়লেও দেরি করে দেখি।
      নিয়মের বাইরে কিছুই হবেনা।
    6. SK SHARIF Author says:
      তা তো জানি! কিন্ত আমাদের ঝগড়ার বিষয়টা ফেসবুক গ্রুপেই রয়েছে! কিন্ত তাহসিন উনি প্রচারকের ভুমিকা পালন করে সবাইকে বলে বেড়াচ্ছে! আচ্ছা গ্রুপে কি Non Trainer রাও থাকতে পারবে?
    7. SK SHARIF Author says:
      আচ্ছা বলুনতো,,, পোস্টে যার মন চায় তার ছবি থাকুক,,,,(যদি সেটা থেকে কিছু শেখাতে চায়) কেউ তো আর বলছে না যে আমি ওই দল করি আপনিও উমুক দলে যোগ দিন! (আমি কি ঠিক বলছি?)
    8. Tahsin Author says:
      আপনি কেও Author হতে চাইলেই FB তে আসেন বলতে থাকেন…………………………এতে TrickBD নিয়ম লঙ্ঘন হয়।
    9. Tahsin Author says:
      আপনি হলেন সিনিয়ার টিউনার আপনি যদি কোথা কার কোন বেয়াদব মেম্বার মডারেট এর কাছে নালিশ করে তাই খুজে বেড়ান তাহলে আপনার ফলয়ার রা কি করবে।
    10. SK SHARIF Author says:
      বেশি কিছু বললাম নাহ! চশমাটা খোলে ভাল করে লক্ষ্য করুন ওটার তারিখটা কবের! সাপোর্ট টিমের আভির্ভাবের আগের না পরের! রানা ভাই অই পাওয়ার দিয়েছিল! ভুলে যান কেন?
    11. Tahsin Author says:
      ঠিক আছে মদারেত্র ভাই এখানে কিচ্ছু হবেনা।
  459. Sazid Hossen Subscriber says:
    moderator vi amr gmail change kora daiar jonno trickbd timka thank. amr gmail ar sata mil kora amr user name ta change kora ame gamail ta dia din sudu @gmail.com ai tuku bda
    asa kori kora diban
    donnobad
    1. Trickbd Support Moderator Post Creator says:
      দুঃখিত।
      সিস্টেম নেই।
    2. Sazid Hossen Subscriber says:
      ok no problem
  460. MARZ SHUPTO Author says:
    একজনের ব্যালেন্স অন্য জনের এইখানে ট্রান্সফার করার সিস্টেম চাই!
    1. Trickbd Support Moderator Post Creator says:
      নাহ।
      এই সিস্টেম চালু করা হবেনা।
      হলেও আগে সিকিউরিটি আরো ডেভেলপ করতে হবে।
    2. MARZ SHUPTO Author says:
      কিরকম ডেভেলপ?
  461. Hossain_ahmed_numan Author says:
    এই সাইটে কেউ কি আছে যে আমাকে বলতে পারে কি করে কাটন দিয়ে ফানি ভিডিও তৈরি করা জায়। জানা তাকলে plz বলবেন।
    1. আমার পোস্ট দেখুন,হোসাইন ভাই
    2. Hossain_ahmed_numan Author says:
      ধন্যবাদ মুজাহিদ ভাই
    3. w.c
      Hussein ahmed numan vai
    4. Hossain_ahmed_numan Author says:
      তুমি এত দিন কোতায় ছিলা
  462. অহ,আমি এতদিন খুব টেনশনে ছিলাম।ভাবছিলাম যে ট্রিকবিডির ভিজিটর,মানসম্মত পোস্ট,কমেন্ট কমে গেছে।কিন্তু আমার ধারনা ভুল ছিল.।এই পোস্ট তার জলন্ত প্রমাণ।
    এই কমেন্ট টি করতে আমাকে অনেক নিচে নামচে হলে।কত কমেন্ট।আহা,খুব ভালো লাগছে।
    ট্রিকবিডি এগিয়ে আছে,এগিয়ে থাকবে।
    I love you trickbd,
    কিন্তু exam এর জন্য টাইম দিতে পারছি না।রিপ্লে দিতে পাছি না।তবুও দিনে একবার আসি।ট্রিকবিডি ছাড়া থাকতে পারব না।জারা ট্রিকবিডি এর চিরশত্রু তারাও ট্রিকবিডি তে আসে।?
    Trickbd is the best.
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      নিয়মাবলী নিজে মেনে চলুন এবং অন্যদেরও উৎসাহিত করুন।
    2. অবস্যই।আমি যদি কখোনো ট্রিকবিডির বিরুদ্ধে fb তে পোস্ট দেখি আমি তাদের বুজিয়ে বলি।কিন্তু লাভ হয় না।
      আপনারা যদি কাউকে suscriver করেন তারা শুরু করে দেয় বদনাম।নিজের ভুল টা বুঝে না।
    3. Trickbd Support Moderator Post Creator says:
      এরকম স্বার্থপরদের কোনো দরকার নেই আমাদের।
      স্বার্থপরদের খুঁজে খুঁজে ব্যান/ডিমোট করা হবে।
      আগে লাভের কথা বলতো।
      এখন আমরা ইনকামের সুযোগ করে দিচ্ছি।
      সুতরাং নিয়ম ১০০% ফলো করতে হবে।
      ১% কম হলেও ডিমোট/ব্যান।
    4. r8.100 r8. আমি এমন কিছু লোকদের কথা আপনাকে মেইল করব।
    5. একজন spam কারি সম্পর্কে প্রুব সহ বিস্তারিত লিখে আপনাকে মেইল করেছি।প্লিজ খুব শিগ্রই মেইল টি চেক করুন।এবং রিপ্লে দিন।প্লিজ
    6. Trickbd Support Moderator Post Creator says:
      সময় করে দেখে ব্যবস্থাগ্রহণ করবো।
    7. আমার কমেন্ট এ সব লিখছি কিন্তু কমেন্ট পেন্ডিং এ আছে।প্লিজ একটু দেন।trickbd এর ভালোর জন্যই
    8. আমার কমেন্ট এ সব লিখছি কিন্তু কমেন্ট পেন্ডিং এ আছে।প্লিজ একটু দেখুন।trickbd এর ভালোর জন্যই
    9. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      নোটিশ দেয়া হয়েছে।
  463. ফিরোজ নামের এক author বেচাকেনা শুরু করেছেন।আপনি পোস্টগুলার নিচে কমেন্টগুলা দেখুন।
    https://trickbd.com/uncategorized/272966
    https://trickbd.com/uncategorized/272988
    আরো অনেক পোস্টে সে spam করতেছে।
    তার id link:https://trickbd.com/author/firoj558
    সে সবসময় বেচা কেনার তালে থাকে।
    ভাই,উনার সাথে আমার শত্রুতা নেই,আমি চিনিও না।আমি আপনাদের হেল্প করার জন্য উনার মুখোশ ফাস করলাম।তার সব পোস্ট কপি।একশন start,ভাই
  464. Shaheen Uddoula Author says:
    TrickBD Support
    বর্তমানে (আগেও হয়তোছিল খেয়াল করিনি) আমি আমার Trash post, permanent delete করতে পারছি না।আর Trash Post draft এ আনার system off.
    এখন কোন পোস্ট Trash এ রাখলে কি 15 দিন পর Auto delete হবে?নাকি Delete হবে না।
    যদি auto Delete না হয় তা হলে, আমার প্রোফাইল থেকে কিছু পোস্ট Delete করে দিন।পোস্ট এর টাইটেল “Delete”

    [আর পোস্ট Permanent Delete এর ফিচার on করুন Please]

    1. Trickbd Support Moderator Post Creator says:
      দুঃখিত।
      আপাতত অন করা হবেনা।
    2. Shaheen Uddoula Author says:
      হুম ফিচারটা off করবেন না।কিন্তু এর পাশাপাশি নতুন একটা ফিচার চালু করলে ভাল হতো।
      [নতুন ফিচার এর জন্য মেইল করলাম।মেইল যদি review হয় তা হলে একটু কমেন্ট করে জানালে ভাল হত]
    3. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      ভেবে দেখা হবে।
  465. Rakibul Islam Shakib Author says:
    মোডেরেটর ভাই আজকে ফেসবুকের মাধ্যমে একজন আমাকে একটি পোস্ট পাবলিশ করতে অনুরোধ করছে তাই ভাবলাম পোস্ট টি করে দিই। আর্নিং পোস্ট পেমেন্ট প্রুফসহ পোস্ট করছি কিন্তু বর্তমানে ঐ সাইটের সার্ভারে সমস্যা করছে তাই ভাবলাম পোস্ট ডিলিট করে দিই। কিন্তু draft,trash,unpublish কিছুইতো করা যাচ্ছেনা প্লিজ হেল্প করুন।
  466. Rakibul Islam Shakib Author says:
    ভাই অথর যখন কোনো পোস্ট করে এবং তখন যে পোস্ট পাবলিশ করা হয় পরবর্তিতে যদি কোনো কারণে পোস্ট draft,trash,unpublish করতে চায় সেক্ষেত্র ঐ সিস্টেম কি আপনারা বন্ধ করে রেখেছেন নাকি???? আশা করি রিপ্লে দিবেন।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      জ্বী।
  467. arif khan Subscriber says:
    please review my post
  468. arif khan Subscriber says:
    please review my post trickbd user Arif khan
  469. Saif Khan Contributor says:
    ট্রিকবিডি এডমিন আমার পোস্ট রিভিও করে। রিপ্লাই দিয়ে যানান।
  470. Mohammad_ Contributor says:
    please review my post plz plz plz
  471. Tanvir78 Contributor says:
    খারাপ তখনি লাগে। যখন কোন টিউনার টিউন করে সম্পন টিউন না দিয়ে ভিডিও দেখার কথা বলে তখন। না বুঝলে ভিডিও দেখুন। নিজের লাভের জন্য। তাদের কে কিছু করা প্রয়জন।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      বর্তমানে তো এরকম কেউ থাকার কথা না।
      থাকলে ঐ পোষ্টে রিপোর্ট করুন।
  472. SB Contributor says:
    ভাই আমি একটা ১ম পোস্ট করছি পেন্ডিং হয়ে আছে……প্লিচ পোস্ট টা পাবলিশ করেন……………
  473. Najmul Contributor says:
    আমার নতুন id দরকার
    plz+++++++
    create my account

    [email protected]

  474. Md_Ariyan_ Contributor says:
    ভুলে হয়ে যাওয়া কমেন্ট ডিলেট করার কোনো সিস্টেম আছে…?
  475. . Contributor says:
    ভাই আমি প্রতিদিনিই দেখি যাচ্ছি, আপনার এই ব্যাপারে একশন নিচ্ছেন না।
    Mishu24 নামের একটি লোক দিনরাত স্প্যাম করে যাচ্ছেন। কিন্তু আপনারা তো ওনাকে ব্যান করছেন না।
    প্লিজ ওনাকে ব্যান করুন
    ওনার ট্রিকবিডি আইডিঃ Mishu24
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ইনফর্ম করার জন্য ধন্যবাদ।
      ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।
    2. . Contributor says:
      ধন্যবাদ ভাই ব্যবস্থাগ্রহণ করার জন্য।
  476. Ruhulaminjr Contributor says:
    trickbd er admin Vai
    W3 Total Cache Plugin setting thik
    Korun New post update hoile assena
    Ager cached Page show Kore
    Ata trickbd be er big problem
    1dIn por new Post dekha jai
  477. SM_Nahid Contributor says:
    মডেরেটর ভাই ট্রিকবিডি সাবেক জনপ্রিয় ট্রেইনার ফারাবি,সুপাররক্স এরা কি আর কোন দিন ট্রেইনার হবে না।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      SuperRox রি-ট্রেইনার রিকুয়েস্ট করেছে।
      রিভিউ করে দেখা হবে।
    2. . Contributor says:
      ভাই রি-ট্রেইনার রিকুয়েস্ট দিলে আমিও কি আবার Author হতে পারব?
    3. Trickbd Support Moderator Post Creator says:
      নিশ্চিতভাবে বলা যাবেনা।
      এডমিন প্যানেলের রিভিউ করে যদি উচিৎ মনে হয়,তাহলে হতে পারেন।
    4. SM_Nahid Contributor says:
      আর ফারাবি
    5. SM_Nahid Contributor says:
      farabi ki hobe na
  478. SM_Nahid Contributor says:
    amake help korun ami ekta post dreft a save korese…oi post ta ami ekhon kothay pabo…
  479. sudip Contributor says:
    amar post gulo ektu reveiw kore dekhben please.
  480. iRajkel Author says:
    ভাই ট্রেইনার রিকুয়েষ্ট একবার দিছি পোষ্ট করে। কিন্তু ট্রেইনার হতে পারি নাই।
    আগের সব পোষ্ট ডিলেট করে দিছি এবার একদম কপিমুক্ত পোষ্ট করছি কিন্তু ট্রেইনার রিকুয়েস্ট দিতে পারছিনা, কি করবো এখন???
  481. Naim sdq Author says:
    প্রিয় মডারেটর ভাই। আমার টিউনার পদ বাতিল করেছেন তাতে আমার কোন দুঃখ নেই। তবে টিউন এর মাঝে আপাতত আড গুলো না দেখিয়ে অন্য কোন যায়গায় দিন। এতে করে আমার মত পাঠকদের সুবিধা হয়। আর রি ট্রেইনার সিস্টেম কাজ করছে না।
    ভাবছিলাম কাওকে ক্ষমা চেয়ে কোন মেইল করবনা। কিন্তু দেখছি রাস্তা নেই। আমার বিষয়টা একটু দেখবেন। আমি মানছি আমার ভুল হয়েছে। আর পোষ্ট টি আমার ছিলনা।
    1. Naim sdq Author says:
      পোষ্ট টি ইমন নামের এক ভাইএর ছিল এবং এ্যপ টিও উনার ছিল। হ্যাঁ আমারও এ্যপ আছে কিন্তু প্লে স্টোর এ না থাকা এবং আপনার ওয়ার্নিং এর কারনে আর পোষ্ট করি না।
      তবে আমি জানতাম যে এ্যপ টা ফেক ছিল। আমার ভূল এটাই। দয়া করে আমার ট্রেইনার পদ ফিরিয়ে দিন।
    2. Naim sdq Author says:
      আমি আশাকরি ট্রিকবিডির এক্টিভ অথর।আশাকরি মানসম্মত টিউন করতে পারব। ভূল মানুষের ই হয়। তাই পারলে ক্ষমা করবেন।
  482. Naim sdq Author says:
    Comment করা যাচ্ছে না। বড় কমেন্টারি হারিয়ে যাচ্ছে। তাই দুঃখিত যে ছোট ছোট বার বার করলাম।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      রি-ট্রেইনার সিস্টেম তো কাজ করছে।
    2. Naim sdq Author says:
      ধন্যবাদ, তথ্য দিয়ে সহায়তা করার জন্য।
  483. SI Sourov Author says:
    আমার তিনটা পোষ্টের মধ্যে দুইটা পোষ্ট পাবলিস করা হয়েছে,ধন্যবাদ এডমিনগণকে।কিন্তু যদি আউটার হতে না পারি,তবে এখন আবার নতুন পোষ্ট কেন করবো,এক মাস পর ট্রেইনার রিকুয়েস্ট দিতে হবে,তখনই নতুন পোষ্ট করবো।
  484. iRajkel Author says:
    ভাই ট্রেইনার রিকুয়েষ্ট একবার দিছি পোষ্ট করে। কিন্তু ট্রেইনার হতে পারি নাই।

    আগের সব পোষ্ট ডিলেট করে দিছি এবার একদম কপিমুক্ত পোষ্ট করছি কিন্তু ট্রেইনার রিকুয়েস্ট দিতে পারছিনা, কি করবো এখন???

  485. Saif Khan Contributor says:
    আমার পোস্ট রিভিউ করেন।
  486. Liton Molla Contributor says:
    Comment korlam
  487. realhossan Contributor says:
    author হতে হলে কয়টা মানসম্মত পোষ্ট করতে হবে???
  488. realhossan Contributor says:
    আমি author হতে চাই।
  489. realhossan Contributor says:
    I love you trick bd,,
  490. Rakibul Islam Shakib Author says:
    সাপোর্টটিম কে বলছি ফ্রী বেসিক থেকে Notiifcation বার এ ট্রিকবিডিতে সমস্যা হচ্ছে মোডেরেটর ভাই সমস্যাটি শিঘ্রই দুর করুন।
  491. Ahmed Limon Contributor says:
    ভাইয়া আমি ট্রেইনার রিকুয়েস্ট করতে পারছি নাহ্।তবে আমি ৩টি মানসম্মত পোস্ট করেছি।অনেক কস্ট করে লিখেছি। দয়া করে দেখে ওইগুলা এপ্রুভ করে দিন। প্লিজ। আর কোনো সমস্যা থাকলে রিপ্লে দিয়েন প্লিজ।
  492. Naim sdq Author says:
    Notiifcation বার এ ট্রিকবিডিতে সমস্যা হচ্ছে মডারেটর ভাই সমস্যাটি শিঘ্রই দেখুন। লগআউট হয়ে যাচ্ছে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      প্রবলেম সলভড।
  493. SH SHIBLU Contributor says:
    plz help me ami post korre pending dekhai ki kor bo plz help
  494. MARZ SHUPTO Author says:
    কেও যদি! বারবার ভাল পোস্ট করে তবে সে কেমন বোনাস পাবে? ধরে আমি ১০ টা খুব ভাল পোস্ট করলাম আর ১১ নাম্বার টা কিছুটা নিম্ন মানের আর অপর দিকে নতুন একজন এমম একটা পোস্ট করল যেটা ১১ নাম্বার পোস্ট এর চেয়ে ভাল মানের! এখন প্রশ্ন হচ্ছে যে, আমার ১১ নাম্বার পোস্ট এর ক্রেডিট বেশি হবে নাকি ওই একটা পোস্টের???
    1. Trickbd Support Moderator Post Creator says:
      বোনাসের বিষয়টি এডমিনদের উপর থাকবে।
      আপনার পোষ্ট দেখে ভালো লাগলে এক্সট্রা ব্যালেন্স যোগ করে দেয়া হবে।
      সিস্টেম এখনো বেটা ভার্সনে আছে।
      স্ট্যাবল রিলিজ হতে কিছুটা টাইম লাগছে।
    2. MARZ SHUPTO Author says:
      হুম বিষয়টা বুঝি! সবার ব্যাক্তিগত লাইফ ++সাইট ++অন্যান্য থাকেই! তাই অপেক্ষা করতেই হয়!
    3. MARZ SHUPTO Author says:
      আমার লাস্ট পোস্ট এ একজন স্প্যাম করে বেড়াচ্ছে! দেখেন প্লিজ!
    4. Trickbd Support Moderator Post Creator says:
      ধন্যবাদ।
      ব্যান করা হয়েছে।
    5. SHUPTO SHARKAR Author says:
      ধন্যবাদ দিয়ে ছোট করতে চাইনা
  495. . Contributor says:
    ভাই আরেকজন স্প্যামারকে খুঁজে বের করলাম।
    ওনাকে ব্যান করা হচ্ছে না কেন?
    স্প্যামারের আইডিঃ Apurbo Hasan

    ওনার জন্য ট্রিকবিডির পরিবেশ নষ্ট হচ্ছে।
    তাই ওনাকে ব্যান করুন।

    1. Trickbd Support Moderator Post Creator says:
      নোটিশ দেয়ার পরেও স্প্যাম চালিয়ে যাওয়ায় ইতোপূর্বেই ব্যান করা হয়েছে।
    2. . Contributor says:
      ভাই আমি কি আর হতে পারব না। aut##r
    3. Trickbd Support Moderator Post Creator says:
      এডমিন নিজেই যখন সুযোগ দিচ্ছেনা,তখন আর কিছুই করার নেই।
      এডমিনকে কনভিন্স করার চেষ্টা করুন।
    4. . Contributor says:
      অ্যাডমিন বানাল না।
      বাট আপনার কাছে কি একটুুুুুুুুুুুুুুুুুুুকু দয়া/মায়া নেই।
      আর করব না। কানে ধরলাম।
      মাফ করে দিন।
    5. Trickbd Support Moderator Post Creator says:
      নাহ।
      মায়াদয়া এডমিনের থাকতে পারে।
      কিন্তু আমাদের মায়াদয়া বলে কিছুই নেই।
      নিয়মের বাইরে গেলেই নিয়মানুযায়ী ব্যবস্থা নেয়াই আমাদের কাজ।
    6. Junaid Author says:
      আমার পুস্ট রিভিও করলেন না।কোনো ভুল হয়েছে নাকি????
  496. Saimum Contributor says:
    @Trickbd Support, ভাই এই আইডি টা আমার না আমার এক বন্ধুর,কয়েকদিন চালাইতে দিছে।আমি Trickbd তে অনেক দিন থেকে আছি।সেই Symbian মোবাইলের সময় থেকে সাথে আছি।আমার আগের আইডিতে Log in হয় না।নতুন আইডি খোলার জন্য সেদিন Trickbd ফেসবুক পেজে কমেন্টে GMail দিয়েছিলাম কিন্তু আমাকে Trickbd আইডি দেয়নি।আপননার কাছে একটা Request আমাকে একটা Trickbd আইডি দেন ভাই,Please….
    আমার GMail:[email protected]
    আমার নাম:Sazzad Chowdhury (Sani)
  497. Selfless Boy Contributor says:
    Support team আপনাদের পেইজ, রি- ট্রেইনার ফরম, ইমেইল গুলা দয়া করে একটু চেক করুন প্লিজ।।
  498. Ferdous Ahmed Author says:
    ট্রিকবিডি সাপোর্ট টিম ট্রিকবিডিতে About us এ গিয়ে দেখেন কিছু ভুল আছে।দ্বিতীয় লাইনের শেষে Th এর পর site বা trickbd বসবে আর Our target এ চতুর্থ লাইনে trickbd.co লিখেছেন।ওখানে co এর পর m বসবে।আর পারলে একবার আমার পোস্টগুলো রিভিউ করবেন এবং কোথায় ভুল হয়েছে একটু জানাবেন।ধন্যবাদ।
  499. Ferdous Ahmed Author says:
    Privacy Policy তে যান।তারপর পনেরো তম লাইনে দেখেন Trickbd.com.com দুইবার .com লেখা রয়েছে।তাই একটি .com কেটে দিন।আর পারলে আমার পোস্টগদো পুনরায় রিভিউ করবেন।ধন্যবাদ
  500. Ferdous Ahmed Author says:
    Terms of use এ যান।তারপর দেখেন ষষ্ঠ লাইনে doesn’ লেখা রয়েছে।কিন্তু t লিখতে ভুলে গেছেন।অষ্টম লাইনেcahnge লিখেছেন।সঠিকটা হবে change।পারলে আমার পোস্ট গুলো রিভিউ করবেন।ধন্যবাদ।
  501. Rakibul Islam Shakib Author says:
    সাপোর্টটিম কে বলছি ফ্রী বেসিক থেকে trickbd তে ঢুকলে বার বার এ ট্রিকবিডিতে log in করতে বলে তাই খুব সমস্যা হচ্ছে মোডেরেটর ভাই সমস্যাটি শিঘ্রই দুর করুন।
  502. Ferdous Ahmed Author says:
    আজকে ট্রিকবিডিতে লগইন করার বললো your password is incorrect.27 ওয়ার্ড এর একটা পাসওয়ার্ড দেয়ার পর যখন বলে incorrect password তখন কিরকম রাগ উঠে তা আপনারাই উপলব্ধি করুন।তাই এমন একটা সিস্টেম চালু করুন যেন পাসওয়ার্ড দেয়ার সময় Show password অপশন থাকে।এতে করে পাসওয়ার্ডগুলো দেখে ভুল শোধরানোর সুযোগ থাকে।
  503. Farukafnan Contributor says:
    Dear trickbd support আম‌ি একটা প‌োষ্ট করার সুজ‌োগ প‌েলাম না। বছর এর প্রথম এ ন‌িজ‌ে একটা প‌োষ্ট ল‌িখলাম। প‌োষ্ট ছাড়ার পর Pending ল‌িখা ওঠ‌ে।একটা প‌োষ্ট ও করত‌ে পারলাম না । আমার ক‌ি করা দরকার
  504. Farukafnan Contributor says:
    আম‌ি একটা প‌োষ্ট করার সুজ‌োগ প‌েলাম না। বছর এর প্রথম এ ন‌িজ‌ে একটা প‌োষ্ট ল‌িখলাম। প‌োষ্ট ছাড়ার পর Pending ল‌িখা ওঠ‌ে।একটা প‌োষ্ট ও করত‌ে পারলাম না । আমার ক‌ি করা দরকার
  505. Farukafnan Contributor says:
    আম‌ি একটা প‌োষ্ট করার সুজ‌োগ প‌েলাম না। বছর এর প্রথম এ ন‌িজ‌ে একটা প‌োষ্ট ল‌িখলাম। প‌োষ্ট ছাড়ার পর Pending ল‌িখা ওঠ‌ে।একটা প‌োষ্ট ও করত‌ে পারলাম না ।
  506. Farukafnan Contributor says:
    আম‌ি একটা প‌োষ্ট করার সুজ‌োগ প‌েলাম না। বছর এর প্রথম এ ন‌িজ‌ে একটা প‌োষ্ট ল‌িখলাম। প‌োষ্ট ছাড়ার পর প‌েনড‌িং ল‌িখা ওঠ‌ে।একটা প‌োষ্ট ও করত‌ে পারলাম না ।
  507. Mostak Ahmed Author says:
    আমরা কমেন্ট করি কিন্তু তা edit করতে পারি না কেন?
  508. Jakir Hossain Contributor says:
    অনেকসময় কমেন্ট ভুল হয়ে যায়। কমেন্ট এডিট বা ডিলিট করার অপশন থাকা উচিৎ।
  509. Mamun Sheikh Author says:
    ভাই আমার account টা একটু check করেন please..
    কেন Your Trainer Request was declined এই মেসেজ দেয়া হইছে
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার ট্রেইনার পদ বাতিল করা হয়েছিলো।
  510. kl o Subscriber says:
    Kinemaster Pro for Free
    https://www.trickbd.com
    স্প্যাম লিংক ইডিট করা হয়েছে।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      ট্রিকবিডি সম্পর্কে বাজে মন্তব্য ও স্প্যাম করায় ঝাঁটাপেটা করে দেয়া হলো।
      ইতর বদমাশদের কোনো স্থান হবেনা ট্রিকবিডিতে।
  511. Saif Khan Contributor says:
    vai earning post korbo ami….with prove
  512. Likhon Sheikh Contributor says:
    @Trickbd Support,আমি সম্পূর্ণ নিজের ভাষায় কপিমুক্ত ৩ টি পোষ্ট করেছি এবং ৪-৫ দিন আগে Trainer Request সেন্ট করছি।বাট এডমিন প্যানেল হতে এখনো কোনো রেসপন্সই পাই নাই।কারণটা কি জানতে পারি??
  513. Masud Rana Author says:
    @ suppor team – পুনরায় trainer request করা হলে
    তা কয়দিন এর মধ্যে check করবে।

    আর check করলে কি জানাবে যে check করছে কি না।

  514. sadikur5362 Contributor says:
    I love trickbd…
  515. MD SaJib Contributor says:
    This is my first comment on trickbd.Thank you trickbd for giving me a id.
  516. ProdipKumar Contributor says:
    Thanks trickbd কে আইডি দেওয়ার জন্য।
  517. Suruj1122 Contributor says:
    Thank u so much cmnt korte pere khub vlo lagse
  518. mrarafat Contributor says:
    আলহামদুলিল্লাহ আজকে ট্রিক বিডি আইডি পেলাম থেনকু
  519. AMMIZAN Contributor says:
    new acccount koba dayia hoba
  520. md shawn Contributor says:
    আসসালামুআলাইকুম। ভাইয়া আমিতো মানসম্মত ৪টা পোস্ট করলাম ামাকে কি অথের বানাবেনানা। প্লিজ পোষ্ট গুলোর রিভিউ করুন এবং আমায় author পদ দিন। ধন্যবাদ
  521. md shawn Contributor says:
    vaia ami to trainer request dite partesina! please amay author banan
  522. a.mukit200 Contributor says:
    বহু দিন ধরে TrickBD ব্যবহার করি, একটা আইডি খোলার খুবই ইচ্ছা ছিলো।
    আজকে সেই ইচ্ছাটি পুরন হলো।
    Thanks.. TrickBD আমাকে একটা আইডি দেওয়ার জন্য।
  523. Trickbd Lover Contributor says:
    thanks… trickbd team.
    amake new id dear jno
  524. Md Himul Contributor says:
    Thanks.. TrickBD আমাকে একটা আইডি দেওয়ার জন্য।
    আশা নয় বিশ্বাস সুনামের সহিত এই ট্রিকবিডির সাথে থাকব।
  525. Mdaltuf Contributor says:
    Trick bd সাপোর্ট টিমের সকলকে জানাই ধন্যবাদ । Trick bd তে সুযোগ দেয়ার কারণে ।
  526. T1g3rb1joy Contributor says:
    Tnx to
    Trickbd id dahor jono.
  527. Uzzal Mahamud Pro Author says:
    Thanks.. TrickBD আমাকে একটা আইডি দেওয়ার জন্য।
  528. onlineboyRasel Author says:
    6 month holo trickbd er sate asi and onek kisu shikesi, tnx trickbd & all member,
    এগিয়ে যাও ট্রিকবিডিডি পাশে আছি
  529. Fárdín Søúrøv Contributor says:
    Thanks trickbd… amake notun id dewar gonno

    many many thanks

  530. Fárdín Søúrøv Contributor says:
    Thanks trickbd… amake id dewar gonno

    many many thanks

  531. ATIQ420 Contributor says:
    Thanks to TRICKBD for give me an id.
    This is my first comment on TRICKBD.
  532. shamim203 Contributor says:
    ধন্যবাদ।
  533. Ador Contributor says:
    Tnx ভাই আমি আমার এ আইডি টা বাবায় দেবার জন্য।াা
  534. saifullah Author says:
    আমি ২ দিন আগে ট্রিনার রিকুয়েস্ট করেছিলাম।কিন্তু এখনো কোনো নোটিফিকেশন পাইনি।
  535. CaptainN3m0 Contributor says:
    ধন্যবাদ ট্রিকবিডি সাপোর্ট টিমকে। ??✌️

    কিন্তু দেখলাম এখনও অনেকে কমেন্ট করার নিয়ম ভঙ্গ করেছে।
    আমি সকল কে নিয়ম গুলো ভালো ভাবে পড়ার অনুরোধ করছি ?

  536. mdrakib123 Contributor says:
    pl trickbd support দেখুন
    pl publish my post. my post is pending pl publish my post
  537. sabbir449 Contributor says:
    anyone help me, how I unlock my iphone icloud lock please help me anyone.//ami kivabe teick nd te post korte pari please help me.
  538. NumanBD Contributor says:
    tuner me post korsi 3 ta vai
  539. Aɾƒɑt Contributor says:
    Pls Check My Post….
  540. Shahed Hasan Sumon Contributor says:
    ভাই..আমি মানসম্মত ৫ টা পোস্ট করছি। অথচ একটাও পাবলিশ করা হয়নি। আমার পোস্টগুলো কি একটি চেক করবেন প্লিজ…
  541. Noyon khan Contributor says:
    আমি আপনাদের দেওয়া রুল অনুযায়ী সকল নিয়ম মেনে ৩ টা মানসম্মত পোস্ট করেছি…দয়া করে আমার পোস্ট গুলো রিভিউ করবেন এবং আমাকে ট্রেইনার পদ দিবেন
  542. H Abdul Hadi Contributor says:
    ৩ টা পোস্ট করেছি প্লিজ দেখুন এবং অথর করে দিন।আশাকরি দেখবেন।
  543. রিয়াদ Author says:
    ৪ টা পোস্ট করলাম। যেকোনো ভাল একটা পোস্ট পাবলিশ করেন প্লিজ।
  544. AkasH Author says:
    আমি কপি পেস্ট মুক্ত মান সম্পূর্ণ ৩ টা পোস্ট করছি।
    ট্রেইনার রিকুয়েস্ট পাঠাইছি ইমেল করছি।
    আমাকে ট্রেইনার পদ না দেওয়া হক, পোস্ট গুলো পাবলিশ করা হক।
  545. AkasH Author says:
    আমি কপি পেস্ট মুক্ত মান সম্পূর্ণ ৩ টা পোস্ট করছি।
    ট্রেইনার রিকুয়েস্ট পাঠাইছি ইমেল করছি।
    আমাকে ট্রেইনার পদ না দেওয়া হক, পোস্ট গুলো পাবলিশ করা হক।।
  546. Ashraful Author says:
    আমি কপি মুক্ত ৫ টি পোস্ট করেছি।
    যদি আমাকে উপযুক্ত মনে হয় তাহলে ট্রেইনার বানানোর জন্য অনুরোধ রইল।
  547. Skp2 Contributor says:
    ভাই নতুন ভার্সনে সমস্যা আছে কি ??Monthly best authors. কোথায় দেখবো,,তাছাড়া Mobile+Desktop mode চালু করেন,,
  548. SajibDas Author says:
    ভাই কমেন্টে ইমুজি বিকৃতি হয়ে যাচ্ছে নতুন আপডেট এ।
  549. junaeid Contributor says:
    রানা ভাই বলেছিল যে কন্টিবিউটর টা নতুন অাবডেটে পোস্ট করতে পারবে ….অামারা কি এখন পোস্ট করতে পারবো??
  550. Sazzad Hossain Contributor says:
    Sorry to say bro, comment box screenshot up kra jaye, jodhi jeto tahle inbox e aste blto na! Thank you!
  551. সাপোর্ট টিমের কাছে‌ আমার একটি প্রশ্ন, পোস্টে উল্লেখ আছে‌ কোনো কপি পোস্টে রিপোর্ট করলে রিপোর্টে যেখান থেকে কপি করা হয়েছে তার লিংক দিতে হবে , কিন্তু আমি কোনো পোস্টে লিংক ছাড়াই রিপোর্ট করে পরে যদি আবার লিংক সহ রিপোর্ট করতে চাই সেক্ষেত্রে আমাকে কী করতে হবে ?
  552. ট্রেইনার রিকুয়েস্ট দিলাম ২সপ্তাহ হয়ে যাইতাসে এখনো কোনো রিস্পন্স নাই।
  553. YASIR-YCS Author says:
    এই পোস্ট মনে হয় আগেও করা হয়েছিল?
  554. My_idiea Contributor says:
    এবারের আপডেটের পর তো ক্যাটাগরি সিস্টেম বন্ধ করেদিছেন আর কমেন্ট গুলো দেখতে অসুবিধা, ঠিক মত বোঝা যাচ্ছে না তারিখের সাথে মিশে গেছে, কমেন্ট গুলো দেখলেই তো বুঝা যায়
  555. junaeid Contributor says:
    ১০০০ কমেন্ট কে পার হয়ে কমেন্ট করা একটা বিরুক্তিকর ব্যাপার এটা কি অ্যাডমিনরা বোঝবে???
    অার এখন থেকে কি কন্টিবিউটর রা পোস্ট করতে পারবে?? অাগে তো বলেছিল নতুন অাবডেটে কন্টিবিউটর ও পোস্ট করতে পারবে ,,, তাহলে এখন পোস্ট করলে কি পাবলিস্ট হবে??
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একারণেই নতুন সিস্টেম আনা হয়েছিলো।
      কমেন্ট বক্স শুরুতেই ছিলো।
      কিন্তু কারো পছন্দ হয়নি।
    2. junaeid Contributor says:
      অাপনারা কিছুদিন অাগে বলেছিলেন যে নতুন অাবডেটে কন্টিবিউটর ও পোস্ট করতে পারবে এবং সাথে সাথে পাবলিস্ট হবে। এই সিস্টম কি চালু হবে?? যদি হয় তাহলে কখন?? জানালে ভাল হত
  556. Md.ArifurRahman Subscriber says:
    অসাধারন লিখছেন ভাই এসব মেনে চলার চেষ্টা করবো ইনশাআল্লাহ
  557. Abdus Salam Author says:
    আডের পরিমান এতো বেশি হয়ে গেছে যে, ডাটা মুডে ট্রিকবিডিতে ঢুকতেও ভয় লাগে। আডের পরিমান কমালে সাইটের মান কিছুটা উন্নয়ন হতো।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      পোষ্টের মান বাড়ালেই তো এড কমানো যাবে।
      মানহীন ও স্বার্থের জন্য পোষ্ট করে পেমেন্ট চায় অনেকেই।
      এছাড়া আনুষঙ্গিক খরচ তো আছেই।
      এড বেশি কোথায়?
      অন্যান্য যেসব সাইটের সাথে ট্রিকবিডির তুলনা দেয়া হয়,সেগুলোর তুলনায় অর্ধেকের অর্ধেক ও এড নেই ট্রিকবিডিতে।
      তবুও মানহীন পোষ্টে একশন নিলে ট্রিকবিডির স্বার্থের প্রশ্ন আসে।
      সুতরাং এড আরো বাড়ানো উচিৎ।
      কিন্তু তা করছিনা এই মুহূর্তে।
      ট্রিকবিডির সদস্যদের আরো ম্যাচিউর হওয়া উচিৎ।
      নিজেদের দোষের দিকটা আগে দেখা উচিৎ।
  558. Uzzal Mahamud Pro Author says:
    vai amar post gulo dekhen ektu
  559. Minhaz Contributor says:
    Amar post guli review korun ar valo post hole amake trainer korun ar post e vul thakle amake dowa kore bolun kothay vul ase tahole ami amar vul songsodhon korar chesta korbo.
  560. Riadrox Legend Author says:
    কমেন্টের লেখা কমেন্ট ডেটের সাথে মিশে যাচ্ছে, পড়তে অসুদিধা হচ্ছে। লাইক সিস্টেম আসার পর থেকে এরকম। ধন্যবাদ
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আস্তে আস্তে সব ঠিক করা হবে।
      এটা beta ভার্সন।
      স্ট্যাবল রিলিজ করতে টাইম নিচ্ছি একটু।
  561. Junaid Author says:
    amar post review korlenna.kono vol hoyese naki???
  562. prince s arif Author says:
    amar o same problem ….
    please solve this problem. …
    and
    Thanks for trickbd
    new system added
  563. MD Nayeem Islam Nayan Author says:
    অনেক সুন্দর নিয়ম খুব ভালো লাগলো…
    সর্বদা ট্রিকবিডির পাশেই আছি…
    ধন্যবাদ…
  564. MominAli Contributor says:
    vai amar post gulo dekhen pls
  565. Shaon Author says:
    Nice post, এটা trickbd-র জন্য খুব helpful…But Trickbd কর্তৃপক্ষের কাছে আমার প্রশ্ন আমি কিভাবে Trickbd support team এ অংশগ্রহণ করতে পারি? মূলত আমি trickbd-র জন্য বড় কিছু করতে চাই। আমার বিষয়টা বিবেচনা করে অবশ্যই আমার comment এর reply দেবেন…আসসালামু আলাইকুম।
    1. Trickbd Support Moderator Post Creator says:
      একজন ট্রেইনারের দাম আমাদের কাছে একজন এডমিনের চেয়ে বেশি।
      সাইট এগিয়ে নিয়ে যেতে ট্রেইনারের বিকল্প নেই।
      সুতরাং মানসম্মত পোষ্ট করে পাশে থাকুন।
      এডমিন প্যানেলে নতুন লোক নিয়োগ দেয়া হয়না।
    2. Shaon Author says:
      Hmm, I understood…Anyway thanks for co oporating me and sorry for the unexpected question. I will try my best to make trickbd the best site of Bangladesh…
  566. MominAli Contributor says:
    স্যার আমি ট্রিকবিডি এর নিয়ম মেনে ৪টি কপি মুক্ত পোষ্ট করেছি এবং টিউনার রিকোয়েস্ট দিয়ে রেখেছি। আমার একান্ত আর্জিযে আমার পোষ্ট গুলো পুনরায় দেখে আমাকে টিউনার করা হোক । আর যদি টিউনার করা না যায় তাহলে কারনটা দয়া করে জানাবেন।

    ধন্যবাদ আপনাদেরকে । কারন আপনাদের মতন কিছু মানুষের জন্য আমাদের মত কিছু ছোট ছোট লেখক তাদের জানা জ্ঞান গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে পার

  567. MominAli Contributor says:
    স্যার আমি ট্রিকবিডি এর নিয়ম মেনে ৪টি কপি মুক্ত পোষ্ট করেছি এবং টিউনার রিকোয়েস্ট দিয়ে রেখেছি। আমার পোষ্ট গুলো পুনরায় দেখে আমাকে টিউনার করা হোক । আর যদি টিউনার করা না যায় তাহলে কারনটা দয়া করে জানাবেন।

    ধন্যবাদ আপনাদেরকে । কারন আপনাদের মতন কিছু মানুষের জন্য আমাদের মত কিছু ছোট ছোট লেখক তাদের জানা জ্ঞান গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে পার

  568. Shaon Author says:
    আমি trickbd site এর একজন editor হতে চাই। যদি এবিষয়ে আমার সাথে co-oporate করেন তাহলে আমি খুব উপকৃত হব।
  569. ভাইয়া কমেন্ট Spam স্টিসটেম চালু হললো না
    1. Trickbd Support Moderator Post Creator says:
      চালু আছে এখনো।
      স্প্যাম ফিল্টার।
  570. s.Bd Contributor says:
    ভাই আমার পোষ্টগুলা রিভিউ হয়না কেন?
  571. MD Nazim Author says:
    ধন্যবাদ ট্রিকবিডি এডমিন টিম কে! সর্বদা ট্রিকবিডির সাথেই আছি!!
  572. Biplob Contributor says:
    vaiya dislike button dile valo hoto….
  573. Tuhin Raj Author says:
    valo… love u Trickbd
  574. Md_Samiul_Alim Contributor says:
    ভালোই কিন্তু এই পোস্ট আবার কেনো… একবার তো পরেছি
    1. Trickbd Support Moderator Post Creator says:
      বর্তমানে মানহীন পোষ্ট বেড়ে গেছে।
      আর নিয়মশৃঙখলার ও অবনতি হয়েছে।
      নতুন অনেক মেম্বার নেয়া হয়েছে।
      সবদিক বিবেচনা করে আবার রিসেন্ট এ আনা হয়েছে।
    2. Md_Samiul_Alim Contributor says:
      তাহলে আমি এই নীতিমালা মেনেই কয়েকটি পোস্ট করেছি আমাকে ট্রেইনার পথ দেওয়া হলো না কেনো…….।
  575. MASANGER Author says:
    ধন্যবাদ ট্রিকবিডি
  576. Redrox Contributor says:
    vai authar koran
  577. Physisist Mashrafi Author says:
    ট্রিকবিডিকে ধন্যবাদ আমার একটি পোস্ট পাবলিশ করার জন্য।
    আমসকে কেন ট্রেইনার করা হয়নি অর্থাত আমার ভুল গুলো দেখালে ভালো হতো।যাতে তা ঠিক করতে পারি।
  578. Rakibul Islam Shakib Author says:
    কমেন্টের লেখা কমেন্টের তারিখের সাথে মিশে যাচ্ছে।
  579. ✅Asfi Sultan Author says:
    Moderator ভাই আপনি আমার ট্রেইনার একাউন্ট ৩ দিনের জন্য ব্যান করে দিছেন, আপনাদেরকে ইমেইল পাঠাইলাম সেটাও দেখেন নাই।
  580. mohammad parvez Author says:
    trickbd তে log in করলে নতুন থিম চলে যায় কেন??
    moderstor ভাই সমস্যা টা দেখেন প্লিজ
  581. mostakim ali Contributor says:
    ভাই আমার post গুলা একটু দেখুন
  582. Parves Akando Contributor says:
    sob bujlam……!
    but ami trickbd te sing up korar por theke kno comment korle pending thake….tai karo post e comment korte mon cay na…
    jodi amar comment automatic publish kore diten khub valo hoto
  583. Ahmed Towsif Author says:
    আর কিছু পাওয়া অপেক্ষায় আছি।
  584. Ovimani Nirob Author says:
    Dhonnobad!!
    trickbd k ak dap agiye neyar jonno!!
    Uporer niyom menei,trickbd er sathei thakbo Insheallah.
  585. LORD REGAN Contributor says:
    ক্যাটাগরি অপশনটা খুঁজে পাচ্ছিনা। এই অপশনটি কি মুচে নেওয়া হয়েছে?
    ক্যাটাগরি পাচ্ছিনা তাই আগের টিউনগুলো খুঁজে পাচ্ছিনা। আর, সঠিকভাবে অনুসন্ধান ও করা যাচ্ছেনা। একটু সাহায্য করবেন প্লিজ…
  586. Biplop Contributor says:
    আমি যদি আমার সাইটে করা নিজের ভালো পোস্ট ট্রিকবিডি শেয়ার করি তাহলে কি কোন সমস্যা?
  587. BDandroidmaster Contributor says:
    আমি আপনাদের ট্রিকবিডির সব নিয়ম মেনে , কোন রকম কপি পেষ্ট ছাড়াই মানসম্মত্ব ৪ টা পোষ্ট করেছি।
    আপনারা আমার পোষ্ট গুলো দয়া করে দেখুন । আর আমায় ট্রেইনার বানান ।
    আমাকে ট্রেইনার বানানোর জন্য অনুরোধ রইলো ।
    আমি ট্রেইনার রিকুয়েস্ট পাঠিয়েছি- কিন্তু আমার ট্রেইনার রিকুয়েস্ট এখনো pending এই আছে ।
    আপনাদের অনুরোধ করছি , আপনারা আমার পোষ্ট গুলো দেখুন, আর please আমায় ট্রেইনার বানান ।
  588. Md Hamim Contributor says:
    Moderator vai amar help lagba ami akta post korse ai post ta akhon edit kora lagba ami contributor hoyar karona edit korta partase na akhon ami ke korbo
  589. Mojahid Author says:
    আমি ট্রিকবিডিতে পোস্ট করতে চাচ্ছি। এবং পোস্টের প্রয়োজনে ভিডিও দেয়াটা দরকার। কিন্তু আমার ইউটিউব চ্যানেল নাই। আমি কিভাবে এমবেড ভিডিও দিতে পারব???
    মডারেটরগণ প্লিজ উত্তর দিবেন। খুবই দরকার।……..
  590. himuh007 Author says:
    মডারেটর ভাইয়া, দয়া করে একবার এর জন্যও হলেও আমার পোষ্টগুলো রিভিউ করে, ট্রেইনার রিকুয়েস্ট এর রিপ্লাই দিন। প্লিজ।
  591. himuh007 Author says:
    মডারেটর ভাইয়া, দয়া করে একবার এর জন্যও হলেও আমার পোষ্টগুলো রিভিউ করে, ট্রেইনার রিকুয়েস্ট এর রিপ্লাই দিন। প্লিজ।
  592. Shadow1122 Contributor says:
    Trickbd কত্ত মিথ্যা বলে,,,,,,
  593. Sadikur Rahman Author says:
    আমি ছাদিকুর রহমান।
    ভাই আমি বর্তমানে ট্রিকবিডির কন্ট্রিবিউটার।
    আমি ট্রেইনার হওয়ার জন্য ট্রিকবিডির আপনাদের সাইট এ অনেক দিন এ মোট মানসম্মত ৯টা পোস্ট করেছি।
    ১দিন আগে আমি ট্রেইনার রিকুয়েষ্ট করেছি আবার মেইল ও করেছি, তবে এখনো আমাকে কিছু বলা হয় নি।
    দয়া করে আমাকে একটু মেইলে বলে দেন যে, আমার পোস্ট গুলো যদি খারাপ হয় তাহলে বলেন আমি আরো পোস্ট করব তবুও, ট্রিকবিডির ট্রেইনার হবো।
    আর পোস্ট গুলো ভালো হলে আমাকে ট্রেইনার করে ট্রিকবিডিকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ দিন।
    দয়াকরে আপনারা আমাকে আপনাদের সাইট এর আউথর করে নিন।
    আমার ইউজার নাম্মঃ https://trickbd.com/author/sadikurrahman
    Post-Link:https://trickbd.com/?p=605983
    Post-Link:https://trickbd.com/?p=605937
    Post-Link:https://trickbd.com/?p=595523
    Post-Link:https://trickbd.com/?p=595520
    Post-Link:https://trickbd.com/?p=595516
    Post-Link:https://trickbd.com/?p=595511
    Post-Link:https://trickbd.com/?p=554408
    Post-Link:https://trickbd.com/?p=554404
    Post-Link:https://trickbd.com/?p=554345

    ধন্যবাদ!

  594. raj652 Contributor says:
    Apnra niti kotha onek bolen 5 bosor holo tanier request disi review korenai???
    1. Trickbd Support Moderator Post Creator says:
      আপনার পোস্টের মান না বাড়লে তো পোস্ট এপ্রুভ হবেনা।
      এটাই বলা হচ্ছে বারবার।
  595. raj652 Contributor says:
    Apnr post ar review koren na tahole kon post mansommto ar konta man sommottona bujben kivabe… Apndr muhke niti kotha manai na….trickbd admin gula kono kajeri na
  596. Naloy khan sagor Contributor says:
    Trickbd support pleace ভাই আপনার হাতে পায়ে ধরে বলছি, প্লিজ আমাকে ট্রাইনার বানান। আমি মানসম্মত পোস্ট করছি। এবং আমার কাছে 55 টি গল্প আছে। তাছাড়া আমি ট্রিকবিডির ক্যাটাগরি দেখছি, এগুলো থেকে আমি অনেক পোস্ট করতে পারব। প্লিজ ভাইয়া আমাকে ট্রাইনার দিন। প্লিজ ভাইয়া?
    1. Md.Ebrahim Contributor says:
      আমি মেনে চলবো

Leave a Reply