Site icon Trickbd.com

সাবটাইটেল লিখতে গিয়ে বদনাম কুড়ানোর গল্প – প্লিজ সাবটাইটেল জগতে নিউ ভাইয়ারা খেয়াল করেন

আস্সালামু আলাইকুম, খুব দুখে পড়ে আজকের লেখা লিখছি. একজনের সাবটাইটেল দেখে টাস্কি খাওয়া ছাড়া উপায় ছিলোনা।  —-  and please this post is NOT FOR insult the subtitle makers, this for only to be care and UPGRADE ourself. এই পোস্ট কাউকে ছোট করতে নয়, শিক্ষা ও ঠিক হবার জন্য। তাই বাজে কমেন্ট করবেন না।

ভুল তো হয় কিন্তু  সে <i> text </i> গুলো সব বাংলাতে <আমি>text</ আমি > লিখেছে । আচ্ছা  সাধারণ এই জ্ঞান টা তো থাকা উচিত যেঁ, ইংরেজি  লেখায় তে মোটা অক্ষর, [i ] তে হেলানো অক্ষর হয়, [u ]  তে নিচে দাগ হয়, …..???

বাংলাদেশের অনেকে আজকাল সাবটাইটেল নির্মান করে বাংলাদেশের মুখ বিশ্বের মুখে উজ্জ্বল করছেন, নিজের  পরচিতি বাড়িয়ে তুলছেন, কিন্তু মুশকিল হইলো গিয়ে পরিচয় টা সাদা না হয়ে যদি কালো হয়ে যায় তাহলে তো প্রব্লেম, সব আলো তো অন্ধকার হয়ে যাবে, আমি কয়েকটা প্রমান দিচ্ছি, প্লিজ প্লিজ প্লিজ, বাংলা তো বোঝেন, গুগল ট্রান্সেলেট ইউজ করেন ভালো কথা,কিন্তু কি লিখছে তা কি একটু modify করে দেয়া যায়না? দেখুন কি অবস্থা , নোটঃ এই ছেলে এক সাবটাইটেলে  নিজো নামের বিজ্ঞাপন দিয়েছেন মনে হয় ২০ বার এর কম না, যাহো ভুল হয় কিন্তু এ কেমন ভুল একটূ খেয়াল করুন।

Screenshot 1: 

<i> text </i> গুলো সব বাংলাতে  প্রায় ৫০০ বার, সব  <আমি>text</ আমি > 😮

Screenshot 2:

অনুনাদি কি জিনিস তা আমি ইংরেজি  টা পাইলে বুঝতাম  আমি বুঝি নাই L

Screenshot 3:

 সম্পর্ক না, “সংযোগ” হবে । ফোনে কথা বলতেছিলো তারা, ফোন না ওয়াকিটকি তে আর কি 

Screenshot 4:

পবিত্র বিষ্ঠা কি জিনিস ? কি বলেছে জানিনা, কিন্তু ফিল্ম দেখে মনে হলো বলছে “আবর্জনার দল”। আবার কিছু যায়গা যেমন – শত্রু শেষ, না লিখে লিখেছে সম্পত। এরকম কমন ভুলে ভরাট।

আর কিছু যায়গাতে অশ্লিল  কথা লিখেছে কিন্তু  দৃশ্য তে এমন কিছুই দেখা যায়নি, এমন কি অন্য কোথাও অশ্লিল কিছু দেখা যায়নি। দেখা গেলে আমি এটা নিয়ে লিখা তো দূরে থাক, দেখতাম ই না।

And  ৫.  এইটা কি? 




যে কাজ ট্রিকবিডী মেম্বার দের দ্বারা হোক আমি চাইনাঃ

বাংগালী বেশী কৃপন, লিংক দিলে  অনেকে দেখি বলে দেয় সে সাবস্ক্রাইব করেন, তাও করেনা, লাইক কমেন্ট দিতে তো ১ কেবি কাটেনা, ভিডিও তে এড দেখার তো প্রশ্নই আসেনা, তারা আবার টাকা ইনকামের জন্য  সময় খরচ করে।  অন্য ভাই এর উপকার যারা এইভাবে এড়িয়ে যায়  তাদের টাও যে অন্যরা এড়িয়ে   যাবে এটাইতো স্বাভাবিক। বোঝেন নাই মনে হয়? কেউ কারো এড দেখতে চায়না কারণ অন্য ভাইয়ের উপকার আপনি চান না, তাই ইনকাম ও ভাল আসেনা। যারা এড়িয়ে যায়না তাদের আয়   ঠিকই আসে। মনে হয় এখন বিষয়টা ক্লিয়ার । আমি একটা লিংক দি অনেক দিন , মনে হয়না ৫-১০ এর বেশি জন যায়, আমার দুখ নেই, অন্যরা বলে তাই চেক করলাম , প্রমান পেয়ে আজ লিখলাম, ।

লিংক টা এই. youtube.com/smkhalidiu   কেউ দুখ করবেন না, যারা বন্ধু তারা যাবেন। ধন্যবাদ ।

Exit mobile version