Site icon Trickbd.com

[Hot]বিকাশ একাউন্ট বন্ধ করেন বা আপনার বাবা,মা NID কার্ড দিয়ে খুলা একাউন্ট বন্ধ করে নিজের NID কার্ড দিয়ে একাউন্ট খুলুন।

Unnamed

বিকাশ নামটি এখন আমাদের জীবন চলার পথে এর গুরুত্ব অনেক। যার মাধ্যমে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দ্রুত ও কয়েক সেকেন্ড মধ্যে টাকা লেনদেন করা যাই।

অনেক সময় বিভিন্ন সমস্যার কারনে বিকাশ একাউন্টটি বন্ধ করতে হয় বা অনেকের ইচ্ছা হয় যে বাবা,মা NID কার্ড দিয়ে খুলা একাউন্ট বন্ধ করে নিজের NID কার্ড দিয়ে একাউন্ট খুলার বা বর্তমান একাউন্টটি বন্ধ করে অন্য মোবাইল নাম্বারে একই ফটো আইডি ব্যবহার করে নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করার এই সব কিছু বিষয় নিয়ে আজকের এই পোস্ট।

একটা কথা মনে রাখবেন বিকাশে মালিকানা পরিবর্তন করা সম্ভব নয়।

তো বিস্তারিত শুরু করা যাক।

বর্তমান বিকাশ একাউন্টি বন্ধ করুন

আপনার বর্তমান একাউন্টি বন্ধ করার জন্য আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্সটি শূণ্য করতে হবে। বিকাশ গ্রাহক সেবা কেন্দ্র ও গ্রাহক সেবায় যেতে হবে এবং সাথে করে আপনার বিকাশ একাউন্ট নাম্বারের হ্যান্ডসেট, আপনার মূল ফটো আইডি (জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড) এবং এর একটি ফটোকপি নিয়ে বিকাশ গ্রাহক সেবা কেন্দ্র অথবা গ্রাহক সেবা নিয়ে যেতে হবে। একাউন্ট খুলার সময় যে সকল তথ্য দিয়েছেন এবং বর্তমান তথ্য গুলার সাথে মিল থাকে তা হলে আপনার বিকাশ একাউন্ট টি বন্ধ করে দিবে।

মনে রাখবেন এই জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড দিয়ে যে নাম্বারে বিকাশ একাউন্ট খুলছিলেন সে নাম্বারে এই জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড দিয়ে আর একাউন্ট খুলতে পারবেন না কিন্তু অন্য জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড দিয়ে এই নাম্বারে একাউন্ট খুলতে পারবেন এবং এই জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড দিয়ে অন্য নাম্বারে একাউন্ট খুলা যাবে।

বাবা,মা NID কার্ড দিয়ে খুলা একাউন্ট বন্ধ করে নিজের NID কার্ড দিয়ে একাউন্ট খুলুন।

এইক্ষেত্রেও একই নিয়ম যার জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড দিয়ে একাউন্ট খুলা ছিলো তাকে সাথে করে বিকাশ গ্রাহক সেবা কেন্দ্র ও গ্রাহক সেবায় যেতে হবে এবং জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ডও নিয়ে যেতে হবে।

একাউন্ট খুলার সময় যে সকল তথ্য দিয়েছিলো এবং বর্তমান তথ্য গুলার সাথে মিল থাকে তা হলে আপনার বাবা,মা NID কার্ড দিয়ে খুলা একাউন্ট বন্ধ করে দিয়ে আপনার NID কার্ড দিয়ে একাউন্ট খুলে দিবে।

আপনি ইচ্ছা করলে একাউন্ট টি বন্ধ করে বাসায় এসেও নিজের ফোন দিয়েও একাউন্ট খুলতে পারবেন।

আশা করি বিস্তারিত বুঝাতে পেরেছি না বুঝলে Comment করবেন।

যেকোনো প্রয়োজনে Facebook এ আমি..!!

Airtel সিমে ফ্রি ১জিবি নিয়ে নিন।

ধন্যবাদ

Exit mobile version