Site icon Trickbd.com

বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন এর নিয়ম [সম্পূর্ণ প্রসেস]

বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন এর নিয়ম [সম্পূর্ণ প্রসেস]

বিভিন্ন রকম সমস্যার কারণে আমাদের মধ্যে অনেকেরই বিকাশ একাউন্টের স্বত্বাধিকারী পরিবর্তন করতে হয়। বিকাশ একাউন্ট এর স্বত্বাধিকারী চেঞ্জিং এর বিষয়টি তখনই আমাদের কাছে ইম্পোর্ট্যান্ট হয়ে ওঠে যায় আমরা একাউন্ট এর স্বত্বাধিকারী সম্পর্কে দ্বিধায় পরে যাই। যদি আপনার বাসার অন্য কারোর নামে আপনার বিকাশ একাউন্টটি খোলা থাকে এবং আপনি যদি দ্বিধা-গ্রস্ত অবস্থায় থাকেন, যে ঐ ব্যক্তির নামেই আসলে খোলা রয়েছে কিনা সেটিও একটি বড় ব্যাপার। বিকাশ একাউন্ট এর স্বত্বাধিকারী নিয়ে টেনশনে থাকলে মালিকানা পরিবর্তনের ক্ষেত্রে আপনাকে অনেক রকম ঝামেলা পোহাতে হবে। তবে স্বত্বাধিকারী যদি স্পষ্ট থাকলে এটা সহজেই করা যাবে।

আজকের এই পোস্টের ভিতরে যা থাকছেঃ ★বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন কেন? ★বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন

➤বিকাশ একাউন্ট এর স্বত্বাধিকারী পরিবর্তন করা লাগে কেন?

মূলত একজন বিকাশ একাউন্ট ইউজার হিসেবে অনেক রকম জটিলতার কারণে বিকাশ একাউন্ট এর মালিকানা চেঞ্জ করার কথা মাথায় আসতে পারে। প্রথমত: যার নামেই বিকাশ একাউন্টটি হোক না কেনো যদি সে ব্যক্তি যদি কোনোভাবে ড্রপ করেন কিংবা মারা যান, তা হলেও কিন্তু বিকাশ একাউন্টটির এর মালিকানা চেঞ্জ করবার প্রয়োজন হতে পারে। এছাড়াও এখন ব্যবহৃত বিকাশ একাউন্টটির মালিকানা যেই ব্যক্তির নামে রয়েছে সে ব্যক্তি যদি অন্য কোন সমস্যার কারণে একাউন্ট এর মালিক চেঞ্জ করতে চান, তাহলে সেটিও একটি পয়েন্ট হতে পারে। এছাড়া সে যে কোন কারণে হোক না কেন, বিকাশ একাউন্ট এর মালিকানা আমাদের চেঞ্জ করার প্রয়োজন হতে পারে। চলুন দেখে নেয়া যাক, কিভাবে আপনি চাইলেই খুব সহজে আপনার বিকাশ একাউন্ট টির যেই মালিকানা রয়েছে সেটি মালিকানা পরিবর্তন করতে পারবেন। ☞বিকাশ একাউন্ট টির পুরাতন মালিকানা চেইঞ্জিং বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন এর ক্ষেত্রে প্রথমেই বিকাশের যেই একটি রুলস রয়েছে সেটা মানতে হবে, অর্থাৎ আপনার বিকাশ একাউন্ট এর একাউন্ট ব্যালেন্স জিরো করে নিতে হবে। মনে রাখবেন, যদি আপনার বিকাশ একাউন্ট এর ব্যালেন্স জিরো এর ঘরে না নামিয়ে আনতে না পারেন, তাহলে কখনো আপনি বিকাশ একাউন্ট এর স্বত্বাধিকারী পরিবর্তন করতে পারবেন না। এবার জেনে নেয়া যাক একাউন্ট এর স্বত্বাধিকারী পরিবর্তন এর ক্ষেত্রে যে সকল বিষয় এবং স্টেপসমূহ ফলো করতে হবে সেগুলো সম্পর্কে। সর্বপ্রথমে আপনার আশেপাশে থাকা যেকনো একটি বিকাশ কাস্টমার কেয়ারে কিংবা বিকাশ এর যেকনো একটি শাখায় গিয়ে উপস্থিত থাকতে হবে। তারপর যার নামে বর্তমানে বিকাশ একাউন্ট এর স্বত্বাধিকার রয়েছে তাকে সাথে নিয়ে যেতে হবে। আর যদি সে মৃত হয় তাহলে ডেথ সার্টিফিকেট নিয়ে যেতে হবে। তারপর ঐ ব্যক্তি যেই ডকুমেন্ট এর সমন্বয়ে একাউন্ট তৈরি করেছেন সেই ডকুমেন্ট সাথে নিয়ে যেতে হবে। হোক সেটা ভোটার আইডি কার্ড এর কিংবা অন্যকিছুর ডক।

আমার অন্যান্য পোস্টঃ

১। প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ট্রিক দিয়ে ফ্রি হোস্টিং!

২। নিজেই নেটফ্লিক্স একাউন্ট সেল দিন দারাজে

যেই ব্যক্তি একাউন্ট এর স্বত্বাধিকারী সেই ব্যক্তির এক কপি কালার ছবি সাথে নিয়ে নিতে হবে। এরপরে বিকাশ একাউন্ট এর ব্যালেন্স জিরো হলে বিকাশ একাউন্টের স্বত্বাধিকারী পরিবর্তন এর কাজ শুরু হয়ে যাবে। এখানে আরো একটি বিষয় অবশ্যই মনে রাখতে হবে, আর সেটি হলো, যে ব্যক্তির নামে স্বত্বাধিকারী পরিবর্তন করা হবে সেই ব্যক্তির ভ্যালিড ডক্স এবং ছবি নিয়ে বিকাশ কাস্টমার কেয়ার সেন্টারে উপস্থিত হতে হবে। আশাকরি, বিকাশ একাউন্টের স্বত্বাধিকারী চেঞ্জ এর সম্পর্কে যেসব বিষয় জেনে নেয়া দরকার সেগুলো সম্পর্কে আপনারা জেনে নিতে পেরেছেন।

পোস্টটি ভালো লাগলে ঘুরে আসতে পারেন আমার সাইটেঃ এডসেন্স এপ্রুভাল ১০টি কিলার টিপস [২০২১ আপডেটেড পার্ট ১]

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আর কমেন্টে জানান আজকের পোস্টটি কেমন হলো।

Exit mobile version