বিসমিল্লাহির রাহমানির রাহিম।


আজকের টিউনটি হলো কিভাবে কোনো পিকচার থেকে লেখা কপি করবেন। আমরা যারা ফেসবুক পেজ চালাই অথবা ফেসবুক আইডি চালাই তাদের ও চোখের সামনে নিউসফিড স্ক্রোল করতে করতে মাঝে মাঝে এমন কিছু পিকচার চোখের সামনে দেখতে পাই যেগুলো আমাদের নিজেদের আইডি বা পেজেও পাবলিশ করতে ইচ্ছে করে কিন্তু সমস্যা হলো অধিকাংশ পিকচারেই ক্রেডিট দেওয়া থাকে, আমরা বাঙালিরা এই ক্রেডিট দিতে পছন্দ এমন লোক খুব কমই রয়েছে তাই পিকচারটা কষ্ট করে এডিট না করে সরাস‌রি লেখাগুলো কপি করে নিজের একাউন্ট পেস্ট করে দিলেই তো হয়ে যায়, খুব সহজ তাইনা।

যারা ব্লগিং করেনঃ


ব্লগারদের কিন্তু প্রচুরপরিমাণে লেখালেখি করতে হয়, কথায় আছেনা আর্টিকেল ইজ কিং মানে যার আর্টিকেলটি যতো সাজানো গুছানো ভালো মানের তার আর্টিকেলটিই কাঙ্ক্ষিত কিওয়ার্ডে র্যাঙ্কিং নাম্বার ওয়ানে থাকবে, আর মাসে ভালো সার্চভলিউমের ও সিপিসি ভালো এমন কয়েকটা কিওয়ার্ডে র্যাঙ্কিংয়ে নাম্বার ওয়ানে থাকতে পারলে মাসে লাখ লাখ অর্গানিক ভিজিটর পাওয়া পসিবল এবং মাস শেষে গুগল এডসেন্স, ইজোয়িক, এডসটেরা, এ-এডস ইত্যাদি যে এড নেটওয়ার্কই ইউজ করেননা কেনো ভালো পরিমানের একটা এমান্ট ঘরে বসে বসেই পাবেন ইনশআল্লাহ।

ঘরে বসে ইনাকাম যতোটা সহজ বলতে বা শুনতে বাস্তবে নেট টাকা কামাই করাটা কিন্তু এতোটা মধুর নয়। যাহোক যা বলতে চাচ্ছি তা হলো অনেক বেশী পোস্ট লিখতে হয় আমাদেরকে তাও আবার অনেক রিসার্চ করে তারপরে দেখা যায় ৩০টি আর্টিকেলের মধ্যে ভাগ্যেক্রমে ১ – ৩ টি র্যাঙ্ক করে, সার্চ রেজাল্টের ফাস্ট পেজের ভিতরে এবং এরপরে কিছু ভিজিটর পাই।

তাই কথা হলো অনেক সময় আমাদের অন্যান্য ব্লগগুলো পড়ে কাঙ্ক্ষিত ওয়েবসাইট গুলোর টুকিটাকি কিছু জিনিস কপি করা লাগে যেমনঃ মনে করুন আমি আজকে সুরা ফাতিহার বাংলা উচ্চারণ এবং অর্থ এই কিওয়ার্ড নিয়ে লিখবো, এখন এই কিওয়ার্ডের মেইন বিষয়টি সবারই কিন্তু একই হবে সুতরাং আমি নিজ হাতে অস্তে আস্তে না লিখে সূরা ফাতিহার বাংলা উচ্চারণটুকু এবং এর অর্থটুকু কিন্তু কপি করতে পারি ; কিন্তু দেখা যাবে যখনই আপনি বা আমি কপি করতে যাবো তখন দেখতে পাবো কপি হচ্ছেনা মানে কোডিং করে রাইট ক্লিক ডিসেবল করে রেখেছে।

আজকাল প্রায় ৮০% ওয়েবসাইটেই রাইট ক্লিক ডিসেবল করে রাখে জাভাস্ক্রিপ্ট ব্যাবহার করে, ওইসব ওয়েবসাইট থেকে লেখা কপি করার জন্য স্কিনসট নিয়ে লেখা কপি করতে পারবেন।

আপনি আপনার পাঠ্যপুস্তক কিংবা যেকোনো কিছুতে যেকোনো ভাষার লেখা যুক্ত একটি photo তুলে সেটির লেখা গুলো কপি করতে পারবেন ইনশআল্লাহ একাজ সম্পুর্ন করার জন্য আপনার প্রয়োজন হবে একটি এ্যাপসের এটির নাম হলোঃ Text Scanner Pro.

এটি ব্যাবহার করতে আপনাকে নেটকানেশন অন করে যেকোনো পিকচার স্কান করেই লেখাগুলো কপি করতে পারবেন, ভয় পাওয়ার কিচ্ছু নাই এটি খুব বেশী ডাটা বার্ন করে এমনটা নয়। এ্যাপটি আমি পোস্টের শেষের দিকে দিয়ে দিবো ফ্রিতেই ডাউনলোড করে নিতে পারবেন (বিদ্রঃ আমার এ্যাপটি কিন্তু প্রিমিয়াম ভার্সনের নয়, নেট থেকে মুভ ভার্সন ডাউনলোড করেছি) আমি বহুদিন যাবত এটি ব্যাবহার করছি কোনো ডাটা চুরি হয়নি তবে আপনি ব্যাবহার করলে নিজ দায়িত্বে করবেন, সব থেকে ভালো হয় প্রিমিয়াম ভার্সন প্লেস্টোর থেকে কিনে ব্যাবহার করা।

এ্যাপটি ব্যাবহার করা খুবই সহজ, প্রথমে ওপেন করবেন এরপরে পিকচার ফোনে থাকলে পিকচার আইকনে ক্লিক করবেন, তারপর আপনার পিকচার সিলেক্ট করে আপলোড করে দিবেন এরপর টেক্সট এডিটরের মতো একটি পেজ ওপেন হবে ওখান থেকে সম্পূর্ন লেখাটু কপি করে আনুন। আর ক্যামেরা দিয়ে তুলে সরাসরি স্কান করতে ক্যামেরা আইকনে ক্লিক করতে হবে।

Text Scanner Pro এ্যাপটির সঠিকভাবে ব্যাবহার জানতে ভিডিওটি দেখুনঃ



Android apk Name: Text Scanner Pro.
App size: 7.5 MB.
Link: Google Drive.
Text Scanner Pro App download

আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখার অনুরোধ রইলো

যেকোনো ধরনের PDF বই পেতে ঘুরে আসতে পারেন আমার সাইটটি

7 thoughts on "যেকোনো পিকচার থেকে লেখা কপি করুন (খুব সহজেই) | পিকচার থেকে লেখা কপি করার নিয়ম"

  1. Sohag21 Author says:
    Google অ্যাপ দিয়ে সহজেই এসব করা যায়। এবং আরো কাজ করা যায়।
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    গুগল ফটো অ্যাপ দিয়ে দ্রুত করা যায়
    1. স্বপ্ন Author Post Creator says:
      O acca thanks
  3. MD Shakib Hasan Author says:
    যদিও গুগল অ্যাপ দিয়ে করা যায় তবুও এটাও ভালো
    1. স্বপ্ন Author Post Creator says:
      Thanks bhai

Leave a Reply