আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো, লম্বা ও ঘন চুল পাওয়ার উপায়।চুল একটা মানুষের সৌন্দর্য়। প্রায় সব মেয়ে চায়,যেন তার চুল লম্বা হয়। অনেকে অনেক চেস্টা করেও লম্বা চুল পায় না। আজকে আমি আপনাদের মাঝে কিছু কার্যকারি উপায় শেয়ার করব,যে গুলো ফলো করলে খুব সহজে মেয়েদের চুল অনেক লম্বা হবে ও ঘন হবে।লম্বা চুল পেতে চুলের অনেক পরিচর্যা করতে হবে।চুল লম্বা ও ঘন করতে বেশি অর্থের প্রয়োজন নেই,সামান্য কিছু অর্থ খরচ করলেই সম্ভব।হাতের কাছে কিছু উপাদান দিয়েই আপনার চুল করুন লম্বা ও ঘন। অনেকে চুল লম্বা করতে বিভিন্ন সামগ্রী ব্যাবহার করে অনেক টাকা খরচ করে৷ আজকে আপনাদের মাঝে এমন কিছু কার্যকারি উপায় শেয়ার করব,যে গুলো ফলো করলে খুব সহজে আপনার চুল লম্বা ও ঘন হবে। কথা না বাড়িয়ে শুরু করা যাক,চুল লম্বা ও ঘন করার কার্যকারি উপায়ঃ

১) রং চাঃ

লম্বা চুল পেতে রং চা এর লিকার ও চায়ের পানি অত্যান্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে।যারা চুল লম্বা করতে চান তারা ঠান্ডা চা এর পানি দিয়ে মাথা ধুয়ে নিন।সপ্তাহে অন্তত একবার এরকম করলে ভাল ফল পাবেন। তাই যাদের চুল বড় করার দরকার এটা ফলো করলে ভাল ফল পাবেন।

২) লেবুঃ

চুল মোলায়েম ও লম্বা,ঘন করতে লেবু কার্যকারি।শ্যাম্পু করার পর লেবুর রস মাথায় লাগাতে হবে। প্রাকৃতিক কন্ডিশনার হিসাবে লেবুর রস অত্যান্ত ভুমিকা পালন করে থাকে। যারা চুলকে ঘন,লম্বা করতে চান তারা এটি ফলো করতে পারেন।

৩) নিমপাতাঃ

নিমপাতা চুল পরিস্কার রাখতে ও চুলের বৃদ্ধির জন্য ভাল কাজ করে। নিমপাতা বেটে মাথার তালুতে লাগিয়ে রাখুন। ১৫-২৫ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে।নিমপাতা ভাল একটা কার্যকারি উপাদান। তাই চুলের যত্নে নিমপাতা এভাবে ব্যাবহার করতে পারেন।

৪) আমলকিঃ

আমলকিতে প্রচুর পরিমান ভিটামিন-সি রয়েছে, যা চুলের জন্য অনেক উপকারি।২ টেবিল চামচ আমলকির গুড়োর সাথে ক্যাস্টর অয়েল, ও একটা ডিম মিশিয়ে প্যাক বানাতে হবে। ৩০ মিনিট এর মতো মাথায় লাগিয়ে ধুয়ে ফেলতে হবে।ভাল ফলাগল পেতে নিয়মিত ব্যাবহার করুম। চুল লম্বা ও ঘন করতে দারুন ভুমিকা পালন করে।

৫) ডিমঃ

ডিম, দই ও মধু মিশিয়ে একটা প্যাক বানিয়ে নিতে হবে।সামান্য চুল ভিজিয়ে চুলে লাগিয়ে রাখতে হবে। ৩০-৩৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।সপ্তাহে অন্তত একবার এই প্যাক টি ব্যাবহার করতে হবে।চুল লম্বা ও ঘন করতে ব্যাপক ভুমিকা পালন করে।

টেকনিক্যাল বিষয়ে যাবতীয় ভিডিও ও সমাধান পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুনঃ

Youtube Channel

আজ এ পযন্ত,
ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞান আপনাদের মাঝে তুলে ধরার চেস্টা করি।
পরবর্তী আর্টিক্যাল এর জন্য অপেক্ষা করুন, আবারো ভাল কিছু নিয়ে হাজির হবো।
সে পযন্ত ভাল থাকুন,সুস্থ থাকুন।

যে কোনো প্রয়োজনে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলেঃ- Sk Shipon

ধন্যবাদ

2 thoughts on "লম্বা ও ঘন চুল পাওয়ার কিছু কার্যকারি উপায় জেনে নিন।"

    1. Sk Shipon Author Post Creator says:
      tnx

Leave a Reply