আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,ব্রনের কারনে ত্বকের দাগ দূর করার উপায়। আমাদের বয়স বাড়ার সাথে সাথে ব্রন হয়ে থাকে। ব্রন বিভিন্ন কারনে হয়ে থাকে।ব্রনের কারনে আমাদের ত্বকে বিভিন্ন দাগ পড়ে যায়,এতে দেখতে ও খুব খারাপ লাগে। ব্রন হলে চুলকানো বা ঘষাঘষি করা থেকে বিরত থাকতে হবে। ব্রন হলে ঘষাঘষি করলে ও চুলকালে ত্বকে দাগ পড়ে যায়। আজকে আপনাদের মাঝে শেয়ার করব ব্রন থেকে সৃস্ট দাগ কিভাবে দুর করবেন। ঘরে বসে আপনি খুব সহজে এ দাগ গুলো দূর করতে পারবেন। ত্বকে যদি একবার দাগ পড়ে যায়,এবং দাগটি থেকে যায় তাহলে দেখতে খুব খারাপ লাগে। তবে আজকের আর্টিক্যালটি ফলো করলে খুব সহজে ত্বকের দাগ দূর করতে পারবেন। কথা না বাড়িয়ে শুরু করা যাক, কিভাবে ব্রনের কারনের ত্বকের দাগ দূর করবেনঃ

১) লেবুর রসঃ

লেবুর রস ত্বকের মৃত্যু কোষকে সরিয়ে দিতে প্রচুর সাহায্য করে থাকে। লেবুর রসে রয়েছে সাইট্রিক এসিড।এছাড়া ও লেবুর রস নতুন কোষ সৃষ্টি করতে সাহায্য করে। লেবুর রস ত্বকে ব্যাবহার করলে দাগ হালকা হয়ে যায়।যাদের ত্বকে দাগ তারা লেবু ব্যবহার করতে পারেন।
ব্যাবহারের নিয়মঃ পথমে ত্বক পরিস্কার করে নিন।এবং তুলায় ১ চা চামচ লেবুর রস নিন,ত্বকের যেস্থানে দাগ আছে সেখানে লাগিয়ে দিন।এবং ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলবেন।

২) মধুঃ

মধু ত্বকের দাগ দূর করতে ব্যাপক ভুমিকা পালন করে। মধু হলো প্রাকৃতিক অ্যান্টিসেফটিক।ত্বকের দাগ হালকা হয়ে ঠিক হয়ে যায় মধ্য দাগের উপর লাগালে।

ব্যাবহারের নিয়মঃ ২ টেবিল চামচ মধুর সাথে, ২ টেবিল চামচ সোডা মিশিয়ে নিন।কয়েক মিনিট মেসেজ করুন। একটি টাওয়েল গরম পানিতে ভিজিয়ে মুখের উপর রাখুন।টাওয়েল টি ঠান্ডা হয়ে গেলে মুখটি ধুয়ে ফেলুন।

৩) অলিভওয়েলঃ

অলিভওয়েলে আছে প্রচুর পরিমান অ্যান্টি এক্সিডেন্ট,যা ত্বকের দাগ হালকা করে। এছাড়া ও অলিভওয়েলে ভিটামিন ই ও কে আছে।

ব্যাবহারের নিয়মঃ এক টেবিল চামচ অলিভওয়েল নিন,এবং ৫ মিনিট দাগের উপর ম্যাসেজ করুন।১০ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন।

৪) শসাঃ

রুপচর্চাতে শসা খুব ই উপকারী। শসা সস্তা হওতে সহজে কেনে যায়,এবং রুপচর্চার জন্য ও অনেক কার্যকারী।শসা ত্বকে কোনো প্রকার প্বার্শপ্রতিক্রিয়া সৃষ্টি করে না।

ব্যবহারের নিয়মঃশসা ছিলে এর বীজ ফেলে দিন,এবং ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন।এবার এটি দাগে লাগিয়ে দিন,এবং ২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলবেন। প্রতিদিন ব্যাবহার করলে ভাল ফল পাওয়া যাবে।

টেকনিক্যাল বিষয়ে যাবতীয় ভিডিও ও সমাধান পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুনঃ

Youtube Channel

আজ এ পযন্ত,
ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞান আপনাদের মাঝে তুলে ধরার চেস্টা করি।
পরবর্তী আর্টিক্যাল এর জন্য অপেক্ষা করুন, আবারো ভাল কিছু নিয়ে হাজির হবো।
সে পযন্ত ভাল থাকুন,সুস্থ থাকুন।

যে কোনো প্রয়োজনে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলেঃ- Sk Shipon

ধন্যবাদ

5 thoughts on "ব্রনের কারনে ত্বকের দাগগুলো ঘরে বসে খুব সহজে দূর করার উপায়গুলো, জেনে নিন।"

    1. Sk Shipon Author Post Creator says:
      welcome bro♥️
  1. Sourav8402 Contributor says:
    কি ভাই? এতদিন যে জেনে এসেছি, লেবুতে সাইট্রিক এসিড থাকে।
    1. Sk Shipon Author Post Creator says:
      লিখতে মিস্টেক হয়েছিল। ধন্যবাদ

Leave a Reply