Be a Trainer! Share your knowledge.
Home » Online Earning » Cryptocurrency Airdrop কি? Airdrop থেকে কিভাবে ইনকাম করে?

Cryptocurrency Airdrop কি? Airdrop থেকে কিভাবে ইনকাম করে?

ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন

ক্রিপ্টো কারেন্সির সাথে এখন মোটামুটি সবাই পরিচিত অন্তত বিটকয়েন সম্পর্কে জানেনা এমন কেও মনে হয় না আছে। কিন্তু অনেকে হয়তো জানিনা ক্রিপ্টো কারেন্সি কিভাবে ফ্রিতে ইনকাম করতে হয়। আবার অনেকে airdrop এর নাম শুনেছেন কিন্তু এটি আসলে কি তা জানেনা। আজকে আমি airdrop সম্পর্কে সবাইকে বলব যে এটি কি।


Airdrop কি?

নতুন কোন কইন বা টোকেন মার্কেটে আসার আগে তারা তাদের কইন বা টোকেনকে মার্কেটিং করার জন্য ফ্রিতে যে টোকেন বা কয়েন বিতরন করে সেটিই airdrop । বাকিটা নিচের স্টেপ গুলো পরলেই ক্লিয়ার হবেন।

কিভাবে Airdrop থেকে কইন বা টোকেন পাওয়া যায়?

বিভিন্ন কইন কম্পানি তারা তাদের কইন বা টোকেনকে মার্কেটিং এর জন্য তাদের টুইটার, ইন্সটাগ্রাম, ফেসবুক, টেলিগ্রাম, সহ বিভিন্ন সোস্যাল মিডিয়ায় ফলো করতে বলে৷ এবং আপনি তাদের সকল সর্ত মানার পরে তারা আপনাকে কিছু পরিমান টোকেন দিয়ে দিবে যেমন – এরকম একটি ফরম থাকবে –

এছাড়াও আরো অন্য অন্য রকম থাকতে পারে টেলিগ্রাম বট থাকতে পারে ওয়েবসাইটে থাকতে পারে।
Airdrop থেকে কত টাকা ইনকাম করা যায়?

আপনি যদি এই স্টেপটা বুঝতে পারেন তাহলে airdrop সম্পর্কে ১০০% ধারনা পেয়ে যাবেন। ধরুন আমার একটি বিস্কুট কম্পানি আছে৷ এটি মার্কেটিং করার জন্য আমি আপনাকে টাকা দিব না শুধু আমার কম্পানির পেজ গুলায় লাইক দেয়াবো এবং কম্পানি সম্পর্কে বলব সেগুলা শুনার কারনে এবং আমার কম্পানিকে ফলো করার কারনে আপনাকে আমি ১০ প্যাকেট বিস্কুট দিব ফ্রিতে। এখন কথা হচ্ছে আপনি এগুলা বিক্রয় করতে পারবেন না কারন এর দাম এখনও জানা নেই বা মার্কেটে এখনো ছাড়া হয়নি।

তো আপনি কি করলেন বিস্কুট গুলো রেখে দিলেন যে যখন মার্কেটে আসবে তখন বিক্রয় করতে পারবেন। এখন মার্কেটে আসার পর প্রডাক্ট যদি ভাল হয় তাহলে দাম বেশি হবে যদি এক প্যাকেট এর দাম ৫ টাকা করে হয় তাহলে আপনি ১০ প্যাকেট ৫০ টাকায় বিক্রয় করতে পারবেন। আবার আপনার যদি মনে হয় দাম বারতে পারে আপনি রেখে দিতে পারেন পরে সেল দেয়ার জন্য। আবার অনেক কম্পানি স্ক্যাম করে। আবার কিছু কিছু কম্পানি এত ভাল হয় যে অনেক ভাল প্রফিট করা যায়।

এরকমই airdrop এর সর্তগুলো মানার কারনে আপনাকে কিছু কইন বা টোকেন দেয়া হবে এবং এই কইন মার্কেটে আসলে কত দাম হতে পারে তা ধারনা করা সম্ভব নয়। তারা বলে দিবে যে ১০০ কইন = ২০ ডলার পাবেন এটা তাদের একটা ধারনা মাত্র যে এত পেতে পারেন। এখন আপনি ১০০ কইন = ৫ ডলারও পেতে পারেন আবার ১০০ ডলারও পেতে পারেন। আবার অনেক কইন স্ক্যামও করে কিছু নাও পেতে পারেন।

কোথায় পাবেন এসব airdrop?

বিভিন্ন সোস্যাল মিডিয়াতে airdrop এর জন্য গ্রুপ আছে সেখান থেকে পাওয়া সম্ভব তবে টেলিগ্রাম থেকে সহজেই কাজ করা সম্ভব এবং পাওয়া সম্ভব। তবে এখন ভাল airdrop অনেক কম পাওয়া যায় । পরবর্তীতে ভাল প্রজেক্ট পেলে সেয়ার করব । সবাইকে airdrop সম্পর্কে একটি ধারনা দিলাম। যাতে পরবর্তীতে কেও সেয়ার করলে বা আমি সেয়ার করলে আপনাদের মধ্যে এই প্রশ্ন গুলো না থাকে।

আমার ওয়েবসাইট – www.mohinbd24.com

ফেসবুক –Facebook

2 months ago (Dec 02, 2020)

About Author (18)

Mohin Mohin
author

8 responses to “Cryptocurrency Airdrop কি? Airdrop থেকে কিভাবে ইনকাম করে?”

  1. Black Fire Black Fire Author says:

    Apnar post ekta kotha add korte hoto Airdrop er jonno best holo telegram channels. evabe protidin airdrop share korben nah.. eta kono post korar bisoy nah 😑



  2. Trickbd Support Trickbd Support Moderator says:

    এয়ারড্রপ ট্রিকবিডিতে নিষেধ।
    তাছাড়া বর্তমানে সব ধরনের আর্নিং পোস্ট বন্ধ রাখা হয়েছে।
    তবে এই পোস্ট ধারণা দেয়ার উদ্দেশ্যে হওয়ার কোনো সমস্যা নেই।

  3. Md Al-Amin Md Al-Amin Contributor says:

    বাংলা বানানের কি একটা অবস্থা, বানানের প্রতি খেয়াল রাখবেন।

  4. Ridoyamar Subscriber says:

    Real Research app এ যারা এখুনো একাউন্ট খলেন নাই তারা imo তে sms করুন।
    আমার রেফার link থেকে একাউন্ট করলে আমি সাথে সাথে 10 টাকা রিচার্জ করে দিব
    imo namber : 01642053281

Leave a Reply

Switch To Desktop Version