আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আপনি কি Guru নাম শুনেছেন? তাছাড়া আপনি কি জানেন Guru থেকে ইনকাম করা যায়? আজকেরে আর্টিকেল থেকে আমরা এই প্লাটফর্মে কিভাবে টাকা ইনকাম করা যায়? এই বিষয় নিয়ে আলোচনা করব। আর আপনিও চাইলে এই Guru প্ল্যাটফর্ম থেকে টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে আয় করার জন্য, অনেক ধরনের উপায় রয়েছে। যেগুলোকে কাজে লাগিয়ে আপনারা অনলাইনে টাকা আয় করতে পারবেন। অনলাইনে আয় করা যায় এমন একটি জনপ্রিয় পদ্ধতি নিয়ে আলোচনা করব। কিভাবে Guru.com থেকে টাকা ইনকাম করবেন? এ বিষয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবে ইনশাআল্লাহ। তাই শুরুতেই বলবো আর্টিকেলটি একটু মন দিয়ে শেষ পর্যন্ত পড়ার জন্য।

Guru.com থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?

টাকা ইনকামঃ এই guru.com ওয়েবসাইটটি খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম।বিশেষ করে যারা অনলাইনে ফ্রিল্যান্সিং করে টাকা আয় করতে চান তাদের জন্য। মূলত guru.com ওয়েবসাইট টি ফ্রিল্যান্সিং একটি ওয়েবসাইট। অনলাইনে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করার আরও অনেক ওয়েবসাইট রয়েছে। তবে তার ভিতরে এই ওয়েবসাইটটি অন্যতম একটি প্ল্যাটফর্ম।

এই ওয়েবসাইটে টাকা ইনকাম করার জন্য আপনার কিছু অভিজ্ঞতা প্রয়োজন হবে। এই অভিজ্ঞতা বেশি তো আপনি এই প্লাটফর্ম বা ওয়েবসাইটে কাজ করতে পারবেন না। এককথায় অভিজ্ঞতা ব্যতীত এ প্লাটফর্ম এ টাকা ইনকাম অসম্ভব। এই প্লাটফর্মে তিন লাখেরও বেশি অ্যাক্টিভ ইউজার রয়েছে। এবং প্রতিনিয়ত ক্লায়েন্টরা ফ্রিল্যান্সার খুঁজতে আসে এই প্ল্যাটফর্মে।

guru.com থেকে টাকা ইনকাম যেভাবে শুরুঃ আপনি যদি এ প্লাটফর্মে কাজ করতে চান এবং ইনকাম করতে চান তাহলে, এই ওয়েবসাইটে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে।রেজিস্ট্রেশন করার জন্য তাদের মূল অফিশিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে।এবং রেজিস্ট্রেশন ফর্মে আপনার ব্যক্তিগত সঠিক তথ্য গুলো দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

তারপর আপনার প্রোফাইলে আপনার অভিজ্ঞতা কি কি বিষয় রয়েছে এগুলো লিখতে হবে।তাছাড়া আপনি কোন কোন বিষয়ে পারদর্শী ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে চান এই ধরনের বাক্য লিখতে হবে। যাতে করে একজন ক্লায়েন্ট খুব সহজেই বুঝতে পারে সে কোন ধরনের কাজ চাচ্ছে ‌। তাছাড়া আপনার অরিজিনাল সকল প্রকার ইনফর্মেশন প্রোফাইলে সেটাপ করতে হবে।

এখন এই ওয়েবসাইটে আপনি কি কি কাজ করে টাকা ইনকাম করতে পারবে তাই না! আমি আগে বলেছিলাম এই ওয়েবসাইটটি ফ্রিল্যান্সিং বা ফ্রিল্যান্সারদের একটি ওয়েবসাইট। আপনাকে ফ্রিল্যান্সিং করার জন্য বেশ কিছু অভিজ্ঞতা প্রয়োজন। অভিজ্ঞতা ব্যতীত আপনি এখানে টাকা আয় করতে পারবেন না। তাই এবার আমরা জানবো কি কি অভিজ্ঞতা থাকলে আপনি এই ওয়েবসাইটে কাজ করতে পারবেন।

কোন অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই প্ল্যাটফর্মে টাকা ইনকাম করা যায়?

বেশ কিছু অভিজ্ঞতা রয়েছে যেগুলো ব্যতীত এই প্লাটফর্ম বা ওয়েবসাইটে আপনি কাজ করতে পারবেন না।এখানে কাজ করার জন্য অবশ্যই অভিজ্ঞতাগুলো আপনার প্রয়োজন হবে।যেহেতু এই ওয়েবসাইটে প্রতিদিন প্রায় লক্ষাধিক এর উপরে ভিজিটর আসে, শুধুমাত্র ফ্রিল্যান্সারদের কাজ দিতে। তাই আপনার নিচের যেকোন একটি অভিজ্ঞতা থাকলে আয় করতে পারবেন আশা করি।

১) ওয়েব ডিজাইন।
২) মার্কেটিং।
৩) ভিডিও প্রোডাকশন ।

৪) ফটোগ্রাফি এবং এডিটিং।
৫) সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন।
৬) প্রোগ্রামিং ।
৭) গ্রাফিক ডিজাইন।
৮) সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট।
৯) কপিরাইটিং।
১০) লিটারেচার অর্থাৎ লেখা ও এডিটিং।
১১) অনুবাদ করা।
১২) এডভার্টাইজিং।
১৩) টিচিং।
১৪) ভয়েস ওভার অর্থাৎ কন্ঠ প্রদান।
১৫) সাপোর্ট ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট।
১৬) আর্ট ডিরেকশন ।

এই অভিজ্ঞতা গুলো আপনার ভিতরে থাকলে অবশ্যই আপনি প্লাটফর্মে কাজ করতে পারবেন। উপরের এই কাজগুলো সহ আরো অনেক ধরনের কাজ করে ইনকাম করা যায় এই ওয়েবসাইটে। আচ্ছা করি বুঝতে পেরেছেন এই ওয়েবসাইটে কাজ করার জন্য আপনার কোন ধরনের অভিজ্ঞতা কিভাবে কাজে লাগাতে পারেন।

কিভাবে এই ওয়েবসাইট থেকে ইনকাম শুরু এবং টাকা উত্তোলন হয়?

ইনকাম শুরু এবং উত্তোলন যেভাবেঃ ইনকাম করার জন্য আগেই বলেছি কিছু অভিজ্ঞতা লাগবে। এবং এই ওয়েবসাইটে কি কি ধরনের কাজ রয়েছে সেটাও আমি উপরে বলে দিয়েছি। এখন আপনার যদি এ ধরনের অভিজ্ঞতা থাকে তাহলে আপনি ইনকাম করতে পারবেন।বিভিন্ন সময় বিভিন্ন রকম ক্লায়েন্ট তাদের কাজ নিয়ে আসে। অথবা অনেকেই এই প্লাটফর্মে তাদের কাজ লাগবে সেগুলো তা পোস্ট করে রেখে দেয়।

আপনি চাইলে ওই পোস্টগুলো দেখতে পারবেন এবং আপনার দরকারি কাজ করতে পারবেন। কিংবা অনেকেই ফ্রিল্যান্সারদের প্রোফাইল দেখে কাজ দেয়।তাছাড়া আপনি সরাসরি চাইলে নিজে পোস্ট করে বলে দিতে পারেন বিস্তারিত।যে আপনি কোন বিষয়ে এক্সপার্ট এবং কোন ধরনের কাজ সহজেই করতে পারবেন সেগুলো ‌। এভাবেই সাইটে কাজ খুঁজে আপনাকে করতে হবে।

ক্লায়েন্টরা আপনাকে কাজ দিবে ওই কাজ নির্দিষ্ট সময় আপনাকে করে দিতে হবে। আর এভাবে আপনার টাকা ইনকাম শুরু হবে এই প্লাটফর্মে।তারপর যখন নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট আপনার একাউন্টে চলে আসবে।তখন আপনি চাইলেই ওই টাকা আপনার দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে তুলে নিতে পারবেন।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে‌ guru.com থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়? এবং এখানে কাজ কিভাবে আসে এবং আপনি টাকা কিভাবে হাতে পাবেন এগুলো।আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদম ভুলবেনা।

আর্টিকেল এর শেষ কথা

আজকে আমার এই আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আর্টিকেলটি আপনাদের একটু হলেও উপকারে এসেছে। আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই একটি লাইক দিতে ভুলবেন না। আর আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন মতামত থাকলে আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন।

সর্বোপরি পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

8 thoughts on "Guru থেকে এবার ইনকাম শুরু?"

  1. mdhridoy Contributor says:
    capcutpro aie video editing software ar akta tutorial diban plzz.
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Vai hobe but anek wait Korte hobe . Apni YouTube search din please!
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Okay
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks

Leave a Reply