জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আর কয়েকদিন পরেই গ্লোবাললি লঞ্চ করতে যাচ্ছে তাদের সি সিরিজের প্রথম মিড লেভেল স্মার্টফোন রিয়েলমি সি-১৭। তবে অবাক করার মত তথ্য হচ্ছে সি-১৭ গ্লোবাল লঞ্চ শুরু হচ্ছে বাংলাদেশ থেকে।
Realme C17
স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে তরুণ প্রজন্মের কাছে এরই মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে রিয়েলমি। সবটাই তাদের স্টাইলিশ ডিজাইন এবং দারুণ পারফর্মেন্স দ্বারা সম্ভব হয়েছে।
বর্তমানে সারা বিশ্বে রিয়েল সি সিরিজের ব্যবহারকারীর সংখ্যা এক কোটির উপরে। আর রিয়েলমি সি-১৭ হচ্ছে রিয়েলমি সি সিরিজের প্রথম মিড-লেভেল স্মার্টফোন। ধারণা করা হয় ফ্লাগশিপ ফিচার সমৃদ্ধ এই স্মার্টফোনটি লঞ্চ হবে আকর্ষণীয় মূল্যে।
রিয়েলমি সি-১৭ এ ডিসপ্লে হিসেবে পাবেন এইচডি প্লাস অর্থাৎ 720 x 1600 পিক্সেল এর IPS LCD 6.5 ইঞ্চি ডিসপ্লে। সাথে আরো পাবেন 90 Hz রিফ্রেস ফেসেলেটিস। যা ফোনটির অন্যতম উল্লেখযোগ্য ফিচার। যারা ভিডিও দেখতে পছন্দ করেন তাদের জন্য ফোনটি একদম পার্ফেক্ট।
ফোনটির পারফরম্যান্স সম্পর্কে যতদূর জানা যায়, এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম্ম SM4250 স্নাপড্রাগণ 460 চিপসেট। রিয়েলমি সি-১৭ তে পাবেন 6 জিবি র‍্যাম 128 জিবি ইন্টারনাল স্পেস। এই ফোনটিতে সফটওয়্যার সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড 10। তাই খুব ভারী ভাবে ইউজ করলেও ফোনের উপর তেমন কোন প্রভাব পড়বে না।
রিয়েলমি তাদের এই ফোনটিতে দিচ্ছে 5000 mAh এর লিথিয়াম পলিমার নন রিমুভাল ব্যাটারি। আপনি যদি সাধারণ ইউজার হন তাহলে মোটামুটি দুই থেকে দেড় দিন ব্যাকআপ পাবেন। এবং আরো থাকছে 18 ওয়াটের ফাস্ট চার্জার। ফোনটিতে ফুল চার্জ হতে সময় লাগে ২ ঘন্টার মত।
ফোনটির পিছনে থাকবে একটি এলইডি ফ্লাশ লাইট সহ চারটি ক্যামেরা। যার মধ্যে থাকবে 13 মেগা পিক্সেলের প্রাইমারী ক্যামেরা, 8 মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, 2 মেগা পিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও 2 মেগা পিক্সেলের ডেথ সেন্সর ক্যামেরা। আশাকরি বেস্ট কোয়ালিটির ফটো পাওয়া যাবে। এবং প্রটেড শট গুলো ও মোটামুটি ভালো হবে।
দাম সম্পর্কে কিছু বলতে পারছি না। তবে আশাকরা যায় বাজেটের মধ্যে ফোনটি হবে সেরা ফোন। আর সাধারণত আমরা যেসব ফিচার এসপেক্ট করি তা সবই থাকবে এই ফোনটিতে।
ফোনটি সম্পর্কে আপনার অভিমত কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। আর হ্যা অব্যশই আর্টিকেলটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

8 thoughts on "রিয়েলমি সি-১৭ এর গ্লোভাল লঞ্চ শুরু বাংলাদেশ থেকে"

  1. SHUHANUR RAHMAN SHUHANUR RAHMAN Contributor says:
    ekdom 1/10 rating views


    1. Mohammad Kawsar Mohammad Kawsar Author Post Creator says:
      thanks
    1. Mohammad Kawsar Mohammad Kawsar Author Post Creator says:
      thanks
    1. Mohammad Kawsar Mohammad Kawsar Author Post Creator says:
      thanks but I have no interest
    1. Mohammad Kawsar Mohammad Kawsar Author Post Creator says:
      thanks

Leave a Reply