আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,পাকা মাস্কমেলন কিভাবে চিনবেন।অনেকে মাস্কমেলন কেনার আগে ভুল করে থাকে,পাকা মাস্কমেলন অনেকে চেনেন না,আজকের পোস্ট টি ফলো করলে আপনি সহজে পাকা মাস্কমেলন চিনতে পারবে।গরমকালের স্বাস্থ্যেকর ও সুস্বাদু ফল হলো মাস্কমেলন। গরমকালে যে সমস্ত ফল পাওয়া যায় সেগুলো শরীরকে হাইড্রেট রাখে।আমরা অনেক সময় এই মাস্কমেলন কাচা বাড়ীতে নিয়ে আসি কিনে। আজকে এমন কিছু উপায় শেয়ার করতে চলছি,যে উপায় গুলো ফলো করলে আপনি বুঝতে পারবেন কোনটি পাকা মাস্কমেলন। কথা না বাড়িয়ে শুরু করা যাক,পাকা মাস্কমেলন চেনার উপায়ঃ

১) মাস্কমেলন কেনার আগে টিপ দিবেন,যদি দেখেন গলে গেছে তাহলে এটা নেয়া না। কারন গলে গেলে এর ভিতরে পচা থাকতে পারে।মাস্কমেলন কেনার আগে এটা যাচাই করে কিনবেন।

২) মাস্কমেলন কেনার আগে দেখবেন,অনেক মাস্কমেলন এর ওজন বেশি।ওজন বেশি হওয়াতে এটির ভিতরে বীজ থাকে অনেক বেশি।এই রকম মাস্কমেলন কাঁচা হয়। তাই বেশি ওজন এর মাস্কমেলন কেনা থেকে বিরত থাকতে হবে।

৩) মাস্কমেলন কেনার আগে যদি দেখেন তীব্র গন্ধ তাহলে বুঝবেন এটি ভিতর থেকে পাকা মাস্কমেলন। এ ধরনের মাস্কমেলন নিতে পারেন।

৪) মাস্কমেলন কেনার আগে আরেকটি দিকে লক্ষ্য রাখতে হবে। মাস্কমেলন কেনার আগে দেখবেন নিচ থেকে গাঢ রঙের হয়ে আছে, তাহলে বুঝবেন এটি প্রাকৃতিক উপায়ে পেকেছে।এ ধরনের মাস্কমেলন খেতে ও অনেক মিস্টি হয়।

৫) মাস্কমেলন কেনার আগে দেখবেন যে মাস্কমেলন টি পুরোটা সবুজ বর্ণের, সে মাস্কমেলক মিস্টি হয় না। তাই এ ধরনের মাস্কমেলন কেনা থেকে বিরত থাকতে হবে।

৬)মাস্কমেলন এর উপরের অংশ হলুদ এবং সবুজ থাকলে সেই মাস্কমেলন মিস্টি হয়। তাই এ ধরনের মাস্কমেলন কিনতে পারেন।

৭) মাস্কমেলন এর উপরের অংশ টিপ দিবেন,চাপের ফলে যদি উপরের অংশ বসে যায়,তাহলে বুঝবেন এটি ভিতর থেকে পাকা।তবে যদি বেশি গলে গিয়ে থাকে এরকম মাস্কমেলন কিনবেন না।

টেকনিক্যাল বিষয়ে যাবতীয় ভিডিও ও সমাধান পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুনঃ

Youtube Channel

আজ এ পযন্ত,
ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞান আপনাদের মাঝে তুলে ধরার চেস্টা করি।
পরবর্তী আর্টিক্যাল এর জন্য অপেক্ষা করুন, আবারো ভাল কিছু নিয়ে হাজির হবো।
সে পযন্ত ভাল থাকুন,সুস্থ থাকুন।

যে কোনো প্রয়োজনে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলেঃ- Sk Shipon

ধন্যবাদ

4 thoughts on "পাকা মাস্কমেলন চিনতে অসুবিধা? পাকা মাস্কমেলন কিভাবে চিনবেন,জেনে নিন।"

    1. Sk Shipon Author Post Creator says:
      tnx vaiya 💞
  1. Sk Shipon Author Post Creator says:
    সবাইকে ধন্যবাদ।

Leave a Reply