হুয়াওয়ে ব্র্যান্ডের ওয়াই ৬ প্রো মডেলের স্মার্টফোনটিকে বহনযোগ্য চার্জার হিসেবে ব্যবহার করে অন্য কোনো যন্ত্রে চার্জ দেওয়া যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। চার হাজার মিলিঅ্যাম্পিয়ার শক্তির ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে।

Huawei_Y6_Pro

তারা আরও জানাচ্ছে, ফোনটি চার হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ও পাওয়ার সেভিং ৩.০ প্রযুক্তির ফলে চার্জ থাকবে দীর্ঘক্ষণ। এছাড়া ফোনটি অ্যান্ড্রয়েড ললিপপ (৫.১) চালিত পাঁচ ইঞ্চি মাপের এইচডি স্ক্রিন-যুক্ত। ওয়াই ৬ প্রো ফোনটিতে দ্রুত চার্জ দেওয়ার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

পেছনে ১৩ ও সামনে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা সম্বলিত ফোনটি সাড়ে আট মিলিমিটার পুরু। দুই জিবি র‍্যাম ও ১৬ জিবি রমের এই ফোনের ক্যামেরার অ্যাপারচার ২ দশমিক ২ ও এতে ওয়াইড অ্যাঙ্গেল রেঞ্জ প্রযুক্তি আছে।

হুয়াওয়ে টেকনোলজিসের বাংলাদেশ প্রতিনিধি জানান, হুয়াওয়ে বর্তমানে বিশ্বে দ্রুত বিকাশমান অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড। গবেষণা ও উন্নয়নে প্রচুর অর্থ বিনিয়োগকারী প্রতিষ্ঠানটির নতুন সংযোজন এই হুয়াওয়ে ওয়াই ৬ প্রো, যার মূল্য ১৫ হাজার ৯৯০ টাকা। এক বছরের বিক্রয়োত্তর সেবা দেবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

 

Leave a Reply