যেকোনো ধরণের ওয়েবসাইট তৈরী করার জন্য সবার প্রথম প্রয়োজন পড়ে হোস্টিং এবং ডোমেইন । এবং এই দুইটা জিনিস ছাড়া ওয়েবসাইট তৈরী করাও সম্ভব নয় । এবং আমাদের পৃথিবীতে প্রতিদিনিই লক্ষ-লক্ষ ওয়েবসাইট তৈরী হচ্ছে, সেক্ষেত্রে বুঝতে হবে হোস্টিং এবং ডোমেইনের চাহিদা ও অনেক । আমার আজকের এই পোস্টা দেখে আপনিও শুরু করতে পারেন হোস্টিং বিজনেস ।

আমরা ছোট্ট থেকে শুরু করব এবং আমাদের হোস্টিং ওয়েবসাইট্টি ধীরে ধীরে বড় করব, হোস্টিং বিজনেস সবাই শুরু করতে পারবেন না ।

কিছু কথা

যেসকল মানুষের ওয়েবসাইট সম্পর্কে ধারনা কম তারা এই পোস্টা দেখে ওয়েবসাইট বানিয়ে হোস্টিং বিক্রি করবেন না, এর ফলে আপনি আপনার নিজের সাইত সঠিক ভাবে পরিচালনা করতে পারবেন না এবং আপনি ক্লাইন্ট সেবা ও প্রদান করতে পারবেন না তাই ভালো হয় পোস্টা দেখে শিক্ষে রাখুন পরবর্তিতে কাজে আসবে তবে, এখন ওয়েবসাইত তৈরী করবেন না ।

 

যাদের ওয়েবসাইট ম্যানেজমেন্ট এর অনেকটা অভিজ্ঞতা আছে তারা আমার সঙ্ঘে এই পোস্টা দেখে হোস্টিং বিজনেস শুরু করতে পারেন । হোস্টিং ওয়েবসাইত তৈরী করতে দুইটা জিনিস প্রয়োজন পড়বে ।

  • রিসেলার হোস্টিং
  • একটি ডোমেইন

আপনারা চাইলে যেকোনো জায়গা থেকে রিসেলার হোস্টিং কিনতে পারেন তবে, আমি বলব EYHOST থেকে রিসেলার হোস্টিং এবং চাইলে ডোমেইন ও কিনতে পারেন ।

EYHOST কি ?

EYHOST.BIZ বাংলাদেশী একটি হোস্টিং প্রোভাইডার বাংলাদেশ সহ বিশ্বের নানান দেশে এটি জনপ্রিয় , ১০ বছর ধরে অনলাইনে আছে EYHOST তাই নিশ্চিন্তে এখান থেকে হোস্টিং নিতে পারেন । তাছাড়া EYHOST দিচ্ছে সল্প মূল্যে ভালো সার্ভিস । EYHOST থেকে যেকোনো রিসেলার হোস্টিং প্যাকেজ কেনার সময় TutorBro প্রমো কোডটি ব্যবহার করলেই লাইফটাইমের জন্য ৩৫% ছাড় পাবেন । কিভাবে রিসেলার হস্টিং ক্রয় করবেন জানতে নিচের ভিডিওটি দেখুন ।

 

রিসেলার হোস্টিং এবং ডোমেইন কেনা হয়ে গেলে এখন আমরা আমাদের হোস্টিং ওয়েবসাইট তৈরী করব । সবার প্রথম রিসেলার হোস্টিং এর সি-প্যানেলে প্রবেশ করুন । এরপর…

 

এরপর ফাইল ম্যানেজারে প্রবেশ করুন ,

এরপর Public_html এ গিয়ে আপলোড এ ক্লিক করুন ।

এরপর নিচের WHMCS SCRIPT টি ডাউনলোড করে আপলোড করে দিন ।

ডাউনলোড করুন

এরপর সি-প্যানেলে SCRIPT টি EXTRACT করুন ।

তারপর আপনার ওয়েবসাইট্টি ভিজিট করুন এবং দেখানো জায়গায় ক্লিক করুন ।

 

 

এরপর লাইসেন্স এ আপনার নাম বসিয়ে দিন এবং তারপর ডাটাবেস তৈরী করে বসিয়ে দিন এরপর Continue এ ক্লিক করুন । এরপর এডমিন ইনফরমেশন দিয়ে দিলেই ইন্সটল হয়ে যাবে । এবং বর্তমানে আপনার ওয়েবসাইট রেডি হয়ে গেছে ।

 

এখন আপনার ওয়েবসাইট ভিজিট করে দেখুন ওয়েবসাইট তৈরী হয়ে গেছে । এখন এই সাইটের এডমিন প্যানেল থেকে হোস্টিং প্যাকেজ তৈরী করতে পারবেন, সার্ভার যুক্ত করতে পারবেন ডোমেইনের মূল্য নির্ধারণ করতে পারবেন ।

 

আজকের পার্ট-টি এই টুকুই পরের পার্টে দেখাবো কিভাবে ডোমেইন রিসেলার নিয়ে ডোমেইন বিক্রি করতে হয় ? এবং সম্পূর্ণ বিনামূল্যে ডোমেইন রিসেলার একাউন্ট ও নিতে পারবেন । এবং আজকের এই পোস্টা দেখে বুঝতে কারোর কোথাও সমস্যা হলে নিচের ভিডিওটি দেখতে পারেন ।

 

 

16 thoughts on "তৈরী করে নিন হোস্টিং ডোমেইন বিক্রির ওয়েবসাইট এবং আপনিও শুরু করে দিন হোস্টিং ডোমেইন সেলিং বিজনেস । (পর্বঃ ১)"

  1. Jibon Roy Author says:
    Download link kaj kore na
  2. onlyone Subscriber says:
    Bhai ei rokom ekta site banabo kivabe? https://www.healthd-sports.com
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Frist wordpress install korte hobe then ei theme ta active kore kisu customize korlei same emon kora jabe ?
  3. WiZBoY Author says:
    অথর,আইডিটা আবার হারাইয়েন না
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Tnq u
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Ami ki direct link dei ni?
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Inshallah Coming Soon Bro
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Tnq u bro?
  4. sojib671 Author says:
    Good Post ☺️ Bai But Ami Post er vitor Video add korte parchi na embed code dileo to video show kore na ????

Leave a Reply