Realme C55 with Apple's Dynamic Island-like Mini Capsule launched

প্রিয় পাঠক, আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনি কি Realme C55 এই ফোনটির ব্যাপারে বিস্তারিত জানতে চাচ্ছেন? বাজেটের মধ্যে একটি সেরা ফোন হচ্ছে Realme C55। কি নেই এই ফোনে, সকল ফিচার নিয়ে ডিজাইন করা হয়েছে এই ফোনটি। আজকের এই আর্টিকেলের মাধ্যেমে আমরা আপনাদের Realme C55 ফোনটির শর্ট রিভিউ নিয়ে আলোচনা করব। এই ফোনের ভালো দিক এবং মন্দ দিক আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করব। তাহলে চলুন Realme C55 বাংলা রিভিও দেখে নিই। বাজেটের মধ্যে কি এই ফোন কেনা ঠিক হবে কি না তা জেনে নেই।

একনজরে Realme C55 সম্পর্কে কিছু তথ্য

Realme C55 এ থাকছে 6.72 ইঞ্চি Full HD+ ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরা ডিজাইন হিসেবে রয়েছে punch-hole ডিজাইন । বর্তমানে মার্কেটে দুই ভেরিয়েন্টে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। একটির RAM ৬ জিবি এবং অপরটি ৮ জিবি। ROM 128 জিবি এবং ২৫৬ জিবি। পিছনের ক্যামেরাটি 64 মেগাপিক্সেল । সামনের ক্যামেরাটি 8 মেগাপিক্সেল। এটিতে ব্যাটারি হিসেবে পাবেন 5000 এম্পিয়ার ব্যাটারী সাথে থাকছে 33 ওয়াটের ফাস্ট চার্জার  এবং ram হিসেবে থাকছে 6 ও 8 জিবি ও ইন্টার্নাল স্টোরেজ হিসেবে পাবেন 128 ও 256 জিবি, 2 × 2.0 GHz অক্টা-কোর CPU । চিপসেট থাকছে Mediatek Helio 680 G88 (12 nm) চিপসেট । আরো থাকছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা ।

একনজরে ফোনটির ভালো দিক সমূহ

ফোনটির বিশেষত্ব হলো এতে আছে আইফোন এর মতো ডায়নামিক আইল্যান্ড বা মিনি ক্যাপসুল। এটি মূলত নোটিফিকেশন (লো ব্যাটারি ফোন কলস, চার্জিং ডেটা) এর ক্ষেত্রে কাজে দিবে। Realme যে তাদের বাজেট ফোনে যে এতো ভালো একটি ফিচার দিয়েছে এই বিষয়টি আমার খুব ভালো লেগেছে।

ফোনটার ডিজাইনটা যথেষ্ট ভালো এবং ইউনিক লুক দেওয়ার চেষ্টা করেছে । ডিজাইন টা যদি আমার খুব একটা ভালো লাগে নি তবে ক্যামেরা হাউসটা আপনাদের ভালো লাগবে । ফোনে ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে সেই সাথে 90 ghz ফ্রেশ রেট এবং ডিসপ্লে প্রটেকশন সহ পেয়ে যাবেন । ক্যামেরার কোয়ালিটিটাও আমার বেস্ট মনে হয়েছে । সামনে ক্যামেরার পিকচার কোয়ালিটি ডিসেন্ট মনে হয়েছে । ব্যাটারি সেকশনে পাবেন পাঁচ হাজার এম্পিয়ার এর ব্যাটারি সেই সাথে ৩৩ ওয়াটের সলিউশন । আর থাকলো প্রসেসের এর বিষয়টা স্ন্যাপড্রাগন ৬৮০ । এই প্রসেসর চেনেনা এমন কেউ হয়তোবা নাই। এছাড়াও গেমিং এর জন্য ফোনটি একদম পারফেক্ট।

ফোনটির কমতির দিকসমূহ

এটা কেমন যেনো দেখায় না? যে বিশ হাজার টাকা দিয়ে ফোন কিনছেন অথচ ফোনের ব্যাক সাইডটা আরো একটু ভালো করতে পারত। ফোনটিতে যদি IPS screen এর বদলে Amoled screen ব্যাবহার করা হলে বেশি ভালো হতো। ফোনের প্রসেসর খুব বেশি পাওয়ার এফিশিয়েনট না হওয়ায় ব্যাটারি ব্যাকআপ খুব একটা ভালো হবে না। তবে গেমিং এর জন্য প্রসেসরটি অনেক ভালো।

ব্যাক্তিগত মতামত

সব জিনিসের ভালো খারাপ দুটো দিকই থাকে। তবে বাজেটের কথা চিন্তা করলে ফোনটিতে এই বাজেটে যে যে ফিচার এড করা হয়েছে তা এক কথায় অসাধারণ। যারা কম বাজেটের মধ্যে ভালো ফোন চাচ্ছেন তারা ফোনটি নিতে পারেন।

স্পেসিফিকেশন

  • Display: IPS LCD, 90Hz, 680 nits (peak), 1080 x 2400 pixels
  • OS: Android 13, Realme UI 4.0
  • Chipset: Mediatek Helio G88 (12nm) & Mali-G52 MC2 GPU
  • RAM 4/6/8 GB, ROM 128/256 GB
  • Camera: 64MP Primary, 2 MP, (depth), 8 MP Font
  • Fingerprint: Side-mounted
  • Battery: 5000 mAh, Non-removable Li-Po, 33W Fast charging
  • Color: Sun Shower, Rainy Night, Rainforest

দাম

ফোনটি এখনো অফিশিয়ালি লঞ্ছ হয়নি। ইন্ডিয়াতে ফোনটির প্রি বুকিং চলছে। ফোনটির ৮ জিবি ভ্যারিয়েন্টের দাম বাংলাদেশে ২০ হাজার টাকার মধ্যে হতে পারে বলে ধারণা করা যায়। তবে এর চেয়ে বেশী হওয়ার সম্ভাবনা অনেক কম। তবে আমার ধারণা ফোনটির ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৮-১৯ এবং ৮/১২৮ জিবির দাম ২১-২২ হাজার হতে পারে।


বাংলাদেশের মার্কেটে অফিশিয়ালি খুব শীঘ্রই আসতে চলেছে ফোনটি। এই স্মার্টফোনটির সকল কনফিগার এবং দাম দেখতে পেলেন। এই স্মার্টফোন এই বাজেটে অনেক সুন্দর কনফিগার দিয়েছে। এখন আপনি কিনবেন নাকি কিনবেন না এটি আপনি দেখে ডিসিশন নিবেন। আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে। কিছু ভুল হলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ।

আপনার কন্যা সন্তানের ইসলামিক নাম পেতে ভিজিট করুন – মেয়েদের ইসলামিক নাম ওয়েবসাইটে। অর্থসহকারে বিভিন্ন অক্ষর দিয়ে বিভিন্ন ধরনের মেয়েদের ইসলামিক নাম ওয়েবসাইটিতে আপনারা পাবেন।

3 thoughts on "Realme C55 ফোনের রিভিউ | থাকবে আইফোনের মতো Dynamic Island"

  1. Abdus Sobhan Author says:
    samsung er upcoming koyekti phone niye post diyen vai
  2. M S R Contributor says:
    সব ই ঠিক।কিন্তু ব্যাক দেখলে মনে হচ্ছে কি না কি নিয়ে ঘুরে বেড়াচ্ছি!?

    ডিজাইন টা কে করছে ভাই!এত বাজে কেন?

  3. MD Musabbir Kabir Ovi Author says:
    ভালো রিভিউ করেছেন

Leave a Reply