আসসালামু আলাইকুম প্রিয় পাঠক। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনারা অনেকেই আছেন যারা একটু বেশি বাজেটের ভালো ফোন কিনতে চান। আজকে আমরা তিনটি ২৫ হাজার টাকা বাজেটের স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জানবো।

Samsung Galaxy F23:

এই ফোনটিতে পেয়ে যাবেন ৬.৬ ইঞ্চি এর FHD+TFT ডিসপ্লে। ফুল HD যার রেজুলেশন থাকছে ১০৮০/২৪০৮ পিক্সেল এবং ৪০০Ppi ডেন্সিটি। ডিসপ্লেতে প্রটেকশন হিসেবে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫। ডিসপ্লেতে আছে ১২০Hz এর রিফ্রেশার যার কারনে ফোনটির টাচ রেসপন্স অনেক ভালো। ফোনটর ব্যাক সাইডে থাকছে ট্রিপল ক্যামেরা এবং একেবারে নিচের দিকে থাকছে স্যামসাং এর ব্র্যান্ডিং। ফোনটির সামনের দিকে থাকছে একটি ফুল ভিউ ডিসপ্লে। যার উপর অংশে U শেপ বা ওয়াটার ড্রপ এর মাধ্যমে বসানো থাকছে সেলফি ক্যামেরাটি। যার প্রাইমারি লেন্সটি হলো 50 মেগাপিক্সেলের ওয়াইড সেন্সর  সাথে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের অল্ট্রা ওয়াইড একটি সেন্সর এবং আরও থাকছে ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো সেন্সর।

যারা Samsung lover তাদের কাছে এই বাজেটে আর সেরা কোন ফোন আর হয় না!!

এছাড়া পাবেন একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যার ফটো ও ভিডিও কোয়ালিটি অনেক ভালো। এর চিপসেট হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন ৭৫০G  যা মূলত ৫G চিপসেট।ফোনটিতে সফটওয়্যার ও পারফরম্যান্স হিসেবে থাকছে অ্যানড্রয়েড ১২ ও ব্যাক হ্যান্ডে আছে ১ ui ৪.১। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে সাইড মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া থাকছে সব ধরনের পোর্টস ও বাটন(যেমন:  হেড ফোন জ্যাক, টাইপ সি স্লট)। ব্যাটারির জন্য দেওয়া হয়েছে ৫০০০ mAh এর ব্যাটারি। ২৫ W এর ফাস্ট চার্জার সাপোর্ট করবে তবে ফোনটির সাথে চার্জার থাকছেনা। দেশে ফোনটির দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যায় ৪/৬ জিবি RAM। ফোনটির দেশের বাজারে ৬ জিবি RAM অফিশিয়ালি দাম ২৭৯৯৯ টাকা। তবে আনঅফিশিয়ালি ফোনটি ৬ জিবি RAM ২০০০০ টাকায় দেশে পাওয়া যাচ্ছে। তবে এই বাজেটে ফোনটি একটি ভালো অপশন।

আরো পড়তে পারেনঃ  মেয়েদের ইসলামিক নাম

Realme Narzo 50 pro:

এই ফোনটিতে পেয়ে যাবেন ৬.৪ ইঞ্চি এর সুপার এমুলেটেড ডিসপ্লে। ফুল HD যার রেজুলেশন থাকছে ১০৮০/২৪০০ পিক্সেল এবং ৪১১ Ppi ডেন্সিটি। ডিসপ্লেতে প্রটেকশন হিসেবে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ ও ডিসপ্লেতে আছে ৯০Hz এর রিফ্রেশার যার কারনে ফোনটির টাচ রেসপন্স ভালোই হবে। ফোনটর ব্যাক সাইডে থাকছে তিনটি  ক্যামেরা এবং ব্যাকসাইড ও ফ্রেমে থাকছে প্লাস্টিক। এই ফোনেও আপনারা হেড ফোন জ্যাক, টাইপ সি স্লট ইত্যাদি পেয়ে যাচ্ছেন। ফোনটির সামনের দিকে থাকছে একটি ফুল ভিউ ডিসপ্লে। যার উপর অংশে বসানো থাকছে সেলফি ক্যামেরাটি। যার প্রাইমারি লেন্সটি হলো ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড সেন্সর  সাথে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের অল্ট্রা ওয়াইড একটি সেন্সর এবং আরও থাকছে ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো সেন্সর।এছাড়া পাবেন একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যার ফটো ও ভিডিও কোয়ালিটি অনেক ভালো।

এর চিপসেট হিসেবে থাকছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০G  যা মূলত ৫G চিপসেট।ফোনটিতে সফটওয়্যার ও পারফরম্যান্স হিসেবে থাকছে অ্যানড্রয়েড ১২ ও ব্যাক হ্যান্ডে আছে Realme ui ৪.০। তবে আপডেটের মাধ্যমে এন্ড্রয়েড ১৩ ইউজ করা যাবে। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে সাইড মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া থাকছে সব ধরনের পোর্টস ও বাটন(যেমন:  হেড ফোন জ্যাক, টাইপ সি স্লট)। ব্যাটারির জন্য দেওয়া হয়েছে ৫০০০ mAh এর ব্যাটারি। ৩৩ W এর ফাস্ট চার্জার যা দিয়ে ১ ঘন্টা ১০ মিনিটে ফোনটি ফুল চার্জ দেওয়া যাবে। দেশে ফোনটির দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যায় ৬/৮ জিবি RAM। আনঅফিশিয়ালি ফোনটি ৬ জিবি RAM ২৪৯৯০ টাকায় দেশে পাওয়া যাচ্ছে। এই বাজেটে ফোনটি একটি ভালো অপশন।

2 thoughts on "অস্থির ২ টি স্মার্টফোন ২৫ হাজার টাকায়"

  1. Rejuan Hosain Contributor says:
    where the heck is third recommendation?

Leave a Reply