Be a Trainer! Share your knowledge.
Home » Android phone review » Realme 10 – বাংলা রিভিউ

Realme 10 – বাংলা রিভিউ

হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Realme এর number সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো Realme 10 । রিয়েলমি এর নাম্বার সিরিজের ফোন গুলোর ভালোই সুনাম রয়েছে । আমরা Realme 10 এর স্পেসিফিকেশন দেখে আসি – 

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি সাইজের সুপার AMOLED ডিসপ্লে। যার মধ্যে ১৬ মিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ৯০ হার্জ রিফ্রেশ রেট । ব্রাইটনেস জনিত কোন সমস্যা নেই । সরাসরি সূর্যের আলোর নিচে চালাতেও কোন সমস্যা হয় না। প্রোটেকশন হিসেবে রয়েছে করনিং গরিলা গ্লাস ৫ 

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে  ২ টি ক্যামেরা রয়েছে । ৫০ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ২ মেগাপিক্সেল এর ডেপ্ত সেন্সর ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে সহজে ফোকাস করে ছবি তোলা যায় কিন্তু খুব একটা ভালো কালার দিতে পারে না ছবিতে । ডেপ্ত সেন্সর ক্যামেরা ঠিক আছে । আবার পোট্রেট মোড দিয়ে ছবি তোলার সময় মাঝে মাঝে ঠিক মতো ফোকাস হয় না । ১০৮০ পি / ৬০  এফপিএস এ ভিডিও করা যায় । 

১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে । দিনের আলোতে সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি পাওয়া যায় । পোট্রেট মোড ও ঠিক আছে । তাছাড়া আপনি চাইলে Gcam এর মতো অন্য ক্যামেরা ও ব্যবহার করতে পারবেন । 

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । মোবাইলটি সম্পূর্ণ চার্জ করতে 1 ঘণ্টা ১০ মিনিট সময় লাগে । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৫ ঘণ্টা ৩০ মিনিটের মতো  স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইলটির প্রসেসর হলো MediaTek Helio G99 যা একটি গেমিং প্রসেসর ।  মোবাইলটিতে জিপিইউ রয়েছে Mali-G57 । ৪ জিবি র‌্যাম এর ভেরিয়েন্ট দিয়ে পাব্জি খেললে অনেক সময় ই লেগ এর দেখা পাওয়া যায় । এখন ৬ জিবি র‌্যাম ছাড়া পাব্জি এর মতো গেম গুলো ভালো মতো খেলা যায় না । অতিরিক্ত সময় ধরে গেম খেললে ভালোই গরম হয় । 

 

এই মোবাইল টি ২০২২ সালের নভেম্বর মাসে লঞ্চ করা হয় । ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এর ভেরিয়েন্ট টি ১৮ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । এই মোবাইল টিতে সফটওয়্যার জনিত কিছু সমস্যা দেখা গিয়েছে । মোবাইলটি হাতে নিয়ে আপনারা ভালো ফিল পাবেন । মোবাইলটির আটো ব্রাইটনেস মাঝে মাঝে ঠিক মতো কাজ করে না।এই মোবাইলটি ক্যামেরার জন্য এত ভালো না । এক সাথে ২ টি সিম কার্ড সহ একটি মেমোরি কার্ড চালাতে পারবেন । ফিঙ্গারপ্রিন্ট সাইড মাউন্টে রয়েছে । মোবাইল টিতে রয়েছে ডুয়েল স্পীকার । যার সাউন্ড খুবই ভালো । আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন ।

1 year ago (Apr 13, 2023)

About Author (29)

Tamim
author

Trickbd Official Telegram

Leave a Reply

Switch To Desktop Version