হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Poco এর M সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব। এর মডেল হলো Poco M5 । Poco এর এই সিরিজের মোবাইল গুলো কম দামে ভালো মোবাইল দিয়ে থাকে । আমরা Poco M5 এর স্পেসিফিকেশন দেখে আসি – 

  • প্রসেসর – MediaTek Helio G99 (6nm)
  • ডিসপ্লে – IPS LCD ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৪/৬   জিবি
  • রম- ৬৪/১২৮ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ৫০+২+২ মেগাপিক্সেল
  • সেলফি ক্যামেরা – ৫ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৫০০০  এম্পিয়ার (১৮ ওয়াট চার্জিং)

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৫৮  ইঞ্চি সাইজের IPS LCD ডিসপ্লে। যার মধ্যে ১৬ মিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ৯০ হার্জ রিফ্রেশ রেট ।পিক ব্রাইটনেস কম থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতে একটু সমস্যা হয়। প্রোটেকশন হিসেবে রয়েছে করনিং গরিলা গ্লাস ৩ 

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ৩টি ক্যামেরা রয়েছে । ৫০ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ২ মেগাপিক্সেল এর ডেপ্ত ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় কোন কিছু খুব সহজেই ফোকাস করে। মাঝে মাঝে একটু বেশি শার্প হয়ে যায় ছবি গুলো এবং ছবিতে সব সময় ভালো কালার দিতে পারে না । 

ডেপ্ত ও ম্যাক্রো ক্যামেরা ঠিক-ঠাক ছিল। ভালো ছবি দিতে পারে । তবে ম্যাক্রো ক্যামেরা ক্যামেরা থেকে ডেপ্ত সেন্সর ক্যামেরা বেশি ভালো ছিল । 

মোবাইল টিতে ৫ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে । সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি দিতে পারে । ৫ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা হিসাবে এটি ভালো ছিলো । তবে সেলফি ক্যামেরা আরও বেশি থাকা দরকার ছিলো । 

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ২২.৫ ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । তবে মোবাইলটি ১৮ ওয়াট স্পিডে চার্জ হয়। ১ ঘণ্টা ২৫ মিনিটের মধ্যে মোবাইলটি সম্পূর্ণ চার্জ হয়ে যায় । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৫ ঘণ্টা স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইল টিতে MediaTek Helio G99 প্রসেসর হিসেবে রয়েছে ।  আর জিপিইউ হিসাবে রয়েছে Mali-G57 । Pubg গেমস প্রথমদিকে খেলা যায় । ১ ঘণ্টা গেমস খেলার পর যখন মোবাইলটি গরম হতে থাকে তখনি লেগ করা শুরু করে ।  এছাড়া Freefire এর মতো গেম গুলো কোন প্রকার লেগ ছাড়াই ২ থেকে ৩ ঘণ্টা খেলা যায় । 

 

এই মোবাইল টি ২০২২ সালে লঞ্চ করা হয় । ৪  জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এর ভেরিয়েন্ট টি ১৬   হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । এই মোবাইল টিতে রয়েছে ৪জি সাপোর্ট । তাছাড়া মাঝে মাঝে একটু হিট হয় । ব্রাইটনেস আর একটু বেশি থাকলে ভালো হতো । চার্জ ব্যাকআপ মোটামুটি ভালো আছে । ফিঙ্গারপ্রিন্ট দিয়ে আনলক করতে মাঝে মাঝে একটু দেরি হয়। মোবাইলটির ডিজাইন ভালো রয়েছে । মাল্টি টাস্কিং ও ভালো মত করা যায় । আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন । 

4 thoughts on "Poco M5 Review – কম দামে ভালো ফোন"

  1. mdmamunrahman Contributor says:
    Kicu pic upload deuya dorkar chill
    Thanks
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    খুব ভালো নাহ ভাই যতটা লিখেছেন
  3. Naim Islam Contributor says:
    মাল্টি টাস্কিং জিনিসটা কি?
    1. Tamim Author Post Creator says:
      একাধিক অ্যাপ ব্যাকগ্রাউন্ডে রেখে একসাথে চালানো

Leave a Reply