হ্যালো ব্রো, স্বাগতম, সবাইকে, আমার আজকের আরেকটা নতুন টিউটোরিয়ালে । আশা করি সবাই খুবই ভালো আছেন। ভালো তো থাকারই কথা, কারন trickbd র সাথে থাকলে সবাই খুব ভালো থাকে । আর ভালো থাকার জন্যই মানুষ ট্রিকবিডিতে আসে। চলুন শুরু করা যাক।

অনেক সময় দেখা যায় যে আপনার ফোনে কানেক্ট করা ওয়াইফাই এর পাসওয়ার্ড ঠিক থাকা সত্ত্বেও এবং আপনার ডিভাইসটিকে ওয়াইফাই এডমিন ব্লক না করা সত্বেও আপনার ফোনে সেটি ডিসকানেক্টেড অথবা ডিজেবল দেখাচ্ছে বা অথোনিকেটিং দেখাচ্ছে l আজকের পোস্টে আমি আপনাদেরকে এই সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করব l এই সমস্যার অনেক ভাবে সমাধান করা যায় l এক এক ফোনে এক একটা কাজ করে । আমি আপনাদেরকে সম্ভাব্য  ট্রিকগুলো দেখাবো l

মেথড 1: এটি খুবই সিম্পল একটা মেথড । এই ক্ষেত্রে আপনি আপনার ফোনটি জাস্ট রিস্টার্ট করবেন এবং আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড ফরগেট দিয়ে সেটি আবার এন্টার করবেন। বেশিরভাগ অনেক ক্ষেত্রেই এই ট্রিকটি কাজ করে l

মেথড 2 : এই ক্ষেত্রে ওয়াইফাই অটো ব্লক হয়ে যায় আপনার ফোনে l এক্ষেত্রে আপনি প্রথমে আপনার ওয়াইফাই এর অপশন টি ওপেন করবেন এক্ষেত্রে ওয়াইফাই এর নিচে সেট অথবা ডিজেবল লেখাটি দেখাবে l এবার আপনি নিচের স্ক্রীনশট এর মত সেটিংস অপশনে ক্লিক করুন l

এবার অ্যাডভান্সড অপশনে ক্লিক করুন l

এবার এই লেখা টিতে ক্লিক করুন এবং ড্রপডাউন মেনু থেকে আপনার ফোনের জন্য যেটা সিলেক্ট করা আছে সেটি বাদ দিয়ে অপরটি সিলেক্ট করুন। যেমন : আমার ফোনে random mac সিলেক্ট করা আছে, আমি এটি বদলিয়ে device mac করে দিলাম ।

এবার যদি ওয়াইফাই এর পাসওয়ার্ড চায় তাহলে আপনি পাসওয়ার্ড দিয়ে সেভ করে দিন। দেখুন আপনার ফোনটি এবার ওয়াইফাইয়ের সাথে কানেক্ট হয়ে যাবে। আর এরকম ভাবে যদি আপনি সেটিংস অপশন খুজে না পান তাহলে wi-fi টি একবার ফরগট দিন এরপর পাসওয়ার্ড দেওয়ার নিচে দেখবেন একই রকম অ্যাডভান্সড অপশন আছে এখান থেকে এইরকম ডিভাইস ম্যাক এড্রেস সিলেক্ট করুন এবং পাসওয়ার্ড দিয়ে সেভ করে দিন । আশা করি এবার ওয়াইফাই কানেক্ট হয়ে যাবে l

মেথড থ্রী: এই মেথড টা হুবহু মেথড টু এর মতই এ ফোর টু তে যেমন ডিভাইস ম্যাক এড্রেস চেঞ্জ করে দিয়েছিলাম তিন্নি এর উপরে একটি অপশন পাবেন যেখানে স্ট্যাটিক এবং DHCP নামের দুটি অপশন থাকে আপনি চাইলে এই দুটি অপশন এর মাঝে চেঞ্জ করে দেখতে পারেন কাজ করে কিনা ।

মেথড ফোর( ওয়াইফাই রিসেট):  প্রথমে আপনার ফোনের সেটিংস এ চলে যান তারপর সেটিংস থেকে সার্চ করুন রিসেট লিখে নিচের স্ক্রীনশটএর মত ।
এবার রিসেট নেটওয়ার্ক সেটিং এ ক্লিক করুন ।

আবার রিসেট নেটওয়ার্ক সেটিংস এ ক্লিক করুন।

আবার রিসেট সেটিংস এ ক্লিক করুন।

এইবার আশা করি wifi পাসওয়ার্ড নতুন করে দিলে কাজ করবে l

তো তাহলে আমার আজকের পোস্ট আমি এখানেই শেষ করছি। আশা করছি পোস্টটি আপনার বিন্দুমাত্র হলেও উপকার করবে। সবাইকে ধন্যবাদ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।

মানুষ মাত্রেই ভুল হয় , তাই পোষ্টে কোন ভুল থাকলে দয়া করে মাপ করে ‍দিয়েন, আর প্লিজ কমেন্টে লিখে ভুলগুলা শোধরানোর সুযোগ করে ‍দিয়েন।
কোন কিছু না বুঝলে বা কোন কিছু জানার থাকলে, আমাকে কমেন্টে জানান।
পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি লাইক দিবেন এবং কমেন্টে তা জানিয়ে দেবে যেন আমি আরো নতুন নতুন পোস্ট করার উৎসাহ পাই।

আর এরকম নিত্যনতুন আরো তথ্য জানতে এবং আমাদের সাথে যুক্ত থাকার জন্য আপনি আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন হতে পারেন l

আর যেকোন প্রবলেমে ফেসবুকে আমি
তাহলে সবাইকে ট্রিকবিডির সাথে থাকার জন্য আমন্ত্রন জানিয়ে আজকে আমি আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।


9 thoughts on "ওয়াইফাই এর পাসওয়ার্ড ঠিক থাকা সত্ত্বেও এবং ব্লক না হওয়া সত্ত্বেও ওয়াইফাই কানেক্ট হচ্ছে না? নিয়ে নিন সমাধান।"

    1. xD Abubokor Contributor says:
      🙄🙄
  1. pranta Author says:
    খুবই বাজে পোস্ট ,,,,,,,,,, না । ভালো পোস্ট 🙂
    1. Prottoy Saha Author Post Creator says:
      dhon-o-bad most cute bruda
    1. Prottoy Saha Author Post Creator says:
      🙂
  2. BORNO Contributor says:
    Samsung Galaxy J2 তে এই setting তো নাই তাহলে ?
  3. Prottoy Saha Author Post Creator says:
    apni kon settings er kotha boltesen?

Leave a Reply