সবাইকে আমার সালাম। আশা করি আপনারা সবাই ভাল আছেন।

আমরা নানা কাজে অনেক ধরনের এপস ব্যাবহার করি। কিন্তু একই কাজের জন্য এন্ড্রোয়েডে রয়েছে অনেক অনেক এপস আর তাদের মধ্যে থেকে ভাল এবং কাজের এপস খুজে পাওয়া মুশকিল। আমরা সবাই চাই সেরাটাই ব্যাবহার করতে। তাই ঐ সকল এপস থেকে সেরা এপসগুলো আপনাদের জন্য নিয়ে এসেছি।

আর কথা না বাড়িয়ে সোজা টিউনে চলে যাই।

android

১. Automatic Call Recorder : এটি এন্ড্রোয়েডের জন্য সবচেয়ে ভাল কল রেকর্ডার। এটা ব্যাবহার অনেক সহজ তবে বেশ কার্যকরী। এটি আপনার ফোনের ইনকামিং এবং আউটগোয়িং সকল কল অটমেটিক রেকর্ড করতে সক্ষম। চাইলে মেনুয়ালিও সেটিং করে নিতে পারবেন।
ডাউনলোড করুন  (২.৫ এমবি)
২. Ultimate Call Blocker : এটা এন্ড্রোয়েডের একটা বেষ্ট কল ব্লকার এপ। নির্দিষ্ট কারো কল ব্লক করতে পারবেন অথবা আপনার কন্টাক্টস-এ সেভ করা নেই সেইসকল নাম্বার ব্লক করতে পারবেন এছাড়াও আরো অনেক অপশন পাবেন। আবার ব্লক করা নাম্বার কতবার কল দিয়েছিল তাও দেখতে পারবেন।
ডাউনলোড করুন  (৫৪৬ কেবি)
৩. File Hide Expert : ফাইল হাইড এপসগুলোর মধ্যে বেষ্ট একটা এপ এটা। এটা দিয়ে যেকোন ফাইল এবং ফোল্ডার সহজেই হাইড করতে পারবেন। চাইলে পাসওয়ার্ড দিয়ে রাখতে পারবেন এপটিতে। অন্য ফাইল হাইড এপসগুলোতে হাইড দিলে হাইড হতে অনেক সময় লাগে কিন্তু এই এপে সেকেন্ডে সম্পুর্ন একটা ফোল্ডার হাইড করে ফেলতে পারবেন।
ডাউনলোড করুন  (১৯৯ কেবি)
৪. Internet Speed Test Lite : এই এপ দিয়ে নেট ইউজ করার সময় ডাটা স্পিড সরাসরি স্টেটাসবারে দেখতে পারবেন। এবং সারামাসের ডাটা ইউজেস এর হিসাব রাখতে পারবেন। নেট ইউজারদের জন্য বেশ কাজের একটি এপ।
ডাউনলোড করুন  (১ এমবি)
৫. Loader Droid : এন্ড্রোয়েডের জন্য বেষ্ট একটি ডাউনলোডার হলো লোডারড্রয়েড। এতে রয়েছে দারুন দারুন সব ফিচার। আমার কাছে সবচেয়ে যেটা ভাল লাগে সেটা হলো অটো রিজিউম ফিচার। কোন কারনে ডাউনলোড বন্ধ হয়ে গেলে আবার নিজে থেকেই রিজিউম করতে পারে। আর আউটডেটেড লিংকের জন্য লিংক রিপলেসমেন্ট ফিচারটা এককথায় দারুন।
ডাউনলোড করুন  (২.৭ এমবি)
৬. Ringdroid : রিংটোন বানানোর জন্য নিঃসন্দেহে এটি একটি বেষ্ট এপ। যে কোন অডিও গান থেকে রিংটোন বানাতে পারবেন। এটা ব্যাবহার করা খুব ইজি। গানের যে অংশটুকু রিংটোন বানাতে চান সিলেক্ট করুন ব্যাস।
ডাউনলোড করুন  (৩৪৭ কেবি)
৭. Java Emulator : হ্যা এটা জাভা ইমুলেটর। জাভা সফটওয়্যার এবং গেম চালাতে পারবেন এটা দিয়ে অর্থাত .jar ফরম্যাটের সবকিছু চালাতে পারবেন। এটা দিয়ে যেকোন জাভা সফটওয়্যার চালানো গেলেও গেমের বেলা শুধুমাত্র জাভা টাচ গেমগুলা চালাতে পারবেন যেহেতু এন্ড্রোয়েড মোবাইলগুলো টাচ সিস্টেমের। আমি নিজে এটা দিয়ে জাভা সফট আর গেম চালাই।
ডাউনলোড করুন  (১.৮ এমবি)
বিদ্রঃ ডাউনলোড লিংকগুলো ডাইরেক্ট লিংক অর্থাৎ ক্লিক করলেই ডাউনলোড শুরু হবে। আসলে আমি ডাইরেক্ট লিংক পছন্দ করি তাই সবসময় ডাইরেক্ট লিংকই দেই আর এতে আপনাদের ডাউনলোড করতেও সুবিধা হবে। আর ৭ নং লিংকটার কোন ডাইরেক্ট লিংক পেলাম না তাই দিতে পারিনি। আর এই এপগুলোর সাইজ দেখে ভাবতে পারেন এত ছোট এপ কি কাজ করবে কিন্তু এই এপগুলো আসলেই অনেক কাজের কাজী। কথায় আছে না "ছোট মরিচে ঝাল বেশি"
আজকের টিউন এখানেই শেষ। যাবার আগে আপনাদের সাথে আমার পছন্দের একটা গেম শেয়ার করি। ডঃ ড্রাইভিং, এটি একটি রেসিং গেম। আসলে রেসিং এর চেয়ে ড্রাইভিং বললেই ভাল হয় কারন গেমটাতে আপনি পাবেন রিয়েল ড্রাইভিং এর মজা। আমার অনেক পছন্দের গেম এটা তাই আপনাদের সাথে শেয়ার না করে থাকতে পারলাম না। হয়তো আপনাদের মধ্যে কেউ খেলে থাকবেন তারা টিউমেন্ট করবেন আশা করি।

 

  • F1 Ultimate Free গেমটি ডাউনলোড করুন এখান 

    থেকে। (৯ এমবি)

    আজকের মত এখানেই বিদায়। আশা করি ভবিষ্যতে আপনাদের আরো ভাল কিছু দিতে পারব।
  • আপনার জন্য আরও Software

 

One thought on "নিয়ে নিন এন্ড্রোয়েডের কিছু সেরা এপস"

  1. Ariyaan Alite Yariaan alite Contributor says:
    5 number ta download fail ase keno?


Leave a Reply