আমরা আমাদের ইউটিউব চ্যানেল বা ফেসবুক গ্রুপের জন্য বিভিন্ন প্রয়োজনে ভিডিও তৈরি করে থাকি। সে-সব ভিডিওর শুরুতেই একটি ইন্ট্রো দেওয়ার প্রয়োজন পড়ে। কিন্তু অনেক সময়ই ভিডিওর জন্য ইন্ট্রো লেখা বেশ ঝামেলা মনে হয়, কখনো কখনো লিখতে গিয়ে আলসেমিও পেয়ে বসে। সমস্যা নেই, প্লে-স্টোরে এমন কিছু ফ্রি ইন্ট্রো মেকার অ্যাপস্ রয়েছে যেগুলো ইউটিউব ও ফেসবুক ভিডিওর জন্য ইন্ট্রো লিখে দেবে।

যারা ভালো ইন্ট্রো মেকার অ্যাপস্ সম্বন্ধে জানে না বা যারা তাদের ইউটিউব চ্যানেল কিংবা ফেসবুক গ্রুপ নতুন খুলেছে তাদেরকে জানানোর জন্যই আজকের এই পোস্টটি। যদি আপনার চ্যানেল বা গ্রুপে প্রতিটি ভিডিওর শুরুতেই একটি চমৎকার ইন্ট্রো থাকে তাহলে দেখতেও ভালো লাগবে।

ফ্রি ইন্ট্রো মেকার অ্যাপস্

প্রথমেই বলে নিই, যারা ইন্ট্রোর সম্বন্ধে জানে না তাদের মনে প্রশ্ন জাগতে পারে, ইন্ট্রো আবার কি? ইন্ট্রো হলো যে-কোনো ভিডিওর শুরুতে প্রতিটা চ্যানেলের জন্য আলাদা আলাদা ভিডিও থিমস। এই ইন্ট্রো ভিডিওর দ্বারা চ্যানেল নেম, চ্যানেল ইউজার নেম, ফেসবুক গ্রুপ বা ইউজার নেম থাকে। যার মাধ্যমে আপনাকে বা আপনার চ্যানেলকে সবাই খুব সহজেই চিনতে পারবে।

চলুন তাহলে সেরা ৩টি ফ্রি ইন্ট্রো মেকার অ্যাপস্ সম্বন্ধে জেনে নেওয়া যাক।

১. Intro Maker & Outro Maker

এই অ্যাপসের মাধ্যমেও আপনি একটি সুন্দর ইন্ট্রো তৈরি করতে পারবেন। প্লে স্টোর থেকে Intro Maker & Outro Maker নামক এই সফটওয়্যারটি ১ লক্ষেরও বেশি ডাউনলোড করা হয়েছে। ইন্ট্রো ভিডিও মেকারের সাহায্যে ইচ্ছামত ছবি দিয়ে বিভিন্ন ডিজাইনের লেখা সহ সাউন্ড দিয়ে একটি সুন্দর ইন্ট্রো তৈরি করতে পারবেন এবং তা ওয়াটারমার্ক ছাড়াই MP4 ফর‍ম্যাটে সেভ করে রাখতে পারবেন।

Install Apps

২. Quik

কুইক ভিডিও এডিটর ফর ফটোস, ক্লিপস্‌, মিউজিক এই নামটা শুনে অনেকেরই মনে হতে পারে এইটা আবার কেমন ইন্ট্রো মেকার? তবে হ্যা এটা একটা ইন্ট্রো মেকার। এই অ্যাপসের সাহায্যে খুব ভালো ইন্ট্রো তৈরি করতে পারবেন। ছবি, সাউন্ড এবং লেখার ফন্ট পরিবর্তন করে দারুন ইন্ট্রো তৈরি করতে পারবেন। উপরের অন্য দুটি অ্যাপসের মত এটি দিয়েও তৈরি ইন্ট্রো MP4 ফর্মাটে সেভ করতে পারবেন কোনো ওয়াটারমার্ক ছাড়াই।

Install Apps

৩। Legend

এখানে আমি এমন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ নিয়ে আলোচনা করছি যা আপনার তৈরি বা রেকর্ড করা ভিডিওতে অ্যানিমেটেড টেক্সট্ যোগ করতে সাহায্য করবে। অ্যাপটির নাম Legend – Animate Text in Video যা প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

Install Apps

ইন্ট্রো তৈরির এই তিনটি অ্যাপসে‌র মাধ্যমে ওয়াটারমার্ক ছাড়া এবং কোনো ডলার খরচ ছাড়াই খুব ভালোমানের ইন্ট্রো তৈরি করে নিতে পারবেন আপনার ইউটিউব চ্যানেল বা ফেসবুক গ্রুপের জন্য। কোন অ্যাপস্‌টি আপনার কাছে ভালো লাগে তা নিচের কমেন্ট বক্সে জানাতে পারেন।

14 thoughts on "ইউটিউব ভিডিওর জন্য ৩টি ফ্রি ইন্ট্রো মেকার অ্যাপস্"

  1. Shadin Shadin Subscriber says:
    অস্থির পোস্ট।


    1. samiul islam samiul islam Contributor Post Creator says:
      Tnx
  2. Sakil Ahmed Sakil Ahmed Author says:
    Egula theke intro banate ki data lagbe naki offline??
    1. samiul islam samiul islam Contributor Post Creator says:
      offline
  3. Gifary Not Found 404! Author says:
    Nice post caliiye jan…
  4. MD_Tuofiq Contributor says:
    ভাল না ব্যহার করেছি
  5. mushfiqur2233 Contributor says:
    nice post.auto youtube viewer post paowa jabe ?
  6. Al Sayeed Al Sayeed Author says:
    [font color=green]gd topic[/font]
  7. Mohammad Ismail MD Esmail Author says:
    Nice post .


Leave a Reply