আসসলামুয়ালাইকুম

পরম করুনাময়,অসীম দয়ালু মহান আল্লাহপাকের নামে শুরু করছি।কেমন আছেন সবাই?আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।প্রতিবারের মতো আজকে ও নতুন একটি টপিক নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।তো চলুন শুরু করা যাক।

বিস্তারিতঃ

আজ আমি আপনাদের জন্য ছোট একটি অ্যাপ্লিকেশন নিয়ে হাজির হয়েছি। এপসটির নাম “CSS শিখুন”.. নামটা দেখেই নিশ্চয় বুঝতে পেরেছেন অ্যাপ্লিকেশনটি কি সম্পর্কে ।হ্যাঁ বন্ধুরা আজকে এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনারা খুব সহজে CSS শিখতে পারবেন। যারা জানেনা তারা বলবে CSS আবার কি? খায় নাকি? তাদের জন্য সংক্ষেপে বলছি CSS মানে Cascading Style Sheets (CSS) হল একটি ভাষা যা দিয়ে কোন ডকুমেন্ট কিভাবে দেখানো হবে বা সোজা কথায় ডকুমেন্টের স্টাইল নিয়ন্ত্রণ করা সম্ভব।কিন্তু আমরা যদি একটি ভালো মানের ওয়েব সাইট তৈরি করতে চাই, তাহলে দরকার সিএসএস। CSS এর পূর্ন রূপ হচ্ছে Cascading Style Sheets। একটি এইচটিএমএল ফাইলের বিভিন্ন উপাদান গুলো  কিভাবে দেখাবে যেমন রঙ, ফন্ট সাইজ, মার্জিন, প্যাডিং ইত্যাদি  সিএসএস দিয়ে নির্ধারণ করা হয়।তাই একজন ওয়েব ডেভলোপার এর জন্য সিএসএস শিখা অবশ্যই প্রয়োজন ।এই সিএসএস শিখার জন্য সাহায্য করবে এই অ্যাপ্লিকেশনটি ।তাই আর দেরি না করে এক্ষুনি ডাউনলোড করে নিন।

ডাউনলোড লিংকঃ click here for download

কিছু স্ক্রিনসট দেখুনঃ




আমি এটা বলছিনা যে এই এপস থেকে আপনি সম্পুর্ন শিখতে পারবেন। এই এপসটি আপনাকে বেসিক সিএসএস শিখাবে।সম্পুর্ন শিখতে চাইলে আপনি প্লে-স্টর থেকে আমার দেখানো স্ক্রিনসট এর অ্যাপ্লিকেশনগুলো ডাউনলোড করে সম্পুর্ন করবেন। তাহলে সম্পুর্ন সিএসএস শিখতে পারবেন ইনসা-আল্লাহ।

টিউনটি সর্বপ্রথম আমাদের সাইটে TechBD25.com প্রকাশিত হয়েছে।আজকের পোস্ট এ যদি আপনার সামান্য হলেও উপকার হয়ে থাকে তাহলে আমাদের সাইট টি ভিজিট করে আসবেন।আমাদের সাইটের লিংক

TechBD25.com

আমাদের সাইটে ১ টি পোস্ট করেই ৫-১৫ টাকা।এবং সাইটে রেজিষ্টেশন করলেই পাচ্ছেন ১-৫টাকা + ট্রেইনার রোল দেওয়া হয়।আপনার টাকার পরিমান সবনিম্ন ৫০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন।

★★আজ এই পর্যন্তই, ভালো থাকবেন সুস্থ থাকবেন
★★আল্লাহ হাফেজ★★

সৌজন্যেঃ TechBD25.com



Leave a Reply