আসসালামু আলাইকুম

আপনারা কেমন আছেন? আমি ভাল আছি।অনেক দিন পর Trickbd তে এলাম।চলুন কথা না বাড়িয়ে টিউন টি শুরু করি।
আমরা অনেকেই টাকা উপার্জনের আশায় ব্লগিং করি।কিন্তু মাঝ পথে গিয়ে হেরে যাই। আজ আপনাদের মাঝে সফল হওয়ার কিছু টিপস শেয়ার করব।
?আশা,মনবল,ধোয্য কে আপন করুন।
আপনি আপনার সপ্নের দিন গুলি পাবার জন্য আশায় থাকুন।কথায় আছে মনের শক্তিই বড় শক্তি তাই মনে বল রেখে সামনের দিকে এগিয়ে যান।এক সাথে সব পাওয়া যায় না তাই ধোয্য ধরুন।
? ব্লগার এর পাশাপাশি ইউটিউব কেউ আপন করুন।
আপনার সাইটি যদি প্রযুক্তি বিষয়ক হয়ে থাকে তাহলে ইউটিউব এ ভিডিও প্রকাশ করে,ইউটিউব এর নিয়ম-নীতি মেনে ১০০০০ ভিউয়ার পান তাহলে ইউটিউব এডসেন্স আপনার ঘরের দরজায় টুকা মারছে।ইঊটিউব এডসেন্স পেয়ে গেলে গুগল আপনাকে একটু গুরুত্ব দেবে। যদি আপনি ব্লগের পোস্ট এ ভিডিও দিতে পারেন তাহলে আপনার ব্লগ পোস্ট এও ভিজিটর হবে আবার ইঊটিউব ভিডিও তেও ভিজিটর হবে। এক ডিলে দুই পাখি।
?গুগল এডসেন্স এর নিয়ম-নীতি মেনে সাইট পরিচালনা করুন।
গুগল এডসেন্স এর কিছু নিয়ম-নীতি আছে। যেমন : কপি-পেস্ট পরিহার, পেইড ভিসিটর থেকে বিরত ইত্যদি।

?আপনার ব্লগ কে এসইও করুন।
আপনার সাইটকে বহুদুর নিয়ে যেতে এসইও আপনাকে হেল্প করবে।একটি সাইট বানিয়ে যদি আপনি হাজার ও পোস্ট করেন কিন্তু কেউ যদি না দেখে তাহলে ব্লগ বানিয়ে লাভ কি। তাই ভিসিটর পাবার জন্য এসইও করা অন্তত গুরুত্বপূন্য। এসইও যদি না পারেন তাহলে ইঊটিউব এ সাচ করুন, হাজারো টিউটোরিয়াল পেয়ে যাবেন।
?শুধু গুগল ও ফেজবুক এর উপর নির্ভর নয়।
আমরা অনেকেই শুধু গুগল ও ফেজবুক এর উপর নির্ভর করি। বাংলা ভাষার ফোরাম সাইট গুলো তে উত্তর দিয়ে, ভাল মানের ভিসিটর পেতে পারেন। যেমন: বিষয়.কম। বাংলাদেশের অনন্য সাইটে পোস্ট করে, আপনার সাইটের লিংক দিলে আপনি এতে ভিসিটর পেতে পারেন এছাড়া বড় কথা হল backlink পাবেন।
আশা করি বুজতে পেরেছেন।



6 thoughts on "ব্লগিং এ সফল হওয়ার টিপস-২০১৭"

  1. Prem Prem Prem Prem Contributor says:
    bro apnar contact number deoya jabe..?kichu kotha chilo blog niye
    1. samim ahshan samim ahshan Author Post Creator says:
      01746424278
  2. Muhammad Good Boy Author says:
    bah,,,কি নুন্দর পোস্ট 🙁

Leave a Reply