Site icon Trickbd.com

ব্লগারের জন্য মেটা ট্যাগ জেনারেটর টুল স্ক্রিপ্ট

Unnamed

ব্লগারের জন্য মেটা ট্যাগ জেনারেট করার টুল।


ব্লগিং করার জন্য অনেক ধরনের টুলস এর সাহায্য নিতে হয়।এতে করে ব্লগিং করা অনেক সহজতর হয়ে যায়।কিছু কিছু টুলস রয়েছে,যেগুলো ব্লগিং করার জন্য ব্যবহার করা অপরিহার্য।শুধুমাত্র এইধরনের টুলস দিয়ে অনেকে ব্লগিং করে।এসইও টুলস এর এরকম অনেক ওয়েবসাইট রয়েছে।যারা শুধু টুলস দিয়ে ওয়েবসাইট পরিচালনা করে।

ব্লগিং করার জন্য দরকারি এমন কিছু টুলস :

আমি আগে কিছু টুলস শেয়ার করেছিলাম।ব্লগিং করার জন্য টুলস গুলো নিজে ব্যবহার করতে পারেন।কিংবা,আপনার সাইটে টুলস গুলো অ্যাড করে রাখতে পারেন।এতে করে আপনার সাইটের ভিজিটর রা ইউজ করতে পারবে।

আমার শেয়ার করা আগের টুলস গুলো :

আজকে শেয়ার করবো মেটা ট্যাগ জেনারেটর টুল

মেটা ট্যাগ কি? – সার্চ ইঞ্জিন থেকে আমাদের সাইটে ভিজিটর আনার জন্য এসইও করা অনেক গুরুত্বপূর্ণ।এসইও দুই ধরনের।অন পেজ এসইও এবং অফ পেজ এসইও। মেটা ট্যাগ অন পেজ এসইও এর ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।মেটা ট্যাগ আমাদের ওয়েবসাইট কে সার্চ ইঞ্জিনে ইনডেক্স হতে সহায়তা করে।

Meta Description :আমাদের ওয়েবসাইট এর জন্য সর্বোচ্চ ১৬০ শব্দের মাঝে এই ট্যাগ ব্যবহার করা যায়।এর বেশি ব্যবহার করা উচিত না।

Meta Keywords :এই ট্যাগটি অত্যাধিক গুরুত্ব বহন করে সার্চ ইঞ্জিন থেকে ভিজিটর আনার ক্ষেত্রে।ওয়েবসাইট এর টপিক অনুযায়ী মেটা কীওয়ার্ড সিলেক্ট করতে হয়।অনেকগুলো কীওয়ার্ড ব্যবহার করার থেকে গুরুত্বপূর্ণ কীওয়ার্ডগুলো ব্যবহার করার উত্তম।কারণ,বেশি কীওয়ার্ড ব্যবহার করলে সার্চ ইঞ্জিন র‌্যাঙ্ক অনেক পিছিয়ে দেয়।

Meta Author :এই ট্যাগটি অপশনাল।ব্যবহার না করলে র‌্যাঙ্ক কমে যাবে এমনটা না।তবে অনেকেই এটি ব্যবহার করে।তারা চায় তাদের নাম মেটা অথর এ থাকুক।

মেটা ট্যাগ জেনারেটর টুল এর ডেমো দেখুন।

ব্লগারে মেটা ট্যাগ জেনারেটর টুল অ্যাড করার পদ্ধতি :

Step 1 : প্রথমে যাবেন Blogger এ।তারপর যাবেন Pages এ।

Step 2 :তারপর +(plus) আইকনে ক্লিক করবেন।

Step 3 :এখন ক্লিক করুন এখানে।

Step 4 :তারপর HTML VIEW অন করে দিন।

Step 5 :এখন ইচ্ছে মত একটি টাইটেল দিন।

Step 6 : এখানে ক্লিক করে কোডগুলো কপি করে নিন অথবা ডাউনলোড করে নিয়ে টেক্সট এডিটর দিয়ে ওপেন করে কোডগুলো কপি করে ফাঁকা বক্সে পেস্ট করে তারপর পেজটি পাবলিশ করে দিন।

সবগুলো স্টেপ কমপ্লিট।এখন আপনার সেভ করা পেজটি ভিউ করে দেখুন।আপনার মেটা ট্যাগ জেনারেটর টুল রেডী।

আশা করি সবকিছু ঠিক ভাবে করতে পেরেছেন।তবু যদি কোনো সমস্যা হয় তবে কমেন্ট বক্সে জানাতে পারেন।

পোস্টটি ভালো লাগলে একটি লাইক দিবেন।যদি উপকারে আসে তবে আমার লেখা গুলো সার্থক।কানেক্টেড থাকার জন্য জয়েন করুন আমাদের Telegram গ্রুপে।প্রতিনিয়ত বাংলা টেক রিলেটেড পোস্ট পেতে ভিজিট করুন PieTune