ধরে নিলাম যারা আর্টিকেলটি ওপেন করেছে তারা সবাই ইংরেজি, শিখতে আগ্রহী। আপনি কি জানেন? আপনি যদি ডিকশনারির প্রায় সব শব্দ মুখস্হ করে ফেলেন, এবং যদি আপনি ইংরেজিতে কথা বলার চেষ্টা না করেন, তাহলে আপনি কোনদিনও ইংরেজি শিখতে পারবেন না??
হ্যা! ইংরেজিতে কথা বলার জন্য আমাদের একগাদা ভকুভুলারি না জানলেও চলবে।
কিন্তু আপনি যতগুল শব্দ জানেন তাই দিয়ে যদি আপনি কথা বলার চেষ্টা করেন তাহলে আপনি খুব দ্রুত ইংরেজি শিখতে পারবেন।
আজকে আপনাদের সাথে আমি এমন একটি অ্যাপস এর সাথে পরিচয় করিয়ে দিব যে অ্যাপসটিতে সারা পৃথিবী থেকে লক্ষ লক্ষ মানুষ আসে শুধু মাত্র ইংরেজি শেখার জন্য।
এই অ্যাপসটির মাধ্যমে আপনি বিভিন্ন দেশে মানুষের সাথে ইংরেজিতে কথা বলতে পারবেন এই অ্যাপটিতে Talk Now নামক একটি অপশন রয়েছে যে অপশন এ ক্লিক করলে এমন একজন ব্যক্তি ফোন রিসিভ করবে যে আপনার মতই ইংরেজি শিখতে এসেছে এবং সেও ইংরেজিতে কথা বলতে চায় এবং তার ইংরেজির দক্ষতা বাড়াতে চায়।

আপনি তার সাথে ইংরেজিতে কথা বলার চেষ্টা করুন এবং আপনার ইংরেজি দক্ষতা বাড়ান। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এই অ্যাপসটিতে Talk Now আপশনটিতে ক্লিক করার সাথে সাথেই একজন ব্যক্তি ফোন ধরবে যে আপনার মত ইংরেজি শিখতে এসেছে। অনেকটা লুডু স্টার বা লুডু কিং গেম এর মত, যেমন এই গেমস টি তে ক্লিক করার সাথে সাথে অন্য একজন ব্যক্তি কে কানেক্ট করিয়ে দেয় যে আপনার মতই লুডু খেলতে চায়।

যারা এই অ্যাপসটি দিয়ে ইংরেজি শিখতে চায়। কল কেউ না কেউ রিসিভ করবে। আপনি তাদের সাথে ইংরেজিতে কথা বলার চেষ্টা করুন। আপনি এখানে ভয় পাবার কিছু নেই। যেই ব্যক্তিটি আপনার কল রিসিভ করেছে সে কিন্তু আপনার মতই ইংরেজি না, পারার কারণে ইংরেজি শিখার জন্য কথা বলছে।

বুকে সাহস রেখে তাকে বলুন । hi. এবং বলুন how are you, what is your name. প্রথম, প্রথম এই কয়েকটা শব্দ দিয়েই চেষ্টা করতে থাকুন। এবং এক, এক, করে নতুন নতুন শব্দ শিখার চেষ্টা করুন। দেখবেন ইনশাআল্লাহ অতি শীঘ্রই আপনি ইংরেজিতে কথা বলা শিখে গেছেন।

এই এ্যাপটি একটি অসাধারণ এ্যাপ্লিকেশন যেটি ব্যবহার করে, আপনি ঘরে বসেই বিনামূল্যে আপনার ইংরেজিতে কথা বলার দক্ষতা বৃদ্ধি করতে পারবেন। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে লক্ষ লক্ষ মানুষ এই অ্যাপটি ব্যবহার করছে তাদের ইংরেজিতে কথা বলার দক্ষতা বৃদ্ধি করার জন্য।

মোটামুটি আমরা যারা ইংরেজিতে কথা বলতে দ্বিধা বোধ করি তাদের সকলেরই কারণটা একই রকম, কারণ আমরা ভাবি কে কী মনে করবে। আমি মনে হয় ঠিক ভাবে বলতে পারছি না, আমার মনে হয় অনেক ভুল হচ্ছে।

আর এই বিষয়গুলোই বাধা হয়ে দাঁড়ায় আমাদের ইংরেজিতে কথা বলা অনুশীলন এর ক্ষেত্রে । তাই আপনি চাইলে আপনার নাম পরিচয় গোপন রেখেই ইংরেজি কথা বলা অনুশীলন করতে পারেন। অথবা কথা বলতে পারেন কোন একজন ভেরিফাইড ইউজারের সঙ্গে।

এ্যাপটি ডাউনলোড করুন

অ্যাপটি ওপেন করার পর আপনাকে মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
কিভাবে রেজিস্ট্রেশন করতে হবে সেটা দেখালাম না কারণ আমি মনে করি এটা আপনারা সবাই পারবেন।
এরপর নিচের স্ক্রিনশটের মত Talk now তে ক্লিক করুন

তাহলে এই অ্যাপসটি আপনাকে একজন ব্যক্তির সাথে কানেক্ট করে দিবে যে আপনার সাথে ইংরেজিতে কথা বলবে এবং যে আপনার মত ইংরেজি শিখতে চায়, এভাবে প্রতিদিন 20 মিনিট করে কথা বলুন এবং একমাস পর আপনার নিজের ভেতরে আপনার ইংরেজি দক্ষতার পার্থক্য আপনি লক্ষ্য করতে পারবেন এবং আপনি নিজের খেয়াল করতে পারবেন যে আপনি ইংরেজীতে ধীরে ধীরে অনেকটাই এক্সপার্ট হয়ে যাচ্ছেন।

এ্যাপটি ডাউনলোড করুন

আজকের মত এ পর্যন্তই।

আর্টিকেল টি ভাল লাগলে অবশ্যই লাইক করবেন কমেন্ট করবেন।
ধন্যবাদ

8 thoughts on "ইংরেজিতে দুর্বল?এখন ইংরেজি শিখাবে এ্যান্ড্রয়েড এ্যাপ। সহযেই কথা বলুন ভিন্নদেশীয় মানুষের সাথে।"

  1. samim ahshan Author says:
    Link a kaj kore na
    1. Mohammad Zakaria Contributor Post Creator says:
      try AGAIN, PROBLEM FIXED
  2. shohag17 Contributor says:
    app er name ki?
    1. Mohammad Zakaria Contributor Post Creator says:
      OPEN TALK
  3. কাব্য Author says:
    oi a.b.a.l akhane kotha bolte je credit lage akbaro bolchili post a
    1. Mohammad Zakaria Contributor Post Creator says:
      ভদ্রভাবে কথা বলবেন, আপনর ব্যবহার আপনার বংশের পরিচয় দিচ্ছে।
      আর এই এ্যাপস দিয়ে কথা ক্রেডিট বা টাকা কোনটিই লাগে না।
      একদম ফ্রি।

Leave a Reply