আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

এটা বুঝলে জীবন বদলে যাবে। তোমাকে সফল বানানোর জন্য যথেষ্ট।


পৃথিবীর On of the fast pitche এ ভয়ংকর সব ফাস্ট বোলারদের সামনে যখন কেউ ধারাতেই পারছিলনা তখন তাদের সামনে Bat হাতে এসে ধারিয়েছিল ১৬ বছরের Sachin Tendulkar আর আসার সাথে সাথেই একটা প্রায় ১৫০ কিলোমিটার গতিবেগ আসা বল এসে তার নাক ফাটিয়ে দিয়েছিল। সবাই ভেবে এতো বাচ্চা ছেলে ভয় পেয়ে হয়তো Pavilion এ ফিরে আসবে।

কিন্তু কেউ জানতো না যে সে বাচ্চা ছেলে হলেও সে জেদি ছেলে। আর দেশের হয়ে Cricket খেলার জেদি ঐ রক্তাক্তের অবস্থা তেও সে বলেছিল মে খেলেগা। আর বকিটা তো ইতিহাস। সে দিন যদি ছেলেটা মধ্যে জেদ না থাকতো তাহলে সে Century বানানো Century করতে পারতোনা। আমাকে অনেক প্রশ্ন করে ভাই আমার ভিতরে কোন Talent নেই আমি কিভাবে সফল হব। আমি বলি তোমার ভিতরে যতই Talent থাকুক না কেন যদি সফল হওয়ার জেদ তোমার মধ্যে না থাকে তুমি সফল হতে পারে না।

আর যদি তোমার মধ্যে জেদ নামক জিনিসটা থাকে তাহলে সফল হওয়ার জন্য তোমার কোন Talent এর দরকার পড়বে না। একটা কথা মনে রেখো এই তুমি হয়তো সেটা পাবেনা যেটা তুমি চাও। কিন্তু তুমি সেটা অবশ্যই পাবে যেটা তুমি যেকোনো মূল্যে চাও। আর সফলতা পাওয়া প্রচন্ড জেদ থাকলে সমাজের জন্য ভালো কিছু করার তাগিদ থাকলে তবেই একজন জন্ম থেকে অন্ধ ব্যক্তি ১৫০ কোটি টাকার কোম্পানি ধার করাতে পারে।

আর সেখানে তার মতো অনন্য ব্যক্তির চাকরি দিতে পারে। হে আমি বলছি Srikanth Bollar কথা যাকে একদিন অন্ধ বলে HS E 98% Marks পাওয়া পরেও কোন কলেজে Admission দিতে দেওয়া হয়নি। কিন্তু জীবনে বড় কিছু করার তার এই জেদি আজকে তাকে ১৫০ কোটি টাকার কোম্পানি মালিক বানিয়েছে। এবার একটু ভেবে দেখো তোমার কাছে দেখার জন্য চোখ আছে তুমি চাইলে কত কি করতে পারো বিশ্বাস করো তোমার কাছে এই মুহূর্তে যা যা আছে সেগুলো পাওয়া জন্য অনেকে স্বপ্ন দেখে। তাই তোমার কাছে কি নেই তার জন্য না কেঁদে নিজের মধ্যে এই জেদ আজি তৈরি করো আমার কাছে যা আছে সেগুলো দিয়েই আমি সফল হয়ে দেখাবো

চলো আরো একজন মহান ব্যক্তির কথা বলি তোমাকে যদি আজ একদিনের জন্য তোমারি ঘরে বন্দ করে রাখা হয় তোমার কেমন লাগবে আর যদি এক সপ্তাহের জন্য তোমাকে তোমার ঘরে বন্দ করে রাখা হয় তুমি কি করবে আরে বের হওয়ার জন্য পাগল হয়ে যাবে। আচ্ছা সময়টা যদি ১ মাস হয় তাহলে ভেবে দেখো কতটা ভেঙ্গে পড়বে তুমি। আর যদি সেটা ১ বছরের জন্য হয় এবার আর ভাবতে পারছোনা তাইতো।

যেখানে তুমি তোমার নিজের রোমে কিছুদিন বন্দ হয়ে থাকা ভাবতে পারোনা সেখানে একজন মানুষ ২৭ বছর হে ২৭ বছর জেলে বন্দী থাকার পরেও জেল থেকে বেড়িয়ে South Africar প্রেসিডেন্ট হতে পারে সাথে ভারত রত্ন এবং Nobel Prize সহ আর বিশ্ব বিখ্যাত বহু Award জিত্তে পারে হে আমি বলছি Nilsen Mandala কথা সেও তোমার আমার মতো সাধারণ একজন মানুষ।

তাকে কিন্তু সৃষ্টিকর্তা আলাদা শক্তি দিয়ে পাঠাননি। তাহলে কোন জিনিস তাকে কঠিন থেকে কঠিনতম পরিস্থিতিতে পার করতে শিখিয়ে ছিল জেদ বেঁচে থাকার জেদ হার না মানার জেদ।এনাদের সবার মধ্যে তুমি একটা জিনিস কমন পাবে জেদ আর এগুলো শুনে তোমারও নিশ্চয়ই সফল হতে মন চাইছে। কিন্তু তারপরেই তুমার মনে হচ্ছে আমি গরীব ঘরের ছেলে বা মেয়ে আমি যদি না পারি। আমিতো পড়াশোনার ভালো না আমি যদি না পারি। আমিতো পরিক্ষার ভালো নাম্বার পাইনি আমি যদি না পারি।

আমিতো ছোট বেলা থেকে খেলা,গান,নাচ,আকা বা অন্য কিছু একস্ট্রা কারিকুলাম একটিভিটি শিখিনি। আমি যদি না পারি। বস সফল হতে চাইলে সবার প্রথমে এই যদি কে পাশের কোন নদীর জলে বাসিয়ে দিয়ে এসো। এই যদি তোমাকে আজ পর্যন্ত অসফল বানিয়ে রেখেছে। তার বদলে আজ থেকে একটা কথাকেই জীবনের মূল মন্ত্র বানিয়ে নাও আমি পারবই গরীব ঘরের জন্মেছি তো কি হয়েছে আমি পারবই।

পরিক্ষা নাম্বার ভালো আসেনি তো কি হয়েছে আমি পারবই এই মুহূর্তে আমি জিরোতে দাঁড়িয়ে রয়েছি তো কি হয়েছে আমার মধ্যে জেতার জেদ আছে আমি পারবই Sachin Tendulkar যদি ১৬ বছর বয়সে Worlder Fastest বলার দেয় ফেস করে তাদের বলকে মাঠের বাইরে পাঠাতে পারে আমি আমার সামনে আসা সব সমস্যাকে আমার জেদ নামক বেট দিয়ে মেরে আমার জীবনের বাইরে পাঠিয়ে দিব।

আমি সাধারণ হয়ে বাঁচতে আসিনি আমি বাড়িতে বসে পরিশ্রম না করা Talented মানুষদের মতো ইতিহাস পড়তে আসিনি। আমি এসেছি পাগল জেদিদের মতো ইতিহাস সৃষ্টি করতে। আজরাইল যদি আমরা কাজ শেষ হওয়ার আগে আমাকে নিতে আসে তাকেও বলবো বস আরেকটু পরিশ্রম করতে দাও এখনো কিছু কাজ করার বাকি আছে। আর এই জেদি আমাকে একদিন সাধারণ থেকে মহান বানিয়ে দিবে।

তোমার মধ্যে যদি এই আর্টিকেল পড়ার পড় সফল হওয়ার জেদ চেপে গিয়ে থাকে তাহলে আমার রিকুয়েষ্ট এটা বেশি থেকে বেশি মানুষের কাছে শেয়ার করে তোমাদের ভাইয়ের আর্টকেল কে সবার মাঝে ছড়িয়ে দাও। আর কমেন্ট করে জানাও তুমি আজকে থেকে জেদ নিয়ে কাজ করবে কিনা আর সফল হওয়ার পরে ফিরে এসে সেই কমেন্টে রিপ্লাই দিয়ে যেও যে আমি পেরেছি বস। আমি পেরেছি এরকম আরো আগুন মাখা আর্টিকেল পেতে চাইলে কমেন্ট করে জানাও।

23 thoughts on "এটা বুঝলে জীবন বদলে যাবে। তোমাকে সফল বানানোর জন্য যথেষ্ট। Understanding this will change your life. Enough to make you successful."

  1. EagleEye98 Contributor says:
    BadBoy Attitude আলা পোস্ট, খুবই ভালো লিখেছেন ভাই।
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Thanks
  2. ℝ???? ℍ???? Author says:
    ভাই,
    খুবই সুন্দর লিখেছেন ।

    ???? ???? ??????.

    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Thanks
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      ?
  3. ashikbd24 Contributor says:
    অসাধারণ
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      ?
  4. palash roy Contributor says:
    arokom post এর জন্যইতে trickbd তে আসি
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Thanks
  5. MD Shiful Islam Author says:
    Awesome content
    Love you ♥️♥️
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Thanks
  6. Nazmul Hasan Contributor says:
    পোস্ট টা ভাল।কিন্তু ভাই মৃত্যু কবে,কোথায়,কিভাবে হবে তা আগেই ভাগ্যে লেখা হয়ে গেছে।আজরাইল তার কাজ ঠিকই করে যাবে।আর আমাদের উচিত মৃত্যুর আগ পর্যন্ত চেষ্টা করা ইহকালে ও পরকালে সফলতা পাবার জন্য।
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      হুম তা ঠিক। আমি এটা বুঝাতে চাইছে যে মনে ইচ্ছে থাকতে হবে মৃত্যুর আগ পর্যন্ত
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Thanks
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      ?
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Thanks
  7. MOHAMMAD SOJIB Contributor says:
    ভাই খুব ভাল পোষ্ট হয়েছে ।এ ধরনের আরো পোষ্ট করবেন
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      ইনশাআল্লাহ
  8. Ashiqur Rahman Contributor says:
    jajakallahu khairan

Leave a Reply