আসসালামু আলাইকুম সবাইকে। আপনাদের জন্য নিয়ে এসেছি আজকে একটি স্কিল শেয়ারিং কোর্স যেটি কোনরকম হারামভাবে পাইরেসি করা ছাড়াই করতে পারবেন।

বর্তমান যুগ হচ্ছে স্কিলের যুগ গতানুগতিক সার্টিফিকেট অর্জন করে একটা চাকরি করে জীবন কাটিয়ে দেওয়ার যুগ ফুরিয়ে আসছে।বর্তমানে চাকরির বাজারে যে যতবেশি স্কিলফুল সে ততবেশি চাকরি ক্ষেত্রে এগিয়ে থাকে।


ফ্রিল্যান্সিং আসলে একটি নির্দিষ্ট সেক্টর বোঝায় না‌। ঐ ফ্রিল্যান্সিং এর ভিতর রয়েছে SEO,Web Developer, Graphics Design,Editor সহ বিভিন্ন সেক্টর। এর মধ্যে অন্যতম একটি হচ্ছে Blogging ব্লগ আর্টিকেল লিখতে পারার সাথে SEO এর সম্পর্ক আছে। কারন SEO বা Search engine Optimization কাজ করে ওয়েবসাইট র্যাংকিং এর জন্য আর ঐ ওয়েবসাইটে মানুষ তখনই ভিজিট করবে যখন ঐ ওয়েবসাইট তাদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়। টেক আর্টিকেল যেমন ক্রিপ্টো নিউজ, নতুন ডিভাইস রিলিজ নিউস কিংবা প্রযুক্তি এগিয়ে যাওয়া ইত্যাদি বিষয়ের উপর নিশ্চয়ই অনলাইন জার্নাল বা সাইট ভিজিট করে থাকেন। এইসব সাইট ততটুকুই জনপ্রিয়তা পায় ততটুকু দক্ষ তাদের blogger রা। এজন্য বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে Blogger দের বিশেষভাবে গুরুত্ব দেয়া হয়।

আজকে আপনাদের সাথে শেয়ার করব আন্তর্জাতিক মানের কোর্সের ওয়েবসাইট Lectera এর Blogging কোর্সটি। Lectera আন্তর্জাতিকভাবে পেইড+ফ্রি উভয় কোর্স‌ই প্রদান করে‌ থাকে। ইন্টারন্যাশনাল কোর্স সাইটের মধ্যে অন্যতম হল Coursera,Lectera ইত্যাদি ওয়েবসাইট।এই কোর্সের মাধ্যমে আপনারা দক্ষতা ঝালাই করে নিতে পারবেন। কোর্সটি সম্পূর্ন ইংরেজিতে। মনে রাখবেন Upwork সহ সকল ফ্রিল্যান্সিং সাইটে ইংলিশ প্রাইমারি ল্যাংগুয়েজ হিসেবে ব্যাবহৃত হয়।
এই কোর্স করে আপনি যে ফ্রিল্যান্সিং করতে পারবেন তা না। কিন্তু কোন শিক্ষাই ব্যর্থ নয়। ফ্রিল্যান্সিং এ আসলে সবাই সফল‌ও হয় না। কিন্তু তাই বলে আপনি দক্ষতা বাড়ানোর চেষ্টা করবেন না তা না।হয়তো দেখা গেল আপনি অফলাইনে ফ্রিল্যান্সিং এর SEO,Blogging এর কোর্স করলেন তখন অনলাইনে এটি সহায়ক হিসেবে কাজ করবে।

নিচে স্টেপ বাই স্টেপ দেখানো হলো‌

প্রথমে এই লিংকে ক্লিক করুন
নিচের মতো একটি ইউজার ইন্টারফেস শো করবে

Email এর এখানে আপনার email দিয়ে একাউন্ট ক্রিয়েট করবেন। অবশ্যই email varification করতে হবে।
এরপর Lectera এর ওয়েবসাইট লগ‌ইন করে 3 dot এ ক্লিক করে My course অপশনে গেলেই আপনার কোর্সটি শুরু করতে পারেন

আজকে এই পর্যন্তই। যৌক্তিক পছন্দ অপছন্দগুলি কমেন্ট করতে পারেন। মানুষ মাত্রই ভুল হয়। আপনাদের opinion আমাকে grow করতে সাহায্য করবে। ধন্যবাদ সবাইকে

7 thoughts on "699 ডলার বা ৭৪ হাজার টাকার Lectera এর Blogging কোর্স করুন বিনামূল্যে পাইরেসি ছাড়া"

  1. Abdus Sobhan Author says:
    Fire asar jonno dhonnobad
  2. Rashidul Contributor says:
    কোর্সটা কি বাংলা না ইংরেজি, উল্লেখ করলে সুবিধা হতো অনেকের।
    1. Uzumaki Nagato Author Post Creator says:
      Lectera এর লোগো এর ছবির নিচের প্যারাতে দিছি ভাই। ইংলিশে। এগুলো ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্ম তো, তাই সব ইংলিশে‌।
    1. Uzumaki Nagato Author Post Creator says:
      Try তো করেন। Fake হলে রিপোর্ট করেন
    2. TAHER Author says:
      Try korei comment korlm

Leave a Reply