আসসালামু আলাইকুম আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি এসএসসি পরীক্ষা ২০২৪ রুটিন। ইতি মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ২০২৪ সালের এসএসসি সম্মানের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে । ফেব্রুয়ারি ২০২৪ সাল থেকে শুরু হয় এ পরীক্ষায় মোট ১০টি শিক্ষা বোর্ডের প্রায় ১৪ লক্ষ পরীক্ষাথী অংশগ্রহণ করবেন ।

এসএসসি পরীক্ষা ২০২৪ ফেব্রুয়ারি মাসের মাঝামাঝিতে শুরু হবে। আমরা যারা এসএসসি ২০২৪ পরীক্ষা দিবো সকলেই এই রুটিন দেখা উচিত । কারণ নির্দিষ্ট সময়ের জন্য আপনাদের প্রস্তুতি ভালো করে নিতে পারবেন । তাই দেরি না করে আজকের প্রকাশিত রুটিন দেখুন এবং পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করুন।

এসএসসি পরীক্ষার তারিখ ও সময়

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ বিশ্লেষণ করে দেখা যায় যে এই বছর এসএসসি এবং সমমানের পরীক্ষা ১৫ ফেব্রুয়ারী ২০২৪ থেকে শুরু হবে এবং ১২ মার্চ ২০২৪ এ শেষ হবে। তারপরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে. এসএসসি পরীক্ষার রুটিনের পাশাপাশি ব্যবহারিক পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে. প্রতিদিন সকাল 10:00 টায় পরীক্ষা শুরু হবে. পরীক্ষা শেষ হবে সকাল 1:00 টায়. আসুন এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ এর বিস্তারিত দেখুন।

পরীক্ষার নাম এসএসসি পরীক্ষা ২০২৪
মোট শিক্ষা বোর্ড ১১ (৯ সাধারণ এবং ২ বিশেষ)
শিক্ষা বোর্ডের নাম ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, রাজশাহী, জেসোর, সিলেট, মাইমেনসিংহ, মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং প্রযুক্তিগত শিক্ষা বোর্ড.
পরীক্ষার শুরু ১৫ ফেব্রুয়ারী ২০২৪
পরীক্ষার শেষ ১২ মার্চ ২০২৪
পরীক্ষার সময় সকাল 10:00 টা থেকে রাত 1:00 টা পর্যন্ত

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪

ঢাকা শিক্ষা বোর্ড সহ দেশের সকল শিক্ষা বোর্ডে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হলো। এবারের মত এবারও এসএসসি পরীক্ষা ২০২৪ বাংলা ১ম পত্র পরীক্ষার মাধ্যমে পরীক্ষা শুরু হবে এবং শেষ ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। এসএসসি পরীক্ষার সম্পূর্ণ রুটিন নীচে ইমেজ আকারে দেওয়া হলোঃ

 

আরো দেখুনঃ Ssc Routine 2024 Pdf Download- All Education Board

এসএসসি রুটিন ২০২৪ পেয়ে আশাকরি আপনারা উপকৃত হয়েছেন। আজ এই পর্যন্তই, দেখা হবে পরবর্তী কোনো আর্টিকেলে। ধন্যবাদ সবাইকে সম্পূর্ণ দেখার জন্য।

3 thoughts on "এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ [সকল বোর্ড]"

  1. Abdus Sobhan Author says:
    bes koyek jaigate mistake korechen ja apnar post er soundorjo nosto kore diyeche.

    onugroho kore segulo fix korben (details trickbdr telegram author group e)

    1. Ripa Akter Author Post Creator says:
      জী ধন্যবাদ উপদেশ দেওয়ার জন্য। আমি আমার ভুল গুলো সংশোধন করে ট্রিকবিডিকে ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করবো।
  2. NAYEEM HASAN Contributor says:
    Apner site ar theme ta deoya Jabe.apu…?

Leave a Reply